চপার

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বাজারে বিভিন্ন রকমের ভেজিটেবল চপার আছে। আপনি চাইলে সেট হিসেবে বা আলাদাও কিনতে পারেন। চাহিদার কথা চিন্তা করে সেটগুলোতেও আছে বৈচিত্র্য। কোনো কোনো সেটে আছে নানা রকম শেপের ফল-সবজি কাটার জন্য বিভিন্ন রকম ব্লেডের চপার। কোনোটায় প্রাধান্য পায় মিক্সিং কিটসের বৈচিত্র্য। যেকোনো একসেট কিংবা আলাদা করেও কিনতে পারেন প্রয়োজনীয় জিনিসগুলো।

দ্রুত ফল বা সবজি কাটার জন্য আছে চপিং ব্লেড, চিকন-মোটা স্লাইস করতে বিভিন্ন শেপের স্লাইসার বাচ্চাদের খাবার নরম করতে আলাদা বেবি মিক্সচার, মাল্টা, কমলা, বেদানা, টমেটোসহ আঁশযুক্ত রসাল ফল কিংবা সবজির জুস করতে হ্যান্ড জুসারসহ সব কিছুই আপনি আলাদা কিনতেও পাবেন। মাছের আঁশ তোলার জন্য আছে এক ধরনের ফিলার। যা দিয়ে দ্রুতই মাছের আঁশ তুলতে পারবেন। 

ব্যবহারবিধি: কিছু কিছু ফুড প্রসেসর ইলেকট্রিক হয়, কোনোটা চলে ব্যাটারির মাধ্যমে আর হাতের সাহায্যে কাজ করা ফুড প্রসেসর বা ভেজিটেবল চপারের সংখ্যাও কিন্তু কম না। ব্যবহারের আগে নির্দেশনা ঠিকমতো পড়ে নিন। ব্যবহারের সময় সচেতন থাকুন, ব্লেড লেগে হাত কেটে যেতে পারে। ব্যবহার শেষে যন্ত্রের প্রতিটি অংশ আলাদা করে ধুয়ে শুকিয়ে রাখুন, তা না হলে এর স্টিলের অংশগুলো, ব্লেড প্রভৃতিতে মরচে পড়তে পারে। নিচের টিটোরিয়াল লিংকটিও দেখতে পারেন। https://youtu.be/bF4WQwWL4FM

 

কোথায় পাবেন? কত দামে? : কাজ ও মান ভেদে দাম পড়বে। নিউ মার্কেট, চন্দ্রিমা সুপার মার্কেট, গুলশান ডিসিসি মার্কেটের ক্রোকারিজের দোকানগুলোতে রয়েছে অনেক রকমের ফুড প্রসেসর। এছাড়া অনলাইন শপিং মল আজকের ডিল তো আছেই। 

 

 

 

*চপার* *স্লাইসার* *ভেজিটেবলচপার* *স্মার্টকিচেন* *কিচেনটুল* *গৃহস্থালিপণ্য*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

রান্নাঘরে সময় বাঁচাবে এই টুলসগুলি রান্নাবান্না নিয়ে গৃহিনীর ব্যস্ততা সবসময় বেশি থাকে। চাকরিজীবী নারীর ব্যস্ততা তো আরো এক ধাপ এগিয়ে। অফিসের যত ঝামেলা তারপর সংসার, বাচ্চা সামলানো নিয়ে যেন দম ফেলার সময় নেই। তাছাড়া সামনে কুরাবনি ঈদ আসছে। এখন থেকেই মনে মনে একটা রুটিন এঁকে নিন, দেখবেন এত ব্যস্ততা সুন্দরভাবে সামাল দিতে পারছেন।
 
রান্না নিয়ে প্রতিটি গৃহিণীদের সমান চিন্তা। অনেকের কাছেই রান্না করা যেন একটা বিরক্তির কাজ। আপনি হয়তবা ঝটপট রান্নার কাজটি সেরে ফেলতে চাইছেন কিন্তু কাটাকাটিতেই আপনার অর্ধেক সময় চলে যাচ্ছে। অথচ পাশের বাড়ির রহিমা আপা কেমনে অফিস সামলানোর পরেও ঝটপট রান্না শেষ করে? জানা গেল রহিমা আপার রান্নার কাজে সহায়তা করে চপার, স্লাইসার ও কাটারের মত কিচেন সামগ্রী।  এগুলো ব্যবহার করে কয়েক মিনিটের মধ্যে সবজিসহ সব ধরনের কাটাকাটি সেরে ফেলেন। তাহলে আপনি কেন বসে থাকবেন? আপনি রান্নার ঘরের জন্য এই সব কিচেন সামগ্রী নিয়ে নিন। আর হয়ে উঠুন সময়সাশ্রয়ী সেরা রাধুনি। 
 
 
রান্না ঘরের প্রয়োজনীয় টুলসঃ
রান্নাঘরে কাজের চাপ সবসময় বেশি থাকে আর কোন উৎসব আয়োজন থাকলে তো সারাটি দিনই কেটে যায় রান্না ঘরে। তাই এখন থেকেই রান্নাঘরটা গুছিয়ে নিন। এতে যেমন কাজের সময় সবকিছু হাতের কাছে সহজে পাওয়া যাবে তেমনি রান্নাঘরেও উৎসবের আমেজ বজায় থাকবে।  যাদের সব সময় হাঁড়ি, পাতিল, থালা-বাসন বেশি লাগে, তারা এগুলো পরিষ্কার করে কিচেন ক্যাবিনেটে সাজিয়ে রাখুন। রান্নাঘরে চামচ, খুন্তি ইত্যাদি রাখার জন্য স্পুন হোল্ডার রাখুন। এরপর কাটাকাটির জন্য রাখুন এই জিনিসগুলো। 
 
পটেটো কাটারঃ
আপনার রান্নাঘরের জন্য ১ টি আদর্শ টুল হতে পারে পটেটো কাটার। এটি ব্যবহার করা খুবই সহজ। যে কোন সবজি, পেঁয়াজ, আদা এর ভিতর বসিয়ে হাতের তালুর সাহায্যে চাপ দিলেই স্লাইস হয়ে যাবে।  স্টেইনলেস স্টিল দিয়ে তৈরি ব্লেড যা খুব সহজেই পরিষ্কার করা যায়।
 
মাল্টি ফাংশনাল ফ্রুট ও ভেজিটেবল স্লাইসারঃ
সব ধরনের সবজি দ্রুত কাটার জন্য আপনার রান্না ঘরে আজই নিয়ে নিন মাল্টি ফাংশনাল ফ্রুট ও ভেজিটেবল স্লাইসার। সবজি থেকে দ্রুত চামড়া ছাড়ানো হয় বিভিন্ন স্টাইলে সবজি কাটার জন্য এটি বেশ উপযুক্ত। 
 
ফিশ কাটারঃ
এটি মাছ পরিস্কার ও কাটার জন্য দারুন উপকারি একটি টুল। ব্যবহার করতে পারলে বটি দেয় মাছ কাটতে যে সময় আপনি ব্যয় করেন তার অর্ধকটারও বেশি সময় বেঁচে যাবে।  
 
ফ্রাই স্লাইসারঃ
সবজি ও ফল ফ্রাই করার জন্য যে পদ্ধতিতে কাটতে হয় সেটা অনেকেই জানেন না। আবার যতই পারদর্শী হোন না কেন এবাবে কাটতে গেলে আপনার অনেক সময় লেগে যাবে। তাই খুব সহজে ও দ্রুত সবজি ও ফল কাটতে ফ্রাই স্লাইসার ব্যবহার করুন। 
 
আপেল স্লাইসারঃ
আপেল কাটার জন্য খুবই উপকারি একটি টুলস হচ্ছে আপেল স্লাইসার।  আপেল স্লাইসারে শুধু আপেল নয়, আপেল জাতীয় বিভিন্ন ধরনের সবজিও স্লাইস করা যায়। 
 
উপরের সামগ্রী গুলো ছাড়াও  মাছের আঁশ তোলার মেশিন, ডিম ফেটানোর মেশিন, কোকোনাট স্ক্র্যাপার, চপ ম্যাজিক, তরমুজ কাটার, ভেজিটেবল পিলার, মাল্টি সালাদ সেফ ইত্যাদি নানা ধরনের যন্ত্রপাতি রান্না ঘরে রেখে দিন।  আর এই সবগুলো কিচেন সামগ্রীই পেয়ে যাবেন বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকের ডিল  ডট কমে। তাহলে এক্ষনি ঢুঁ মেরে আসুন আজকের ডিলের কিচেন সামগ্রীর কালেকশন থেকে। 
*কিচেনসামগ্রী* *কিচেনটুলস* *স্মার্টশপিং* *স্লাইসার* *পিলার* *চপার*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★