চার্জার

চার্জার নিয়ে কি ভাবছো?

আমানুল্লাহ সরকার: একটি নতুন প্রশ্ন করেছে

 ফোনে দ্রুত চার্জ না হওয়ার পেছনে কি কি কারণ থাকতে পারে?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*টেকনোটিপস* *চার্জ* *চার্জার*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

স্মার্টফোনের চার্জিং সমস্যা সমাধানে এসে গেলো যুগান্তকারী সমাধান। বিদ্যুৎ ছাড়াই পানিতে চার্জ হবে স্মার্টফোন। আর এরজন্য বিজ্ঞানীরা ছোট্ট একটি চার্জিং ডিভাইস আবিষ্কার করেছেন। যেটি দেখতে অনেকটা ক্রেডিট কার্ডের মত। এই চার্জিং ডিভাইসটিতে লবনাক্ত পানি রয়েছে। যা কিনা বিদ্যুৎ উৎপন্ন করতে পারে। ফলে পাওয়ার ব্যাংকের মতই ফোনে চার্জ দেওয়া যাবে।

এই চার্জ ডিভাইসটির আবিষ্কর্তারা জানিয়েছেন, ডিভাইসটি লবনাক্ত পানি দ্বারা পূর্ণ থাকে। এই জল রাসায়নিক বিক্রিয়ার মাধ্যমে বিদ্যুৎ উৎপন্ন করে। ফোনে চার্জ দেওয়ার জন্য ডিভাইসটিতে স্ট্যান্ডার্ড ক্যাবল রয়েছে। ফলে খুব সহজেই ফোনে চার্জ দেওয়া যাবে।

এই চার্জিং ডিভাইসটি তৈরি করেছ জেএকিউ নামের একটি প্রতিষ্ঠান। ডিভাইসটির নাম দেওয়া হয়েছে পাওয়ার কার্ড। এই পাওয়ার কার্ড ১৮০০ মিলিঅ্যাম্পায়ার আওয়ার ব্যাটারির সমমানের বিদ্যুৎ উৎপন্ন করতে পারে। ফলে একটি আইফোন ৬ এস সম্পূর্ণ ভাবে চার্জ দেওয়া যাবে। এছাড়াও ট্যাবলেট কম্পিউটারকে এটি দিয়ে চার্জ দেওয়া যাবে। পাওয়ার কার্ডটির দাম করা হয়েছে ১.৫ ডলার।

(সংকলিত)

*আবিষ্কার* *চার্জার*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কখন চার্জ শেষ হয়ে যায় এই চিন্তায় ইচ্ছে মত ফোন টিপতেও ভয় হয়! চার্জ শেষ হলে তো যোগাযোগই অফ। এধরনের চিন্তা যাদের মাথায় তাদের জন্য আজকে কিছু পাওয়া ব্যাংক আইটেম নিয়ে হাজির হলাম। চলতি পথে স্মার্টফোন, ট্যাবলেট, আইফোন, আইপড-সহ সব ধরনের মোবাইল ডিভাইস চার্জ দেয়ার জন্য পাওয়ার ব্যাংক এর বিকল্প নেই। যাঁরা দীর্ঘপথ পাড়ি দেবেন, তাঁরা যাত্রাপথে চাইলে একটি পাওয়ার ব্যাংক সঙ্গে নিতে পারেন। যানজটে পড়ে আপনার স্মার্টফোন বা ডিভাইসে চার্জ ফুরিয়ে গেলে তা কাজে লাগবে।  স্মার্টফোন বা ট্যাবলেটের এখন বাজারে বিভিন্ন ব্র্যান্ডের পাওয়ার ব্যাংক পাওয়া যায়।  দেখে শুনে আপনার পছন্দের টি কিনে নিন। 
 
(কনটেন্টটির ছবিগুলোতে ক্লিক করে প্রোডাক্ট গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন)
 
পাওয়ার ব্যাংক দেখে কিনুন
বাজারে পাওয়ার ব্যাংক তৈরি করে না এমন অনেক ব্র্যান্ডের পণ্যও আছে। এগুলো রিফ্রাবিশড পণ্য। এ ধরনের পাওয়ার ব্যাংক ব্যবহার করলে স্মার্টফোনের ক্ষতি হতে পারে। বাংলাদেশে প্রযুক্তি পণ্য বিপণনকারী প্রতিষ্ঠান কম্পিউটার সোর্সের বিপণন বিভাগের প্রধান তারিক-উল-হাসান প্রথম আলোকে বলেন, পাওয়ার ব্যাংক কেনার আগে কয়েকটি বিষয় মনে রাখা জরুরি। একটি হচ্ছে ব্র্যান্ডের পণ্য কেনা। রিফ্রাবিশড পণ্য না কেনা। দেখতে চকচকে হলেও বাজারে নিম্নমানের যে পাওয়ার ব্যাংক রয়েছে তার ভেতরে থাকে রিচার্জেবল ব্যাটারি। এতে মোবাইল ফোনে ঠিকমতো চার্জ হয় না। এ ছাড়া ব্যাটারি বিস্ফোরণ ঘটার আশঙ্কাও থাকে।
 
 
পাওয়ার ব্যাংক কেনার আগে তা ধাতব কাঠামোর তৈরি কি না এবং তাতে লিথিয়াম পলিমারের ব্যাটারি আছে কি না তা দেখে নিন। বাজারে লিথিয়াম আয়ন ব্যাটারির পাওয়ার ব্যাংকও রয়েছে। তবে লি-পলিমার ব্যাটারির পাওয়ার ব্যাংক ভালো। ওয়ারেন্টি আর ব্যান্ডের পাওয়ার ব্যাংক কিনলে প্রতারিত হওয়ার সুযোগ নেই।
 
 
 
 
 
মডেল ও দরদাম
গেডমি,মাইসেল, টিপি লিংক, জিওমি, এডেটা, অ্যাপাসার, জিনিয়াস, ওয়ালটন সবগুলো ব্র্যান্ডের বিভিন্ন মডেলের পাওয়ার ব্যঅংক গুলো কিনতে পারবেন ৫০০ থেকে শুরু করে ৩০০০ টাকার মধ্যে। 
এ ছাড়াও ডিলাক্স, এমআই, উইনডি, আলট্রা ইত্যাদি ব্র্যান্ডের পাওয়ার ব্যাংক বাজারে পাওয়া যাবে এক হাজার ৫০০ টাকার মধ্যে। বাজারে সোলার পাওয়ার ব্যাংক পাওয়া যাবে এক হাজার ৬০০ থেকে দুই হাজার ৫০০ টাকার মধ্যে। এ ছাড়াও বাজারে স্মার্টফোন পাওয়ার ব্যাংকের মডেল অনুযায়ী দামের তারতম্য রয়েছে।
 
বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকের ডিলে  বিভিন্ন ব্র্যান্ডের পাওয়ার ব্যাংক পাওয়া যাচ্ছে। যাচাই করে দেখে আপনার পছন্দেরটি কিনে নিন। সবগুলো কালেকশন দেখতে এখানে ক্লিক করুন
*পাওয়াব্যাংক* *চার্জার* *টেকনোটিপস* *স্মার্টশপিং*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

মোবাইল চার্জার
সিঙ্গেল থাকার কোন মজা নাই .... লাইফটা একদম পানসা (মনখারাপ)
সিঙ্গেল থাকার মজাডাই আলাদা.... সঙ্গে করে মোবাইল চার্জার নিয়ে ঘুরতে হয় না .... একদিন চার্জ দিলেই তিন দিন চলে যায় (কুল)
*চার্জার*

মেঘবালক: একটি বেশটুন পোস্ট করেছে

দোস্ত বলতো কোন কাজে চার্জার লাগে না
পুলিশের লাঠিচার্জ করতে কোন চার্জার লাগেনা
*চার্জার*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

মেহেদিভাই @mehedihasan13 যখন পরামর্শদাতা!
অধরা: মেহেদী ভাই আমার মোবাইল চার্জারটা কাজ করছে না ... একটা পরামর্শ দেন না?
মেহেদী: ইটা কোন সমস্যা হলো... আরে গরমের দিনে চার্জার এর মাথা গরম থাকে তো তাই মাঝে মাঝে কাজ করে না, তুমি এক কাজ কর সকাল বিকাল দুই টাইম লেবুর শরবত খাওয়াও .... তাতে কাজ হবে আমি শিউর :P
*পরামর্শ* *চার্জার*

প্রীতি রাহা: এই জীবনে আমার কোন চার্জার হারায়নি, নষ্টও হয়নি। সুতরাং, কি বলিব???? :) :)

*চার্জার*

লীনা জাম্বিল: *চার্জার* থাকেনা সবসময় । তবে এখন *চার্জার* ছাড়া দিন চলেনা -- মোবাইল *চার্জার*, লাইট *চার্জার* মেমোরি*চার্জার* মনের *চার্জার* রুপের *চার্জার* রঙের *চার্জার* শক্তির *চার্জার* আরো কত কিছু -------- জীবনের *চার্জার* সবচেয়ে বড় *চার্জার* ।

আড়াল থেকেই বলছি: ভাবছি ১২ তার পর *যেমনআছেতেমনথাক* *ঘুরতেযেতেচাই* *ট্যাবলেট* *আড়াল* *নজরদারি* *ডাকাডাকি* *চার্জার* *এনার্জিড্রিংকস* *আমেররেসিপি*..উপর লিখা শুররু করব l (চিন্তাকরি)(চিন্তাকরি)(চিন্তাকরি) না হয় ডেইলি ডেইলি পোস্ট আপডেট করার জন্য আমার মেমোরী ..৬৪জিবি থেকে ১২৮ জিবির জন্য পত্রিকায় নাম ছাড়া বিজ্ঞাপন দেওয়া লাগবে l(ব্যাপকটেনশনেআসি৩)(ব্যাপকটেনশনেআসি৩)(ব্যাপকটেনশনেআসি৩)

*যেমনআছেতেমনথাক* *ঘুরতেযেতেচাই* *ট্যাবলেট* *আড়াল* *ডাকাডাকি* *চার্জার* *এনার্জিড্রিংকস*

Nazifa Tabassum অনন্যা: [বাঘমামা-প্যাচখায়াগেলাম] আমি একবার usb কিনতে গেলাম দোকানদার আমাকে একটা মাল্টিপল চার্জার দেখালো বলল এটা usb এবং চার্জার l আমি তো খুশিই হয়ে গেলাম একটা চার্জার কিনলে সব ধরনের মোবাইল চার্জ দেয়া যাবে আর সাথে usb এবং দামও খুব কম !(তালি)(ভেঙ্গানো২) কিন্তু বাসায় এনে দেখি এটা শুধুই চার্জার (আম্মুউউউ)(মাইরালা)

*চার্জার*

সুমি রহমান: *চার্জার* শুধু কি মোবাইল? সব কিছুই আজকাল চার্জ হয়! এইজন্যে ইলেকট্রিসিটি এত সমস্যা করে!

প্যাঁচা : *চার্জার* ছাড়া কোথাও ঘুরতে গেলে,ঘোরার মজা অর্ধেক পথেই শেষ।কারণ আর ছবি তোলা যাবে না কিন্তু এখনো কতগুলা জায়গা ঘোরা বাকি।তাই ট্র্যাভেল ব্যাগে একটা চার্জার পার্মানেন্টলি সেঁটে দিলে ওই ব্যাগের কাটতি বেড়ে যাবে।হাহাহাহা...

মায়াবতীর ছায়াসঙ্গী: আমার জীবনের, আমার প্রানের *চার্জার* আমার মায়াবতী. মায়াবতী আজকাল আমার সাথে *আড়ি* *আড়ি* খেলছে তাই ঠিক ভাবে আমার জীবন প্রাণ চার্জ পাচ্ছে না. মান ভেঙ্গে রাগ ভুলে জলদি ফিরে আশ মায়াবতী. (খিকখিক)(খিকখিক)(শয়তানিহাসি)

জোকস

হাফিজ উল্লাহ: একটি জোকস পোস্ট করেছে

আমাদের অভিদা @SOUMIKABHI ফোন ধরলো -হ্যালো কে বলছেন? মেয়ে: আমি এই ফোন টার মালিক যেটা দিয়ে আপনি কথা বলতেছেন - জি, আমি আপনাকেই খুঁজতেছিলাম।যাক অবশেষে আপনাকে পাওয়া গেলো। মেয়ে (খুশি হয়ে)- আপনি এতো ভালো যে আমাকে ফোন টা ফেরত দেয়ার জন্য অপেক্ষা করতে ছিলেন? আপনাকে অনেক অনেক ধন্যবাদ। - আরেহ না, আমার এটার চার্জারটা দরকার, সেটাও প্লিজ দয়া করে একদিন রাস্তায় ফেলে দিয়ে যাইয়েন! (শয়তানিহাসি)(খুশী২)(শয়তানিহাসি)
*রসিকতা* *ফোন* *চার্জার*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★