চশমা

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 চশমার বদলে চোখে অর্গানিক লেন্স ব্যবহারে চোখের কি কোনো ক্ষতি হতে পারে?

উত্তর দাও (০ টি উত্তর আছে )

*চশমা* *লেন্স* *স্বাস্থ্যতথ্য* *হেলথটিপস*

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 চশমায় স্ক্র্যাচ পড়লে দাগ দূর করার উপায় কি?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*চশমা* *চশমায়স্ক্র্যাচ*

খুশি: একটি নতুন প্রশ্ন করেছে

 চোখ উঠলে কালো চশমা পরতে হয় কেন?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*চশমা* *জানা-অজানা*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বৈশাখ মানেই তারুণ্যের ফ্যাশন। বৈশাখ মানেই চারপাশটাকে রঙিন করে সাজানো। রঙিনের এই সাজ সজ্জায় চোখে যদি রঙিন চমশা না থাকে তাহলে কি মানায়? অবশ্যই না কারণ সানগ্লাস, আধুনিক ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ। কেবল ফ্যাশনের জন্যই নয়, বৈশাখে রোদে ঘোরাঘুরি সময় আমাদের অন্যতম গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর অঙ্গ চোখকে সুরক্ষা দিতেও সানগ্লাসের  ‍জুড়ি মেলাভার। 
(কনটেন্টটির ছবিগুলোতে ক্লিক করে চশমা কিনে নিতে পারবেন)
 
 
বৈশাখে সানগ্লাস ফ্যাশন:
চোখে রঙিন চশমা থাকলে নাকি পুরো দুনিয়াটাই রঙিন লাগে। রঙিন দুনিয়া তো খালি চোখেও দেখা যায়। কিন্তু চোখে চশমা না থাকলে ফ্যাশনতো আর রঙিন হয় না। সেজন্যই তারুণ্যের ফ্যাশনে চশমা থাকা চাই-ই-চাই। সামনে যেহেতু নতুন বর্ষ বরণের মহা উৎসব আগত তাই উৎসবে সানগ্লাস না থাকলে ফ্যাশনটাই ফিকে হয়ে যেতে পারে। তাছাড়াও চৈত্রমাসের শেষ ও বৈশাখের শুরুর সময়টাতে প্রচন্ড রোদ থাকে, রোদের হাত থেকে চোখ দু’টিকে বাঁচানোর জন্যে হলেও সানগ্লাস থাকা চাই। 
 
এবারের বৈশাখ মাতাতে বাজারে রয়েছে  লাল, নীল, সবুজ-বাহারি সব রঙ ও আকৃতির সানগ্লাস। বাজার ঘুরে দেখা গেছে, পোশাকের সাথে মিল করে যে যার মত পছন্দের সানগ্লাসটি কিনে নিচ্ছেন। অনেকেই আবার একাধিক সানগ্লাস কিনছেন  এবং যখন যে ড্রেসটা পরবেন তখন সেই কালারের সানগ্লাসটা চোখে লাগিয়ে নিবেন। ছোট, ইয়াং এবং ত্রিশোর্ধ্ব পুরুষ-মহিলারা ছুটছেন কালারফুল সানগ্লাসের দিকে। 
বাহারি সানগ্লাস কিনতে এই লিংকে ক্লিক করুন
 
বৈশাখ উপলক্ষ্যে সানগ্লাগ কেন কিনছেন প্রশ্ন করেছিলাম, জবির আইন বিভাগের ছাত্রী বিভাগের ছাত্রী জাকিয়াকে উত্তরে তিনি বলেছিলেন, ‘ বৈশাখ আমার কাছে অন্যতম বড় একটি উৎসব। বৈশাখে সারাটাদিন বন্ধুরা মিলে রোদে ঘুরাঘুরি করব এসময় সানগ্লাস না থাকলে কেমন হয়। তাছাড়া, সানগ্লাস আমার কাছে বাড়তি ফ্যাশন এটা আমার আউট লুক বৃদ্ধি করে, চেহারায় একটা আলাদা ভাব নিয়ে আসে যার কারনে আমি বৈশাখী উৎসব ছাড়াও অন্যসময়  সানগ্লাস পরে বের হই। ক্লাস টাইমের বাইরে বন্ধুদের সাথে আড্ডায় বের হলেই সানগ্লাস ছাড়া ভাল লাগে না।’
সানগ্লাসটি কিনতে এখানে ক্লিক করুন
 
 
এ ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অমিত হাসান বলেন, ‘ সানগ্লাস ব্যবহার আমার কাছে ফ্যাশন ও চোখের সুরক্ষা দুটোই। আমি যখন বাইরে বের হই তখন সানগ্লাস ছাড়া বের হই না। কারণ সানগ্লাস ব্যবহার করলেই আমার ফেসের সুন্দর্য্য বৃদ্ধি পায়। তাছাড়া আমার সব বন্ধু বান্ধবীরাই সানগ্লাস ব্যবহার করে। আর সামনে যেহেতু বৈশাখ আসছে তাই দুই একটা নতুন সানগ্লাস নিচ্ছি’।
সানগ্লাসটি কিনতে এখানে ক্লিক করুন
 
 
কোথায় পাবেন, দাম কেমন:
নানা ব্র্যান্ডের বাহারি সানগ্লাসে ছেয়ে আছে ঢাকার মার্কেটগুলো। বাজারে চীন এবং ভারতের তৈরি সস্তা মানের সানগ্লাস যেমন আছে, তেমনি নামিদামি ভালো ব্রান্ডের সানগ্লাসেরও অভাব নেই। বসুন্ধরা শপিংমল, ইস্টার্ন প্লাজা, নিউমার্কেট সহ দেশের বড়বড় সব মার্কেটেই  রে বান, গুচ্চি, ওকলে, প্যারাডা, আরমানি, পুলিশ, ডিএনজিসহ নানা বিশ্বখ্যাত ব্র্যান্ডের সানগ্লাস কিনতে পাবেন। ব্র্যান্ড ভেদে দামের বেশ প্রার্থক্য রয়েছে। তবে বাজারে ১৫০ টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকা দামের পর্যন্ত সানগ্লাস রয়েছে।  আপনারা যারা সামর্থ্যের মধ্যেই ভালোবাসা আর রঙে রাঙিয়ে তুলতে চান আপনার প্রিয় বৈশাখ তারা দেশের যেকোন প্রান্ত থেকে অনলাইনে বাহারি চশমা কিনে নিতে পারেন বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকের ডিল থেকে। অনলাইনে চশমার বাহারি কালেকশন দেখতে ও কিনতে এখানে ক্লিক করুন। 
*চশমা* *সানগ্লাস* *বৈশাখীসাজ* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

সানগ্লাস শুধু ফ্যাশনের অনুষঙ্গ নয়, এটি ধুলাবালি ও রোদ থেকে  মুল্যবান চোখকে বাচায়।   যেসব তরুণ-তরুণীর নিয়মিত বাইরে বের হতে হয় তাদের জন্য একটি সানগ্লাস খুব দরকারি একটি জিনিস। ব্যবহারের তারতম্যের উপর ভিত্তি করে এর ডিজাইন ও শেপে এসেছে পরিবর্তন। তারপরেও এর উপযোগিতা আজও একটু কমেনি বরং বেড়েছে। তাই এই অপরিহার্য সানগ্লাস নিয়েই আাজকের এই পোস্ট।

এখানে কয়েক প্রকার ট্রেন্ডি সানগ্লাস ও সেগুলোর ছোট বর্ণনা দেওয়া আছে। যারা সানগ্লাস কিনবেন বা হালের ট্রেন্ড সম্পর্কে ধারনা পেতে চান তারা পড়ে দেখুন । কোন সানগ্লাস পছন্দ হলে সেটার দরদাম ও এ সম্পর্কে আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন। 


















*সানগ্লাস* *চশমা* *স্টাইলিশগ্লাস* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★