ঝাল মুড়ি

ঝালমুড়ি নিয়ে কি ভাবছো?

আসিফ: এত এত খাবার থাকতে ঝালমুড়ি এত ভাল লাগে কেন!! হায়রে *ঝালমুড়ি*

*ঝালমুড়ি*

প্যাঁচা : একটি বেশব্লগ লিখেছে

মনে লোভ, জিভে জল
ভেজা চোখ, ছলো ছল
রাগ ক্ষোভ, অবিকল
উষ্ণতা, অবিচল।

বসে বসে, পায়ে দোল,
ঝালমুড়ি খাবি চল
বেশি ঝাল, কম ঝোল
আরে বাবা, মুখ খোল।

জাগে লোভ জিভে জল
ভেজা চোখ, টল মল।।
https://www.youtube.com/watch?v=8D6k3LKeMA0

*ঝালমুড়ি* *রেডিও-প্যাঁচা*

মারিয়া আক্তার অর্পিতা: (মুড়ি)ভর্তা আমার অনেক পছন্দের(পেটুক) রাস্তায় যখনই চোখে পরে সহজে মিস করি না(খুশী২) মুড়িভর্তা আমাদের ঢাকাইয়াদের ভাষা,তাই আমি ঝালমুড়ি,মুড়িমাখা বলে শান্তি পাই না(খিকখিক) আমাদের বাসায় বিকেলের নাস্তা মুড়িভর্তা (কিমজা)রোজার দিনে আব্বুর হাতের মুড়িভর্তা(জোস) হয়...আব্বুর মতো করে কেউ করতে পারেনা,আমার হাতেরটাও খারাপ হয়না(ভেঙ্গানো)

*মুড়িমাখা* *ঝালমুড়ি* *মুড়িভর্তা*

সুপ্ত দিয়া: এমন একখান খাবার হলো,*মুড়িমাখা* *ঝালমুড়ি* যা কেবল,মামাদের হাতেরটাই খাইতে মজা,আম্মাদের টা না! (খিকখিক)(হাসি-৩) এবং এই খাবার বাসায় খাইতে মোটেও মজা না,বরং বন্ধুদের সাথে রাস্তায় দাঁড়ায়ে খাইতেই বেশি মজা!আহহ...মনে হয় তখন,কোন অমৃত খাদ্য খাচ্ছি! (খিকখিক)(প্রেমেঅন্ধ)

ছবি

শ্রীলা উমা: ফটো পোস্ট করেছে

শিমুল হালদার: বাসায় কেউ নেই... রান্নাও করা নেই। এই মাঝরাতে বসে বসে ঝালমুড়ি খাচ্ছি; ফিলিং- আমার এত আবেগ ক্যারে ?? (আম্মুউউউ)(মাইরালা)

*ঝালমুড়ি*
ছবি

আব্দুস সালাম: ফটো পোস্ট করেছে

"বর্ষপূর্তির খাওয়াদাওয়া"

বর্ষপূর্তির খাবার এর সবচেয়ে মজার আয়োজন .....*ঝালমুড়ি* *চটপটি* *ফুচকা* (জোস)

*বর্ষপূর্তি* *বেশতো* *ঝালমুড়ি* *চটপটি* *ফুচকা* *সর্বভুক* *খাদ্য-খানা-পিনা* *সর্বভূক* *ভোজনরসিক* *ট্যাগ*

আজমি ইতু: যাদের যাদের আমার মত রাতে ঘুম আসতেছে (না) তারা নিজ দায়িত্বে পছন্দ মত ঝাল চানাচুর বানিয়ে খান আর আড্ডা দিন,পোস্ট দেন আর বেশি বেশি লাইক দিন,(খুশী২)(খুশী২)

*ঝালমুড়ি* *মিডনাইট-আড্ডা* *বেশতোমি*

mahfuz mohammad: আমাদের এলাকায় একটা মামা আছে যা মজাকরে *ঝালমুড়ি* বানায় উমহ্হহহ্হ! (পেটুক)(পেটুক)(পেটুক)

সুপ্ত দিয়া: *ঝালমুড়ি* এমন একটা খাবার,সব মামাদের হাতেরটা মজা লাগে না! স্পেসেফিক জায়গার,স্পেসেফিক মামার হাতেরটাই মজা লাগে! (পেটুক)

শফিকুর রহমান শাহীন: শেরাম বৃষ্টির দিনে *ঝালমুড়ি* কে মিস করছি

নিপু: *ঝালমুড়ি* হাই স্কুল থেকে পাড় ভক্ত, এখনো যেখানেই পাই, সেখানেই খাই---- (খুশী২) হাতিরঝিল থেকে বাড্ডা যাবার পথে এক মামা বানায় জটিল লাগে.......... Try করে দেখতে পারেন............

ইমরান চৌধুরী: *ঝালমুড়ি* খাওয়ার থেকে ঝালমুড়ি বানানোর স্টাইল তা জোস লাগে.... পেয়াজ কাটা থেকে শুরু করে লাস্টের ঠাস ঠাস বাড়ি ..... সেই সেই সেই....

মো: আনছারুল আলম: *ঝালমুড়ি* আহ্ কি মজা সাথে সরিষার তেল দিয়ে....

ছবি

নাকিব ওসমান : ফটো পোস্ট করেছে

Md. Ashrak : *ঝালমুড়ি* আমার *ঝালমুড়ি* রেসিপি।। আশা করি আমার রেসিপি টা সবার ভালো লাগবে।আপনার এভাবে খেয়ে দেখতা পারেন।আমার বিশাস সবার ভালো লাগবে।(মুড়িমাখা)(ভেঙ্গানো২)(ভেঙ্গানো২)

শ্রীলা উমা: মুষলধারে (বৃষ্টি) হচ্ছে তাই *ঝালমুড়ি* খেতে ইচ্ছা করছিল কি আর করার ইচ্ছার মুল্য তো দিতেই হবে (ভেঙ্গানো২) নাহলে তো পাপ হবে তাই (পেটুক)

মারগুব: আমার বাবার *ঝালমুড়ি* রেসিপি - বাসায় প্রায় হত: মুড়ি, কুচি করে কাটা মরিচ, পেঁয়াজ, আদা, প্রচন্ড ঝাল চানাচুর আর গ্রাম থেকে আনা খাঁটি সর্ষের তেল | সব মাখিয়ে বুটের ঘুগনি অথবা গরুর গোস্ত ঝুরি ঝুরি করে ভাজা দিয়ে খাওয়া | একদিনও একটি দানাও পরে থাকত না (ভেঙ্গানো২)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★