টাইগার বাংলাদেশ

টাইগারবাংলাদেশ নিয়ে কি ভাবছো?

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

আজ শুরু হয়ে গেছে বাংলাদেশের আনুষ্ঠানিক বিশ্বকাপ পর্ব। সিডনিতে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মুখোমুখি হয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। পরিষ্কার বলে দিলেন, তাদের প্রস্তুতিতে ঘাটতি নেই; এখন শুধু নিজেদের প্রমাণ করার পালা।

মাশরাফির সংবাদ সম্মেলনের পূর্নরূপ: 

আপনাদের প্রস্তুতি কেমন হলো?
দেশে ভালো ঘরোয়া ক্রিকেট হয়েছে, টানা ভালো প্রস্তুতি নিয়েছি। এখানে এসে দু সপ্তাহ খুব ভালো ট্রেনিং হয়েছে, দুটো অনুশীলন ম্যাচ খেলেছি। আরও দুটো শক্ত অনুশীলন ম্যাচ আছে। ফলে আশা করি অনুশীলন সঠিকই হচ্ছে আমাদের। আশা করি বিশ্বকাপে আমরা আমাদেও সেরাটা দিতে পারবো।

অন্য দলগুলো অনেক ম্যাচ খেলেছে। আপনাদের ম্যাচ খেলার ঘাটতি থেকে গেল কি না?
সেটা সত্যি। হলে ভালো হতো। তবে এখানে আমরা যে অনুশীলন করেছি, তাতে মনে হয় কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে পেরেছি।


অনুশীলন ম্যাচগুলোতে আপনারা ব্যাটসম্যানদের অবসরে পাঠিয়ে নতুন নতুন ব্যাটসম্যানকে উইকেটে পাঠিয়েছেন। এটা কেন?
আসলে কোচ এবং ম্যানেজমেন্ট এমনই চেয়েছিলেন। সবাই চেয়েছি আমরা প্রত্যেককে ব্যাটিংয়ের সুযোগ দিতে। এটা আসলে ব্যাটসম্যানদের যাচাই করে নেওয়ার একটা পদ্ধতি ছিল। হ্যা, সবাই ব্যাট করতে নেমে ৪০-৪৫ ওভারের মধ্যে অলআউট হয়ে যাওয়াটা ভালো দেখায় না। তবে আমাদের পরিকল্পনা ছিল, সবাই ব্যাট করা।

আজও কী তাই করবেন?
না, না। এখন তো বিশ্বকাপ শুরু হয়ে গেছে। বলতে পারেন, আজ থেকে আমাদেও বিশ্বকাপ শুরু। ফলে আর পরীক্ষা নীরিক্ষার জায়গা নেই। এখন প্রকৃত ম্যাচের মতোই খেলতে হবে।

বিশ্বকাপ চ্যালেঞ্জটা কতোটা কঠিন হবে?
কঠিন। কঠিন হবে। তবে আমাদেও তরুনদের আর্ন্তজাতিক অভিজ্ঞতা কম থাকলেও প্রতিভা অনেক। এরা কিছু একটা করে দেখানোর চেষ্টায় আছে। আশা করি, এরা খুব ভালো করবে।

আপনাদের প্রত্যাশা কী? 
দেখুন, সবাই আশা করছে আমরা দ্বিতীয় রাউন্ডে যাবো। কিন্তু কাজটা সহজ হবে না; খুব কঠিন কাজ। এই কন্ডিশনে আমরা অভ্যস্থ নই। এখানে আফগানিস্তান ও স্কটল্যান্ডকে ছাড়াও দুটো কমপক্ষে বড় দলকে হারাতে হবে। এটা কঠিন কাজ। আমরা আশা করছি, চ্যালেঞ্জটা নিতে পারবো।

আগেও তো আপনারা প্রায় সব বিশ্বকাপেই একটা-দুটো বড় দলকে হারিয়েছেন..
অতীতে যা হয়েছে, তো হয়েছেই। অতীতের পারফরম্যান্সের ওপর তো ভরসা করা যাবে না। হ্যা, আমাদেও দলে মুশফিক, তামিম, সাকিবের মতো অভিজ্ঞ যারা আছে, ওরা জ্বলে ওঠার জন্য অপেক্ষা করছে। আশষা করি, তেমন কিছু হলে আমরা আবার কাজটা করতে পারবো।

আপনাদের কী কোনো টার্গেট দল আছে?
আমরা কাউকে টার্গেট করছি না। আমাদেও প্রতিটা ম্যাচই জিততে হবে। নির্দিষ্ট কিছু দলকে টার্গেট করলে বরং ওই দিনে চাপটা বেড়ে যাবে। সেটা না কওে প্রতিটা ম্যাচে আলাদা আলাদা করে জয়ের জন্য নামা ভালো।

(সংগ্রহিত) 
*টাইগারবাংলাদেশ* *ক্রিকেট* *ক্রিকেটবিশ্বকাপ* *মাশরাফি*
৫/৫

জিসান: *টাইগারবাংলাদেশ* আল্লাহ আমাদের টাইগাররা দেশ ছেড়েছে ...তারা যেন এই দেশ এর মানুষের জন্য সম্মান বয়ে আনে ...(তালি)(তালি)(তালি)(তালি)(দোয়া)(দোয়া)

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

ক্রিকেট নিয়ে বাঙ্গালির স্বপ্ন আকাশ ছোঁয়া। ষোল কোটি বাঙ্গালির স্বপ্নপূরণের যাত্রায় সফল হওয়ার প্রতিশ্রুতি নিয়ে গত রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছেড়ে গেছে টাইগার বাহিনী। অস্ট্রেলিয়ার বিমানে চড়া দলে রয়েছেন বিশ্বকাপ স্কোয়াডের ১৩ ক্রিকেটার, কোচিং স্টাফ ও দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তরা। দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল এই দলে নেই। বিগব্যাশ খেলার কারণে বর্তমানে অস্ট্রেলিয়াতেই অবস্থান করছেন সাকিব। ব্রিসবেনে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। অন্যদিকে, হাঁটুর অস্ত্রোপচার করানোর পর রিহ্যাব কর্মসূচীর অধীনে থাকা তামিম অস্ট্রেলিয়ার মেলেবোর্নের উদ্দেশ্যে আজ যাত্রা করবেন।

আসন্ন ১১তম বিশ্বকাপ ক্রিকেট শুরু হতে এখনও ২০ দিন বাকি থাকলেও অস্ট্রেলিয়ার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই এতো আগে দেশ ছাড়লেন টাইগাররা। সেখানে শিষ্যদের নিয়ে দুই সপ্তাহের অনুশীলন ক্যাম্প করবেন প্রধান কোচ হাথুরুসিংহে।

আগামি ৯ ও ১৩ ফেব্রুয়ারি দুটি প্রস্তুতি ম্যাচে লড়বে বাংলাদেশ। প্রথম ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান। পরের ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে। ১৮ই ফেব্রুয়ারী আফগানিস্তানের সাথে ম্যাচ দিয়ে শুরু হবে মাশরাফিদের আসল বিশ্বকাপ মিশন।


বাংলাদেশের বিশ্বকাপ দল :
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, নাসির হোসেন, মুমিনুল হক, এনামুল হক, তাসকিন আহমেদ, আরাফাত সানি, সাব্বির রহমান, সৌম্য সরকার, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন।

ক্রিকেট পাগল বাঙ্গালিদের প্রত্যাশা ভাল খেলুক বাংলাদেশের টাইগাররা। ভক্ত দর্শকরা বলছেন, তোমরা ১৫ জন কিন্তু তোমাদের সাথে আমরা ষোল কোটি বাঙ্গালি। আমাদের দোয়া, সমর্থন ও ভালোবাসা সব সময় তোমাদের সাথেই থাকবে। প্রত্যাশা শুধু একটাই একটু ভাল খেলে বিশ্বব্যাপী বাংলাদেশের সুনাম ছড়িয়ে দাও তোমরা। আমরা তোমাদের পাশে আছি থাকব.... শুভ হোক বিশ্বকাপের পথ চলা......

*ক্রিকেট* *ক্রিকেটবিশ্বকাপ* *খেলাধুলা* *বাংলাদেশ-দল* *ক্রিকেটার* *টাইগারবাংলাদেশ* *বিশ্বকাপ-মিশন*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★