ঝুমবৃষ্টি

ঝুমবৃষ্টি নিয়ে কি ভাবছো?
ছবি

Sadia Farzana: ফটো পোস্ট করেছে

*ঝুমবৃষ্টি* না হালকা বৃষ্টি

*ঝুমবৃষ্টি*
ছবি

Sadia Farzana: ফটো পোস্ট করেছে

*ঝুমবৃষ্টি*

*ঝুমবৃষ্টি*

*ঝুমবৃষ্টি* *ঝুমবৃষ্টি*

রোমেল বড়ুয়া: [বেশবচন-ওলেবাবুটা] বৃষ্টিতে তুমি আমি রিকশায় বসে আছি চুপচাপ রিস্ক তাই (প্রেমেঅন্ধ)

*ঝুমবৃষ্টি* *কাব্যাণু*

বই বন্ধু: আমাদের বড় নদী!

*ঝুমবৃষ্টি*
ছবি

শ্রীলা উমা: ফটো পোস্ট করেছে

ঝুম বৃষ্টির সন্ধ্যায় চায়ের সাথে গরম গরম সিঙ্গারা,আহা বেশতো..... (ভেঙ্গানো২)

*ঝুমবৃষ্টি* *চায়ের-সাথে-টা* *সিঙ্গারা*

সাদাত সাদ: একটি বেশটুন পোস্ট করেছে

ঝুমবৃষ্টি
এই প্রচণ্ড গরমে বৃষ্টি হলে ভালই হত গরমে প্রাণ যায় যায়.....(আম্মুউউউ)(আম্মুউউউ)
*ঝুমবৃষ্টি*

সমুদ্র তীর: [গ্রীষ্ম-কালবৈশাখী] (বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি) (বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি) সুবহানাল্লাহ, আলহামদুলিল্লাহ, লা ইলাহা ইল্লাল্লাহ, আল্লাহ আকবার হে আল্লাহ আপনি সর্বময় ক্ষমতার অধিকারী, একমাত্র আপনিই জানেন কোথায় কখন কি পরিমান বৃষ্টি হবে

*ঝুমবৃষ্টি* *রহমত*

রং নাম্বার: (বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি) ঝুম বৃষ্টির সময় নদীতে ডুব দেয়ার মজাই আলাদা। মনে হয় যেন উষ্ণ গরম পানিতে গোসল করছি। আর মাথার উপর ফটফট করে খৈ ফুটছে। (বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি)

*নদী* *ঝুমবৃষ্টি*

আল ইমরান: *ঝুমবৃষ্টি* দেখলেই ভিজতে ইচ্ছে করে। আজকে ভিজেছি।

শ্যামল মিত্র: আজ এই বৃষ্টির কান্না (বৃষ্টি)(বৃষ্টি)(বৃষ্টি) দেখে.................মনে পড়লো তোমায় (কান্না)(কান্না)(কান্না) https://www.youtube.com/watch?v=02nz2hWh82E [গ্রীষ্ম-কালবৈশাখী]

*ঝুমবৃষ্টি*

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

বৃষ্টির পরশে শান্তির ছোঁয়ায় মনটা কেমন জানি হয়ে যায়। কোন কিছু করতেই তখন ভালো লাগে না। মনটা চায় শুধু প্রিয়জনের সাথে বসে সময় কাটাতে। আবারও কখনও মন চায় প্রিয় কোন মানুষের সাথে বৃষ্টিতে ভিজে জীবনটাকে আরও উপভোগ্য করে তুলতে। কিন্তু আপনি যদি একা থাকেন তাহলে কিভাবে এই দিনটিকে উপভোগ্য করে তুলবেন? চলুন জেনে নেই কিভাবে নিজের মত করে বৃষ্টির দিনটাকে উপভোগ্য করে তুলবেন সে সম্পর্কিত কিছু টিপস।

গান শোনাঃ
বৃষ্টি ও গান যেন একে অপরের পরিপূরক। তাই বৃষ্টির দিনে গান না শোনার কথা ভাবাই যায় না।বৃষ্টি ভেজা দিনে জানালাটা খুলে দিন। এবার বিছানায় গা এলিয়ে দিয়েশুনতে থাকুন বৃষ্টির শব্দ কিংবা আপনার পছন্দের কোনো গান। তবে এসময় পুরোনো দিনের গান শুনতে কম-বেশি সবাই পছন্দ করে। তাহলে সময়টা ভালোই কেটে যাবে। আর যদি ঘুমের সময়ে বৃষ্টি হয় তাহলে তো কথায় নেই। বৃষ্টির শব্দে মন ভিজিয়ে নিশ্চিন্তে ঘুমাতে থাকুন। আবার বারান্দায় বসে গান শুনতে শুনতে চা খেলেও কিন্তু মন্দ হয় না।

মুভি দেখাঃ
সিনেমা প্রিয় মানুষদের জন্য বৃষ্টির দিন উপযুক্ত সময়। এ সময় মুভি দেখলে জমে ভালো ও সেটা আরও বেশি উপভোগ্য হয়ে উঠে। বাইরে বৃষ্টি আর ঘরের ভিতরে চলছে আপনার পছন্দের মুভি। মন ভালো হতে বাধ্য আপনার।

রান্না করাঃ
বৃষ্টির দিনের খাবার বললেই মনে পড়ে ভুনা খিচুড়ি আর গরুর মাংষের কথা। এই দিনে আপনার পছন্দের রান্না করলেও কিন্তু মন্দ হয় না।

হস্তশিল্পের কাজ করাঃ
বৃষ্টির সময় এ কাজটি বেশ উপভোগ্য। মূলত মেয়েদের কাজ মনে হলেও ছেলেরাও কিন্তু করতে পারে এ কাজটি। ফিংগার পাপেটস, ব্লাংকেট, সক পাপেটস কিংবা অন্য যেকোন কিছু তৈরি করা যেতে পারে এ সময়।

গল্পের বই পড়াঃ
বৃষ্টি হবে আর গল্পের বই পড়া হবে না তা কি হয়? বৃষ্টির সময় এ কাজটি সবাই বেশ উপভোগ করে। ঘর থেকে না বেড়িয়ে বৃষ্টি উপভোগ করার জন্য এটা বেশ ভালো একটি উপায় ।

গল্প/কবিতা লেখাঃ
যাদের একটু টুক টাক লেখার অভ্যাস আছে তারা কিন্তু বৃষ্টির সময়টা বেশ উপভোগ করেন। কারণ এ সময় মাথা থেকে আইডিয়াও বের হয় সুন্দর সুন্দর। তাই এই দিনে গল্পের খাতা নিয়ে বসে ভালো সময় কাটাতে পারেন।

বেরিয়ে পড়ুন রাস্তায়ঃ
ঘরে বসে থাকতে ভালো না লাগলে প্রিয়জনকে সাথে নিয়ে বেরিয়ে পড়ুন রাস্তায়। বৃষ্টিকে স্পর্শ‌ করে উপভোগ করুন জীবনকে। এ সময় গাড়ি এবং মানুষজন কম থাকে রাস্তায়। তাই হাঁটার জন্য উপযুক্ত সময় হলো এ বৃষ্টির দিন।

ছবি আকঁতেঃ
যাদের একটু আঁকাআঁকির অভ্যাস রয়েছে, তারা এই সময়টাকে কাজে লাগাতে পারেন। এ সময় ছবি আঁকা আপনার মনে নির্ম‌ল আনন্দের সৃষ্টি করবে।

মাঠে খেলতে যাওয়াঃ
বৃষ্টির সময় মাঠের খেলা যেমন ফুটবল, কাবাডি, হা ডু ডু, এই ধরনের খেলাগুলো বেশ উপভোগ করে থাকে ছেলেরা। তাই খেলার জন্যও কিন্তু উপযুক্ত এই বৃষ্টি।
(সংকলিত)
*বৃষ্টি* *টিপস* *ঝুমবৃষ্টি*
৫/৫

রশিদা আফরোজ: "আয় বৃষ্টি ঝেপে ধান দিবো মেপে লেবুর পাতায় করমচা যা বৃষ্টি চলে যা..." "Rainy Gesture at Jatrabari" Photo: Kallol

*ঝুমবৃষ্টি* *বৃষ্টি* *বৃষ্টিরছড়া*
৫/৫

আমানুল্লাহ সরকার: আমার সারাটি দিন, মেঘলা আকাশ বৃষ্টি তোমাকে দিলাম ।। শুধু শ্রাবণ সন্ধ্যাটুকু তোমার কাছে চেয়ে নিলাম ।।

*বৃষ্টি* *ঝুমবৃষ্টি* *বৃষ্টিরগান* *প্রিয়গান*

rupanzil: *ঝুমবৃষ্টি* হোক অথবা টিপ টিপ , ইলশে গুরি বা কালবৈশাখী ...সব বৃষ্টি আমার ....বৃষ্টি আমার বৃষ্টি...

ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

৫/৫

আজ সকালে ঢাকার আকাশ- ফলাফল ঝুম ঝুম বৃষ্টি

ছবি ক্রেডিটঃ ফেসবুক

*ঝুমবৃষ্টি*
৫/৫

আমানুল্লাহ সরকার: বৃষ্টি তুমি আরো কিছুক্ষণ থাকনা আমার পাশে শরীর মন জুড়িয়ে নেই একটু... এক নি:শ্বাসে।

*ঝুমবৃষ্টি* *বৃষ্টি*
৫/৫

নাহিন: বরষার দিনে মন উদাস করে দেয় যে গানটি...(কান্না২)(কান্না২)(কান্না২) https://www.youtube.com/watch?v=RiNMrDrbHRg

*ঝুমবৃষ্টি*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★