টুপি

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ফ্যাশনে টপে থাকতে টপি পরুনফ্যাশনে টপে থাকতে কে না চায়? বিশেষ করে শীতের এই সময়টাতে ফ্যাশনে নিজেকে মানিয়ে নেওয়াটা খানিকটা কষ্টকর। তারপরেও যারা একটু সচেতন তারা তো ফ্যাশনে সবসময় ফিট। শীতে ফ্যাশনে নিজেকে টপে রাখতে শাল, সোয়েটার কেনার পাশাপাশি মাথা ও কান দু’টাকে হিমেল বাতাস থেকে রক্ষা করতে আকর্ষণীয় টুপি হতে পারে আপনার অন্যতম অনুসঙ্গ। চলুন হরেক রকমের রং-বেরংয়ের কিছু টুপি কালেকশন দেখে নেই।


টুপির রকমফের:

কিনতে ক্লিক করুন

কান ঢাকা টুপি বা মাঙ্কি টুপি: আস্তিনসহ টুপিগুলো এখন জনপ্রিয় হয়ে উঠেছে। ছোটদের জন্য ভালুক, কার্টুনের টুপি, বড়দের জন্য একরঙা বা বিভিন্ন রঙের সংমিশ্রণের টুপিও পাওয়া যাচ্ছে।

মাফলার টুপি: এখন বাজারে এমন টুপিও এসেছে যার প্রান্তভাগ গলায় জড়িয়ে রাখা যাবে।

ক্যাপের মতো: এগুলো গেঞ্জি কাপড় থেকে মোটা উলেরও হয়ে থাকে। ছেলেমেয়ে সবার মাঝেই এই টুপির জনপ্রিয়তা রয়েছে।

ঝোলা টুপি: সাধারণত এইরকম টুপির পেছনের দিক একটু ঝোলানো থাকে। মেয়েদের মধ্যে এই টুপি বেশ জনপ্রিয়। রাস্তার ধুলাবালি ও শীতের আবহাওয়া থেকে অনায়াসেই চুল রক্ষা করা যায় এই টুপির জন্য।

টুপি ফ্যাশন:

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুন
কোথাও তাড়াহুড়ো করে যেতে হলে চুল বেঁধে এই টুপি পরলেও আধুনিকতার ছোঁয়া থাকবে পোশাকে। তবে রং ও টুপির কাপড় যাচাইয়ের ক্ষেত্রে সচেতন হতে হবে।

বাজারে রয়েছে বাহারি টুপি। এছাড়াও পুরানো ফ্যাশনের টুপির ভেতরে মোটা উলের টুপি, একসঙ্গে মুখ ও মাথা ঢাকার টুপিও আছে বাজারে।কোন টুপিতে মানাবে বেশি? এমন প্রশ্ন মাথায় ঘুরে বেড়ায়। মুখের গড়ন ও ত্বকের রংয়ের সঙ্গে মিলিয়ে টুপি পরলে দেখতে ভালো লাগবে। শীতের টুপি পরার ক্ষেত্রে কোনো নির্দিষ্ট নিয়মাবলী নেই। তবে কিছু জিনিস মেনে চললেই সবাইকে মানানসই লাগবে।

সঠিক টুপি বাছাই

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুন
শীত থেকে বাঁচতে সঠিক টুপি বাছাই করাও জরুরী। রং, মাপ ও টুপির ডিজাইনের উপর অনেক কিছু নির্ভর করে।

রং: এমন রং নির্বাচন করা উচিত যা সব ধরনের পোশাকের সঙ্গেই হবে মানানসই। যেমন কালো, খয়েরি, নীল রংয়ের যে কোনো টুপি মানিয়ে যাবে যে কোনো পোশাকের সঙ্গে। উৎসবমুখর পরিবেশে লাল, সাদা অথবা সবুজ রংয়ের টুপি পরা যেতে পারে। কারো উজ্জ্বল রং পছন্দ হলে হলুদ বা নিওন টুপিও বেছে নিতে পারেন।
মাপ: সবসময় এমন টুপি বেছে নেওয়া উচিত যা একটু ঢিলে হবে। কারণ টুপিতে ব্যবহৃত ইলাস্টিক কপালের কাছে আঁটসাঁট হয়ে থাকলে তা অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়। এমনকি কপালে দাগ ও ফেলে দেয়।
অলঙ্করণ: সবসময় এমন টুপি বেছে নেওয়া উচিত যা পুরো শীতের কাপড়ের সঙ্গে মানানসই হবে। তবে অনেকেই চাইলে ভিন্ন ডিজাইনের টুপিও পরতে পারেন পোশাকে বৈচিত্র্য আনতে।
 

কোথায় পাবেন?

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুন
রাজধানীর নিউমার্কেট, গাউছিয়া মার্কেট, চন্দ্রিমা সুপার মার্কেট, নুরজাহান মার্কেট, বদরুদ্দোজা মার্কেট, বঙ্গবাজার, গুলিস্তানসহ অনেক জায়গাতেই পেয়ে যাবেন এমন সব রং-বেরংয়ের বাহারি শীতের টুপি। আর যারা ঘরে বসেই দেশের যেকোন প্রান্ত থেকে বাহারি রঙের আকর্ষণীয় টুপি কিনতে চান তারা এখানে ক্লিক করুন

*টুপি* *টুপিফ্যাশন* *শীতফ্যাশন* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ঋতুর পালা বদলে বাংলার প্রকৃতিতে এখন শীতকাল। দিনের আলো মিলিয়ে যেতে না যেতেই শীত এসে জেঁকে বসে চারপাশে। হাড় কনকনে শীতে পরিপূর্ণ উষ্ণতা পেতে অন্যান্য শীত পোশাকের মতই মাফলার একটি অতি প্রয়োজনীয় পরিধান। বাজারেও রয়েছে নিত্যনতুন মাফলারের সমাহার। যেকোনো পোশাকের সঙ্গে স্টাইলিশ মাফলার এখন তরুণদের ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ। জিন্স, টি-শার্ট, ফতুয়া কিংবা শার্টের সঙ্গে চমৎকারভাবে মানিয়ে যায় এটি।

আমাদের দেশে মাফলারের প্রচলন যদিও বহু আগে থেকেই, তবে তার ব্যবহার সীমাবদ্ধ ছিল শুধু পুরুষের মধ্যে। আধুনিক সময়ে বদলে গেছে সে ধ্যান-ধারণা। বৈচিত্র্যময় ডিজাইন আর বাহারি রঙের মাফলারগুলো এখন শোভা পাচ্ছে ছেলেমেয়ে উভয়ের গলায়। তরুণ-তরুণী শুধু নয়, যেকোনো বয়সের মানুষের শীত নিবারণে মাফলার নিত্য সঙ্গী। নগরীর ফ্যাশন হাউজ থেকে শুরু করে ফুটপাতেও মিলবে দৃষ্টি নন্দন এসব মাফলার। উলের নেট মাফলার, এন্ডি কটন, পশমি মাফলারসহ নানা রকম চেক মাফলার পাওয়া যাচ্ছে বাজারে। এর পাশাপাশি এসেছে মেয়েদের জন্য বিনি ক্যাপ। শীত থেকে রক্ষার পাশাপাশি কানও সুরক্ষা করবে বিনি ক্যাপ। টুপির সঙ্গে ম্যাচ করে নিন মাফলারও। টুপির রং ও ম্যাটেরিয়ালের সঙ্গে মানানসই মাফলার বেশ আকর্ষণীয় করে তুলবে আপনাকে। 

বাজারে লং এবং শর্ট দু’ রকম মাফলার পাওয়া যায়। মেয়েদের মাফলারগুলো একটু শর্ট হয়। তবে কিছু মাফলার ছেলেমেয়ে উভয়ে ব্যবহার করতে পারবেন সেভাবেই তৈরি করা হয়। উলের নেট নকশার মধ্যেও পাওয়া যায় বিভিন্ন মাফলার। মাফলারের মধ্যে হাতে বোনা এবং চিকন উলের বিভিন্ন চেক মাফলার পাবেন ১০০ থেকে ৮০০ টাকার মধ্যে। দেশি মাফলারগুলো পাবেন ১০০ থেকে ৩০০ টাকার মধ্যে। এছাড়া স্টাইলিশ মাফলার পাবেন ৪০০ থেকে ১ হাজার ৫০০ টাকার মধ্যে। এই মাফলার গুলো বেশিরভাগ আসে চায়না, ব্যাংককসহ বিভিন্ন দেশ থেকে। লাল-কালো, কমলা-সবুজ, টিয়া-সাদা, বেগুনি-গোলাপি, সাদা-কালোর মিশেলের মাফলারগুলো বেশ পছন্দ হবে আপনার। তাই পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে বেছে নিন আপনার গলার বন্ধনিটি।

বাংলাদেশের সবচেয়ে বড়  অনলাইন শপিং মল আজকের ডিলে বিক্রি হচ্ছে চায়না ইন্ডিয়ান ও বাংলাদেশী বিভিন্ন ধরনের মাফলার। আরও আছে ইংল্যান্ডের বিভিন্ন ব্র্যান্ডের মাফলার। চায়না, ইন্ডিয়ান, বাংলাদেশী মাফলার বিক্রি হচ্ছে ১০০ থেকে ৩০০ টাকার মধ্যে। এছাড়া ব্র্যান্ডের মাফলার সেনি, রিবোক, কুমা, নাইফ বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৬০০ টাকা দামের মধ্যে। নারী-পুরুষদের ব্যবহার উপযোগী মাফলার । ছেলেদের শীতের ফ্যাশনে অনেক বড় ভূমিকা রাখে টুপি। পুরো স্টাইলকে যেন পাল্টে দেয়। তবে মাফলারও বেশ মানানসই। এ ছাড়া ছোট শিশু থেকে শুরু করে তরুণ-তরুণী বা বড়দের কানটুপিতেই আনা হয়েছে ভিন্নতা। সুতি, উল, পশমি কাপড়ের পাশাপাশি নিট কাপড়ের কানটুপির কদর বেড়েছে। রঙেও আনা হয়েছে ভিন্নতা। 

আজকেরডিল থেকে টুপি  ও মাফলার  কিনতে এখানে ক্লিক করুন।

মাফলার বাঁধবার টিপস : 

ইউরোপের বিভিন্ন পার্টিতে তরুণ-তরুণীরা মাফলার বাঁধার স্টাইলের জন্য বাড়তি সমাদর পেয়ে থাকে। লম্বাকৃতি, স্কয়ার বা ত্রিভুজ করে আপনি মাফলার পরতে পারেন। পাগড়ির মতো করে মাথায় বাঁধতে পারেন। মাথার চারদিকে ব্যান্ড করতে পারেন। গলায় পেঁচিয়ে দুই কোনা বুকের ওপর রাখতে পারেন। কাঁধের দু’পাশে ছড়িয়ে অথবা বাড়তি অংশ শার্টের ভেতরে ঢুকিয়ে রাখতে পারেন। গলায় পেঁচিয়ে বিনুনি করে নিতে পারেন। যেভাবে খুশি পরতে পারেন। তবে যে যাই বলুক আপনি নিজের স্টাইলটাই বেছে নেবেন।

*টুপি* *মাফলার* *শীতেরপোশাক* *স্মার্টশপিং* *শীতেরফ্যাশন*

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 ভালো মানের লেডিজ ক্যাপ ও মাফলার কোথায় কিনতে পাওয়া যেতে পারে?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*লেডিজক্যাপ* *লেডিজমাফলার* *মেয়েদেরটুপি* *মাফলার* *টুপি*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

শীতে আপনি কি আপনার শিশুর উষ্ণতা নিয়ে চিন্তিত? নো টেনশন! এই শীতে আপনার শিশুকে উষ্ণতার পরশ দিতে বাজারে এসে গেছে আকর্ষণীয় চাইনিজ টুপি। এই টুপি আপনার বাচ্চার শীতের শতভাগ সুরক্ষা  নিশ্চিত করবে আর আপনার বাচ্চাকে করে তুলবে অন্যরকম স্টাইলিশ। তাছাড়াও নতুন নতুন ফ্যাশনে যে সকল বাবা মায়েরা অভ্যস্থ তারা তাদের আদরের শিশুটির জন্য একটা বাড়তি উষ্ণতার ফ্যাশনেবল শীতের টুপি খুঁজবেন এটাই স্বাভাবিক। সত্যিই সোনামনিকে যদি আরও আরও কিউট করে তুলতে চান তাহলে এই টুপি আপনার তুলতুলে আদরের বাচ্চার জন্য।  

কিডস চাইনিজ টুপি
সোনামনির মুখ দেখলেই বাবা-মায়ের মন ভরে যায়। আদরের শিশুটির সোনামুখটি কিউট করে তুলতে বাবা মায়ের চেষ্টার কমতি থাকে না। শিশুর তুলতুলে কিউট মুখখানি আরও কিউট করে তুলতে পারেন কিডস চাইনজ টুপি পরিয়ে। বাহারি ডিজাইন ও রঙের এই টুপি পরলে আপনার শিশুর চেহারাই পাল্টে যাবে পাশাপাশি ও হয়ে উঠবে এত্তগুলা কিউট! চাইনিজ কিডস টুপি শীতে আপনার সোনামনির মাথা ও কানকে সুরক্ষিত রাখবে। শীতের হাত থেকে বাঁচাবে। ফাইবার উলের তৈরি আকর্ষনীয় ডিজাইন ও উলের কাজ করা রয়েছে এই টুপিতে। নরম ও আরামদায়ক যে কোন পোশাকের সাথে এই টুপি বেশ মানানসই। 

কোথায় পাবেন টুপি?
বাজারে খোঁজ করলে প্রায় প্রতিটি শপিংমলেই এ ধরনের টুপি পেয়ে যাবেন। তবে আপনাকে চাইনিজ বলে অন্য ব্র্যান্ডের টুপিও দিয়ে দিতে পারে। তাই বাজারে ঘুরে ঝামেলা না বাড়িয়ে বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিং মল আজকের ডিল ডটকমে গিয়ে ঘরে বসে পছন্দের চাইনিজ টুপির অর্ডার করুন। আজকের ডিলে বিভিন্ন রঙের আসল চাইনিজ টুপির বাহারি কালেকশন রয়েছ। চাইনিজ টুপি কিনতে নিচের লিংকে ক্লিক করুন-
*টুপি* *শিশুরযত্ন* *শীতেরপোশাক* *শিশুরপোশাক* *শপিং* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ছেলেদের শীতের ফ্যাশনে অনেক বড় ভূমিকা রাখে টুপি। পুরো স্টাইলকে যেন পাল্টে দেয়। তবে মাফলারও বেশ মানানসই। এ ছাড়া ছোট শিশু থেকে শুরু করে তরুণ-তরুণী বা বড়দের কানটুপিতেই আনা হয়েছে ভিন্নতা। সুতি, উল, পশমি কাপড়ের পাশাপাশি নিট কাপড়ের কানটুপির কদর বেড়েছে। রঙেও আনা হয়েছে ভিন্নতা। 
























*টুপি* *মাফলার* *শীতেরপোশাক* *স্মার্টশপিং*
ছবি

AjkerDeal.com: ফটো পোস্ট করেছে

রোদের তীব্রতা দিন দিন বেড়েই চলেছে। তাই রোদ ঠেকাতে ছাতার বিকল্প নান্দনিক সব ক্যাপ চাই। ফুটবল প্রেমীদের জন্য Ru

রোদের তীব্রতা দিন দিন বেড়েই চলেছে। তাই রোদ ঠেকাতে ছাতার বিকল্প নান্দনিক সব ক্যাপ চাই। ফুটবল প্রেমীদের জন্য Russelll’s এ রয়েছে চমৎকার স্যুভেনির। বিস্তারিত দেখুন - http://www.ajkerdeal.com/Merchant/3740/russelll’s ফোনে অর্ডার দিন - ০৯৬১২ ০০৭ ০০৭ এ

*শপিং* *ক্যাপ* *টুপি*
ছবি

নিপু: ফটো পোস্ট করেছে

৪/৫

নেপালি ঐতিহ্যবাহী টুপি

নেপাল থেকে আগত উপহার, কিছু ক্ষণের জন্য- নেপালি হয়ে দেখলাম কেমন লাগে হা হা হা

*নেপালি-টুপি* *উপহার* *নেপাল* *শখেরফটোগ্রাফি* *সেলফি* *টুপি*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★