জামদানি শাড়ি

জামদানিশাড়ি নিয়ে কি ভাবছো?

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 জামদানি শাড়ির যত্ন কিভাবে নিতে হয়?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*জামদানিশাড়ি* *শাড়িরযত্ন*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

জামদানির ঈদ কালেকশন:

নারীর পছন্দের তালিকায় জামদানির স্থান প্রথম ধরা চলে। কেননা যেকোনো ধরনের আচার অনুষ্ঠানে নারীরা এই শাড়িটি পরতে বেশ স্বাচ্ছন্দ্যবোধ করেন। গরমের ঋতুতে জামদানি শাড়ি বেশ আরামদায়ক হয়ে থাকে। এছাড়া প্রতি বছর বিভিন্ন রঙ এবং নকশার বাহারি কাজে ভরপুর এই জামদানির কালেকশন নারীদের এর প্রতি আকর্ষণ আর বাড়িয়ে তোলে।

 

এবার ঈদে নারীদের পছন্দমত বিভিন্ন ধরনের কালেকশন পাওয়া যাচ্ছে। বিভিন্ন রংয়ের যেমন লাল, হলুদ, নীল, সাদা, সবুজ, বেগুনি, আকাশি রংয়ের সুতি, হাফসিল্ক, সিল্ক জামদানির পাশাপাশি এবার ঈদে বেশ কিছু স্পেশাল জামদানি এসেছে যেগুলো কিনতে নারীদের ঢল নেমেছে শাড়ির দোকানগুলোতে। কুচি জামদানির ঈদ কালেকশনগুলো এবারের ঈদে নারীদের বেশ নজরে কাড়ছে। এগুলোতে জমিন, আঁচল, পাড় এবং কুচিতে আলাদা রং লক্ষণীয়। দেখা যায় যে আঁচল আর জমিন একই ধরনের হলেও কুচিতে ভিন্ন রং বেশ আকর্ষণীয় করে তুলেছে শাড়িটিকে। চেরি কোটা নামে আরও একটি জামদানি শাড়ির কালেকশন এবারে ঈদে বেশ বিক্রি হচ্ছে। ক্রেতারা এই শাড়িগুলো সুলভমূল্যেই কিনছেন। এছাড়া বেশ রমরমা বাজার ঢাকায় এপ্লিক জামদানি শাড়ি।

কিনতে ক্লিক করুন                                                   কিনতে ক্লিক করুন


মাল্টিকালারের আরেকটি জামদানি বাজরে এসেছে যেগুলোকে কয়েকটি রংয়ের কাজ লক্ষ্য করা যায়। 
আরেক ধরনের জামদানি রয়েছে যেগুলোকে নকশী বুনন করা হয়েছে। এর ফলে শাড়ির আকর্ষণীয়তা খানিকটা বৃদ্ধি পেয়েছে। এছাড়া রয়েছে বয়স্কদের জন্য লাইট কালার কালেকশন। অর্থাৎ বয়স্করা যেহেতু হালকা কালারের শাড়ি পরেন এই বিষয়কে মাথায় রেখে শুধু তাদের জন্যই এই লাইট কালার ঈদ কালেকশন। 

কিনতে ক্লিক করুন                                           কিনতে ক্লিক করুন

কোথায় পাবেন :

বিভিন্ন কালেকশনের এই জামদানি শাড়িগুলো রুপগঞ্জের জামদানি পল্লীসহ রাজধানীর যেকোনো শাড়ির দোকানে পেতে পারেন। মিরপুরের বেনারসি পল্লীর কয়েকটি জামদানির দোকানেও এই শাড়ির কালেকশন পাওয়া যাবে। পাবেন দেশের সবথেকে বড় অনলাইন শপিং মল আজকের ডিলেও।

কিনতে ক্লিক করুন                                         কিনতে ক্লিক করুন 

দরদাম :

সুতি বিভিন্ন ধরনের নকশা করা জামদানিগুলোর দাম মোটামুটিভাবে ৩০০০ টাকা থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। তবে কাজের উপরে দাম অনেকটা নির্ভর করে। যেমন বেশি কাজ হলে বেশি দাম, আর কম কাজ হলে কম দাম। এছাড়া পছন্দমত অর্ডার দিয়েও জামদানি শাড়ি কিনতে পাওয়া যায়।

(আজকের ডিলের জামদানি শাড়িগুলো দেখতে ও কিনতে ক্লিক করুন ছবিগুলোতে)

 

 

*ঈদফ্যাশন* *জামদানিশাড়ি* *শাড়ি* *স্মার্টশপিং* *অনলাইনশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★