টঙের-দোকান
টঙের-দোকান নিয়ে কি ভাবছো?

প্যাঁচা : *টঙের-দোকান* নিয়ে অনেকেই অনেক চমকপ্রদ কথা বলেন,আমিও তাদের একজন।তবে কেউ কি এমন কোন টঙয়ের দোকান জানেন যা ২৪/৭/৩৬৫দিন খোলা থাকে?হাহাহাহা.....

দস্যু বনহুর: *টঙের-দোকান* এবং বাদশাহ মামা আমার জীবনের একটা অন্যতম অংশ। বাদশাহ মামা'র চা সেকি গন্ধ! এখনও মনে পড়ে। সকাল বেলা আমার গলার স্বর্নের চেইন এক বালতি পানিতে ডুবিয়ে সেই পানি সব ফুটপাত এর দোকানে সরবরাহ করা কত বিচিত্র বিচারকার্য যে সম্পন্ন হত সেই টঙের দোকানে!!

বিম্ববতী: *টঙের-দোকান* এ জীবনের অমূল্য সময় কাটিয়েছিলাম,,,,আবেগ, স্যাটায়ার, আন্দোলন কিছুই বাদ যায়নি,,বাদ যায়নি মানুষ হওয়া আর মানুষ গড়ার মহামানবীয় স্বপ্নও,,আর এখন বেশতোতে বসে সেই অমূল্য সময়ে দেখা স্বপ্নগুলো দিয়ে ঘুমের ওষুধ খাচ্ছি,,,এই আর কি !!,,(তালি),,(ইয়েয়ে),,

রানা মাসুদ: *টঙের-দোকান* আমার মনে হয় অধিকাংশ বাঙালীকেই জীবনে কোন না কোন একটা সময়ে অবশ্যই *টঙের-দোকান* যেতে হয়েছে(চিন্তাকরি) তা হোক একটা দেশলাই বক্স(লোডশেডিং) একটা মোমবাতি অথবা এককাপ (চাখাই) খাওয়ার জন্য(খুকখুকহাসি) বড় শপিং মলে না গেলেও চলবে কিন্তু *টঙের-দোকান*(খাড়াআইতাসি)(চাখাই)(মামাকিদেখলাম)(কিমজা)(চাখাই)

তপু: *টঙের-দোকান* প্রতিদিনের ক্লান্ত বেলার একটুখানি সুখের যেন ছোঁয়া। (খাড়াআইতাসি)

সুন্দরের পূজারি: *টঙের-দোকান* হুহহহহহহ কত খেলাম টঙের দোকানের চা !! জমালাম কত আড্ডা !! সন্ধ্যার পর সন্ধ্যা; রাতের পর রাত ......

ছায়াসঙ্গী: দুটো *টঙের-দোকান* এর আড্ডার কথা প্রতদিন অন্তত একবার করে এখনো মনে পরে. দোকান দুটোর একটি বিখ্যাত হাকিম চত্তর এর হাকিম ভাই এর দোকান আর আরেকটা DU গ্রন্থাগার এর উল্টোদিকের ব্যতিক্রম চত্তর এর দোকান. আজকেও একজন প্রিয় বন্ধু জায়গাগুলোর ছবি তুলে পাঠালো.

মুন মুন: *টঙের-দোকান* এ বসে চা খেয়েছি জীবনে একবারই .....কিন্তু রাস্তায় চলতি পথে যখনি টঙের-দোকান চোখে পরে ইচ্চা করে ওখানে গিয়ে ঠিক ছেলেদের মত করে পা এর উপর পা তুলে বসে চা খাই আর আড্ডা দেই ...ইস যদি পারতাম !!!(চিন্তাকরি)

The তানভীর স্বপ্ন: *টঙের-দোকান* আমার খুব কমন আড্ডার জায়গা। বন্ধুরা বিড়ি টানে, আমি খাই চা! বিশেষ করে সাউথ-ইস্ট মোড়ের ইব্রাহীমের টঙেই বেশি যাওয়া হয় "স্পেশাল কফি-চা" খাওয়ার লোভে। আর বাসার সামনে রূপনগর ৮ নম্বর রোডের পাশের দোকানটাও আড্ডার জন্য অনেক পছন্দ আমার। (চাখাই)

আজমি ইতু: *টঙের-দোকান* এ তেমন একটা বসা হয় নাই.আমার এক ফ্রেন্ড এর সাথে 2/১ বার চা খেয়েছি,সবাই কেমন যেন আড়চোখে দেখে বলে আমি ঐজায়গা থেকে দুরেই থাকি.তবে দূর থেকে যখন দেখি অনেক ফ্রেন্ডরা মিলে হুলুস্থুল আড্ডা দিচ্ছে তখন মন খারাপ লাগে. আড্ডা টা মিস করি.(খুকখুকহাসি)

শুভ্র: *টঙের-দোকান* এর সামনে পেতে রাখা টুলে বসে কেটেছে জীবনের একটা উল্লেখযোগ্য সময়! সত্যি বলতে কি,এখনো কাটে! এখানে বসে মেধাবীদের মতো অসাধারন কিছু আবিস্কার করে ফেলতে না পারলেও,সময়গুলো যে আমার অসাধারন কেটেছে এতে কোনই সন্দেহ নেই! আমি খুশি এবং অবশ্যই কৃতজ্ঞ! (গুরু)(গুরু)(গুরু)

মাহনূর তাবাসসুম মীম: *টঙের-দোকান* নিয়ে আমার বন্ধুদের অভিনয়ে নিজস্ব প্রোডাকশনে নির্মিত ইউ টিউব বেসড শর্ট ফিল্ম! প্রথম কাজ! মজা পাবেন দেখে! http://www.youtube.com/watch?v=wkq_GQzODnE

দীপ মজুমদার: *টঙের-দোকান* যাইনা তেমন একটা।সারাদিন রেস্টুরেন্ট এ যাই...।

ইসরাত: *টঙের-দোকান* একসময় দুজনের লং ড্রাইভ মানেই আশুলিয়া ঘোরা | মাঝে মাঝে ৩বার ৪ বার এমাথা ওমাথা করতাম | আর থেমে থেমে টঙ্গের চা খেতাম আর কাদতে কাদতে বাড়ি ফিরতাম

প্যাঁচা : *টঙের-দোকান* থেকেই তো অনেক কাজের উৎসাই পেয়েছি।পেয়েছি সাহস।আরও আছে এলাকার সুন্দরীদের সাথে দেখা হবার সুযোগ,আছে নির্মল আনন্দ আড্ডাতে,এলাকার সব খবর আসতেছে,পাওয়া যাচ্ছে কত রকম কত বিষয়ের আলোচনা সমালোচনা।এটা না থাকলে কত আন্দোলন যে ভেস্তে যেত কে জানে?(হাসি২)

ভালবাসা কবি..!!!: *টঙের-দোকান* গ্রামে আআর মামার টঙের দোকান আছে... আমি গতবার নানু বাড়ি গিয়ে মামার দোকানে বসছিলাম ভালই লাগলো... পড়ালেখা বাদ দিয়া এটাই করা দরকার... আর ভালো লাগে না লেখা পড়া... (শয়তানিহাসি)(শয়তানিহাসি)(খুশী২)

fundamental sharif: এই গুলার বেপারে কে কি জানেন ???? *টমএন্ডজেরি* *সেরামবচন* *আত্মসমালোচনা* *টঙের-দোকান* *শত্রুতা* *ক্লাসটিচার* *ছড়া* *ডিকশনারী* *মজারছবি*

পথিক: *টঙের-দোকান* আড্ডা দেওয়ার আবাসস্থান (কুল)

ভিনদেশী তারা: *টঙের-দোকান* এ মেয়েরা কিন্তু কমই যায়.কিন্তু একবার আমি একটা কম্পিটিসন এর জন্যে টানা চার রাত ঘুমায়নি.তো ঘুম কাটাতে অমন একটা দোকানে চা খেয়েছিলাম.মায়ের এক বন্ধু মাকে এটা বলেদিলো.ব্যাস!বাড়ি ফিরতেই মায়ের জেরা যে কেন ওখানে বসে চা খেয়েছি.

আফ্রোদিতির যুবরাজ: *টঙের-দোকান* আমার মত ছেলেদের আড্ডা দেয়ার জন্য অসাধারন জায়গা যদিও আমার খুব একটা যাওয়া হয় না।

আজি ঝর ঝর, মুখর বাদল দিনে

৫৮১ টি পোস্ট আছে

এত্ত গরম, আবহাওয়া দেখে মনে হচ্ছে দেশটা মরুভূমি হয়ে যাবে নাকি!

২৭৮ টি পোস্ট আছে

উদ্ভট গল্পের সমাহার

১২১ টি পোস্ট আছে

আয় বৃষ্টি ঝেঁপে, ধান দিবো মেপে

১০৬ টি পোস্ট আছে

দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা

৯৫ টি পোস্ট আছে

বৃষ্টির দিনে, শীতকালে কিংবা সারা বছর

৫১ টি পোস্ট আছে

ইট-পাথরে শখের বাগান!

৩১ টি পোস্ট আছে

গ্যাঞ্জাম ছাড়া আমাদের লাইফ- অসম্ভব!

২৬ টি পোস্ট আছে

সবসময় হিট

২৪ টি পোস্ট আছে

১৩ টি পোস্ট আছে