ছেলেবেলার খেলা

ছেলেবেলারখেলা নিয়ে কি ভাবছো?
ছবি

পাগলী: ফটো পোস্ট করেছে

দুরুন্ত কৈশোর!

ছেলেবেলায় এভাবে বস্তা দৌড় কে কে দিয়েছ?

*ছেলেবেলারখেলা* *ফেলেআসাদিন*
ছবি

মেঘবালক ফটোটি শেয়ার করেছে

আমাদের ছোট বেলা....

*ছেলেবেলারখেলা* *দেশীখেলা*

পাগলী: এই কে কে খেলবে জলদি আসো। (এদিকেআসো)

*ছেলেবেলারখেলা* *ফেলেআসাদিন* *পুলিশ* *চোর* *ডাকাত* *বাবু* *বেশতো* *ফেসবুক* *দেশীখেলা* *ইনডোরগেম*

পাগলী: মনে পড়ে সেইসব হারানো দিনগুলো?(মনখারাপ)

*ছেলেবেলারখেলা* *ফেলেআসাদিন*

পাগলী: স্কুলে এই বিস্কুট দৌড় কে কে দিয়েছো ? *ছেলেবেলারখেলা*

*ছেলেবেলারখেলা* *স্কুল* *ফেলেআসাদিন* *ছেলেবেলারখেলা*

পাগলী: *ছেলেবেলারখেলা* এখনো ছাড়তে পারিনি। কাল রাতে মনোপলি ডীল খেললাম অনেকদিন পর। মাঝে মাঝে সবারই সেই ফেলে আসা দিনের মত *ভাইবোন* *কাজিন*দের নিয়ে ইনডোর গেম খেলা উচিত।

*ছেলেবেলারখেলা* *মনোপলি* *হারজিত* *স্মৃতিচারন* *সময়* *ভাইবোন* *কাজিন* *ছেলেবেলারখেলা* *ভাইবোন* *ইনডোরগেম*

অসমাপ্ত কাব্য: *ছেলেবেলারখেলা* Good বয়েরা খেলতে ভালুক, Lovely মেয়ের বেণী দুলুক.. ছুটোছুটি বন-বাদাড়ে, লুকোচুরি কোন আধাঁরে? বরফ কিংবা পানি হোক, তোদের পচাঁ বলুক না লোক। ফুল টেক্কা,রাজা রানী, কানামাছির চোখ রাঙানি!

fundamental sharif: *এবারেরইলেকশন* ভোট দিতে পারবো না, এই কষ্টে মাকে বললাম *মা* আমার *ছেলেবেলারখেলা* গুলা দাও ,আমি খেলি কারন নেতারা খেলে তাই আমিও খেলি । মা *জোকস* শোনার মত হাসতে শুরু করল আর বলল *রাজনীতি* বুঝার বয়স হয়নি তোমার ।*যদি* বুঝার বয়স না হয় তাইলে ভোটার হইলাম কেন ?

বাবলু: *ছেলেবেলারখেলা* ক্রিকেট ক্রিকেট ক্রিকেট.....

মুকতাদির: ছেলেবেলায় আমার সবচেয়ে পছন্দের খেলনা ছিলো *পিস্তল*।আমি যে অফিসিয়াল কোয়ার্টারে বড় হয়েছিলাম সেখানে মাঠের এককোনে পুরাতন কিছু পানির ট্যাঙ্ক রাখা ছিলো...সেই জঞ্জাল কে আস্তানা বানিয়ে সমবয়সীরা মিলে কমান্ডো মিশন খেলতাম (ভেঙ্গানো২)(নিচেদেখ)

*ছেলেবেলারখেলা*

The তানভীর স্বপ্ন: *ছেলেবেলারখেলা* বলতে গেলে গোল্লাছুটের কথাই বেশি মনে পরে। স্কুলের টিফিন ব্রেকে *গোল্লাছুট* খেলা হতো, না হয় *ক্রিকেট* খেলতাম। টুকটাক *দাড়িয়াবান্ধা*, *বউচি*, *মাংসচোর* এগুলোও খেলতাম একদম ছোট্ট বেলায়। এখন আর কিছুই খেলা হয় না। আফসোস! (মনখারাপ)

লীনা জাম্বিল: *ছেলেবেলারখেলা* বউচি, গোল্লাছুট, দাড়িয়াবান্দা , তলসি -- পুতুল খেলা -- বিয়ে খেলা ---শিক্ষিকা সাজা --

সম্প্রীতি হাসান: *ছেলেবেলারখেলা* মিথ্যা বন্ধুত্ব মাটির পুতুলের মত, যা সামান্য আঘাতে ভেঙ্গে যায়। আর সত্যিকারের বন্ধুত্ব হয় পানির মত, যা শত আঘাতের পরও ফিরে আসে আর মিলে যায়।

Aysha Mahmud: *ছেলেবেলারখেলা* বলতে *কুমিরকুমির * নাম এ একটা খেলা খেলতাম...অনেকটা বরফপানির মতন ...খুব বড় হয়ে ও খেলাটা খেলেছি.......খুবই মজা লাগত.....আপনারা কেও খেলেছেন কি? (খুশীতেনাচি)

পাগলী: *ছেলেবেলারখেলা* বলতে *কানামাছি* ছিল আমাদের খুব প্রিয় খেলা। কে কে খেলেছো?

*ছেলেবেলারখেলা* *কানামাছি* *ছেলেবেলারখেলা* *কানামাছি* *গ্রামীনখেলা*

পাগলী: ছেলেবেলায় লুডোর পরে এই মনোপলি খেলার নেশা হয়েছিল। এই খেলাটাতে অনেক টাইম লাগে! মা যে কি রাগ হত! (খুকখুকহাসি)

*ছেলেবেলারখেলা* *মনোপলি* *মা* *লুডো* *ইনডোরগেম*

পাগলী: ছেলেবেলার আরো একটা খুব প্রিয় খেলা। কিন্তু আমাদের খেলার কোর্ট টা এমন হতো না সব সময়। একটু ভিন্ন ছিল। ওটার ছবি খুঁজে পেলাম না! (মনখারাপ)

*ছেলেবেলারখেলা* *কুতকুত* *মেয়েবেলারখেলা*

আশিফ আর রহমান: *ছেলেবেলারখেলা* ফুল টোক্কা, দাড়িয়া বান্দা, গোল্লা ছুট, বরফ পানি, সোয়াসুয়ি সহ আরো নাম মনে না থাকা অনেক খেলা ।

ভালবাসা কবি..!!!: *ছেলেবেলারখেলা* অনেক ধরনের খেলাই তো খেলেছি... একদম যখন ছোট ছিলাম ফুল টোকা নামের এক খেলা খেলতাম... বড় ভাই বোনেরা দল করে দু পাশে বসিয়ে রাখতো আর একজনের চোখে ধরে নিয়ে এসে কপালে টোকা দিত তারপর জার চোখে ধরেছিল তাকে বলতে হত কে টোকা দিয়েছে খুব ভাল লাগত..(খুকখুকহাসি)

আজমি ইতু: *ছেলেবেলারখেলা* এসব মনে করলে তো চোখে পানি চলে আসে,সারাদিন লুকুচুরি,ডাঙ্গুলি,কেরাম খেলার জন্য বাহিরে কাটাতাম আমি আর ভাইয়া কত না রঙিন ঘুড়ি উড়িয়েছি,আর কত সুত ছেড়া ঘুড়ির পেছন পেছন ছুটেছি আমি,আর আমার কান্না দেখে ভাইয়া বলত,কাল আরেকটা কিনে উড়াবো,কাদিস না.(কান্না)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★