টিম বাংলাদেশ

টিমবাংলাদেশ নিয়ে কি ভাবছো?

আমানুল্লাহ সরকার: একটি নতুন প্রশ্ন করেছে

 বাংলাদেশ ক্রিক্রেট দলকে টাইগার উপাধি কে দিয়েছেন?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*টাইগার* *টিমবাংলাদেশ*

আমানুল্লাহ সরকার: একটি বেশটুন পোস্ট করেছে

আজ জয়ের সেঞ্চুরি পূরণ করুম...
*বাংলাদেশনাআফগানিস্থান* *ক্রিকেট* *টিমবাংলাদেশ*
খবর

আমানুল্লাহ সরকার: একটি খবর জানাচ্ছে

বাংলাদেশ ভয়ংকর হয়ে উঠতে পারে
http://www.prothom-alo.com/sports/article/799294/%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%82%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B6-%E0%A6%AD%E0%A7%9F%E0%A6%82%E0%A6%95%E0%A6%B0-%E0%A6%B9%E0%A7%9F%E0%A7%87-%E0%A6%89%E0%A6%A0%E0%A6%A4%E0%A7%87-%E0%A6%AA%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%87
ভারতের আরেকটি বৈশ্বিক আয়োজনে ক্রিকেটের সব সেরাকে দেখে ভালো লাগছে। ১৯৮৭ বিশ্বকাপ ছিল আয়োজক হিসেবে ভারতের সক্ষমতা দেখানোর প্রথম ধাপ। ১৯৯৬ ও ২০১১ বিশ্বকাপে দেখিয়েছি আমাদের ধারাবাহিক উন্নতি। আমরা শুধু অংশগ্রহণকারীই নই শিরোপার অন্যতম প্রতিদ্বন্দ্বীও—সফল আয়োজনের জন্য এটি খুব প্রয়োজন।... ...বিস্তারিত
*ক্রিকেটবিশ্বকাপ* *ওয়ার্ল্ডটি২০* *টিমবাংলাদেশ* *ক্রিকেট*
১৪৫ বার দেখা হয়েছে

আমানুল্লাহ সরকার: একটি বেশটুন পোস্ট করেছে

বিশ্বকাপের যাত্রা শুভ হোক
এশিয়া কাপে স্বপ্নভঙ্গের হতাশা নিয়ে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ধর্মশালার উদ্দেশে ঢাকা ছেড়েছে মাশরাফিরা।
আশারাখি বিশ্বকাপেও ভালো খেলা উপহার দেবে মাশরাফি বাহিনী।শুভেচ্ছা ও শুভ কামনা রইল।
*ক্রিকেট* *টিমবাংলাদেশ*

আসাদুজ্জামান অনুজ: একটি নতুন প্রশ্ন করেছে

 বাংলাদেশ প্রথম কবে কার সাথে ODI খেলে?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

*ক্রিকেট* *খেলাধুলা* *টিমবাংলাদেশ*
ছবি

খেলার খবর: ফটো পোস্ট করেছে

টেস্ট রেটিংয়ে সর্বোচ্চ বিন্দুতে বাংলাদেশ!

চট্টগ্রামের পর ঢাকা টেস্টও ড্র হলো। ফলে ক্রিকেট বিশ্বের নম্বর ওয়ান টেস্ট খেলুড়ে দেশের সাথে সিরিজ ড্র করলো বাংলাদেশ। এটি বাংলাদেশের চতুর্থ টেস্ট সিরিজ ড্র। র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজ ড্র করায় দ্রুত ফল পেল বাংলাদেশ। বর্তমানে বাংলাদেশের রেটিং ৬ পয়েন্ট বেড়ে ৪৭ হয়েছে। বাংলাদেশের টেস্ট ইতিহাসে এখনো পর্যন্ত সেরা রেটিং এটি। তবে দলগত র‍্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন আসেনি। বাংলাদেশ এখনো নবম স্থানেই আছে।

*খেলাধুলা* *টেস্ট* *চটখবর* *ক্রিকেট* *টাইগার* *টিমবাংলাদেশ* *বাংলাদেশ-না-সাউথআফ্রিকা*
ছবি

খেলার খবর: ফটো পোস্ট করেছে

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের টেস্ট দল ঘোষণা

দুটি টেস্টকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৪ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল মিরপুরে এই দল ঘোষণা করা হয়। নতুন হিসেবে ডাক পেয়েছেন মোস্তফিজ ও ইনজুরি কাটিয়ে দলে ফিরছেন মাহমুদউল্লাহ। বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, মুমিনুল হক, লিটন কুমার দাশ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, রুবেল হোসেন, মুহাম্মদ শহীদ, জুবায়ের হোসেন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

*চটখবর* *খেলাধুলা* *ক্রিকেট* *বাংলাদেশ-না-সাউথআফ্রিকা* *টিমবাংলাদেশ*

Aziz_bappy: একটি বেশব্লগ লিখেছে

ওরা ১১ জন , সাথে নিয়ে কোটি মন ।
(নোট : ৮ বছর পরে বাংলাদেশের একটা বিজয় )
যুদ্ধে যাবার আবার আয়োজন
ইনশা আল্লাহ ১৫ তারিখে চট্রগ্রাম এর মাঠে ।
কিপ ইয়উর strong সাপোর্ট ফর টিম বাংলাদেশ ।
https://youtu.be/iruiV6YLO3w     
http://www.mediafire.com/.../match_preview_BAN_vs__RSA...

(Download for clip )media fire link ,
*ক্রিকেট* *টিমবাংলাদেশ*

আমানুল্লাহ সরকার: বাঘ কি এবার পারবে তার মর্যাদা ধরে রাখতে? গো টাইগার গো.....

*টাইগার* *টিমবাংলাদেশ* *ক্রিকেট*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

৫/৫

বলুনতো এই সেলফিটি কে তুলেছে?

টিম বাংলাদেশ

*টিমবাংলাদেশ* *সেলফি*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

৫/৫

আনন্দ কোথায় রাখি

তোরা সব জয়োধ্বনি কর। সাবাশ বাংলাদেশ

*ক্রিকেট* *টিমবাংলাদেশ*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

দ্বিতীয় ইনিংসে অসাধারণ ক্রিড়া নৈপুন্য দেখিয়ে খুলনা টেস্ট ড্র করেছে বাংলাদেশ দল। আর বুধবার থেকে শুরু হচ্ছে টাইগারদের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। তাই দ্বিতীয় ম্যাচকে সামনে রেখে টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঢাকা টেস্টের জন্য ১৪ সদস্যের দলে কোনো পরিবর্তন আনা হয়নি। খুলনা টেস্টে যারা খেলেছেন, তারাই থাকছেন ঢাকা টেস্টেও। টাইগারদের লক্ষ্য মিরপুর টেস্টে ভালো করে প্রথমবারের মতো পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জয়।

বাংলাদেশ দলঃ 
তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, শুভাগত হোম, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন, রুবেল হোসেন, শাহাদাত হোসেন ও মোহাম্মদ শহীদ।
*ক্রিকেট* *বাংলাদেশ-না-পাকিস্তান* *টিমবাংলাদেশ*

Mahbubul Alam: T20 and ODI Series Trophy to the Tigers!

*চ্যাম্পিয়ন* *টিমবাংলাদেশ*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

বাংলার আকাশে বাতাসে আজ বাংলাওয়াশ বাংলাওয়াশ গর্জন। তাই আজ আর কোন শব্দ হবে না শুধু একটাই শব্দ উচ্চারিত হবে বাংলাওয়াশ.. বাংলাওয়াশ... বাংলাওয়াশ। আমরা অতীতে পেরেছি আর আবারো প্রমাণ করে দিলাম, বাঙ্গালি বীরের জাতি। আমরা সব পারি আমরা পারবো। সাবাশ বাংলাদেশ সাবাশ।

দীর্ঘ ১৬ বছরের অপেক্ষার জয় দিয়ে শুরু। এরপর সিরিজ জয়। বাড়তে থাকে প্রত্যাশা। আর ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা পূরণে আত্মবিশ্বাসী টাইগারদের সাবলীল খেলা। সব মিলিয়ে টাইগারদের অসাধারণ এক ক্রিকেট সিরিজ দেখল জাতি। অপ্রতিরোধ্য আজ (বুধবার) বাংলাদেশ দল। থামাবার শক্তি যেন নেই কারো।

সেই বিশ্বকাপ থেকে শুরু। দুর্দান্ত পারফরম্যান্স। এরপর মিরপুর স্টেডিয়াম। এর আগে এতোটা ধারাবাহিক সাফল্য বাংলাদেশের মানুষ আর দেখিনি।

বুধবার ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে পাকিস্তান দলের দেওয়া ২৫১ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামে টাইগাররা। এর আগে টসে জিতে পাকিস্তান দল ২৫০ রান সংগ্রহ করে। বিনিময়ে সবকটি উইকেট হারাতে হয় তাদের। বোলিং এবং ফিল্ডিং দিয়ে পুরো সময়টা বলা যায় চাপে রাখা হয় পাকিস্তানকে। যদিও সর্তক থেকে খেলার চেষ্টা করে তারা।

তবে জবাবে ব্যাট হাতে নেমে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশ দল ২২ ওভারে করে ১৪৫। এরপর জুনায়েদ খানের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে চলে যেতে হয় তামিম ইকবালকে।

তামিম ৬৪ রানে সাজঘরে ফেরেন। এর আগে টানা দুই ম্যাচে শতক করেন তিনি। প্রত্যাশা ছিলো, বাংলাদেশ দলের হয়ে নতুন রেকর্ড গড়বে। এর আগে টানা দুই শতকের পর শাহরিয়ার নাফীস তৃতীয় ম্যাচে ৬৭ রান করেছেন। তামিম তা অল্পের জন্য পারলেন না।

তামিমের পর আসেন মাহমুদুল্লাহ। তবে সৌম্যকে সঙ্গ দিতে পারেননি বেশিক্ষণ। ৪ রানে বিদায় নেন তিনি। কিন্তু সৌম্য সরকার ঝড়ো ব্যাটিং যেন চালিয়ে যেতে থাকেন। তার ঝড়ো ব্যাটিংয়ে বেসামাল হয়ে পড়েন পাকিরা। মাত্র ৯৪ বলেই তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

সৌম্য সরকার আর তামিমের রানে ভর করে সঠিক পথে থাকে বাংলাদেশ। এর পর সাবেক ওয়ানডে দলের অধিনায়ক ও উইকেট রক্ষক মুশফিকুর রহিম এবং সোম্য সরকারের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশ পৌঁছে যায় স্বপ্নের বন্দরে। ২৫১ রান করতে খেলতে হয় ৩৯ ওভার ৩ বল। ফলে ৮ উইকেট থাকতে জয় নিশ্চিত করে টাইগাররা। এ জয় শুধু জয় নয়, যে দলের বিরুদ্ধে গত ১৬ বছর কোনো জয়ের দেখা পায়নি, সেই দলকে (পাকিস্তান) বাংলাওয়াশ করার গৌরব অর্জন করলো বাংলাদেশ।

আজকের ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন বাংলাদেশ দলের ওপেনার সৌম্য সরকার এবং সিরিজের ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হয়েছেন গত দুই ম্যাচে জোড়া সেঞ্চুরিয়ান আজকের (বুধবার) ৬৪ রান করা তামিম ইকবাল।
*বাংলাওয়াশ* *ধবলধোলাই* *টাইগার্স* *টিমবাংলাদেশ*

জিসান: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
টি-২০ দল ঘোষণা............
তামিম ইকবাল খান, রনি তালুকদার, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান রুম্মান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাসকিন আহমেদ, আবুল হাসান রাজু, মোস্তাফিজুর রহমান ও আরাফাত সানী।
*টিমবাংলাদেশ*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

৪/৫

আমরা অতীতে পেরেছি আর এবারে আবার দেখিয়ে দিলাম

কোন কথা হবে না.... কথা একটাই সাবাশ বাংলাদেশ

*বাংলাওয়াশ* *টিমবাংলাদেশ* *টাইগার্স* *ধবলধোলাই* *ক্রিকেটরঙ্গ*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★