জরিমানা

জরিমানা নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

স্ত্রীকে ভালোবাসি না বলায় জরিমানা গুনতে হয়েছে তুরস্কের এক ব্যক্তিকে। সম্প্রতি এমন তথ্য জানিয়েছে বিবিসি।
শাবাহর বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বিবাহবিচ্ছেদের জন্য আদালতে গিয়েছিলেন ঐ দম্পতি৷ দুইজনই বিভিন্ন অপমানের কথা বলে জরিমানার কথা তুলে ধরেন। মামলাটি নিম্ন আদালতের এজলাসে উঠলে উভয়কেই দায়ী করেন বিচারক৷ পরে সুপ্রিম কোর্টে আপিল করেন তারা। শীর্ষ আদালত জানায়, ঐ ব্যক্তি তার স্ত্রীকে ভালোবাসি না বলে মানসিক আঘাত করেছেন৷ এজন্য ক্ষতিপূরণ দিতে ঐ ব্যক্তিকে নির্দেশ দেয় আদালত।
ঐ নারী জানান, স্বামীর ঐ মন্তব্য তার আবেগকে ক্ষুণ্ন করেছে। এ কারণে তিনি ঘর ছেড়ে চলে যেতেন। অন্যদিকে ঐ ব্যক্তি বলেছেন, তার স্ত্রী তাকে প্রায়ই অভিশাপ দিতেন।

তুরস্কে নারীদের প্রতি সকল ধরণের সহিংসতা বন্ধের জোর প্রচেষ্টা চালাচ্ছে। তবে আবেগ সংক্রান্ত ও মানসিক নির্যাতনের বিষয়টি প্রমাণ করা কঠিন। ২০১৪ সালে শিক্ষিত নারীদের চাকুরীরত নারীদের ওপর একটি জরিপ চালানো হয়। জরিপের অংশ নেয়া নারীদের মধ্যে ৪০ শতাংশ মানসিক নির্যাতনের শিকার হয়েছেন বলে দেখা গেছে।
তথ্যসূত্র: http://www.ittefaq.com.bd/world-news/2015/03/01/15388.html
*ভালোবাসা* *দম্পতি* *জরিমানা* *তুরস্ক*
*দম্পতি* *জরিমানা* *তুরস্ক*

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

সকালে ছোট ভাইদেরকে স্কুল এ দিতে গিয়ে দেখি ..অজমপুরের ফুটওভার এ সিরিয়াল পরছে ..
পরে ভাইরে হাত ধৈরা রাস্তা পার হতেই পুলিশ এর বাঁশিতে আমার কানের অবস্থা করুন ..সেই সাথে জরিমানার জন্য পুলিশ এর ধমকি ..
*ফুটওভার* *রাস্তাপারাপার* *জনগণ* *পথচারী* *জরিমানা*
ছবি

অনি: ফটো পোস্ট করেছে

লাইন ধরে জরিমানা দেয়ার দৃশ্য!

*জরিমানা*

অনি: একটি বেশব্লগ লিখেছে

আমার অফিসের সামনেই দেখলাম আইন অমান্য করে চলা পথচারীদের আটকাচ্ছে ২০০ টাকা জরিমানা করছে, অনাদায়ে আটক ও করছে। আমার তো মনে হয় ভালই। আগে থেকে ঘোষণা দেয়ার পর ও যখন মানুষ তা অমান্য করবে করার কিছুই তো নেই। হ্যা এ কথা সত্য নতুন আসা কিছু লোক বা অসাবধনতা বশতঃ কিছু লোক হয়তো এর জন্য হয়রানীর শিকার হবে, তারপর ও ভাল কিছুর জন্য কিছু কষ্ট সহ্য করতে তো হবে। আশা করি নিজেরা সচেতন হবো এবং অন্যদের ও যথাসাধ্য সচেতন করবো।
*পথচারী* *জরিমানা*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

মেঘবালকের দুর্ঘটনা!
আমাদের মেঘবালক একটা আবেদন নিয়ে বসের কাছে গেলেন: বস: ইসমাইল সাহেব কি নিয়ে আসছেন? ইসমাইল: স্যার, একটা আবেদন ছিল বস: বলেন শুনি .... কিসের আবেদন! ইসমাইল: স্যার, এবার আমার বেতনটা একটু বাড়িয়ে দিলে ভালো হতো। বস: কেন? ইসমাইল: গত কয়েক মাস আগে বিয়ে করেছি। তাই আগের বেতনে দুজনের চলাটা বেশ কষ্টকর, স্যার।
বস: শুনুন, অফিসের বাইরের কোনো দুর্ঘটনার জন্য অফিস কোনোভাবেই দায়ী নয়। আর তার জন্য জরিমানা দিতেও অফিস রাজি নয়।
*দুর্ঘটনা* *জরিমানা* *রসিকতা*

Sakib Khan: *জরিমানা* খ্যাতিটা আমার ক্ষেত্রে একটু বেশীই লাভ করেছি । একটা শেয়ার করি, ছাদে উঠলাম কেউ তার আচারের ডিব্বাগুলো বলল দেখতে। সে চলে গেলে হঠাতই কিছু বাচ্চা দৌড়ে আসায় সেগুলো পায়ে লেগে ভেঙ্গে ফেললো। আমার তো খারাপ অবস্থা, জরিমানা না দিলেও কথা শুনতে হল।(রাগী)

মায়াবতীর ছায়াসঙ্গী: জীবন সাথী নির্বাচনে একবার কেও যদি ভুল করে ফেলে তাহলে এর *জরিমানা* দিতে হয় সারা জীবনের সকল সুখ আনন্দ বিসর্জন দিয়ে. এই *জরিমানা* তে কোনো ছাড় নেই, নেই কোনো ডিসকাউন্ট (খিকখিক)(শয়তানিহাসি)(খুশী২)

jayed জায়েদ: *জরিমানা* একবার এক রিক্সাওয়ালার রিক্সা চালাইতে গিয়া ছোট একটা অ্যাকসিডেন্ট করেছিলাম, তখন ৪০ টাকা জরিমানা দিয়েছিলাম (কুল)

jayed জায়েদ: *জরিমানা* আদায় করি। (খুশী২)

বাংলার বেদুঈন: *জরিমানা* জীবনে একবারই দিয়েছি এবং সেই ভুলের খেসারত এত দিন দিয়ে এসেছি এখনও দিচ্ছি এবং যতদিন বেঁচে আছি ততদিন দিয়ে যেতে হবে।(মনখারাপ)

A1-Mamu9 রাসেল: *জরিমানা* একদম ই ভালো লাগে না...তবুও স্কুল,কলেজ এ পরার সময় বেস কিছু বার জরিমানা গুনতে হাছিল

আড়াল থেকেই বলছি: *জরিমানা* কলেজ এ পড়া কালীন মনে হয় আমি কোনো মাসের টাকাই ঠিক সময়ে দেইনি l তবে আমাকে নিয়ে কলেজের হিসাব রক্ষক সাহেব অনেক গর্ব করতেন কারণ মাস শেষে আমার মত আরো কয়কজন এর *জরিমানা* নিয়ে উনার পকেট খরচ হত l

আড়াল থেকেই বলছি: *জরিমানা* কেউ কে টাকা ধার দিলে,তা ফেরত পেতে বিলম্বজনিত কারণে যদি সামজিক বা দেশীয় নিয়মতান্ত্রিক ভাবে *জরিমানা* ধার্য করা হত তাহলে মনে হয় টাকা ধার দিয়ে শত্রুতা বাড়ানোর প্রবণতা আরেকটু কমে যেত এইটা আমার মতামত আর আপনার মতামত কি ??

ভালবাসা কবি..!!!: *জরিমানা* এইতো গত মাসে কলেজ এর বেতন ইচ্ছা করে একমাস দেরি করে দিয়েছি বলে ১০০ টাকা দিতে হয়েছে জরিমানা...(রাগী)

ইমতিয়াজ পারভেজ: *জরিমানা* এলাকায় ডাব চুরি করে ধরা খেয়ে ১০০০ টাকা জরিমানা দিয়েছি (খিকখিক)(খিকখিক)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★