জরুরী

জরুরী নিয়ে কি ভাবছো?

অনি: জরুরী ভিত্তিতে ও নেগেটিভ রক্ত প্রয়োজন, স্থান - মিরপুর ১. সবাইকে চেষ্টা করার জন্য অনুরোধ করছি পাশাপাশি শেয়ার করার জন্য অনুরোধ করছি. যোগাযোগ - ০১৮১৯৬০২২৩৬, ০১৮১৯২২৬৪৩৬

*রক্তপ্রয়োজন* *জরুরী* *মানবিকসাহায্য*

নাহিন: একটি টিপস পোস্ট করেছে

Rakto.Com এ খুঁজে নিন আপনার কাছাকাছি অবস্থিত রক্তদাতাদের তালিকা
http://www.rakto.com/
“রক্ত দিন জীবন বাঁচান” এই শ্লোগানকে সামনে রেখে ২০১৩ সালের ১লা জুলাই রক্ত ডট কম পথ চলা শুরু করে। এই ওয়েব সাইটি মূলত সামাজিক সেবা মূলক সাইট। এই প্রতিষ্ঠানটি স্বেচ্ছায় রক্ত দান কর্মসূচী পালন করছে তবে একটু ভিন্ন ভাবে। অনেক সময় দেখা যায় মুমূর্ষু রোগীর জন্য রক্তের প্রয়োজন হয়। তখন রক্ত কোথায় খুঁজবেন? কে দিবে রক্ত? আপনার এই প্রশ্ন গুলোর উত্তর দিবে রক্ত ডট কম। এই ওয়েব সাইটের মাধ্যমে আপনি পাবেন স্বেচ্ছায় রক্তদাতাদের তালিকা। ...বিস্তারিত
*জরুরীপ্রয়োজন* *রক্তদাতা* *জরুরী* *ডোনার*
২২৩ বার দেখা হয়েছে
৫/৫

নাহিন: গুরুত্বপূর্ণ ফেসবুক এ গত কয়েক দিন ধরে অনেক বেশি স্প্যামিং হচ্ছে। তাই কোন লিঙ্ক এ ক্লিক করার আগে ১০ বার ভাবুন। লিঙ্ক টা পরুন। যে লিঙ্ক এ ট্যাগ করেছে বা আপনাকে মেসেজ এ লিঙ্ক পাঠিয়েছে তাকে জিজ্ঞেস করুন, কেন লিঙ্ক পাঠিয়েছে , কি আছে লিঙ্ক এ, আপনার বন্ধুদের জানিয়ে দিন, তাদের কেও স্প্যামিং থেকে বাঁচান ।

*বেশটেক* *স্প্যামিং* *ফেসবুক* *জরুরী*

শ্যামল মিত্র: একটি বেশব্লগ লিখেছে

জাতীয় পরিচয়পত্রের তথ্য সংশোধন এখন অনলাইনেই করা যাবে। আগামী সপ্তাহের শুরুর দিকে নির্বাচন কমিশন আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করবেন।
জানা গেছে, ভোটারদের তথ্য সংশোধনের জন্য এখন থেকে অনলাইনে আবেদন করা যাবে। পরে কর্তৃপক্ষ তা সংশোধন করবেন। এ লক্ষ্যে প্রস্তুতকৃত সফটওয়্যারের অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ সম্প্রতি কমিশন সভায় প্রস্তাবটি উত্থাপন করলে কমিশন এর অনুমোদন দেয়।

নির্বাচন কমিশনার মোহাম্মদ শাহনেওয়াজ বলেন, অনলাইনে ভোটারদের তথ্য সংশোধনের জন্য তৈরি করা সফটওয়্যারের অনুমোদনের জন্য উত্থাপন করা হয়েছিল। কমিশন সেটি অনুমোদন দিয়েছে। আগামী সপ্তাহের শুরুতে সাংবাদিকদের উপস্থিতে এটা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

প্রকল্প পরিচালক বলেন, যেসব এলাকায় অনলাইন সুবিধা নেই তারা লিখিত আবেদন করতে পারবেন। এ জন্য কাউকে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হবে না। তাদের আবেদনের সময় দিনক্ষণ জানিয়ে দেয়া হবে। পরে তারা এসে সংশোধন করতে পারবেন।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দিন বলেন, এই প্রকল্পের উদ্দেশ্য হলো সকল নাগরিকের জন্য নিরাপদ ও নির্ভরযোগ্য জাতীয় পরিচয়পত্র ব্যবস্থা চালু করা, অধিকতর দক্ষ ও স্বচ্ছ সেবা প্রদানে কাজ করা। তিনি আরো বলেন, অধিকতর নিরাপত্তার বিষয়টি বিবেচনায় রেখে অন্তর্জাতিক মানদণ্ড নিশ্চিত করার জন্য আটটি ইন্টারন্যাশনাল সার্টিফিকেশন ও স্ট্যান্ডার্ড নিশ্চিত করা হয়েছে। 

সুত্র: ইন্টারনেট
*পরিচয়পত্র* *জরুরী*

শ্যামল মিত্র: একটি বেশব্লগ লিখেছে

বিশ্ববিদ্যালয়ে ভর্তি,চাকরি বিভিন্ন আবেদনপত্র এ জাতীয় নানা কাজে সদ্য তোলা কয়েকটি ছবি জমা দিতে হয়। বিস্ময়কর ব্যাপার হলো, প্রার্থীর নিজের রঙিন ছবিও অবিশ্বাস করা হয় উল্টো পাশে সরকারি কর্মকর্তার সিল-স্বাক্ষর না পড়লে। অথচ সব ক্ষেত্রেই সরাসরি ও স্বচক্ষে প্রার্থীর চেহারা ছবির সঙ্গে মিলিয়েই পরীক্ষা দেওয়া, চাকরিতে নিয়োগ বা অন্যান্য বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। একইভাবে শিক্ষাগত যোগ্যতার মূল সনদ যাচাই-বাছাই না করে কোনো শিক্ষার্থীকে ভর্তির সুযোগ দেয় না কোনো বিশ্ববিদ্যালয়। মৌখিক পরীক্ষার সময় চাকরিপ্রার্থীর মূল সনদগুলো যাচাই-বাছাই করে কয়েক জোড়া চোখ। তবু প্রতিটি জায়গায় আবেদনের সময় মূল সনদগুলো ফটোকপি করে তা সত্যায়িত করতে ঘুরতে হয় প্রথম শ্রেণির সরকারি গেজেটেড কর্মকর্তাদের পেছনে।

প্রার্থীদের মতো চাকরিদাতা বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেও এ জন্য কম ভোগান্তি পোহাতে হয় না। প্রতি আবেদনের সঙ্গে জমা দেওয়া কয়েক ফর্দ কাগজ আর ছবি উল্টেপাল্টে দেখতে হয় সত্যায়িত করা আছে কি না জানার জন্য। এতে তাদেরও কষ্ট যেমন হয়, তেমনি হয় সময়ক্ষেপণ। এসব বিবেচনায় নিয়ে সরকারি চাকরির আবেদনের সঙ্গে ছবি বা কাগজপত্র সত্যায়িত করার বিধান বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নতুন নিয়মে সরকারের নির্ধারিত একটি ফরমে আবেদন করতে হবে প্রার্থীদের। সঙ্গে দিতে হবে শুধু দুই কপি ছবি। আর কোনো কাগজপত্র দিতে হবে না। তবে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় ছবি ও মূল কাগজপত্র যাচাই করা হবে। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে একটি পরিপত্র জারি করা হয়েছে।

আবেদনের সঙ্গে কোনো কাগজপত্র দিতে না বলা হলেও আবেদনপত্রের অঙ্গীকারনামায় প্রার্থীকে স্বাক্ষর করতে হবে, যেখানে বলা থাকবে, 'আমি এ মর্মে অঙ্গীকার করছি যে ওপরে বর্ণিত তথ্যাবলি সম্পূর্ণ সত্য। মৌখিক পরীক্ষার সময় উল্লিখিত তথ্যগুলো প্রমাণের জন্য সব মূল সার্টিফিকেট ও রেকর্ডপত্র উপস্থাপন করব। কোনো তথ্য অসত্য প্রমাণিত হলে আইনানুগ শাস্তি ভোগ করতে বাধ্য থাকব।'

পরিপত্রে বলা হয়েছে, 'বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের শূন্যপদে নিয়োগসংক্রান্ত বিজ্ঞপ্তিতে প্রার্থীদের আবেদনপত্রের সঙ্গে নানা ধরনের কাগজপত্রের সত্যায়িত অনুলিপি চাওয়া হয়। নিয়োগপ্রক্রিয়ায় এসব কাগজপত্রের সত্যায়িত অনুলিপি সংরক্ষণ ও পর্যালোচনা অনেক শ্রম এবং সময়সাপেক্ষ। এর পরিবর্তে আবেদনপত্রে আবেদনকারীর ছবি এবং প্রয়োজনীয় তথ্যসংবলিত এক পাতার নির্ধারিত ফরমে আবেদন গ্রহণ ও মৌখিক পরীক্ষার সময় তথ্য যাচাই বাছাই করা হলে প্রার্থীদের ভোগান্তি কমবে এবং নিয়োগপ্রক্রিয়াকরণ সহজ হবে।'

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী কালের কণ্ঠকে বলেন, জনস্বার্থে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্য দিয়ে চাকরিপ্রার্থীদের ভোগান্তি ও জটিলতার অবসান হবে।

তথ্যসুত্র : কালেরকন্ঠ

*জরুরী* *জরুরীপ্রয়োজন* *নতুনতথ্য* *সত্যায়িত*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
জীবনে কিছু আপন মানুষ থাকা ভীষণ জরুরী ... এমন কিছু মানুষ, যাদেরকে যখন তখন শক্ত করে জড়িয়ে ধরা যায়। একটা শক্ত আলিঙ্গনের যে নিরাময় ক্ষমতা, পৃথিবীর বহু ওষুধের তা নেই...!
*জরুরী* *ক্ষমতা*

★ছায়াবতী★: আমাদের দেশে গায়ের রঙ কালো’কে লোকে বলে 'গায়ের রঙ ময়লা’। ‘ময়লা’র প্রতিশব্দ হল ‘নোংরা’। তা হলে গায়ের রঙ *কালো* হলে কেউ হয়ে যায় অপরিচ্ছন্ন, *নোংরা* । এই ধরনের *প্রচলিত* অথচ হননমূলক শব্দ- *বন্ধনী* থেকে সমাজকে *মুক্ত* করা *জরুরী* ।

*কালো* *নোংরা* *মুক্ত* *জরুরী*
ছবি

সুমন: ফটো পোস্ট করেছে

অভী আহমেদ খান: "ঢাকাতে” নবজাতক শিশু ও তার মায়ের জন্য রক্তের প্রয়োজন রক্তের [ও-] (o- ) রক্ত দিতে না পারলেও শেয়ার করুন, যেন অন্য কেউ এগিয়ে আসে। যোগাযোগ করুণ মবাইলঃ ০১৯৬৩৩৪১৭৮৮ ,০১৯২৬১৬৬০২৫

*জরুরী* *রক্ত*
শপিং

শপাহলিক: কেনাকাটা সংক্রান্ত একটি তথ্য দিচ্ছে

Tk. 2000
http://topbuybd.com/shop/portable-fire-entinguisher-model-pfe-1/

world smallest "PORTABLE FIRE EXTINGUISHER"

*জরুরী*
১৪২বার দেখা হয়েছে

সীমান্ত: *জরুরী* বৃষ্টি পড়লেই তাড়তাড়ি ভিজতে হয়!!!!!!!(খুশী২)(খুশী২)(খুশী২)(খুশী২)(খুশী২)(শয়তানিহাসি)(শয়তানিহাসি)(শয়তানিহাসি)(শয়তানিহাসি)(হাসি২)(হাসি২)(হাসি২)(হাসি২)(হাসি২)(হাসি২)(হাসি২)(হাসি২)(হাসি২)(হাসি২)

Ismat toaha Rasel: আসলেই কি দেশে *জরুরী* বলে কি কিছু আছে ?

নাকিব ওসমান : পুলিশ যদি আপনাকে সাথে যেতে বলে, তাহলে কি করবেন... !? *জরুরী*

কবি: রক্ত প্রয়োজন ব্লাড গ্রুপ : এবি+ (পজিটিভ) কন্টাক্ট নম্বর : ০১৬৮৩৯৯৯৭৫৪ স্থান : উত্তরা, ঢাকা @amiarafat

সীমান্ত: *জরুরী* বেশতো এর *মহাসেন* আর *জরুরী* বিভাগে লেখা লেখি দেখে মহামান্য মহাসেন ছুটে পালিয়ে গেল।।। (শয়তানিহাসি)(শয়তানিহাসি)

কবি: ঝড়ো হাওয়া ও বৃষ্টির কারণে মহাসেন ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ছে। এখন পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর এসেছে। তাঁদের জন্য প্রার্থনা রইল। রাত ৯টার মধ্যে মহাসেন বাংলাদেশ উপকূল পুরোপুরি পার হয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★