টুইটার

টুইটার নিয়ে কি ভাবছো?

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

আওয়ার মাইন টিম নামের হ্যাকার গ্রুপটির দাবি করেছে, ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের বেশ কয়েকটি সামাজিক যোগাযোগের অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। ওই হ্যাকার গ্রুপটির টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ।হ্যাকার গ্রুপ দাবি করেছে জাকারবার্গ সব অ্যাকাউন্টে ‘dadada’—এই পাসওয়ার্ড ব্যবহার করতেন।

তথ্য বলছে, জাকারবার্গের টুইটার ও পিন্টারস্টে অ্যাকাউন্ট হাতিয়ে নিয়েছে তারা। টুইটার থেকে তারা জাকারবার্গের অন্যান্য অ্যাকাউন্টে ঢোকার সুযোগ পায়।জাকারবার্গের সামাজিক যোগাযোগের ওয়েবসাইট হ্যাক নিয়ে প্রযুক্তি-বিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

*জাকারবার্গ* *ফেসবুক* *টুইটার* *হ্যাক* *প্রযুক্তি*

আফনান : আজ কিছুই ভাল লাগছে না না বেশতো না ফেসবুক, টুইটার (মনখারাপ)

*একা* *আমি* *মনখারাপ* *বেশতো* *ফেসবুক* *টুইটার*
ছবি

টেক টনিক: ফটো পোস্ট করেছে

১৪০ নয় ১০ হাজার শব্দে টুইট করা যাবে টুইটারে!

১৪০ শব্দে টুইট করার বাধ্যবাধতা থেকে সরে আসছে ক্ষুদে ব্লগ লেখার সাইট টুইটার। জনপ্রিয়তার দৌড়ে ফেসবুকসহ অন্যান্য প্রতিদ্বন্দ্বী সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের কাতারে উঠে আসতে এই উদ্যোগ নেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সম্প্রতি টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক ডরসি টুইট করে নতুন পরিকল্পনার কথা জানিয়েছেন। কিছুদিন আগে প্রযুক্তির খবর প্রচারকারী ওয়েবপোর্টাল ‘রি/কোড’ এক প্রতিবেদনে জানায়, ব্যবহারকারীদের জন্য ১৪০ শব্দের পরিবর্তে ১০ হাজার শব্দে টুইট করার সেবা চালুর পরিকল্পনা করছে টুইটার।-ইন্টারনেট

*টুইটার* *চটখবর*
ছবি

নিউজ ফ্ল্যাশ: ফটো পোস্ট করেছে

এবার বন্ধ করা হলো টুইটার, স্কাইপি ও ইমো

২২ দিন ফেসবুক বন্ধ রাখার পর এবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার, ইন্টারনেট ভিত্তিক কল সেবাদাতা মাধ্যম স্কাইপ ও ইমো বন্ধ করে দিয়েছে সরকার। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একটি সূত্র এতথ্য নিশ্চিত করেছে। সূত্র জানায়, রোববার রাত ৯টার দিকে বিটিআরসি থেকে দেশের সব মোবাইল অপারেটর ও টেলিকম সেবা প্রদানকারী প্রতিষ্ঠানকে পাঠানো এক চিঠিতে দ্রুত এসব সামাজিক যোগাযোগ মাধ্যম সেবা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। এর আগে, ১৮ নভেম্বর সরকার ফেসবুক, ভাইবারসহ সামাজিক যোগাযোগের কয়েকটি অ্যাপস বন্ধ করে দেয়। এরপরই মানবতাবিরোধী অপরাধে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর করা হয়। সামাজিক যোগাযোগের এ সেবাগুলো বন্ধ করতে গিয়ে ওই দিন প্রথমবারের মতো ইন্টারনেট সেবা থেকে পুরো দেশ কিছু সময় বিচ্ছিন্ন ছিল।-ইন্টারনেট

*টুইটার* *ইমো* *স্কাইপি* *স্যোশালমিডিয়া* *চটখবর*
ছবি

নিউজ ফ্ল্যাশ: ফটো পোস্ট করেছে

আবদুল কালামের টুইটার অ্যাকাউন্ট চালু থাকবে

সত্য প্রয়াত ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের টুইটার অ্যাকাউন্ট ‘ ইন মেমোরি অব ড. কালাম’ নামে চালু থাকবে। শুভাকাঙ্খী তাঁর কিছু কাছের মানুষ সদ্যপ্রয়াত এই পরমাণু বিজ্ঞানীর টুইটার অ্যাকাউন্টটি নতুনরুপে চালু করার সিদ্ধান্ত নিয়েছেন।-খবর এনডিটিভি ভারতের সাবেক এই রাষ্ট্রপতির ঘনিষ্টজন শ্রী পল সিং এক টুইট বার্তায় বলেন, নতুন এই অ্যাকাউন্টে আবদুল কালামের চিন্তা-ভাবনা, তার বিখ্যাত সব বই থেকে প্রেরণামূলক বিভিন্ন উক্তি পোষ্ট করা হবে।

*চটখবর* *টুইটার*
ছবি

টেক টনিক: ফটো পোস্ট করেছে

ব্যাকগ্রাউন্ডে পরিবর্তন আনলো টুইটার

ব্যবহারকারীদের হোম এবং নোটিফিকেশন টাইমলাইনের ওয়ালপেপার মুছে দিয়েছে মাইক্রোব্লগিং সাইট টু্ইটার। প্রোফাইল, নোটিফিকেশন এবং টাইমলাইনে টুইটার ব্যবহারকারীরা এখন কাস্টোমাইজড ব্যাকগ্রাউন্ডের বদলে সাদা ব্যাকগ্রাউন্ড দেখছেন। প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল জানিয়েছে, প্রিসেট এবং ব্যবহারকারীরা যেসব কস্টোমাইজড ওয়াল পেপার ব্যবহার করছিলেন, সেগুলোকে সম্পূর্ণ সাদা রঙের ব্যাকগ্রাউন্ডে বদলে দিয়েছে টুইটার। অনেক ব্যবহারকারীরাই মাইক্রোব্লগিং সাইটটির নতুন এ সাদা ওয়ালপেপারকে ‘ব্লাইন্ডিং হোয়াইট’ বলে আখ্যা দিচ্ছেন।-বিডিনিউজ

*চটখবর* *স্যোশালমিডিয়া* *টুইটার*

দীপ্তি: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
টুইটারে বাংলাদেশ দলকে বিশ্বসেরাদের অভিনন্দন বার্তা
শেন ওয়ার্ন: বাংলাদেশ ক্রিকেটের সাথে সম্পৃক্ত সবাইকে অভিনন্দন। অ্যাডিলেডের শেষ মুহূর্তের দৃশ্য মুগ্ধ করেছে। আকাশ চোপড়া: আশা করি, এই জয়কে কেউ ‘অঘটন’ বলবে না। সমর্থকদের কথা আলাদা করে বলতে হয়, সব সময়ই ওরা বাংলাদেশ দলের পাশে থাকে। সায়মন হিউজ: বাংলাদেশ দারুন খেলেছে। ‘নবীন’ দলটার প্রতি শুভকামনা রইলো। মিশেল স্টার্ক: শাবাস বাংলাদেশ। দারুন খেলেছো!
ডেমিয়েন মার্টিন: এমন উৎযাপন দেখতে সত্যি দারুন লাগছে। জয়টা সত্যি অসাধারণ ছিল। ডেভিড লয়েড: আমি তো বলেছিলাম, এমনই হবে। মোটেই এই জয় ‘অঘটন’ নয়! স্কট স্টাইরিশ: অনন্য পারফরম্যান্সের জন্য বাংলাদেশ দলকে অভিনন্দন। যোগ্য দল হিসেবেই জিতেছা। আজহার মেহমুদ: সাবাশ বাংলাদেশ! দারুন পারফরম্যান্স। মাহমুদুল্লাহ ও মুশি সত্যিই অনন্য।রুবেলের ডেথ বোলিং ছিল মনে রাখার মত।
*টুইটার* *ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপ২০১৫* *টাইগার্স* *বাংলাদেশ*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

ফেসবুক সহ সামাজিক যোগাযোগ সাইট গুলোতে আসক্তির কারন ....

মানুশ সামাজিক প্রানী ।নিজেদের মধ্যে সবসময়ই একধরনের সামাজিক যোগাযোগ ছিল ।ইদানিং সামাজিক যোগাযোগের কথা বলা হলে মানব সভ্যতার চিরন্তন ধারাকে না বুঝিয়ে ইন্টারনেটা নির্ভর ফেসবুক টুইটার গুগলপ্লাসকে বুঝানো হয় ।

মনোবিজ্ঞানীর এইসব সাইট বিশ্লেষন করে একটি কৌতূহলোদ্দীপক বিষয় আবিষ্কার করেছেন ।

সব মানুষের ভিতরেই নিজেক প্রকাষ করার একটা ব্যপার রয়েছে কিংবা নিজেকে নিয়ে মুগ্ধ থাকার এক ধরনের সুপ্ত আকাংকা থাকে ,সেটা মনোবিজ্ঞানের ভাষায় #Narcissism বলে ।

ঐ সকল সাইট গুলোতে মানুষ তার ঐ বাসনাকে প্রকাশ করে ফলে তার মধ্যে জনপ্রিয় হওয়ার এক প্রতিযোগিতা খেলা করে ।

ফল শ্রুতিতে সে নিজের সম্পর্কে অত্যন্ত তুচ্চ খুটিনাটি সবার সামনে উপস্থাপন করে ফেরে ।কেউ সেটা পছন্দ করে সে খুশি হয় আর পছন্দ করলে সে আরো বেশী খুশি হয় ।
পুরো প্রক্রিয়াটি মাদকের মত কাজ করে ।
ফলে সে ঐসাইটগুলোতে অধিক সময় অপচয় করে ।
এভাবেই একসময় একজন আসক্ত হয়ে পড়ে সামাজিক সাইটগুলোতে ।

পড়ের পোস্টে আসক্তি থেকে মুক্তি পাওয়ার উপায় শেয়ার করা হবে ।
*সোস্যালমিডিয়া* *ফেসবুক* *টুইটার*
*ফেসবুক* *টুইটার*

উদয়: একটি বেশব্লগ লিখেছে

গোটা বিশ্বের মানুষ এখন সবাই সবারই বন্ধু। আর এটা সম্ভব হয়েছে কেবল অনলাইন আর সোশ্যাল মিডিয়াগুলোর বদৌলতে। বিশ্বের জনপ্রিয় এসব সোশ্যাল মিডিয়া প্রতিনিয়তই ভক্তদের জন্য আনছে নতুন নুতন সেবা, সুবিধা।

এ মুহূর্তে জনপ্রিয় মাইক্রো-ব্লগিং টুইটার ভক্তদের সেবা সম্প্রসারণে জোট বেঁধেছে মাইক্রোসফটের সঙ্গে। উদ্দেশ্য হলো ব্যবহারকারীদের অনুবাদ করা টুইট সেবা দেয়া।


কিন্তু সব প্লাটফর্মের ব্যবহারকারীদের জন্য সেবাটি প্রাপ্য হলেও দুর্ভাগ্যবশত উইন্ডোজ ব্যবহারকারীরা এ সেবা আওতায় থাকছেনা।

টুইটার আর মাইক্রোসফটের যৌথভাবে কাজ করা নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বলা হয়, টুইটার ব্যবহারকারীদের জন্য এটা আসলেই দারুণ এক সেবা। এর মাধ্যম ব্যবহারকারীরা এখন থেকে টাইমলাইনে অনুবাদ করা একাধিক টুইট দেখতে পারবে।

টুইটের অনুবাদ পেতে ব্যবহারকারীকে অন্য কোথাও তা যুক্ত করতে হবেনা।

এছাড়া বলা হয় বিং’র ট্রান্সলেশন পেজ দেখতে আকর্ষনীয় না হলেও সত্যিই এতে ভালমানের ট্রান্সলেশন সুবিধা অফার হয়েছে।

প্রযুক্তি অঙ্গনের লোকজন বলছে, একই ধরনের সমস্যা থাকা সত্বেও গুগলের পরিবর্তে টুইটার মাইক্রোসফটকে বেছে নিয়েছে।

বর্তমানে ৪০টি ভাষা সমর্থন করা টুইটারের এ ফিচারটি যারা ব্যবহার করতে চাই সহজেই এতে স্থানান্তর করতে পারবে। এজন্য টুইটার অ্যাকাউন্ট, অ্যাকাউন্ট সেটিংস এরপর চেক দ্য বক্স’এ যেতে হবে।

এরপর বিদেশি ভাষায় টুইটের জন্য সবাইকে ‘গ্লোব আইকন’এ ক্লিক করতে হবে। পরবর্তীতে নির্বাচিত ভাষায় তা প্রদর্শিত হবে।

ধারণা করা হচ্ছে, এগুলো পুরোপুরি সঠিক মনে না হলেও অন্তত পক্ষে ব্যবহারকারীরা সেই বিষয়ের অনুরুপ কিছু পাবে বলে নিশ্চিত আশা করা হচ্ছে।

ফিচারটি এখন আইওএস, অ্যান্ড্রয়েড এবং টুইটডেক’এ পাওয়া যাচ্ছে। তবে উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের জন্য এ বিষয়ে কোনো খবর নেই। (সূত্র: ইন্টারনেট)
*টুইটার* *তথ্যপ্রযুক্তি* *টেকনোলজি*

দেবাশীষ চৌধুরী দেব: *বেশতো* আর *টুইটার* এর ভিতর পার্থক্য হলো, টুইটারের পাগলগুলারে অনেক আপন মনে হয়। একগাদা ভাই-বোন হয়ে গেছে, মন ভালো করে দিতে আর কিছু লাগে। প্রাণ খুলে আড্ডা দেয়া যায়। আর বেশতো তে পোস্টে হয়ত বেশ, একমত, হা হা, জোস পাওয়া যায়, তবে আড্ডা দেয়ার লোকের বড় শুন্যতা

*বেশতো* *টুইটার*

The তানভীর স্বপ্ন: [ভুত-প্লীজ]সামাজিক যোগাযোগ ওয়েবের মানুষগুলো আসলে নিজেদের ভেতরই কেমন একলা একা! তারা সুখ খুঁজে ফেরে ব্রাউজিং ট্যাবের রঙচঙা পাতাগুলোয়। সুখ খুঁজে ফেরে চৌকোনা বাক্সাকৃতির ছবির পাশে দেওয়া অদেখা-অচেনা মানুষগুলোর লিখার মাঝে! (মনখারাপ)

*বেশতো* *ফেসবুক* *টুইটার* *মাইস্পেস* *গুগল-প্লাস* *ব্লগ* *ফোরাম*

পাগলী: আগে টিভিতে একটা চ্যানেল ছিল, সবাই দল বেঁধে তাই দেখতাম, নাটক হলে নাটক, সিনেমা হলে সিনেমা। এখন এত চ্যানেল, রিমোট টিপতে টিপতে আর সবার নিজস্ব পছন্দ দেখতে গিয়ে একসাথে আর দেখা হয়না। আমার মনে হয় বেশতোর ও একই অবস্থা হবে । সবাই এখানে এসে এক ক্লিকে ফেসবুক, টুইটার, ওডেক্স , কেনাবেচা এসব এ লেগে যাবে। আমার আর কারো সাথে আড্ডা দেওয়া হবেনা!! (মনখারাপ)(ব্যাপকটেনশনেআসি৩)

*বেশতো* *ফেসবুক* *টুইটার* *কেনাবেচা* *আড্ডা* *রিমোট*

পাগলী: তু অনলাইন হ্যায়, ম্যায় ভি অনলাইন হু ... (মামাকিদেখলাম) ( মন দিয়ে শুনলে মজা পাইবেন) ।। http://www.youtube.com/watch?v=yjVtrGpCSig

*ফেসবুক* *টুইটার* *অনলাইন*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★