জামাত

জামাত নিয়ে কি ভাবছো?

আমিদেবদুত: একটি বেশব্লগ লিখেছে

বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা বোমা মেরে, ইটপাটকেল ছুড়ে সাধারণ জনগণের মাঝে আতঙ্ক সৃষ্টি করে দেশে তালেবানি শাসন কায়েমের অপচেষ্টায় লিপ্ত।  

 

*বিএনপি* *জামাত* *সন্ত্রাস* *রাজনীতি*

অনি: একটি বেশব্লগ লিখেছে

     ওহাবি আদর্শের ফ্যাসিস্ট জামাত বিএনপিকে দিয়ে তাদের ধর্মীয় এজেন্ডা বাস্তবায়ন করে নিল। বাংলাদেশ গঠিত হওয়ার পর তবলীগ জামাতের ‘বিশ্ব ইজতেমা’ এদেশি ধর্মপ্রাণ মুসলিমদের কাছে জনপ্রিয় হতে থাকে। ৮০’র দশকের পর এটি একটি জাতীয় রিচুয়ালে পরিনত হয়ে গিয়েছিল। এ যাবৎ সকল সরকার এবং রাজনৈতিক দল এই ইজতেমাকে ব্যাপক সমর্থন ও সমীহ করেই আসছিলো। কিন্তু এবারই বোধ হয় এর ছন্দপতন হল। এবং তা হল ইসলামের রক্ষক নামে পরিচিত জাতীয়তাবাদীদের হাতেই।

একটা বিষয় বোধ হয় অনেকেই জানেন না যে, ওহাবি আদর্শের জামায়াতে ইসলামী তবলীগ জামাতকে পছন্দ করে না। তবলীগ জামাতের কিছু ধর্মীয় আচার ওহাবি মুল আদর্শের চরম বিরোধী । কিন্তু জামায়াতে ইসলাম তাদের নিজস্ব ফোরামে এর বিরুদ্ধে সোচ্চার থাকলেও বাহিরে সাধারনত কিছু বলত না। তাদের পক্ষে ‘বিশ্ব ইজতেমা’র মত এই বিরাট আয়োজনের বিপক্ষে কিছু বলার মতো শক্তি বা সাহস বা ছিল না কোন কালেই।

কিন্তু ক্ষমতা ক্ষুধায় কাতর বিএনপি তাদের কাজটাকে সহজ করে দিল। ধর্মপ্রাণ তবলীগ জামায়াতের লাখ লাখ অনুসারীদের চোখে বিএনপিই দায়বদ্ধ হল – আর ওহাবি আদর্শের ফ্যাসিস্ট জামাত তাদের নিজস্ব এজেন্ডা বাস্তবায়ন করে নিল।

*ধর্ম* *রাজনীতি* *বিএনপি* *জামাত* *জোট*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★