চিলি

ছবি

খেলার খবর: ফটো পোস্ট করেছে

মেসির পরিবারের ওপর চিলির সমর্থকদের হামলা

খেলার মাঠে লিওনেল মেসিকে একাধিকবার ফাউল করেছেন চিলির ফুটবলাররা। আর মাঠের বাইরে মেসির পরিবারের সদস্যদের ওপর হামলা চালিয়েছে চিলির একদল দাঙ্গাবাজ সমর্থক। ম্যাচের প্রথমার্ধের খেলা শেষ হওয়ার কিছু সময় আগে গ্যালারিতে মেসির ভাই রদ্রিগোসহ পরিবারের অন্যান্য সদস্যদের উত্তক্ত করতে শুরু করে স্বাগতিক চিলির সমর্থকরা। এ সময় রদ্রিগোর সঙ্গে তাদের বাক-বিতণ্ডা হয়। এক সময় তাকে শারীরিকভাবে আঘাত করে চিলিয়ানরা। পরবর্তীতে নিরাপত্তা কারণে মেসির পরিবারের সদস্যরা পার্শ্ববর্তী একটি টেলিভিশন কেবিনে আশ্রয় গ্রহণ করে।

*মেসি* *চিলি* *আর্জেন্টিনা* *সমার্থক* *খেলাধুলা* *কোপাআমেরিকা* *চটখবর*
ছবি

খেলার খবর: ফটো পোস্ট করেছে

খুশি: একটি বেশব্লগ লিখেছে

পর্যটকদের আকর্ষণের জন্য চিলিতে তৈরী করা হয়েছে বিশ্বের সবচেয়ে বড় কৃত্রিম সমুদ্র সৈকত। বিশ্বের সর্ববৃহৎ মানুষের তৈরি সমুদ্র সৈকত হিসেবে রেকর্ড স্থাপন করেছে ‘ক্রিস্টাল লেগুন’ নামক একটি কোম্পানি। শিরোনামটি শুনে আশ্চর্যের মনে হলেও এটি সত্যি। চিলির সান আলফানসো ডেল মার টুরিস্ট কমপ্লেক্সে ৮ হেক্টর জায়গা জুড়ে এক বিশাল সৈকত বানিয়ে এই রেকর্ড স্থাপন করেছে ‘ক্রিস্টাল লেগুন’। অসাধারণ সৌন্দর্যের এই সমুদ্র সৈকতটি মানুষের তৈরি অতুলনীয় এক স্থাপত্য হিসেবে সকলের নজর কেড়ে নিয়েছে। বিশ্বের বিভিন্ন স্থান থেকে প্রচুর টুরিস্ট এই কৃত্রিম সৈকত এক নজর দেখার আশায় ভিড় জমাচ্ছেন চিলিতে।

ক্রিস্টাল লেগুনের তৈরি প্রথম এই একটি প্রকল্পই গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিয়েছে। অবশ্য তারা নিজেরাই নিজেদের রেকর্ড ভাঙার উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যেই সাড়ে ১২ হেক্টরের আরেকটি সৈকত তৈরি করার প্রকল্প হাতে নিয়েছেন তারা। বিশাল মরুভূমির মাঝে অবস্তিত মিসরের শার্ম আল শেখ অবকাশ যাপন কেন্দ্রে হবে এই দ্বিতীয় প্রকল্পের কাজ। এছাড়াও ২০২০ সালে দুবাইয়ের আরেকটি সৈকত বানানোর প্রকল্পে কাজ করবে ‘ক্রিস্টাল লেগুন’ যার আয়তন হবে প্রায় ৪০ হেক্টর জায়গা।
(সংকলিত)

*ভ্রমন* *সমুদ্রসৈকত* *চিলি* *বিদেশভ্রমন* *ট্রাভেল*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★