টি২০

আমানুল্লাহ সরকার: একটি নতুন প্রশ্ন করেছে

 টি২০ ক্রিকেটে সুপার ওভারে টাই হলে ফলাফল কি হবে?

উত্তর দাও (৪ টি উত্তর আছে )

.
*টি২০* *সুপারওভার*

পাগলা হাওয়া: একটি নতুন প্রশ্ন করেছে

 টি২০ তে সর্বোচ্চ স্কোর কার?

উত্তর দাও (৫ টি উত্তর আছে )

.
*টি২০* *ক্রিকেট*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

আর যেন তর সইছে না,কেমন জানি অস্থির অস্থির ঠেকছে।বাংলাদেশের খেলা থাকলে হাইহুতাস যেন ক্ষিপ্রবেগে চেপে বসে।কখন ঘড়িতে ৭টা বাজবে।সব কাজ পেছনে ফেলে এক্কেরে টিভি সেটের সামনে।লাইভে যেন লাইফ ফিরে পাই।
প্রথম ওয়ান ডে শ্রীলংকাকে এরকম নাকানিচুবানি দেয়া,রানের চাপায় পিষে ফেলার পর প্রত্যাশাটা আরও বেগবান হচ্ছিল। দ্বিতীয়টিতে তাসকিনের হ্যাট্রিক উল্লাসিত করলেও...উল্লাসটা দীর্ঘস্থায়ী না হয়ে বৃষ্টির কারণে ক্ষণস্থায়ী হয়ে গিয়েছিল এবং সর্বশেষ তৃতীয় ওয়ানডেতে প্রত্যাশার শিকড় আর দীর্ঘ হলো না বড্ড তাড়াহুড়ার ফলস্রুতুতে ।
কি এমন রান ছিল যে এতো তাড়াহুড়া।সত্যিই বাঙালী জাতির ধৈর্য বড়ই কম।মারো ঠেলা হেইও-ওও টাইপের।তামিমের তড়িঘড়ি আউট হওয়ার পর সাব্বিরের বাইরে থেকে বিপদ ঘরে টেনে আনা... মুশফিক পড়ে এলবিডাব্লিউ এর ফাঁদে।১১ রানে নেই ৩ উইকেট।তাড়াহুড়ার তড়িৎ গতিতে উইকেটের পতন।অন্যসব ম্যাচে থেকে সৌম্যকে দেখেছিলাম একটু ভিন্ন ধাঁচে আর সাকিব তো সাকিবই...!!!দুজনের ৭৭ রানের পার্টনার শিপ জয়ের আশা জাগিয়ে রেখেছিল ঠিকই।আশায় ঘুরে-বালি... তাড়াহুড়ার বেড়াজাল থেকে বেরুতে পারলো না সৌম্য,সাকিবও।ইহা তো টি২০ নারে...পাগলা ওডিআই ম্যাচ।ওডিআই মেজাজেই খেলতে হয়।আশা ভরসার পরিসীমা আর কতই বা থাকে... শেষে মাহমুদউল্লাহ উচ্ছন্নে যাওয়ার পর,উচ্ছন্নে গেলো পুরো ম্যাচটা।তরুণ মিরাজে,তলোয়ারের ধার দেখলেও,শেষে আর কতই বা টেনে নেয়া যায়। মাশরাফি আর তাসকিনের হালকা মেজাজ...তারপর মেজাজ বিঘ্রে গেলো...হাতছাড়া হলো সিরিজ জয়...যে বাঙালীরা ভাগ দিতে নারাজ সেখানে ভাগ বসালো শ্রীলংকা।
কিছুটা তো বিঘ্রে আছেও সেই ফলস্রুত দেখতে চাই আজ টি২০ ম্যাচে!!!!! বড্ড তাড়াহুড়ো ম্যাচ।ব্যাটিং,বোলিং,ফিল্ডিং তিন ফরমেটেই তড়িৎ গতিতে তীর্যকদৃষ্টিউপস্থিত বুদ্ধি প্রয়োগ করা টি২০ র ধর্ম।বড্ড তাড়াহুড়ার ম্যাচ তাড়াহুড়া ভাবে জ্বলে উঠতে হয়।"যে খানে যা লাগে...তাই দেয়ার মতো"।দেখাতে হয় তাড়াহুড়া ভাবে উইকেট বাঁচিয়ে তাড়াহুড়া ব্যাটিংয়ে তড়িঘড়ি রান তুলা।বিপক্ষে টিমকে তাড়াহুড়ার তাড়নায় ফেলে তড়িঘড়ি করে উইকেট উপরে ফেলা অথবা তড়িঘড়ি করে উইকেট ফেলে রানের খরায় ফেলা।
তাড়াহুড়া করে বলতে চাই...উরাদূরা খেলে তাড়াহুড়া ভাবে জিতে... হাইহুতাসের বাতাস তাড়িয়ে... তড়িৎ গতিতে আমরাই জিতবো।

*বাংলাদেশ* *ক্রিকেট* *ক্রিকেটরঙ্গ* *টি২০* *শ্রীলংকা*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

বাংলাদেশ আজকে তাদের টি-টোয়েন্টি দল ঘোষনা করল। দলে ৯ মাস পরে ফিরেছে স্পিনার সোহাগ গাজী। এছাড়া জুবায়ের প্রথম বারের মত টি-টোয়েন্টি তে ডাক পেয়েছে। রনি তালুকদার, লিটন দাস ও ১৪ সদস্য এর ভিতরেই আছে।
বাংলাদেশের টি-টোয়েন্টি দল: তামিম
ইকবাল, রনি তালুকদার, সৌম্য সরকার, লিটন
কুমার দাস, সাকিব আল হাসান (সহ-
অধিনায়ক), মুশফিকুর রহিম, নাসির হোসেন,
সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা
(অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, জুবায়ের
হোসেন, সোহাগ গাজী, রুবেল হোসেন,
আরাফাত সানি।
বাংলাদেশ দল পরিকল্পনা: বাংলাদেশ ভারতের বিরুদ্ধে চার পেসার খেলালেও সাধারনতই চাইবে বেশি স্পিনার নিতে। এছাড়া ব্যাটসম্যান বেশি নেওয়ার পক্ষেই জোর থাকার সম্ভাবনা বেশি। নিচে আমার ব্যাক্তিগত রিভিউ দিলাম।
ওপেনার: ওপেনার হিসেবে তামিম অটোচয়েস। এছাড়া সোম্য ভারত সিরিজে যা খেলছে এতে সেই তামিমের সাথে থাকবে।
মিডল অর্ডার: ওয়ান-ডাউন কে করবে এই নিয়ে একটু সংশয়। একদিকে রনি তালুকদার সেই পাকিস্তান সিরিজ থেকে অবহেলিত অপরদিকে লিটন দাস ভারতের বিপক্ষে টেস্ট এর নজরকাড়া ব্যাটিং। এই দিক দিয়ে দুজনের সম্ভাবনা ফিফটি-ফিফটি। কিন্তু মুশফিক যদি কিপিং না করতে চায় তাইলে অবশ্যই লিটন দাস সুযোগ পাবে। এর পরে মুশফিক,সাকিব তো থাকবেই। মুশফিক সাম্প্রতিক সময়ে অফ-ফর্মে থাকলেও তারে বাদ দেওয়ার কোন সম্ভাবনা নেই।
লোয়ার অর্ডার: এখানে নাসির, সাব্বির দুজনেই থাকবে। ব্যাটিং এর জন্য গাজী ও হয়ত একাদশ এ সুযোগ পাবে। ম্যাশ তো আছেই। সানি ও থাকতে পারে।
স্পিনার: ১৪ সদস্য এর ভিতরে স্পিনার আছে সাকিব, নাসির,আরাফাত সানি,সোহাগ গাজী ও জুবায়ের। এখান থেকে সাকিব, নাসির থাকবেই। স্পিনার এর উপর গুরুত্ব দিলে বাকি তিনজনের মাঝে ২ জন খেলবে। এক্ষেত্রে আমি সানি ও গাজী কে এগিয়ে রাখব। কারন গাজী তার ব্যাটিং এর জন্য ও শুযোগ পেতে পারে। আর সানি সবসময় হিসেবি বোলিং করার চেস্টা করে। এছাড়া টি-টোয়েন্টি তে তার উইকেট ও আছে। অপরদিকে লেগ-স্পিনাররা সাধারনতই একটু বেশি রান দেয় তাই হয়ত জুবায়ের কে ১ম ম্যাচে এ সুযোগ দিবেনা।
পেসার: ১৪ সদস্য এর মাঝে ৩ পেসার আছে।এর মাঝে ৩ পেসার নিয়ে একাদশ সাজানোর সম্ভাবনা কম। যদি ২ পেসার নেয় এক্ষেত্রে রুবেল বাদ পড়ে যেতে পারে। ভারতের সাথে মুস্তাফিজ এর ঝলকই তাকে ম্যাশ এর সাথে একাদশ এ রাখতে পারে।
আমার নির্বাচিত একাদশ: তামিম ইকবাল, সোম্য সরকার, লিটন /রনি, মুশফিক, সাকিব,সাব্বির, নাসির,গাজী, মাশরাফি, সানি ও জুবায়ের।
এগিয়ে যাও বাংলাদেশ ক্রিকেট দল।
অর্জনে তোমরা, গর্জনে আমরা।

*ক্রিকেট* *টি২০* *বাংলাদেশ* *সাউথ-আফ্রিকা* *একাদশ*
*টি২০* *বাংলাদেশ* *সাউথ-আফ্রিকা* *একাদশ*

ষাইফ ঋাষেল: বাংলার দামাল মেয়েরা টি২০ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে ৩ রানে হারিয়েছে !! অবশেষে সাকিব-তামীম না পারলেও মেয়েরা যে বিজয় এনেছে তাতে আমি উৎফুল্ল, প্রফুল্ল এবং স্বতস্ফুর্ত কন্ঠে বলতে চাই "জয় বাংলা, বাংলাদেশ জিন্দাবাদ" ! শুভকামনা হে বাংলার বাঘিনীরা !

*ক্রিকেট* *টি২০* *ষাইফ* *বাঘিনী* *জয়*

নাকিব ওসমান : [টি২০-মারঘুরিয়ে]পিতা কহিয়াছেন, সারমেয়'র লাঙ্গুল চতুর্দশ বৎসর ঋজু নলের অভ্যন্তরে থাকিলেও সিধা হয় না... তাই পুনরায় দুরদর্শন যন্ত্রখানা খুলিয়া *ক্রিকেট* ক্রীড়া অবলোকন করিতেছি... (খরগোশ)

*খেলা* *টি২০* *বিশ্বকাপ* *বাংলাদেশ* *সাম্প্রতিক* *টি-টুয়েন্টিবিশ্বকাপ* *ক্রিকেট*
সাক্ষী

নাকিব ওসমান : একটি ঘটনা জানাচ্ছে

[বাঘমামা-কোপা]
*ক্রিকেট* *টি২০* *বিশ্বকাপ* *বাংলাদেশ* *সাম্প্রতিক* *টি-টুয়েন্টিবিশ্বকাপ*
সাক্ষী

নাকিব ওসমান : একটি ঘটনা জানাচ্ছে

(ঘৃণা)
*ক্রিকেট* *টি২০* *বিশ্বকাপ* *বাংলাদেশ* *সাম্প্রতিক* *টি-টুয়েন্টিবিশ্বকাপ*

আসিফ আমিন: অবশেষে বাংলাদেশ দলে জিয়া! (তালি)(তালি)(তালি)

*ক্রিকেট* *টি২০*
ছবি

নাকিব ওসমান : ফটো পোস্ট করেছে

লোকজন পারেও!! (অবাক)

*ক্রিকেট* *টি২০* *বিশ্বকাপ* *বাংলাদেশ* *সাম্প্রতিক* *টি-টুয়েন্টিবিশ্বকাপ*
ছবি

নাকিব ওসমান : ফটো পোস্ট করেছে

[টি২০-জিতবোই] জিতবে এবার জিতবে *ক্রিকেট* (গ্যাংনাম)

এগিয়ে চল বাংলাদেশ (চিৎকার)[টি২০-মারঘুরিয়ে]

*ক্রিকেট* *টি২০* *বিশ্বকাপ* *বাংলাদেশ* *সাম্প্রতিক* *টি-টুয়েন্টিবিশ্বকাপ*

নাকিব ওসমান : [বাঘমামা-পেমেপড়ছি]বিউটিফুল বাংলাদেশ : ল্যান্ড অফ স্টোরিজ (জোস) (জোস) https://www.youtube.com/watch?feature=player_embedded&v=QNUSIOMb6vI

*টি২০* *বিশ্বকাপ* *ক্রিকেট* *বাংলাদেশ* *সাম্প্রতিক* *টি-টুয়েন্টিবিশ্বকাপ*
খবর

নাকিব ওসমান : একটি খবর জানাচ্ছে

ক্রিকেটারদের অন্য রকম এক দিন
http://www.prothom-alo.com/sports/article/168472/%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%95%E0%A7%87%E0%A6%9F%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B0_%E0%A6%85%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%AF_%E0%A6%B0%E0%A6%95%E0%A6%AE_%E0%A6%8F%E0%A6%95_%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%A8
প্রথম শ্রেণীর ছাত্র তারেক আর কামরুল। চোখের সামনে এত বড় বড় তারকাকে দেখে তাঁদের সঙ্গে হাত মিলিয়ে রীতিমতো শিহরিত দুজনই। একটু পর তারা দেখল এই তারকারা তাদের জন্য খাবার এনেছেন কথা বলছেন এমনকি ক্রিকেটও খেলছেন! তারেক-কামরুলের মতো অভূতপূর্ব এই অভিজ্ঞতার সাক্ষী মিরপুর ১০ নম্বরের ঝুটপট্টি... ...বিস্তারিত
*টি২০* *বিশ্বকাপ* *ক্রিকেট* *বাংলাদেশ* *সাম্প্রতিক* *টি-টুয়েন্টিবিশ্বকাপ* *খবর*
৮০ বার দেখা হয়েছে
জোকস

নাকিব ওসমান : একটি জোকস পোস্ট করেছে

চার ছক্কা হই হই, বল গড়াইয়া গেল কই... ? .... সীমানার বাইরে (শয়তানিহাসি)
*টি২০* *বিশ্বকাপ* *ক্রিকেট* *বাংলাদেশ* *সাম্প্রতিক* *টি-টুয়েন্টিবিশ্বকাপ*
জোকস

নাকিব ওসমান : একটি জোকস পোস্ট করেছে

(অবাক)
*ঢাকা* *টি২০* *বিশ্বকাপ* *ক্রিকেট* *বাংলাদেশ* *সাম্প্রতিক* *টি-টুয়েন্টিবিশ্বকাপ*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★