জার্সি

জার্সি নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বিশ্বকাপ ফুটবলের উত্তেজনায় অলরেডি বুঁদ হয়ে গেছে গোটা পৃথিবী। বিশ্ব ফুটবলের বড় আসরে বাংলাদেশ অংশ না নিলেও ফুটবলের এই মেগা ইভেন্টে বুঁদ হয়ে থাকেন দেশের কোটি ফুটবল অনুরাগী। দ্য গ্রেটেস্ট শো অন আর্থ দেখার জন্য যে যার মত প্রস্তুতি নিচ্ছেন। কেউ প্রিয় দলের পতাকা বানাতে শুরু করেছেন কেউ বা খুঁজছেন প্রিয় খেলোয়াড়ের রেপ্লিকা জার্সি ও টিশার্ট। যারা প্রিয় দলের জার্সি পরে বিশ্বকাপ ফুটবলের উত্তেজনা ছড়িয়ে দিতে চান তাদের জন্য আজকেরডিল নিয়ে এসেছে সাপোর্টার জার্সি। এবার মাঠে খেলবে প্রিয় দেশ আর জার্সি পরে খুশি ছড়াবে সমর্থকরা।


বিশ্বকাপ ফুটবলের প্রতিটি আয়োজনের মতো এবারও মেতে উঠেছে ফুটবল প্রেমীরা। সবাই নিজ দলের জার্সি  ও টি-শার্ট কেনার জন্য হুমড়ে পড়ছেন দোকানগুলোতে। তবে তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রা ও অনলাইনে কেনাকাটার এই যুগে পিছিয়ে নেই দেশের ই-কমার্স ওয়েবসাইট ও ফ্যাশন নির্ভর ফেইসবুক পেইজগুলো। ভালো কাপড়, ভালো দাম ও বিভিন্ন দেশের জার্সি নিয়ে হাজির হয়েছে দেশের সবচেয়ে বড় অনলাইন শপ আজকেরডিল ডটকম।ক্রেতাদের আকর্ষণ ও আকাঙ্খাকে প্রাধান্য দিয়েই দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিল নিয়ে এসেছে ইভেন্ট কেন্দ্রিক নতুন নতুন টিশার্ট ও জার্সি।

 

প্রিয় খেলোয়াড় বা পছন্দের দলের জার্সি ও টি-শার্ট পরে অনেকেই আজকাল জানান দেয় তার ভালো লাগা। খেলা চলবে মাঠে, আর স্টেডিয়াম ছেয়ে যাবে প্রিয় দলের জার্সিতে। এর বাইরেও রাস্তাঘাটে, অলিগলিতে, ক্যাফে বা সোশ্যাল নেটওয়ার্কে মেসি, রোনালদো ভক্তরা রঙিন হবে জার্সিতে। বিশ্বকাপ ফুটবল শুরুর সময় যতই ঘনিয়ে আসছে ততই যেন দেশজুড়ে উত্সবের আমেজ পরিলক্ষিত হচ্ছে। আর এই উত্সবের আনন্দে নিজেকে সামিল করতে পিছিয়ে নেই তরুণরা। তারা খেলা দেখার প্রস্তুতি নিচ্ছেন কিনছেন প্রিয় দলের জার্সি ।

 
টি-শার্ট ও জার্সির পাশাপাশি বিশ্বকাপের নানা পণ্যের সম্ভার নিয়ে সেজেছে আজকের ডিল ডটকম। সাইটটিতে পাওয়া যাবে বিশ্বকাপে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের থিম মাফলার/স্কার্ফ, ওয়ার্ল্ডকাপ ফ্যাশন ওয়াচ, এলইডি স্পোর্টস ঘড়ি, কার পেন্ডুলাম, ফুটবল, ফ্ল্যাগ পেনড্রাইভ, বিশ্বকাপ ক্যালেন্ডার, জার্সি, ব্রেসলেট, পোলো শার্ট, ব্যান্ডানা, ম্যাজিক মগ, রিস্ট ব্যান্ড, চাবির রিং ইত্যাদি।

 
আপনারা যারা ঘরে বসে প্রিয় খেলোয়াড় ও দলের পছন্দের জার্সি/টি-শার্ট কিনতে চান তারা ঢুঁ মারুন আজকেরডিলের ওয়েবসাইটে। আজকেরডিলে বিশ্বকাপে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের জার্সি ও টিশার্ট পাওয়া যাচ্ছে। সো আর দেরি না করে প্রিয় দলের জার্সি/টি-শার্ট কিনুন ঘরে বসে দেশের যেকোন প্রান্ত থেকে। অনলাইনে কিনতে এখানে ক্লিক করুন

*জার্সি* *বিশ্বকাপেরজার্সি* *টি-শার্ট* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বিশ্বকাপ ফুটবলের উত্তেজনায় অলরেডি বুঁদ হয়ে গেছে গোটা পৃথিবী। বিশ্ব ফুটবলের বড় আসরে বাংলাদেশ অংশ না নিলেও ফুটবলের এই মেগা ইভেন্টে বুঁদ হয়ে থাকেন দেশের কোটি ফুটবল অনুরাগী। দ্য গ্রেটেস্ট শো অন আর্থ দেখার জন্য যে যার মত প্রস্তুতি নিচ্ছেন। কেউ প্রিয় দলের পতাকা বানাতে শুরু করেছেন কেউ বা খুঁজছেন প্রিয় খেলোয়াড়ের রেপ্লিকা জার্সি। যারা প্রিয় দলের জার্সি পরে বিশ্বকাপ ফুটবলের উত্তেজনা ছড়িয়ে দিতে চান তাদের জন্য আজকেরডিল নিয়ে এসেছে সাপোর্টার জার্সি। এবার মাঠে খেলবে প্রিয় দেশ আর জার্সি পরে খুশি ছড়াবে সমর্থকরা।

 
বিশ্বকাপ ফুটবলের প্রতিটি আয়োজনের মতো এবারও মেতে উঠেছে ফুটবল প্রেমীরা। সবাই নিজ দলের জার্সি কেনার জন্য হুমড়ে পড়ছেন দোকানগুলোতে। তবে তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রা ও অনলাইনে কেনাকাটার এই যুগে পিছিয়ে নেই দেশের ই-কমার্স ওয়েবসাইট ও ফ্যাশন নির্ভর ফেইসবুক পেইজগুলো। ভালো কাপড়, ভালো দাম ও বিভিন্ন দেশের জার্সি নিয়ে হাজির হয়েছে দেশের সবচেয়ে বড় অনলাইন শপ আজকেরডিল ডটকম।

 

প্রিয় খেলোয়াড় বা পছন্দের দলের জার্সি পরে অনেকেই আজকাল জানান দেয় তার ভালো লাগা। খেলা চলবে মাঠে, আর স্টেডিয়াম ছেয়ে যাবে প্রিয় দলের জার্সিতে। এর বাইরেও রাস্তাঘাটে, অলিগলিতে, ক্যাফে বা সোশ্যাল নেটওয়ার্কে মেসি, রোনালদো ভক্তরা রঙিন হবে জার্সিতে। বিশ্বকাপ ফুটবল শুরুর সময় যতই ঘনিয়ে আসছে ততই যেন দেশজুড়ে উত্সবের আমেজ পরিলক্ষিত হচ্ছে। আর এই উত্সবের আনন্দে নিজেকে সামিল করতে পিছিয়ে নেই তরুণরা। তারা খেলা দেখার প্রস্তুতি নিচ্ছেন কিনছেন প্রিয় দলের জার্সি ।

  
জার্সির পাশাপাশি বিশ্বকাপের নানা পণ্যের সম্ভার নিয়ে সেজেছে আজকের ডিল ডটকম। সাইটটিতে পাওয়া যাবে বিশ্বকাপে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের থিম মাফলার/স্কার্ফ, ওয়ার্ল্ডকাপ ফ্যাশন ওয়াচ, এলইডি স্পোর্টস ঘড়ি, কার পেন্ডুলাম, ফুটবল, ফ্ল্যাগ পেনড্রাইভ, বিশ্বকাপ ক্যালেন্ডার, জার্সি, ব্রেসলেট, পোলো শার্ট, ব্যান্ডানা, ম্যাজিক মগ, রিস্ট ব্যান্ড, চাবির রিং ইত্যাদি।

 
আপনারা যারা ঘরে বসে প্রিয় দলের পছন্দের জার্সি কিনতে চান তারা ঢুঁ মারুন আজকেরডিলের ওয়েবসাইটে। আজকেরডিলে বিশ্বকাপে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের জার্সি পাওয়া যাচ্ছে। সো আর দেরি না করে প্রিয় দলের জার্সি কিনুন ঘরে বসে দেশের যেকোন প্রান্ত থেকে। অনলাইনে কিনতে এখানে ক্লিক করুন

*জার্সি* *ফুটবলজার্সি* *বিশ্বকাপজার্সি* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল*

আমানুল্লাহ সরকার: একটি নতুন প্রশ্ন করেছে

 রাজশাহী কিংসের জার্সি কিনতে চাই। অনলাইনে কোথায় পাব?

উত্তর দাও (০ টি উত্তর আছে )

*জার্সি* *রাজশাহীকিংস*

দীপ্তি: একটি বেশব্লগ লিখেছে

একের পর এক পরাজয়ের গ্লানিতে ক্রন্দনরত মেসি আর্জেন্টিনার জার্সি আর গায়ে পড়বেন না, আর ফিরবেন না আর্জেন্টিনার খেলোয়াড় হয়ে। আর্জেন্টিনার ১০ নম্বর জার্সির অভিব্যক্তি, "অনেক তো হলো, আর নয়",  আর্জেন্টিনার হয়ে আর খেলবে না সে। মেসি দলে আছেন আর আর্জেন্টিনা জিতেছে এমন ঘটনা খুব একটা মনে পরে না, সেই ২০০৭ কোপা আমেরিকা রানার্স। ২০১৪ বিশ্বকাপ রানার্স। ২০১৫ কোপা আমেরিকা রানার্স। ২০১৬ আবারও রানার্স আর্জেন্টিনা। ১১৩ ম্যাচ, ৫৫ গোলের মালিক, আর্জেন্টিনার নীল-সাদা জার্সি গায়ে তিনিই সর্বকালের সেরা গোল স্কোরার।

ব্যাক্তিগত সাফল্যে একেবারে 'এভারেস্টে' মেসি। ৯বার দেশের বর্ষসেরা ফুটবলারও তিনি। কোপা আমেরিকার সেরা ফুটবলার, বিশ্বকাপের সেরা ফুটবলার, সবই পাওয়া হয়ে গিয়েছে। কিন্তু দেশ নাকি তার থেকেই কিছুই পেলো না, এই আক্ষেপ তার আজন্মের। এরমধ্যে এমন দুটি ঘটনা ঘটেছে যেখানে মেসি দলে আর সাফল্যের চূড়ায় আর্জেন্টিনা।

২০০৫ বিশ্বকাপে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন (অনুর্ধ্ব ২০)


 

২০০৮ সালে অলিম্পিকে সোনা

 

*আর্জেন্টিনা* *জার্সি* *মেসি*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

সাসেক্সের জার্সিতে মুস্তাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটে পা দিয়েই দারুণ পারফরম্যান্সে গোটা ক্রিকেট বিশ্বে আলোড়ন তোলেন বাংলাদেশের বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। দুর্দান্ত পারফরম্যান্সের কারণে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) তাকে নিয়ে কাড়াকাড়ি শুরু হয়। এরপর ইংলিশ কাউন্টি দলেও জায়গা করে নিয়েছেন সাতক্ষীরার এই তরুণ। আসন্ন ন্যাটওয়েস্ট ব্লাস্টে সাসেক্সের দল শার্কস-এর হয়ে মাঠ মাতাবেন মুস্তাফিজ। তবে তার আগে মঙ্গলবার সাসেক্স বাজারে নিয়ে আসে মুস্তাফিজুর রহমান নাম সম্বলিত শার্কস-এর জার্সি। মুস্তাফিজের জার্সি নাম্বার দেওয়া হয়েছে '৯০'। মুস্তাফিজের এই জার্সির জন্য চার এপ্রিল (সোমবার) পর্যন্ত প্রি-অর্ডার দেওয়া যাবে। আর এই অর্ডার সাসেক্সের অফিশিয়াল ওয়েবসাইটে যেয়ে দিতে হবে। তবে শুধু টি-টোয়েন্টি ব্লাস্টের জন্য নয়, তিন ফরম্যাটের জন্যেই জার্সি এনেছে সাসেক্স। মুস্তাফিজের এই জার্সির পাচটি সাইজ তারা বাজারে এনেছে। যথাক্রমে স্মল, মিডিয়াম, লার্জ, এক্সেল, ডাবল এক্সেল। যারা প্রি-অর্ডার দিবেন তারা জার্সি ডেলিভারি পাবেন পহেলা জুন। জার্সির অর্ডার দিতে নিচের লিংকে ক্লিক করুন। http://www.sussexcricket.co.uk/shop/replica-clothing/2016-t20-mustafizur-90-shirt

*জার্সি* *অর্ডার* *কাউন্টি* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

টি-টোয়েন্টি বিশ্বকাপে মাশরাফিদের দুই জার্সি

আট তারিখ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা। তাই এশিয়া কাপের ফাইনালের আগের দিন শনিবার প্রকাশ পেলো মাশরাফি বিন মুর্তজাদের বিশ্বকাপ জার্সিও। তবে একটি নয় মাশরাফি বাহিনীর জন্য থাকছে দুটি জার্সি। বিশ্বকাপের দুটি জার্সি পরে এক ফটোসেশনেও অংশ নেন মাশরাফি-তামিমরা। পরিস্থিতি বুঝে জার্সি পরিবর্তন করে খেলবে মাশরাফিরা। প্রতিবারের মতো এবারেও নতুন টুর্নামেন্টকে সামনে রেখে জার্সিতে আনা হয়েছে পরিবর্তন। তবে লাল-সবুজ দলের জার্সির একটাতে লাল রঙ ও আরেকটিতে সবুজ রঙ বেশি প্রাধান্য পেয়েছে। রোববার এশিয়া কাপের ফাইনাল খেলেই সোমবার সকালে ভারতের ধর্মশালার উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ। সেখানে একদিন অনুশীলন শেষে প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে নয় তারিখে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে। এরপরে ১১ মার্চ আয়ারল্যান্ড ও ১৩মার্চ ওমানের মুখোমুখি হবে টাইগাররা। বিশ্বকাপকে সামনে রেখে দুই ধরনের জার্সির উন্মোচন করা হয়েছে। বাছাই পর্ব পার করলে সুপার টেনের দুই নম্বর গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

*টি-২০* *বিশ্বকাপ* *জার্সি* *ক্রিকেট*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ভাষার মাসে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ টি২০। একে তো বাঙালি এমনিতেই ক্রিকেট পাগল পাশাপাশি আয়োজক দেশ হওয়ায় এই আসরকে কেন্দ্র করে সর্বত্রই শুরু হয়েছে উৎসবের আমেজ। আসন্ন এই ক্রিকেট টুর্নামেন্টে টিম বাংলাদেশকে সাপোর্ট করতে  তরুণ-তরুণীরা ছুটছেন প্রিয় ক্রিকেট দলের জার্সি সংগ্রহে, বাদ নেই বৃদ্ধ ও শিশুরাও। কারণ একটাই তা হল, জাতীয় দলের জার্সি পরে গ্যালারিতে বসে খেলা দেখার আনন্দই আলাদা। মাঠে টাইগার আর গ্যালারিতে লাল সবুজের জার্সি গায়ে চলুন সাপোর্ট দেই টিম বাংলাদেশ কে। তাই যারা এখনো জার্সি সংগ্রহ করেনি তারা কনটেন্টটির ছবিতে ক্লিক করে আজই জার্সি কিনে নিন। 
 
লাল সবুজের জার্সি
তারুণ্য মানে চির সবুজ। বিজয় ছিনিয়ে আনতে সদা প্রস্তুত। শুধু তরুণরাই নয়, পুরো বাঙালি জাতির আবেগটা একটু বেশি। আর যেকোনো উৎসব এলেই সেই আবেগের বহিঃপ্রকাশ ঘটে আমাদের পোশাকে। তাই প্রিয় ক্রিকেট দলের জার্সি গায়ে খেলা দেখাটাও এই প্রজন্মের কাছে নতুন ক্রেজ। যেকোনো টুর্নামেন্ট চলাকালে নিজ দেশের জার্সি গায়ে মাতোয়ারা হওয়াটাই তারুণ্যের হালের ফ্যাশন। পোশাকের সংস্কৃতিতে এই পরিবর্তনের ছোঁয়া আমাদের ফ্যাশন ভাবনাকে করেছে প্রাণবন্ত। ছবির জার্সিটি কিনতে এখানে ক্লিক করুন
 
প্রিয় খেলোয়াড় বা পছন্দের দলের জার্সি পরে অনেকেই আজকাল জানান দেয় তার ভালো লাগা। ক্রিকেট চলবে মাঠে, আর স্টেডিয়াম ছেয়ে যাবে লাল-সবুজের জার্সিতে। এর বাইরেও রাস্তাঘাটে, অলিগলিতে, ক্যাফে বা সোশ্যাল নেটওয়ার্কে সাকিব, তামিম ভক্তরা রঙিন হবে জার্সিতে। এশিয়াকাপ টি২০ ক্রিকেট শুরুর সময় যতই ঘনিয়ে আসছে ততই যেন দেশজুড়ে উত্সবের আমেজ পরিলক্ষিত হচ্ছে। আর এই উত্সবের আনন্দে নিজেকে সামিল করতে পিছিয়ে নেই তরুণরাও। নিজ দেশের জাতীয় দলকে এগিয়ে নিতে উৎসাহ দিতে  মাঠে খেলা দেখতে গেলে, গায়ে যেন লাল-সবুজের প্রিয় জার্সি থাকে।ছবির জার্সিটি কিনতে এখানে ক্লিক করুন
 
দেশীয় ফ্যাশন হাউসগুলোর ভাবনায় স্বদেশের ঐতিহ্য তুলে ধরার প্রবণতা শুরু থেকেই। নানা উত্সবে ফ্যাশন হাউসগুলোর অংশগ্রহণ বরাবরের মতোই প্রশংসনীয়। তাদের কাজে স্বদেশের ভাবনা অনুপ্রাণিত করছে দেশ এবং ভিন্ন দেশের মানুষকে। ঠিক তেমনি ফ্যাশন ভাবনায় জার্সির আগমনের ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করে এই ফ্যাশন হাউসগুলো। অঞ্জন'সসহ বিভিন্ন ফ্যাশন হাউস সব সময় ক্রিকেটের স্যুভেনির হিসেবে বিভিন্ন ধরনের জার্সি ও টি-শার্ট তৈরী করে চলেছে।  ছবির জার্সিটি কিনতে এখানে ক্লিক করুন
 
কোথায় থেকে কিনবেন?
টেক্সমার্ট, ইন্টার স্পোর্টস, ব্যাকেল কাপসহ রাজধানীর সবগুলো ফ্যাশন হাউজ গুলোতে টিম বাংলাদশের সাপোর্টার জার্সি কিনতে পাবেন। এছাড়াও বরাবরের মত এবারও বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকের ডিলেও পাবেন আপনার পছন্দের জার্সি। যারা অনলাইনে ঘরে বসে সাপোর্টার জার্সি কিনতে চান তারা আজকের ডিলের ওয়েবসাইটে গিয়ে এক্ষনি অর্ডার করুন। তারা আপনার অর্ডারকৃত পণ্য খুব দ্রুত আপনার ঠিকানা মত পৌঁছে দেবে।
 
ছবির জার্সিটি কিনতে এখানে ক্লিক করুন
*জার্সি* *ক্রিকেটজার্সি* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

সব মৌসুমেই সমান জনপ্রিয় একটি খেলা ক্রিকেট। আর তাই ক্রিকেট নিয়ে মাতামাতির শেষ নেই। ছোট বড় সবার কাছে তুমুল জনপ্রিয় এই খেলাটি খেলতে অনেকে পছন্দ করলেও উপযুক্ত স্থান আর সামগ্রীর অভাবে অনেক সময় খেলা হয়ে ওঠে না। তবে ক্রিকেটের ব্যাট বল থেকে শুরু করে অনলাইন স্টোরগুলোতে পাবেন গ্লাভস, সিকিউরিটি প্যাড স্ট্যাম্পসহ সব ধরনের ক্রিকেট খেলার সব সরঞ্জাম >  




















*ব্যাট* *বল* *প্যাড* *জার্সি* *ক্যাপ* *ক্রিকেট* *স্মার্টশপিং*
ছবি

খেলার খবর: ফটো পোস্ট করেছে

ক্রিকেট ইতিহাসের সেরা টিম জার্সি কোনটি (প্রশ্ন) (চিন্তাকরি)

এরকম এক ভিন্নধর্মী জরিপের আয়োজন করেছে ইএসপিএন ক্রিকইনফো। যেখানে সেরা ১৭টি জার্সির মধ্যে মনোনীত হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ ২০১৫ এর জার্সিটি। ভোটিং পোলে স্থান পেয়েছে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ দলের দুটি করে জার্সি। নিউজিল্যান্ড দলের চারটি জার্সি স্থান পেয়েছে। বাংলাদেশ, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড দলের একটি করে জার্সি স্থান পেয়েছে এ প্রতিযোগিতায়। এখন অবধি ভোটে এগিয়ে আছে বাংলাদেশ। বাংলাদেশ জাতীয় দলের জার্সি ডিজাইনার সেজান লিংকন মনে করেন বাংলাদেশের জার্সিটিই সেরা জার্সি হিসেবে ভোটে জয়যুক্ত হবে। ভোটিং পোলে টাইগারদের জন্য কমপক্ষে ১০ লাখ ভোট দেখতে ‍চাই। আমরা চাইলেই পারি ভোট দিয়ে আমাদের জার্সিকে এক নম্বরে নিয়ে যেতে।

*জার্সি* *ক্রিকেটটিম* *ক্রিকইনফো* *চট্খবর* *খেলাধুলা* *চটখবর*
ছবি

★ছায়াবতী★: ফটো পোস্ট করেছে

সেরা জার্সি প্রতিযোগিতায় এগিয়ে আছে ‘বাংলাদেশ’ প্লিজ ভোট ফর বাংলাদেশ

জার্সি যেমনই হক, নিজের দেশের জার্সিই যেন সবার চেয়ে আগে। এবার ক্রিকেট ইতিহাসের সেরা জার্সির সন্ধানে নেমেছে ক্রিকেট বিষয়ক নামকরা ওয়েবসাইট ক্রিকইনফো। সেখানে বাংলাদেশ, পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ইত্যাদি বিভিন্ন দেশের কিছু জার্সি প্রাথমিক মনোনয়ন পেয়েছে, চলছে ভোটাভুটি। শেষ খবর পাওয়া পর্যন্ত সবচেয়ে বেশি ভোট পেয়েছে ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের লাল-সবুজ জার্সিটি। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। চাইলে আপনিও দিতে পারেন ভোট, এই লিঙ্কে গিয়ে। http://www.espncricinfo.com/icc-world-twenty20-qualifier-2015/content/story/902441.html (প্লিইইজ)(প্লিইইজ)(প্লিইইজ)

*বাংলাদেশ* *জার্সি*
ছবি

নাহিন: ফটো পোস্ট করেছে

৫/৫

ভারতের বিপক্ষে খেলার জন্য বাংলাদেশ দলের নতুন জার্সি !

*জার্সি* *ক্রিকেট*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

খেলার মাঠে খেলোয়াড়দের আউটলুক বৃদ্ধির অন্যতম উপকরণ হচ্ছে জার্সি। তাই সবচেয়ে দামী এবং স্টাইলিশ জার্সি কোন দলের তা নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই। মূলত বিশ্বকাপ এলেই প্রতিটি দল তাদের জার্সিকে নতুনভাবে উপস্থাপনের চেষ্টা। বরাবরের মত এবারো বিশ্বকাপে অংশগ্রহণকারী ১৪ দেশের জার্সির ডিজাইন বিশ্বকাপের আলোচনায় অনেকটা জায়গা করে নিয়েছে। এবার তাহলে বিশ্বকাপে কোন দলের জার্সি সবচেয়ে বেশি ভাল তা নিয়ে একটু বিচার বিশ্লেষণ করতেই হয়। চলুন তাহলে শুরু করি।

১. দক্ষিণ আফ্রিকা- একদিনের টিমের বিচারে তৃতীয় স্থানে থাকলেও জার্সির বিচারে মোস্ট স্টাইলিশ টিম কিন্তু দক্ষিণ আফ্রিকা। ভাইব্র্যান্ট রঙই এই প্রজন্মের ফ্যাশন স্টেটমেন্ট। উজ্জ্বল সবুজের সঙ্গে ক্রোম হলুদের কম্বিনেশনের জার্সি পছন্দের তালিকায় থাকবেই। সঙ্গে পাতলা কালোর স্ট্রিপ নিয়ে এসেছে এক আনকমন কম্বিনেশন।

২. স্কটল্যান্ড- বহু দলের গাঢ় রঙের পাশে স্টটল্যান্ডের ধূসর নীল যেন চোখের আরাম। মাঠের উজ্জ্বল সবুজের সঙ্গে ধূসর নীল যেমন মানানসই, তেমনই যে কোনও প্রতিপক্ষ দলের উজ্জ্বল সবুজ, হলুদ, নীল বা লালের পাশেও দিব্যি কনট্রাস্ট আনবে এই ধূসর নীল।

৩. ইংল্যান্ড- নীল জার্সির বদলে ইংল্যান্ডের কালো জার্সি এবার চোখ টানবেই। ভাবছেন নিউ জিল্যান্ডের জার্সিওতো কালো? মনে রাখবেন, ইংল্যান্ডের জার্সির সেরা সংযোজন উজ্জ্বল কমলা স্ট্রাইপ। কারণ, ২০১৫ সালের কলর অফ দ্য সিজন অবশ্যই কমলা। আর কে না জানে কমলা সবথেকে ভালো খোলে কালোর সঙ্গেই!

৪. ভারত- ভারতের জার্সিও তালিকায় উপরের দিকে থাকার কারণ জার্সির কমলা রঙ। নেভি ব্লু-র সঙ্গে কমলা রঙের উজ্জ্বল কম্বিনেশন কনট্রাস্ট করতে জার্সিতে রয়েছে ধূসর রঙের ব্যবহার। এই ধূসরই ভারতের জার্সির স্টাইলিশ ফ্যাক্টর। আর কোনও দেশের জার্সিতেই তিন রঙের মিশেল এইভাবে ফুটে ওঠেনি।

৫. জিম্বাবোয়ে- টমেটো রঙের সঙ্গে সাদা, কালো। কম্বিনেশনে রয়েছে ভারতীয় ছোঁয়া। সাদা-কালোর সনাতনী জুটিতে টমেটো লালের ছোঁয়া নিয়ে এসেছে স্পোর্টি কাম প্যাশনেট লুক।

৬. বাংলাদেশ- জার্সিতে তেমন বিশেষত্ব না থাকলেও ষষ্ঠ স্থানে থাকবে বাংলাদেশ। একটাই কারণ, ঔজ্জ্বল্য ও বৈপরীত্য। সবুজ-লালের বৈপরীত্যের খেলা কোনওদিন পুরনো হয় না। সেই বৈপরীত্যই তুলে ধরেছে বাংলাদেশ নিজেদের জার্সিতে। সঙ্গে সাদায় লেখা দেশের নাম যোগ্য সঙ্গত করেছে এই দুই বীপরিত রঙের খেলায়।

৭. আফগানিস্তান- এই বছরই প্রথম বিশ্বকাপের ময়দানে নামছে আফগানিস্তান। হাই প্রোফাইল দল নয়, হাই প্রোফাইল প্লেয়ারও নেই। তবে জার্সির ডিজাইনে অনেক দলকেই পিছনে ফেলে দিয়েছে আফগানিস্তান। নীল যদিও খেলার মাঠে প্রচলিত রঙ, তবু উজ্জ্বল নীলের সঙ্গে উজ্জ্বল কমলা ও উজ্জ্বল সবুজের কম্বিনেশন যে একেবারেই নতুন। দলের গায়ে য়েমন নতুনের গন্ধ, তেমনই অসাধারণ রঙের বৈপরীত্যে জার্সিও তারুণ্যে ভরপুর।

৮. নিউ জিল্যান্ড- জার্সিতে নেই কোনও নতুনত্ব। চিরকালীন কালো-ধূসরের মিশেল এবারও রয়েছে নিউ জিল্যান্ডের জার্সিতে। আর সেই স্পোর্টসম্যান লুকই স্মার্ট নিউজিল্যান্ড টিমকে দিয়েছে নিজেদের সিগনেচার স্টাইল।

৯. অস্ট্রেলিয়া- একদিনের ক্রিকেটের র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থানে থাকলেও সেই একই রঙের কম্বিনেশনে জার্সির বিচারে অস্ট্রেলিয়া নবম স্থানের উপরে উঠতে পারবে না। সবুজ, হলুদ রঙের পুরনো কম্বিনেশন এখন বেশ কিছুটা ব্যাকফুটে।

১০. শ্রীলঙ্কা- অস্ট্রেলিয়ার মতোই দশা শ্রীলঙ্কারও। দীর্ঘদিন একই রঙের কম্বিনেশনে এসেছে একঘেয়েমি। তাই উজ্জ্বল রঙের বৈপরীত্য জার্সিতে থাকা সত্ত্বেও বেশিদূর এগোতে পারলো না গতবারের রানার্স।

১১. পাকিস্তান- দলের মতোই জার্সির স্টাইলেও পাকিস্তান এবারের বিশ্বকাপে বেশ ব্যাকফুটে। একদিনের র‌্যাঙ্কিংয়ে সপ্তম স্থানে প্রায় সব হাই প্রোফাইল দলের পিছনে থেকে বিশ্বকাপে নামছে পাকিস্তান। সেইসঙ্গেই, জার্সির সেই একই সবুজ, হলুদে চোখ টানার মতো কিছুই নেই। সবুজে নেই ঔজ্জ্বল্যও।

১২. ওয়েস্ট ইন্ডিজ- অনেক রঙের ব্যবহার রয়েছে জার্সিতে। মেরুন, কমলা, সাদা, নীল, সবুজ। কিন্তু কোনও রঙই যেন মিশ খায়নি, তৈরি করেনি প্রশংসনীয় বৈপরীত্যও। বরং পুরো ব্যাপারটাতেই কেমন যেন তাল কেটে গিয়েছে। তাই সবথেকে রঙিন জার্সি হওয়া সত্ত্বেও ১২ নম্বরের আগে রাখা গেল না ওয়েস্ট ইন্ডিজকে।

১৩. আয়ারল্যান্ড- জার্সিতে নেই কোনও বৈচিত্র। নেই উজ্জ্বল রঙের ব্যবহারও। হালকা সবুজের সঙ্গে সাদার ব্যবহার তৈরি করেনি কোনও উল্লেখযোগ্য বৈচিত্র। বরং কিছুটা মিসম্যাচ এই কম্বিনেশন।

১৪. সংযুক্ত আরব আমিরশাহী- খেলার মাঠের পোশাক যেখানে চাইছে রঙ, ক্রিম সাদা যেন একেবারেই বেমানান। সঙ্গে সাদা, কালো জার্সিকে স্পোর্টি লুক দেওয়ার বদলে দিয়েছে কর্পোরেট লুক। যা কোনওভাবেই খাপ খায় না বিশ্বকাপের মুডের সঙ্গে। তারওপর সাদা ক্রিকেট টেস্ট ম্যাচের রঙ। একদিনের সেরার সেরা প্রতিযোগিতার ময়দানে তা সত্যিই ম্যাড়ম্যাড়ে।
(সংকলিত) 
*জার্সি* *ক্রিকেটবিশ্বকাপ* *খেলাধুলা* *ক্রিকেট* *বিশ্বকাপ২০১৫* *বিশ্বকাপক্রিকেট*

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

*বিশ্বকাপ* *জোড়াগোল* *রসিকতা*
ভাগ্গিস আমারে উঠাইয়া নিয়েছিল নইলে তগো কপালে খারাপি আছিল ..লাস্ট ২ ডা দিয়া মেসির *জার্সি* তগো হাতে তুইলা দিতাম
*জার্সি*

দস্যু বনহুর: জেনে খুবই আনন্দ হচ্ছে যে এবারের বিশ্বকাপের সেরা ফেভারিট দল ব্রাজিল মেড ইন বাংলাদেশ লেখা জার্সি পড়ে বিশ্বকাপ খেলবে। এটা আমাদের জন্য একটা গর্বের বিষয়। তবে এটাও জেনে সবাই খুব খুশি হবে যে সারা বিশ্বব্যাপি যারা জার্সি তৈরি করে তার মধ্যে বাংলাদেশ অন্যতম। http://www.banglanews24.com/en/fullnews/bn/92263.html এটাও বাংলাদেশের জন্য একটা জয়! (তালি)

*জার্সি* *ব্রাজিল*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★