টেলিস্কোপ

টেলিস্কোপ নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ভ্রমণ প্রিয় মানুষদের কাছে বাইনোকুলার শুধু মাত্রাও শখের নয় বরং কাজের জিনিসও বটে। বিশেষ করে পাখি দেখা, দূরের পাহাড়ের সৌন্দর্য্য দেখতে বাইনোকুলারের যেন জুড়ি নেই। তাই ভ্রমণ প্রিয় মানুষেরা দূরের সৌন্দর্য্য উপভোগ করতে সঙ্গে রাখতে পারেন একটি বাইনোকুলার। এছাড়া স্টেডিয়ামের খেলা দেখতে বা ভ্রমণের সময় বা পশু পাখির গতিবিধি পর্যবেক্ষণে ব্যবহার করা হয়।

 

সাধারণ বাইনোকুলারের পাশাপাশি এখন স্মার্ট বাইনোকুলারও পাওয়া যায়। স্মার্ট বলছি কারণ এই ধরণের বাইনোকুলার দিয়ে অনায়াসে ছবি তোলা ও ভিডিও ধারণ করা যায় এমনকি জিপিএস সুবিধাও থাকে এগুলোতে। 

 

যেকোনো ধরণের বাইনোকুলার কেনার জন্য গুলিস্তানেই স্টেডিয়াম মার্কেট সবচেয়ে ভালো জায়গা। বড় স্টেশনারি দোকান এমনকি ফুটপাতেও পেয়ে যেতে পারেন। তবে অনলাইন শপিং মলগুলোতে পেয়ে মনমতো ডিজাইনের বাহারি সব বাইনোকুলার। তেমনই একটি অনলাইন প্রতিষ্ঠান হচ্ছে  আজকের ডিল। এখানে রয়েছে বাইনোকুলারের বিশাল কালেকশন। সবগুলো কালেকশন দেখতে আজকের ডিলে binocular  লিখে সার্চ দিন।

 

পছন্দমতো বাইনোকুলার কিনতে চাইলে ছবিগুলোতে এবং এখানে ক্লিক করুন। সাধারণ মানের বাইনোকুলার ১০০০ থেকে ৬০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন। 

 

*বাইনোকুলার* *টেলিস্কোপ* *গ্যাজেট*

সাদাত সাদ: একটি বেশব্লগ লিখেছে

.
১৯৬৯ খ্রীস্টাব্দের ১৬ই জুলাই জ্যোতির্বিজ্ঞান ও মহাকাশ আবিষ্কারের ইতিহাসে সর্ববৃহৎ অভিযান, প্রথম মনুষ্যবাহী মহাকাশযান অ্যাপোলো ১১, যা ২০ জুলাই চাঁদে অবতরণ করে। এই অভিযানে অংশনেন দলপ্রধান নীল আর্মস্ট্রং, চালক মাইকেল কলিন্স, এডুইন অল্ড্রিন জুনিয়র এবং কমান্ড মডিউল। পরবর্তীতে আবিষ্কার হয়েছে প্লুটো সহ অন্যান্য বামন গ্রহ, নেহারিকা, ধূমকেতু, কৃষ্ণগহ্বর।বিজ্ঞান ও অত্যাধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে তৈরি হয়েছে শক্তিশালী কৃত্রিম উপগ্রহ, দূরবীক্ষণ যন্ত্র ইত্যাদি। যথাঃ হাবল টেলিস্কোপ। আধুনিক জ্যোতির্বিজ্ঞান মহাবিশ্বকে দূরবীক্ষণ যন্ত্র ছাড়া আমাদের চোখের সামনে তুলে ধরেছে। আধুনিক জ্যোতির্বিজ্ঞান বেশ কয়েকজন বিজ্ঞানীর কারনে পরিপূর্ণতা লাভ করেছে। তাদের মদ্ধে, আন্নি জাম কেনন (Annie Jump Cannon), মারিয়া মিশেল (Maria Mitchell), সি.ডব্লীউ থমবারগ(C.W. Tombaugh) হানরিটা সোয়ান লেভিট (Henrietta Swan Leavitt) প্রমুখ
*জ্যোতির্বিজ্ঞান* *মহাকাশ* *টেলিস্কোপ* *সাদ* *আবিষ্কার* *মানুষবাহী* *দুরবীক্ষন* *ধুমকেতু*

মুস্তাফা: একটি নতুন প্রশ্ন করেছে

 টেলিস্কোপ কোথায় কিনতে পাওয়া যাবে? এর দাম কত পড়তে পারে?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

*টেলিস্কোপ* *দূরবীন* *কেনাকাটা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★