টুলস

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

প্রতিদিনের জীবন যাত্রায় বিভিন্ন ধরনের টুলস ও কিটস আপনার রোজকার জীবনযাত্রাটাকে আরও সহজ করে দিতে পারে। গৃহস্থালি টুকিটাকি কাজ সমাধা করার জন্য এই ধরনের টুলস গুলির জন্য প্রতিবেশী অথবা অন্যকারও কাছে গিয়ে ধন্নে ধরে সময় ক্ষেপন করতেও খারাপ লাগে। তাই প্রয়োজনীয় এই টুলস ও কিটস গুলো সব সময় ঘরে থাকা চাই। আপনার রোজকার প্রয়োজনে লাগবে এমন চরম দরকারি কয়েকটি টুলস কিটস সম্পর্কে জেনে নেই।

ভ্যাকুয়াম ক্লিনারঃ


ঘর গেরস্থালির সাফাই তথা পরিচ্ছন্নতা অভিযানে প্রযুক্তির সেরা দানগুলোর একটি হলো ভ্যাকুয়াম ক্লিনার। ঘরের যেকোনো স্থানে যেখানে ঝাড়ু কিংবা কাপড় দিয়ে পরিস্কার করা চলে না সেখানেও অনায়াসে নিজের ক্যারিশমা দেখাতে পারে ভ্যাকুয়াম ক্লিনার। এই যন্ত্রটি দিয়ে আপনি সহজে আপনার গাড়ির ভেতরের অংশ ক্লিন করতে পারবে, পাশাপাশি বাসা বা অফিসের কাজেও ববহার করা যাবে গাড়ি পরিষ্কারের জন্য বিশেষভাবে ব্যবহারযোগ্য।

Snap and Grip টুল কিটঃ

সেলাই রেঞ্জ বা প্লাস দিয়ে নাট খুলতে গিয়ে যারা ব্যার্থ হয়েছেন তারা Snap and Grip টুল কিট ব্যবহার করতে পারেন। সবধরণের বোল্ট ও নাট খুলবার জন্য এই ২টি ইউনিভার্সেল রেঞ্চ খুব কাজে দেয়। অনেকদিন ধরে না খোলা নাট কিংবা জং ধরা বোল্ট খোলার জন্য এটি বেশ কার্যকরি।

স্মার্ট কী রিং

বার বার চাবি হারিয়ে যারা বিপাকে পড়েন তাদের জন্য সহজ সমাধান হতে পারে এই স্মার্ট কী রিং। ৮টি থেকে ১২ টি চাবি এই রিং এ রাখতে পারবেন। key Smart অ্যালুমিনিয়াম এর তৈরি এবং সাইজে ছোট তাই সহজে বহন করা যায়।

ইলেকট্রিক হট মেল্ট গ্লু গান


হট মেল্ট গ্লু Gun কাঠ বা প্লাস্টিকের সরঞ্জাম তৈরী, সার্কিট বোর্ড নির্দিষ্ট স্থানে শক্তভাবে লাগানো, আর্টিফিসিয়াল ফ্লাওয়ার, ক্রাফট প্রজেক্টস, ফার্নিচার ও কাঠের কাজের জন্য দরকারী। এটি যেকোন জিনিস কে পুনরায় নতুনের মত শক্ত করে তুলবে।

ম্যাজিক হোস পাইপ


আপনার মূল্যবান গাড়িটি সুন্দরভাবে পানি দিয়ে পরিষ্কারের জন্য ব্যবহার করুন ম্যাজিক হোস পাইপG এছাড়াও ম্যাজিক হোস দিয়ে আপনি আপনার বাসা,অফিস,পরিষ্কার কিংবা ফুল বাগানে খুব সহজে পানি দিতে পারেন। এটি হাই কোয়ালিটি রাবারের তৈরী ফ্লেক্সিবল ও এক্সটেন্ডেবল। এটি ওজনে হালকা তাই সহজে বহনযোগ্য।

ড্রিল মেশিন সেটঃ

ডিল মেশিন বাসা বাড়ির নৈমেত্তিক কাজের অন্যতম একটি উপকরণ। এটির সাহায্যে যেকোন দেয়ালে বা কাঠের জিনিসে সহজে ডিল করা যায়। এর ভেতর ১০০ টি ছোট মাথা আছে যা দিয়ে আপনি আপনার সাইজ মত ড্রিল করতে পারবেন।

21 in 1 মাল্টি ফাংশন টুল কিটঃ


স্টেইনলেস স্টিল এর তৈরী 21 in 1 মাল্টি ফাংশন টুল কিট। এতে পাচ্ছেন: স্ক্রু-ড্রাইভার, স্মল নাইফ, কর্ক-স্ক্রু নাইফ, বটল ওপেনার, ফিশ স্কেলার, কাঁচি, নেইল ফাইল, ক্যান ওপেনার, স, কি-রিং সহ অনেক কিছু স্লীক। ওজনে হালকা হওয়ায় সব সময় কাছে রাখতে পারবেন। 

সিকিউরিটি এলার্ম লকঃ

বর্তমান সময়ে অফিস, ব্যবসা প্রতিষ্ঠান এবং বাসা-বাড়ির নিরাপত্তা নিয়ে সবাই চিন্তিত! এসবের নিরাপত্তার জন্য আমরা অনেক কিছুই করি। কিন্তু কোন কিছুতেই যেন বিশ্বাস হয় না। আসলেই আপনি কাকে বিশ্বাস করবেন? সিকিউরিটি গার্ড? ড্রাইভার? কাজের লোক? আত্বীয়স্বজন? কারও উপরই আজকাল ভরসা নেই। তাই তথ্যপ্রযুক্তির এই যুগে ভরসা রাখতে পারেন বিশ্বস্ত সিকিউরিটি এলার্ম লকের উপর। এটি খুব সহজে নিরাপত্তা রক্ষক হিসেবে কাজ করবে। 

বন্ধুরা, প্রয়োজনীয় এই অনুসঙ্গ গুলো আপনিও কিনতে পারবেন দেশের সবচেয়ে বড় অনলাইন শপ আজকের ডিল থেকে। ঘরে বসে অনলাইন দরকারি এই টুলস গুলো কিনতে এখানে ক্লিক করুন

*টুলস* *স্মার্টটুলস* *স্মার্টশপিং* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

রোজকার খুঁটিনাটি কাজের জন্য নাইফ, হ্যামার ও স্ক্রু ড্রাইভারের মত বিভিন্ন ধরনের টুলস ও কিটস প্রত্যেকেরই প্রয়োজন হয়। গৃহস্থালি টুকিটাকি কাজ সমাধা করার জন্য এই ধরনের টুলস গুলির ন্য প্রতিবেশী অথবা অন্যকারও কাছে গিয়ে ধন্নে ধরে সময় ক্ষেপন করতেও খারাপ লাগে। তাই প্রয়োজনীয় এই টুলস ও কিটস গুলো সব সময় ঘরে থাকা চাই। আপনার রোজকার প্রয়োজনে লাগবে এমন চরম দরকারি কয়েকটি টুলস কিটস সম্পর্কে জেনে নেই।

স্ক্রু ড্রাইভার সেট

স্ক্রু টাইট দেবার জন্যই স্ক্রু ড্রাইভার প্রয়োজন হয়। স্ক্রুর ধরন অনুযায়ী ড্রাইভারেও রয়েছে ভিন্নতা। একসাথে বিভিন্ন স্ক্রু টাইট দেবার জন্য বাজারে এসেছে নতুন স্ক্রু ড্রাইভার সেট।এর ভেতর ৩২ টি ধরনের ছোট মাথা আছে এবং একটি সোং আছে। এধরনের একটি সেট থাকলে আপনি আপনার ঘড়ি" মোবাইল " রেডিও" টেলিভিশন" লাইট" বিভিন্ন প্রকার চার্জার' সহ ছোট বড় ইলেকট্রনিক্স পণ্য খুলে মেরামত করতে পারবেন। আপনার অতি প্রয়োজনীয় চশমা বা সানগ্লাসটিও এই সেটের খুলতে পারবেন।

মাল্টি ফাংশনাল নাইফ

ফলমূল বা পেপার কাটা সহ ছোট খাট জিনিস কাটার জন্য প্রতিদিনই চাকুর প্রয়োজনন পড়ে। প্রয়োজন মেটাতে বাড়িতে নিয়ে নিতে পারেন মাল্টি ফাংশনাল নাইফ। এই সব নাইফে প্রাই ১৫টির মত ফিচার রয়েছে-যার মধ্যে চাকু, প্লাস, পেপারকাটার, কাচি অন্যতম। এর সবগুলো ব্যবহার করে আপনি আপনার প্রয়োজনীয় কাজ ইচ্ছেমত সেরে নিতে পারবেন। বাজরের হার্ডওয়্যারের দোকানে খোঁজ করলেই এই প্রোডাক্ট পেয়ে যাবেন। আপনি চাইলে অনলাইন থেকেও কিনতে পারেবেন। বর্তমানে বিভিন্ন অনলাইন শপ গুলোতে এটি পাওয়া যাচ্ছে।

সকেট সেটঃ

যারা বাইক চালান তারা বাইকের টুকিটাকি কাজও করতে পারেন। রাস্তার মধ্যে যে কোন ধরনের ছোট খাট ত্রুটি সারতে মাল্টিফাংশন সকেট সেট সংঙ্গে রাখুন। এ ধরনের টুল গুলোতে আপনার বাইকের জন্য ৪০টি সেট রয়েছে।


ম্যাজিক হোস পাইপঃ

আপনার মূল্যবান গাড়িটি সুন্দরভাবে পানি দিয়ে পরিষ্কারের জন্য ব্যবহার করুন ম্যাজিক হোস পাইপ। এছাড়াও ম্যাজিক হোস দিয়ে আপনি আপনার বাসা,অফিস,পরিষ্কার কিংবা ফুল বাগানে খুব সহজে পানি দিতে পারবেন। হাই কোয়ালিটি রাবারের তৈরী ফ্লেক্সিবল ও এক্সটেন্ডেবল পাইপ। এই হোস পাইপের ওজন হাল্কা, তাই সহজে বহনযোগ্য।

মাল্টিফাংশনাল হ্যামার

রোজকার প্রয়োজনীয় কাজে মাল্টিফাংশনাল হ্যামার খুব কার্যকর ভুমিকা রাখে। মাল্টি ফিচার সমৃদ্ধ এই হ্যামার দিয়ে আপনি ছোট খাট পেরেক ঢুকানোর জন্য হাতুড়ির কাজ করতে পারবেন। এতে রয়েছে চাকু যা দিয়ে আপনি কাটা ছোলার কাজও করতে পারবেন। রয়েছে পিন তোর গিট যা দিয়ে পিন উঠাতে পারবেন। এছাড়াও এটি কাচির কাজও করবে। এটি খুব উন্নত মানের এটি জং ধরবে না এবং নষ্ট হবে না। বাড়ির কাজ ও ব্যক্তিগত প্রয়োজনী আজই আপনার পছন্দমত হ্যামার কিনে নিতে পারবেন।

স্মার্ট চাবি রিংঃ


যারা রোজ রোজই চাবি হারিয়ে বিড়ম্বনায় পড়েন তাদের জন্য এটি বেশ দরকারি। স্মার্ট চাবির রিং এ বেশ কয়েকটি চাবি রাকতে পারেন। এটি দেখতে চমৎকার ডিজাইনও সুন্দর। পেনড্রাইভের মত পকেটে করে বহন করতে পারবেন। দামও খুব একটা বেশি নয়। বাজারে ১৫০ টাকা থেকে ২০০ টাকার মধ্যে স্মার্ট চাবি রিং পেয়ে যাবেন।

বন্ধুরা, প্রয়োজনীয় এই অনুসঙ্গ গুলো আপনিও কিনতে পারবেন দেশের সবচেয়ে বড় অনলাইন শপ আজকের ডিল থেকে। ঘরে বসে অনলাইন দরকারি এই টুলস গুলো কিনতে এখানে ক্লিক করুন

*টুলস* *মেশিনারিজ* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

রোজকার খুঁটিনাটি কাজের জন্য নাইফ, হ্যামার ও স্ক্রু ড্রাইভারের মত বিভিন্ন ধরনের টুলস ও কিটস প্রত্যেকেরই প্রয়োজন হয়। গৃহস্থালি টুকিটাকি কাজ সমাধা করার জন্য এই ধরনের টুলস গুলির ন্য প্রতিবেশী অথবা অন্যকারও কাছে গিয়ে ধন্নে ধরে সময় ক্ষেপন করতেও খারাপ লাগে। তাই প্রয়োজনীয় এই টুলস ও কিটস গুলো সব সময় ঘরে থাকা চাই। আপনার রোজকার প্রয়োজনে লাগবে এমন চরম দরকারি কয়েকটি টুলস কিটস সম্পর্কে জেনে নেই।

মাল্টি ফাংশনাল নাইফ
ফলমূল বা পেপার কাটা সহ ছোট খাট জিনিস কাটার জন্য প্রতিদিনই চাকুর প্রয়োজনন পড়ে। প্রয়োজন মেটাতে বাড়িতে নিয়ে নিতে পারেন মাল্টি ফাংশনাল নাইফ। এই সব নাইফে প্রাই ১৫টির মত ফিচার রয়েছে-যার মধ্যে চাকু, প্লাস, পেপারকাটার, কাচি অন্যতম। এর সবগুলো ব্যবহার করে আপনি আপনার প্রয়োজনীয় কাজ ইচ্ছেমত সেরে নিতে পারবেন। বাজরের হার্ডওয়্যারের দোকানে খোঁজ করলেই এই প্রোডাক্ট পেয়ে যাবেন। আপনি চাইলে অনলাইন থেকেও কিনতে পারেবেন। বর্তমানে বিভিন্ন অনলাইন শপ গুলোতে এটি পাওয়া যাচ্ছে।


স্ক্রু ড্রাইভার সেট
স্ক্রু টাইট দেবার জন্যই স্ক্রু ড্রাইভার প্রয়োজন হয়। স্ক্রুর ধরন অনুযায়ী ড্রাইভারেও রয়েছে ভিন্নতা। একসাথে বিভিন্ন স্ক্রু টাইট দেবার জন্য বাজারে এসেছে নতুন স্ক্রু ড্রাইভার সেট।এর ভেতর ৩২ টি ধরনের ছোট মাথা আছে এবং একটি সোং আছে। এধরনের একটি সেট থাকলে আপনি আপনার ঘড়ি" মোবাইল " রেডিও" টেলিভিশন" লাইট" বিভিন্ন প্রকার চার্জার' সহ ছোট বড় ইলেকট্রনিক্স পণ্য খুলে মেরামত করতে পারবেন। আপনার অতি প্রয়োজনীয় চশমা বা সানগ্লাসটিও এই সেটের খুলতে পারবেন।


ইউএসবি স্মার্ট চার্জার মাল্টিপ্লাগ
বর্তমান সময়ে আপনার হাতে একের অধিক মোবাইল ফোন থাকবে এটাই স্বাভাবিক। এক সাথে একের অধিক মোবাইল চার্জ দেবার জন্য অনেক সময় বিড়ম্বনায় পড়তে হয়। আপনার প্রয়োজনের কথা চিন্তা করে বাজারে এসছে ইউএসবি স্মার্ট চার্জার মাল্টি প্লাগ। এটির সাহায্যে আপনি আপনার ইউএসবি চার্জার ক্যাবল দিয়ে এসসাথে চারটি মোবাইল ফোনে চার্জ দিতে পারবেন। 


মাল্টিফাংশনাল হ্যামার
রোজকার প্রয়োজনীয় কাজে মাল্টিফাংশনাল হ্যামার খুব কার্যকর ভুমিকা রাখে। মাল্টি ফিচার সমৃদ্ধ এই হ্যামার দিয়ে আপনি ছোট খাট পেরেক ঢুকানোর জন্য হাতুড়ির কাজ করতে পারবেন। এতে রয়েছে চাকু যা দিয়ে আপনি কাটা ছোলার কাজও করতে পারবেন। রয়েছে পিন তোর গিট যা দিয়ে পিন উঠাতে পারবেন। এছাড়াও এটি কাচির কাজও করবে। এটি খুব উন্নত মানের এটি জং ধরবে না এবং নষ্ট হবে না। বাড়ির কাজ ও ব্যক্তিগত প্রয়োজনী আজই আপনার পছন্দমত হ্যামার কিনে নিতে পারবেন। বাজরের হার্ডওয়্যারের দোকান গুলোতেই এটি পেয়ে যাবেন। ঘরে বসে কিনতে চাইলে বাংলাদেশের বড় বড় অনলাইন মার্কেটগুলোর ওয়েবসাইটে নক করুন।

*টুলস* *কিটস* *গৃহস্থালিটুলস* *কেনাকাটা* *অনলাইনশপিং* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★