ছোট বেলার ঈদ

ছোটবেলারঈদ নিয়ে কি ভাবছো?

সাদাত সাদ: [ঈদ-ঈদেরচাঁদ] ঈদ আসে আবার চলে যায়, কিন্তু আনন্দ কিংবা শৈশবের খুশী আসেনা কোথায় হারিয়ে গেল সেই দিন গুলো আমার ছোট্টবেলা (ফুঁপিয়েকান্না)(মনখারাপ)(ফুঁপিয়েকান্না)

*আনন্দ* *ছোটবেলারঈদ* *শৈশব* *ঈদেরআনন্দ*

অভিযাত্রী: *ছোটবেলারঈদ* এখন শুধুই স্মৃতি (কান্না২)

ঈশরাত জাহান ঈশিতা: *ছোটবেলারঈদ* সাতসকালে ঠান্ডার মধ্যেও বরফ শীতল পানিতে গোসল করা নতুন জামা পড়া ,চোখে সুরমা লাগানো,কাপড়ে আতর ছোয়ানো আবার কানের মধ্যে অল্পখানি আতর মেশানো তুলা গোঁজা।আব্বু সব থেকে দামী ঘি এ ভাঁজা সেমাই আনতো সারাবছর সেমাই মুখে না দিলেও সেই সেমাই ছিল অমৃত

ভালবাসা কবি..!!!: *ছোটবেলারঈদ* সবকিছুই আজ স্মৃতি ... :( কতই না আনন্দ করতাম ছোট বেলায়.. প্রতিটা ঈদ ই ছিল অন্যরকম . প্রত্যেক ঈদ এই নতুন পোশাক আর নতুন আবদার থাকতই .. ঈদের সালামি আর সালামি :D কিন্তু এখন নেয়াটা আর হয় ই না, দিতেই প্রস্তুত থাকতে হয়.. সত্যি অনেক মিস করি..

রামিম অচিন: [ঈদ-খুশী]ঈদ সব সময় ভাল কাটে। এবছরও ভাল কাটবে আশা করি, ছোটবেলা ঈদ যেমন কাটতো এখনও তেমনই কাটে। কারণ আমি এখন সেই ছোট্ট ই আছি।

*ছোটবেলারঈদ*

সজিবুল ইসলাম: *ছোটবেলারঈদ* ছোট বেলায় কোরবানির ঈদে গরু কেনার জন্য বাবার সাথে অনেক দূর হাটে যেতাম ,।গরু কিনে সম্পূর্ণ পথ গরুর রশি দরে বাসায় নিয়ে আসতাম । আতশ বাজি , বারুজ বাজি অনেক ফোটাতাম ।ঈদের দিন গরুর নরম গোস্ত কাটা নিয়ে কাজিনদের সাথে ঝগড়া করতাম ......!

★ছায়াবতী★: একটি বেশটুন পোস্ট করেছে

বড় হলে ঈদের সেই আমেজ আর থাকেনা ছোটবেলার ঈদ কত্ত সুইট ছিল(খুবকিউটলাগছে)(কিমজা) আম্মু সাজিয়ে দিত ঘুরে বেড়াতাম। সবার বাসায় যেতাম এত রেসপন্সিবিলিটি ছিলনা, এত কমপ্লেক্সিসিটি ছিলনা (না)। আর এখন হাহ খালি ভাবি সব দ্বায়িত্ব ঠিকঠাক পালন করতে পারবত?
*ছোটবেলারঈদ* *শৈশব* *ঈদ*

♦ মমিতা ♦: *ছোটবেলারঈদ* ছিল অনেক মজার অনেক আনন্দের হাজারও স্মৃতি লুকিয়ে আছে সেইদিন গুলোতে যা মন কে বারবার হাসায় আবার কখনো কখনো কাঁদায় . . . সেই দিনে ফিরে যেতে চাই অবুঝ এই মন

আল ইমরান: *ছোটবেলারঈদ* নিয়ে তেমন ইম্পরট্যান্ট কিছু মনে নেই। তবে চানরাইতে (চাঁদ রাতে) খুব মজা হত।

রশিদা আফরোজ: *ছোটবেলারঈদ* ২৩৭ অক্ষরে এই স্মৃতি বলা একেবারেই অসম্ভব!

দীপ্তি: *ছোটবেলারঈদ* ওই সময়ে ঈদ আসলে কত উপহার পেতাম, আর এখন (না) (মাইরালা) (আম্মুউউউ) (কান্না২) হঠাত করে গত দুই বছরে আমি এতটাই বড় হয়ে গেলাম যে, উপহার যেন অমাবস্যার চাদ (ঈদেরচাঁদ) হয়ে গেছে (টাইমনাই)

মোঃ শারযিল সামাদ: *ছোটবেলারঈদ* বেশি মজার হত। তখন মামা আমাদের কাজিনদের নিয়ে গাড়ি করে হত আর আমরা রাস্তায় মানুষ দেখলে পাশে গাড়ি থামিয়ে গান গাইতাম/হাত নেড়ে নাচ দেখাতাম তারপর গাড়ি ছুটায় পালাতাম (খুশী২)

মন্টি মনি: *ছোটবেলারঈদ* খুব মিস করি (মনখারাপ)

ইমরান: *ছোটবেলারঈদ* অনেক ভালো ছিল... খুব মিস করি দিনগুলি...

সাদা মানুষ: সবাই কে *ঈদমোবারক*মনে হয় সবার *ঈদপ্ল্যান* বেশ জমজমাট ,ঠিক সেই *ছোটবেলারঈদ* এর মতো *ঈদসাজ* আজ সবার(কোলাকুলি) *ঈদেরদিন* সবাই কই বেশতো এত খালি খালি লাগে কেন বেশতো তে *ঈদেরআনন্দ* দেখা যান না(খুশী২) তবুও সবাইকে ঈদ মোবারক ও *ঈদেরশুভেচ্ছা*(শুভেচ্ছাবিনিময়)

মোহাম্মদ সোলায়মান: *ছোটবেলারঈদ* রোজা সব না রাখলেও কিন্তু ছোটবেলায় ঈদের মজা ঠিকই লুফে নিতাম। (কোলাকুলি) সকালবেলায় আম্মু নাহয় আপু পানি গরম করে দিত। সেই পানিতে গোসল করে মসজিদে যেতাম। কি মজাই না হত! (ঈদেরচাঁদ)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★