টেলিভিশন

টেলিভিশন নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কমদামে পছন্দের টিভিখুব দ্রুত পাল্টে যাচ্ছে প্রযুক্তি দুনিয়া। নতুন নতুন সব আবিষ্কার পেছনে ফেলেছে পুরাতনকে। আগে একটা সময় সাদাকালো টেলিভিশনে ঝিরঝিরে ছবি দেখেই আমরা অভ্যস্থ ছিলাম কিন্তু এখন টিভি হওয়া চাই একেবারে ঝকঝকা। সাথে স্মার্ট প্রযুক্তির সব সুবিধাও থাকা চাই। প্রযুক্তির উৎকর্ষতা এলসিডি ও এলিডি টিভিকেও পেছেনে ফেলে নিয়ে এসেছে ইন্টারনেট ভিত্তিক স্মার্ট টিভি। নতুন নতুন সব ফিচার আর ইন্টারনেটের সব সুবিধার পাশাপাশি থাকছে ক্রিস্ট্রাল ক্লিয়ার সাউন্ড ও ছবি দেখার নিশ্চয়তা। এ ধরনের একটি ভিভি আপনার বাড়িতে থাকলে নিশ্চয় মন্দ হয় না? চলুন কেমন টিভি কিনলে নিশ্চিন্তে থাকতে পারবেন জেনে নেই ।

টিভির আকার:

টিভিটি কিনতে ক্লিক করুনটিভিটি কিনতে ক্লিক করুন
টেলিভিশন কেনার ক্ষেত্রে প্রথম যে বিষয়টি মনে রাখতে হবে তা হচ্ছে, বাড়িতে কোথায় বসে টেলিভিশন দেখা হবে সেটি বিবেচনায় রাখা। টেলিভিশন ও দর্শকের বসার দূরত্ব অনুযায়ী টেলিভিশনের মাপ নির্বাচন করা উচিত। যদি টিভি দেখার দূরত্ব আট ফুট হয় তবে টেলিভিশনের মাপ হতে হবে কমপক্ষে ৩২ ইঞ্চি এবং সর্বোচ্চ ৬৫ ইঞ্চি। তবে বলা হয়, টিভি যত বড় হয় দেখতে তত সুবিধা। এ সূত্র অনুযায়ী বাজেটের মধ্যে এ মাপের যেকোনো মডেল কিনতে পারেন। তবে, টিভি কেনার ক্ষেত্রে সূত্রের চেয়ে সাধ আর সাধ্যের সমন্বয় বড় কথা।

স্মার্ট টিভি:

টিভিটি কিনতে ক্লিক করুন
বাজেট তুলনামূলকভাবে বেশি হলে স্মার্ট টেলিভিশন কেনার কথা ভাবতে পারেন। স্মার্ট টেলিভিশনে ইন্টারনেটভিত্তিক বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহারের সুযোগ থাকে। স্কাইপ, টুইটার, ফেসবুক, ইউটিউব, প্রভৃতি সামাজিক যোগাযোগের সাইটগুলো ব্যবহার করা যায়। স্মার্ট টিভিতে ওয়াই-ফাই বা ইন্টারনেট ব্রাউজ করার সুবিধা থাকে।

এইচডি নাকি ফুল এইচডি?

টিভিটি কিনতে ক্লিক করুন
৪৬ ইঞ্চির কম মাপের টিভিগুলোতে হাই ডেফিনেশন (এইচডি) টিভি ও ফুল-এইচডি টিভির পার্থক্য করা কঠিন। কিন্তু আট ফুটের কম দূরত্ব থেকে ব্লু-রে মুভি দেখলে এই পার্থক্য ধরা পড়ে। আট ফুটের কম দূরত্ব থেকে টিভি দেখলে ফুল এইচডির দিকে যেতে পারেন। তবে যদি বেশি দূর থেকে টিভি দেখেন তবে এইচডি টিভিই শ্রেয়।

অন্যান্য টিভি:

টিভিটি কিনতে ক্লিক করুন
কিনতে পারেন এলইডি, সাধারণসহ বিভিন্ন ধরনের কার্ভড টিভি। এগুলোও দেখতে খারাপ হবে না আপনি যে কোন যায়গায় ব্যবহার করার জন্য ছোট টিভি গুলোকেও পছন্দের তালিকায় রাখতে পারেন।

টিভিটি কিনতে ক্লিক করুন

টেলিভিশন কেনার সময় অবশ্যই ওয়ারেন্টি কিংবা গ্যারান্টি দেখে কিনবেন? যেকোন ধরনের টিভির কালেকশন থেকে আপনার পছন্দের টিভি কিনতে এখানে ক্লিক করুন

*টেলিভিশন* *স্মার্টশপিং* *টিভি* *স্মার্টটিভি*
জোকস

হাফিজ উল্লাহ: একটি জোকস পোস্ট করেছে

গান গেয়ে মলির প্রতি ভালোবাসা প্রকাশ করল অনি @mehatab তারপর গদগদ স্বরে বলল, জান, কেমন গাইলাম বলো তো? মলি: তোমার তো টেলিভিশনে গান গাওয়া উচিত। অনি: সত্যি? মলি: হ্যাঁ। সে ক্ষেত্রে আমি অন্তত টিভিটা বন্ধ করে দিতে পারব।
*গান* *টেলিভিশন* *জোকস*

রাহুল আদিত্য: আমার দেশের বাংলা সংস্কৃতি গান, টেলিফিল্ম, নাটক খুব ভালো লাগে *টেলিফিল্ম* আমার দেখা মতে *টেলিভিশন* অসাধারণ।

জোকস

হাফিজ উল্লাহ: একটি জোকস পোস্ট করেছে

হাবলু নতুন টেলিভিশন কিনেছে। বাড়ি ফিরেই সে টেলিভিশনটা এক ড্রাম পানির ভেতর ডুবিয়ে দিল।ঘটনা দেখে ছুটে এলেন এক প্রতিবেশী।প্রতিবেশী: আরে, করছ কী, করছ কী?! হাবলু: হে হে, আর বলবেন না। নতুন টিভি কিনলাম।দোকানদার বলল, রঙিন টিভি! ভাবলাম, ব্যাটা ঠকিয়ে দিল কি না, তাই পানিতে ডুবিয়ে দেখছিলাম,রং উঠে যায় কি না!
*টেলিভিশন* *প্রতিবেশী* *বোকা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★