জিম্বাবুয়ে

জিম্বাবুয়ে নিয়ে কি ভাবছো?

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩৭৩ রানের পাহাড় মাথায় নিয়ে ব্যাটিং এ নেমেছে জিম্বাবুয়ে। শেষ খবর পাওয়া পর্যন্ত জিম্বাবুয়ে দল ১.৪ ওভারে ১ উইকেট  হারিয়ে ১১ রান সংগ্রহ করেছে।

এর আগে, বিশ্বকাপের ১৫ তম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। আর তাতেই বিশ্বরেকর্ড দেখল বিশ্ববাসী। রেকর্ড গড়া পার্টনারশিপ এবং ডাবল সেঞ্চুরি।

আর প্রথমেই ১ রানে ১ উইকেট হারিয়ে সবাই ভেবে ছিল ধস নামবে ক্যারিবীয়দের কিন্তু না গেইল এবং মারলন স্যামুয়েলস এর ৩৭১ রানের করা পার্টনারশিপ একাই সব কিছু জবাব দিয়ে দিলো।

প্রথমে ব্যাট করতে নেমে ১ রানের মাথায় ১ টি উইকেট হারালে ক্রিজে নামেন মারলন স্যামুয়েলস। তারপর তারা দুইজন বিশ্বকাপের রেকর্ড গড়া পার্টনারশিপ করে সবাইকে চমকে দেন।

গেইল নির্ধারিত ৫০ ওভারের শেষ বলে আউট হওয়ার পূর্বে  ১৪৭ বলে ২১৫ রান করে ১৬ টি ছয় এবং ১০টি চার  মেরে তার ইনিংস খেলেন।এটিই বিশ্বকাপের প্রথম ডাবল সেঞ্চুরির রেকর্ড। আর অপর ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস ১৫৬ বলে ১৩৩ রান করেন। তিনি ৩ টি ছয় এবং ১১ টি চার মারেন।

জিম্বাবুয়ের হয়ে একটি করে উইকেট পান পানিয়াঙ্গারা, মাসাকাদজা।

*ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপক্রিকেট* *বিশ্বকাপ২০১৫* *জিম্বাবুয়ে*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

ক্যানবেরা স্টেডিয়ামে বিশ্বকাপের ১৫ তম ম্যাচে পরস্পরের মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ে। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজ দুইটি খেলোয়াড় পরিবর্তন করলেও জিম্বাবুয়ে কোন খেলোয়াড় পরিবর্তন আনেনি।

আজকের ম্যাচের একাদশ।
ওয়েস্ট ইন্ডিজঃ
জেসন হোল্ডার(অধিনায়ক), মারলন স্যামুয়েলস, জনাথন কার্টার, শেল্ডন কট্ট্রেল, ক্রিস গেইল,দীনেশ রামদিন(উইকেটরক্ষক), এন্ড্রু রাসেল, ড্যারেন স্যামি, লিন্ডল সিমনস, ডোয়াইন স্মিথ এবং জেরম ট্রেইলর।

জিম্বাবুয়েঃ
এলটন চিগাম্বুরা(অধিনায়ক), সিকান্দার রাজা, রেজিস চাকাবা, তেন্দাই চাতারা,ক্রেইগ আরভিন, তাফাদজা কামুঙ্গিনি, হ্যামিল্টন মাসাকাদজা, স্ট্রুয়ার্ট মাতসিকেনেরি, তিনাসে পানিয়াঙ্গারা, ব্রেন্ডন টেইলর,এবং সিন উইলিয়ামস।
*ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপক্রিকেট* *বিশ্বকাপ২০১৫* *জিম্বাবুয়ে* *ওয়েস্টইন্ডিজ*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সাথে লড়াই করেও জয়লাভ করতে পারেনি কিন্তু আজকে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের দেখা পেলো জিম্বাবুয়ে। নিউজিল্যান্ডের নেলসনে সংযুক্ত আরব আমিরাতকে ৪ উইকেটে হারিয়েছে তারা এবারের ১১তম বিশ্বকাপে প্রথম জয় পেল।

এর আগে বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচেই জিম্বাবুয়ের বিপক্ষে বড় সংগ্রহ গড়ে তুলেছে সংযুক্ত আরব আমিরাত। প্রথমে খেলেতে নেমে ব্যাটিং করে জিম্ববাবুয়ের বিপক্ষে মাত্র ৭ উইকেট হারিয়ে তারা ২৮৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয়।

নিউজিল্যান্ডের নেলসনে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন জিম্বাবুইয়ান অথিনায়ক এলটন চিগুম্বুরা। তবে সাইমান আনোয়ারের ৬৭ ও খ‍ুররাম খানের ৪৫ রানের উপর ভর করে বড় পুঁজি পায় আমিরাত। এছাড়া আমজাদ ‍আলী ও রোহান মুস্তাফা ছাড়া এদিন আমিরাতের সব ব্যাটসম্যান দুই অঙ্গের উপর রান করেন।

জিম্বাবুইয়ের হয়ে ১০ ওভারে ৪২ রানের বিনিময়ে সর্বোচ্চ তিন উইকেট নেন তেন্দাই চাতারা। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন সলোমান মিরে ও শন উইলিয়ামস।

*বিশ্বকাপক্রিকেট* *ক্রিকেটবিশ্বকাপ* *খেলাধুলা* *জিম্বাবুয়ে* *বিশ্বকাপ২০১৫*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★