চিঠি লিখো

চিঠিলিখো নিয়ে কি ভাবছো?

প্যাঁচা : *চিঠিলিখো* নাকি মেইল?হাহাহা...চিঠি লেখার দিন আর নাই তাই আজকাল গুছিয়ে কথা বলারো দিন হারিয়ে যাচ্ছে।কথার পিঠে কথা বলাই সার,প্রাণ আসে না কোন কথার...হাহাহাহাহা...তবে সময় খরচ কমেছে ফলে বেড়েছে প্রোডাকটিভিটি।একটা মেইল,একাধিক প্রাপক(শয়তানিহাসি)(হাসি২)(হাসি-৩)

sahin azad: *চিঠিলিখো* লিখা হোক বা না হোক লেখা যায়,এতো দামি ছিল চিঠিটা বছরের পর বছর মানিব্যাগ এ নিয়ে ঘুরতাম,ব্যাগে টাকা থাকতো থাকতো না চিঠি ঠিকই থাকতো,যখন তখন খুলে পড়াশুরু করতাম ঐটাই ছিল স্মার্ট ফোন এর মত যখন তখন,প্রান ছিল চিঠির,ছোট ১টা কতো কাজ করতো যাদুর মতো..

মোস্তফা আক্তারুজ্জোহা লাবু : *চিঠিলিখো* আমি আমার জীবনের প্রথম চিঠি লিখি মেজো চাচীকে তখন ক্লাস টু কি থ্রিতে পড়তাম। হাতের লেখাও খারাপ ছিল (এখনো খারাপ ই আছে)। মেজো চাচী অনেক খুসি হয়েছিল। যদিও আমার মেজো চাচীর নাম খুশি (খিকখিক)(খিকখিক)(খিকখিক)

মঈন উদ্দীন শান্ত: *চিঠিলিখো* আমি চিঠি লিখলে আমার মা কে লিখবো। কারণ আমি আমার মায়ের প্রতি আমার সকল আবেগ ভাষায় প্রকাশ করতে পারি না। তাই চিঠি লিখে মাকে মনের আবেগের কথা শেয়ার করতে চাই।

ইসরাত: *চিঠিলিখো* শেষ কবে চিঠি লিখেছি মনে পরেনা ......

সাদাত সাদ: রিমুর একটি চিঠির উত্তর দেয়া হয়নি, এখন যদি চিঠি লিখি তবে রিমুর সেই চিঠির উত্তর দেব। সেই চিঠিতে রিমু বলেছিল. ; চল অনেক দূর পালিয়ে যায়, অনেকদূরের কোন দেশে। আজ আট বছর পর মনে হল রিমুকে একটা চিঠি লিখব। চিঠিতে লিখব রিমু চল পালিয়ে যায়। শুধুমাত্র এতটুকুই লিখব, তারপর অপেক্ষায় থাকব তার উত্তরের আশায়। তার উত্তর আসতে আসতে যদি আরো আটটি বছর কেটে যায় তবে ভালোই হবে। - - ... রিমু এখন দুই ছেলের জননী

*চিঠিলিখো*

ইসরাত: *চিঠিলিখো* আমি লিখেছি সেই চিঠি যে চিঠির প্রতিটি ভাজে ভাজে আমার ছোঁয়া তুমি ছুঁয়েই, আমার গন্ধ পাবে, আমার ছুঁতে পাবে আমি লিখেছিলাম, আমি আবারও লিখব…

ভালবাসা কবি..!!!: *চিঠিলিখো* নিবেদিতা, তোমার নামের আগে প্রিয় শব্দটি লিখলাম না কারন প্রিয় শব্দটি দ্বারা আমার মনের ভাব সম্পুর্নরূপে প্রকাশ পাবে না। আর তোমার ছদ্মনাম তাই মনের মাঝেই রেখে দিলাম, কোন একদিন সময় পেলে তা বুঝিয়ে দিব। জানি তা সম্ভব নয়। তবুও আশায় আছি। ভালো থেকো!

ইসরাত: *চিঠিলিখো* শ্রীচরণকমলেষু আজ পনেরো বছর আমাদের বিবাহ হয়েছে, আজ পর্যন্ত তোমাকে চিঠি লিখি নি। চিরদিন কাছেই পড়ে আছি— মুখের কথা অনেক শুনেছ, আমিও শুনেছি, চিঠি লেখবার মতো ফাঁকটুকু পাওয়া যায় নি। স্ত্রীর পত্র

ঈশান রাব্বি: একটি বেশব্লগ লিখেছে

প্রিয় অপর্ণা 
বারবার তোমার কথা মনে পড়ে। তোমার জন্যে
আমার এই মন কেঁদে কেঁদে অজ্ঞান (ফুঁপিয়েকান্না)
তুমি শুনতে পাও আবার নিরব কান্না?
নাকি একাকী আমি ই কাঁদি তোমার জন্য
,'.

যেদিন তোমার সাথে প্রথম ভালবাসা হয়েছিল
সেদিন তুমি বলেছিলে, আমাকে সারাজীবন ভালবাসবে
তুমি তুমি তোমার কথা রাখনি। ছলনা করেছ আমার সাথে

তাই বলে তো তোমাকে ঘৃণা করতে পারিনা, কারণ
খুব বেশি ভালবাসি তোমায়। আজীবন ভালবেসে যাব
*চিঠিলিখো* *প্রেমেরচিঠি* *অপর্ণা*

রানা মাসুদ: মাঝে মাঝে বাবার পুরো সংগ্রহ ঘেঁটে দাদার হাতের লেখা কিছু চিঠি পড়ি। কি বাস্তবতা ! এখনো এত্ত বছর পরও মনে হয় জীবন্ত আবেগ ফুটে আছে তার লেখায়। অভাব অভিযোগ আনন্দ সব কিছু এত সুন্দর করে লেখা....এখন ইন্টারনেটের যুগে স্কাইপে সম্মুখে কথা বললেও তা প্রকাশ পায় না।(চিন্তাকরি)(শুভেচ্ছাবিনিময়)

*চিঠিলিখো*

শামীমা নাসরীন দিবা: ছোটবেলা আব্বুর সাথে কোন অভিমান হলেই আর কথা বলতাম না, আধো আধো ভুলে ভরা চিঠি দিতাম আব্বুকে যে আমি তার উপর কি কারনে কতটা রাগ করেছি। দিন শেষে দরজার পাশে চিঠি নিয়ে অপেক্ষা করতাম কখন আব্বু আসবে আর আমি তাকে চিঠিটা দেবো।

*চিঠিলিখো*

শামীমা নাসরীন দিবা: এখন মোবাইলের শর্ট ম্যাসেজ আর ই-মেইলের ভিড়ে চিঠি লেখার চলন হারিয়ে গেছে অতীত গহ্বরে। আজ ইনস্ট্যান্ট ম্যাসেজের যুগে কথা গুলো কেমন জানি তার মাধুর্য হারাচ্ছে। মাঝে মাঝে মনে হয় চিঠি লেখার যুগটাই যেন ভালো ছিল। বড্ড মিস করি চিঠি লেখার সময়কে। দিনের ব্যবধানে চিঠির প্রতিটা অক্ষর হয়ে ওঠে জীবন্ত। শত চাওয়া সত্ত্বেও আর চিঠি লেখা হয়ে ওঠে না। হয়তো এটা ভেবেই চিঠি লেখা হয় না যে মানুষ গুলোর কাছে এখন আর চিঠি পড়ার সময় নেই।

*চিঠিলিখো*

বাংলার বেদুঈন: আমি যদি কাউকে চিঠি লেখার ইচ্ছে করি তবে সেটা অবশ্যই আমার বাবাকে লিখব।যদিও বাবা আমাদের ছেড়ে ২১ বছর আগে চলে গেছেন তবুও তাকে লিখব এবং তিনি সেটা পড়ে জানবেন যে, তার এই লাজুক ছেলেটি অনেক বড় হয়েছেন এবং কাজ করে খেতে পারছে। ছোটবেলায় তিনি আমাকে নিয়ে খুব চিন্তা করতেন প্রায় বলতেন " তুই কি করে খাবি, কার সাথে মিশতে পারবি, তোর লজ্জা কবে একটু কমবে " *চিঠিলিখো*

*চিঠিলিখো*

ইসরাত: *চিঠিলিখো* লিখে চলেছি প্রত্যেকদিন কখন ২ লাইন কখন ৪ লাইন বা তারচেয়ে বেশি ঠিক চিঠি নয় মেইল | সে বলে সে নাকি আমার বন্ধু আমি অবশ্য তা মানিনা | আমি বলি কাউন্সিলর সব সমস্যার সমাধান দিতে চেষ্টা করে সে ..কিছু কাজে লাগাই কিছু লাগাইনা..

ATIQ RAHMAN: *চিঠিলিখো*

সেজুতী ত্রয়ী: প্রিয় *অ্যাডমিন* , আশা করি ভালই আছেন।আমিও ভালই আছি কিন্তু মাঝে মাঝে যখন কেউ আমার উত্তর অপছন্দ করে তখন খুব খারাপ লাগে!তার ভাল না লাগলে অপছন্দ করতেই পারে, কিন্তু আমার খুব জানতে ইচ্ছা করে সে কে?সেই সুবিধা দিলে খুব খুশি হতাম ! ইতি ত্রয়ী

*চিঠিলিখো* *এডমিন* *ইচ্ছা* *মনেরকথা* *আবেদন* *অ্যাডমিন*

রাতুল মিনহাজ: *চিঠিলিখো* আমি চিঠি লিখতে বসলে পাঁচ বছর আগের আমি'র কাছে লিখব, বলব,"তোমার ওপর আমি রেগে আছি, কারণতুমি একটা গাধা, গাধামী করে তুমি অনেক সুযোগ হারিয়েছ। আর তোমার প্রতি আমি কৃতজ্ঞও, কারণ তুমি এমন কিছু সুযোগ না এড়িয়ে লুফে নিয়েছ যেগুলো জীবনই পাল্টিয়ে দিয়েছে!"

আফসার মাহমদ: *চিঠিলিখো* ডিজিটাল যুগে মানুষের কাগুজে চিঠি আর পছন্দ নয়। কলম দিয়ে তারা আর চিঠি লিখতে চায় না। চিঠি ঠিকই চলছে তবে তা কিবোর্ড দিয়ে ইমেইল আর মোবাইল ফোনে। আর কাগুজে চিঠির সংখ্যা কমে আসছে বিপুল হারে। এর মধ্যে সবচেয়ে বেশি কমেছে ব্যাক্তিগত চিঠির সংখ্যা।

আফসার মাহমদ: *চিঠিলিখো* আমার সুনালী দিন তুমি কোথায় আছ তুমি? পারবে কি তুমি পিরে আস্তে আমার জীবনে ? আমি চাই তুমি পিরে আসো আমার জীবনে , আগে যেমন ছিলাম তুমি-আমি দুজনে মিলে, তুমি পিরে আসো। ইতি/ তোমার সুনালী দিনের সঙ্গি(চিন্তামুক্ত)(চিন্তামুক্ত)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★