ট্যাবলেট

ট্যাবলেট নিয়ে কি ভাবছো?

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 মাথাব্যথার কারণে ঘন ঘন প্যারাসিটামল ট্যাবলেট খাওয়ার কি ক্ষতিকর দিক আছে?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*মাথাব্যথা* *প্যারাসিটামল* *ট্যাবলেট* *ওষুধ*

★ছায়াবতী★: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
কেউ খামখেয়ালি করলে করতে দিতে হয় এবং মেনে নিতে হয় । মানুষের কর্মকে বিশ্বাস করতে হয় কেননা কর্মের প্রতিফলনে ব্যাক্তিগত বিশ্বাস জন্ম নেয় ।
*অনুপ্রেরণা* *লাল-নেত্রী-ফাহিমা* *ফরওয়ার্ড-সাদিয়াপি* *পিপড়ে-প্রিয়ন্তি* *বুলেট* *ট্যাবলেট*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

এখন আপনি যদি নতুন একটা ট্যাবলেট কিনতে চান, তাহলে হাজারো ট্যাবলেটের মধ্যে আপনি দ্বিধায় পড়তে পারেন। তবে প্রযুক্তি নির্মাতারা আপনার চাহিদার কথা ভেবে আইওএস, অ্যান্ড্রোয়েড এবং উইন্ডোজ সব ধরণের অপারেটিং সার্ভিসের ট্যাবলেট তৈরি করছেন। ছোট, বড়, মাঝারি সব ধরণের চাহিদার ট্যাবলেট আপনি পাবেন।

ট্যাবলেট প্রযুক্তি জগতের নতুন ছোঁয়া

ট্যাবলেটের এক্সট্রা কিছু সুবিধার মধ্যে আপনি ল্যাপটপের বিকল্প হিসেবে আপনি এটি ব্যবহার করতে পারবেন। আবার ছোট পার্সের ভেতরও নিয়ে আপনি এটি চলতে পারবেন।

সর্বোদিক বিবেচনা করে পৃথিবীর সেরা ১০ ট্যাবলেটের রাঙ্কিং করা হয়। আসুন আমরা দেখি সেই রাঙ্কিং এর সব গুলো ট্যাবলেট সম্পর্কে।

পৃথিবীর সেরা ১০টি ট্যাবলেটঃ

১০) এনভিডিয়া শিল্ড ট্যাবলেটঃ

এনভিডিয়া শিল্ড ট্যাবলেটটি গেমারদের উপযোগী করে তৈরি। আপনি যদি ভালো গেমার হন তাহলে এই ট্যাবলেটটি আপনার জন্য অনেক ভালো হবে এবং এই ট্যাবলেটটির দামও অনেক কম। ট্যাবলেটটির গ্রাফিক্স এবং সর্বশেষ অপারেটিং গেম খেলার জন্য খুব পারফেক্ট। আপনি আপনার কম্পিউটার এবং টিভি যদি এনভিডিয়া সফটওয়্যারের হয়ে থাকে তাহলে আপনি এই ট্যাবলেট দিয়ে ভালোভাবে অপারেটিং করতে পারবেন।

দামঃ $৩০০ ডলার

এনভিডিয়া শিল্ড ট্যাবলেট

৯) মাইক্রোসফট সারফেস প্রো 3:

মাইক্রোসফটের এই পাতলা ট্যাবলেটটি খুব দ্রুত জনপ্রিয় হয়ে উঠে। ১২ ইঞ্চির এই ট্যাবলেটটি ৮.১ অপারেটিং সমৃদ্ধ। আপনি যদি অফিসিয়ালি উইন্ডোজ ব্যবহারে আগ্রহী হন, তাহলে এই ল্যাপটপ হতে পারে আপনার প্রথম পছন্দ। এই ট্যাবলেটে আপনি ভালোভাবে কিবোর্ড ব্যবহার করতে পারবেন।

দামঃ $৭৯৯ ডলার

মাইক্রোসফট সারফেস প্রো 3

৮) গুগল নেক্সাস 7 (2013):

২০১৩ সালে বাজারে এসে এখনও ভালোভাবেই বাজার ধরে রেখেছেন গুগলের এই ট্যাবলেট। আপনি যদি কম দামে স্লিম একটি অ্যান্ড্রোয়েড ট্যাবলেট চান তবে আপনি গুগল নেক্সাস ৭ পছন্দ করতে পারেন। ব্যবহারকারীর তথ্য মতে মিনিমাম ৭ ঘণ্টা চার্জ পাবেন এই ট্যাবলেটে। যদিও গুগলের দেওয়া তথ্য মতে চার্জ থাকছে না, তবে আপনি ভালো সন্তুষ্ট থাকবেন এই চার্জে।

দামঃ $২০০ ডলার

গুগল নেক্সাস 7 (2013)

৭) সনি Xperia Z2 ট্যাবলেটঃ

সনি এক্সপেরিয়া জেড ২ প্রথম প্রজন্মের আইপ্যাড এয়ারের চেয়েও অনেক স্লিম এবং উজ্জ্বল। খুব মজার বিষয় হলো ট্যাবলেটটি ওটারপ্রুফ সেহেতু বৃষ্টি পানিতে আপনার চিন্তা করার নাই। সনির এই ট্যাবলেটে পাবেন বিনামূল্যে আট প্লেস্টেশন গেম এবং মুভি।

দামঃ $৫০০ ডলার

সনি Xperia Z2 ট্যাবলেট

৬) আমাজন কিন্ডল ফায়ার HDX 8.9 (2014:

আমাজানের সর্বশেষ এই ট্যাবলেট পড়া এবং বিনোদেনের জন্য খুব চমকপ্রদ। আপনি যদি আমাজনের প্রাইম সদস্য এবং পূর্বের ক্রেতা হন তাহলে ফায়ার এফডিএক্স সহ স্পেসাল কিছু গিফটও পাবেন। ট্যাবলেটটি অনেক হালকা এবং অন্য সকল আমাজান পণ্যের চেয়ে অনেক ভালো মানের এবং সর্বোচ্চ ফিচার সমৃদ্ধ।  মুভি দেখা, ওয়েব ব্রাউজিং এবং শপিং এর জন্য ফায়ার এফডিএক্স আপনাকে সঠিক ব্যবহার অভিজ্ঞতা দিবে। তবে এই ট্যাবলেটে আপনি আমাজান অ্যাপ ষ্টোর ছাড়া গুগল প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারবেন না।

দামঃ $ ৩৭৯ ডলার

আমাজন কিন্ডল ফায়ার HDX 8.9 (2014

৫) গুগল নেক্সাস ৯:

গুগলের এই সর্বশেষ ট্যাবলেটে অনেক শার্প স্ক্রিন, চমৎকার অ্যালুমিনিয়াম নকশা এবং সর্বশেষ অ্যান্ড্রোয়েড চালিত। আপনি আই প্যাডের স্বাদ পাবেন এই ট্যাবলেটে। এই ট্যাবলেটটি সর্বশেষ অ্যান্ড্রোয়েড ৫.০ ললিপপ ভার্সন এবং এনভিডিয়া কে১ চিপ দ্বারা চালিত। নেক্সাস ৯ খুব মসৃণ, ফাস্ট এবং নাইস লুকিং।

বর্তমান দামঃ $৪০০ ডলার

গুগল নেক্সাস ৯

৪) স্যামসাং গ্যালাক্সি ট্যাব এসঃ

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস সর্বশেষ অ্যান্ড্রোয়েড অপারেটিং চালিত দারুণ একটা ট্যাবলেট। স্যামসাং এর ট্যাব দারুণ স্লিম এবং মসৃণ। বিশেসজ্ঞ জানায় এটি পূর্বের তুলনায় এবং বাজারের অন্যান্য ট্যাবের চেয়ে অধিক মানসম্মত। ৮.৪ এবং ১০.৫ দুই মডেলের ট্যাবলেট পাবেন আপনি বাজারে।

বর্তমান দামঃ $৫০০ ডলার

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস

৩) আই প্যাড মিনি ২:

আইপ্যাড মিনি ২ বেশ পূর্বে বাজারে আসলেও এখনও তার কদর সমপরিমাণ। আইপ্যাড মিনির সাথে খুব কম পার্থক্য আছে এই ফোনে। আইপ্যাড মিনি ৩ তে শুধু একটি গোল্ড রঙের বাটন এবং ফিঙ্গার প্রিন্ট অপশন। আইপ্যাড মিনি ২ খুব স্লিম, গরজিয়াস এবং একবার চার্জে অনেকক্ষণ ব্যাটরি ক্ষমতা। আপনি যদি খুব স্লিম এবং দারুণ লুকিং সম্পন্ন ট্যাবলেট চান তাহলে এটি আপনার বেস্ট চাহিদা হতে পারে।

বর্তমান দামঃ $২৯৯ ডলার (শুরু)

আই প্যাড মিনি ২

২) আইপ্যাড এয়ারঃ

অ্যাপেলের প্রথম প্রজন্মের এই ট্যাবলেট অ-নে-ক হালকা, ফাস্ট এবং শক্তিশালি। আপনি যদি খুব গরজিয়াস এবং ফাস্ট ট্যাবলেট চান তাহলে আইপ্যাড এয়ার আপনার প্রথম পছন্দ হতে পারে।

বর্তমান দামঃ $ ৪০০ ডলার থেকে শুরু।

আইপ্যাড এয়ার

১) আইপ্যাড এয়ার ২:

অবশেষে অ্যাপল তার সবথেকে স্লিম এবং গরজিয়াস আইপ্যাড তৈরি করতে সক্ষম, যা আগের সকল মডেলকে হার মানাবে। প্যাডটি সুপার স্লিম এবং সুপার ফাস্ট। আপনি শুধু মাত্র হোম বাটন টাচ করে ট্যাবলেটটি লক করতে পারবেন। অ্যাপেলের এই প্যাডের জন্য অনেক অ্যাপ এর স্ক্রিন এর উপযোগী করে গড়ে তোলা।

বর্তমান দামঃ $৫০০ ডলার

আইপ্যাড এয়ার ২

কি কোন ট্যাবলেটটা পছন্দ করলেন?
*বেশটেক* *ট্যাবলেট*
*ট্যাবলেট*
ছবি

নাহিন: ফটো পোস্ট করেছে

৪/৫

মাত্র ১৯,৯৯৯ টাকায় এসারের নতুন নোট+ট্যাবলেট পিসি !

Ace One 2 in 1 নামে নতুন এই পিসিকে একসাথে নোটবুক অথবা ট্যাবলেট হিসাবে ব্যবহার করা যাবে।

*গ্যাজেট* *নোটবুক* *ট্যাবলেট* *কম্পিউটার* *বেশটেক*

টেক টনিক: একটি বেশব্লগ লিখেছে

গুগল তাদের অ্যান্ড্রয়েড ট্যাব মার্কেটে নানা ক্ষেত্রে নিজের জনপ্রিয়তা তুলে ধরতে পারলেও একটি ক্ষেত্রেই সর্বদাই বলা যায় পিছিয়ে ছিল  । আর সেটা  ছিল অফিস অ্যাপস এর ক্ষেত্রে । যেখানে অ্যাপল তাদের আইওয়ার্কস নিয়ে সফলতা লাভ করতে পেরেছিল, সেখানে গুগল এখনও তাদের কোন অফিস অ্যাপ নিয়ে তেমন সফলতা লাভ করতে পারেনি। তাছাড়া কোন অফিস অ্যাপই মাইক্রোসফটের অফিস এর সমকক্ষ হতে পারেনি। যে কারনে মাইক্রোসফটের অফিস অ্যাপ এর প্রতি চাহিদা সর্বদাই বিদ্যমান ছিল।

আর সেই সুযোগ কাজে লাগিয়ে এ বছরের শুরু নাগাদ মাইক্রোসফট সকলের জন্যে একটি বেটা সংস্করণ উন্মুক্ত করে যা কিনা অ্যান্ড্রয়েড ট্যাবলেটকে কেন্দ্র করে প্রস্তুত করা। আর আজ মাইক্রোসফট সেই বেটা সংস্করণ থেকে বেরিয়ে এসেছে। অর্থাৎ, অ্যাপটি সম্পূর্ণভাবে প্রস্তুত অ্যান্ড্রয়েড ট্যাবলেট ব্যবহারকারীদের জন্যে। জানা গেছে, এখন থেকে অ্যান্ড্রয়েড ট্যাবলেট ব্যবহারকারীরা মাইক্রোসফট অফিস গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।
বেটা পিরিয়ডে থাকাকালীন মাইক্রোসফটের অফিস ফর অ্যান্ড্রয়েড অ্যাপটি ভালই সাড়া পেয়েছে। পরীক্ষামূলক অবস্থায়ই এটি প্রায় ৫০০টি বিভিন্ন হার্ডওয়্যারের ৩ হাজারেরও বেশি ভিন্ন ভিন্ন মডেলের ফোনে পরীক্ষা করে হয়েছে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল ও পাওয়ারপয়েন্টের সমন্বিত এই অফিস অ্যাপ। ব্যাপক পরীক্ষার পরই অ্যাপ্লিকেশনটি পূর্ণ সংস্করণ আকারে মুক্তি দিচ্ছে মাইক্রোসফট।

যেহেতু মাইক্রোসফট অফিস হলো বর্তমানে সবচেয়ে জনপ্রিয় অফিস অ্যাপ, তাই এর অ্যান্ড্রয়েড ট্যাবলেটে প্রবেশ করা অ্যান্ড্রয়েড এবং মাইক্রোসফট দু’পক্ষের জন্যই অনেক বড় সফলতা বয়ে আনবে আশা করা যায়। এর মাধ্যমে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা অফিসের কাজ আরও সহজে যেমন করতে পারবে, মাইক্রোসফট ঠিক তেমন অনেক ব্যবহারকারী লাভ করবে। ইতোমধ্যে মাইক্রোসফটের অফিস ফর আইপ্যাড সংস্করণ ৮০ লক্ষ বার ডাউনলোড করা হয়েছে। অ্যান্ড্রয়েডে আসলে এর জনপ্রিয়তা আরও বাড়বে বলেই ধারণা করা হচ্ছে।

মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলার পরিকল্পনা অনুযায়ীই কেবল উইন্ডোজ অপারেটিং সিস্টেমেই নয়, বরং সব অপারেটিং সিস্টেমেই সহজলভ্য করা হচ্ছে মাইক্রোসফটের অফিস অ্যাপ্লিকেশন। তারই ধারাবাহিকতায় এখন থেকে গুগল প্লে স্টোরে পাওয়া যাবে মাইক্রোসফট অফিস ।

সুত্র : অ্যান্ড্রয়েডকথন
*অ্যাপস* *ট্যাবলেট* *প্রযুক্তি* *বেশটেক* *মোবাইলঅ্যাপস* *অ্যান্ড্রয়েড* *মাইক্রোসফট*

সামিয়া: আজ পর্যন্ত ভালো ভাবে *ট্যাবলেট* খেতে পারলাম না ! যত বারই খেতে যাই গলায় আটকাবেই ! (মনখারাপ)

সুমন (দুষ্ট পাখির বাবা): [বাঘমামা-ওস্তাদমানুষ]*এনার্জিড্রিংকস* কি সব হাবিজাবি *ট্যাবলেট* দিয়ে বানায় কে জানে, এ নিয়ে প্রশাসনকে অনেক *ডাকাডাকি* করেছি তাদের *নজরদারি* এ দিকে দিতে, কিন্তু বার বারই তা *আড়াল* হয়ে যায়,এটা *যেমনআছেতেমনথাক* তাই এ বিষয়ে *আড়ি* দিয়েছি, আসুন আমরা *আমেররেসিপি* নিয়ে কথা বলি.......(শয়তানিহাসি)(শয়তানিহাসি)(শয়তানিহাসি)

*ট্যাবলেট* *ডাকাডাকি* *নজরদারি* *আড়াল* *যেমনআছেতেমনথাক* *আড়ি* *আমেররেসিপি*

আশিকুর রহমান: *ট্যাবলেট* পিচ্চি থাকতে মিষ্টির মধ্যে ঔষুধ ঢুকিয়ে খেতাম যাতে তেতো না লাগে (শয়তানিহাসি)

আড়াল থেকেই বলছি: *ট্যাবলেট* আমি এমনিতেই ছোট বেলা থেকে *ট্যাবলেট গিলা পছন্দ করিনা ,তা আবার একদিন আমার চোখের সামনে পানি দিয়ে *ট্যাবলেট* গিলার সময় ৮১ বছরের একটি প্রতেবেশী দাদা জীবনের শেষ নিঃশ্বাস ফেলেছে l তারপর পর থেকে আমি কোনো *ট্যাবলেট* ই গিলিনা .(ভয়পাইসি)(ভয়পাইসি)(ভয়পাইসি)

আড়াল থেকেই বলছি: ভাবছি ১২ তার পর *যেমনআছেতেমনথাক* *ঘুরতেযেতেচাই* *ট্যাবলেট* *আড়াল* *নজরদারি* *ডাকাডাকি* *চার্জার* *এনার্জিড্রিংকস* *আমেররেসিপি*..উপর লিখা শুররু করব l (চিন্তাকরি)(চিন্তাকরি)(চিন্তাকরি) না হয় ডেইলি ডেইলি পোস্ট আপডেট করার জন্য আমার মেমোরী ..৬৪জিবি থেকে ১২৮ জিবির জন্য পত্রিকায় নাম ছাড়া বিজ্ঞাপন দেওয়া লাগবে l(ব্যাপকটেনশনেআসি৩)(ব্যাপকটেনশনেআসি৩)(ব্যাপকটেনশনেআসি৩)

*যেমনআছেতেমনথাক* *ঘুরতেযেতেচাই* *ট্যাবলেট* *আড়াল* *ডাকাডাকি* *চার্জার* *এনার্জিড্রিংকস*

প্যাঁচা : *ট্যাবলেট* বলতে নাপা...কিছু হলেই নাপা...আর যে কোন ওষুধের প্রতি আমার ভয়ংকর বিতৃষনা,খুব আটকে না গেলে ডাক্তার থেকে শত হাত দূরে থাকতে ভাল লাগে।কোনমতে হাটাহাটি করতে পারলেই ডাক্তার আর তার ট্যাবলেট,উভয়কেই সালাম।হাহাহাহা...নতুনের রাজ্যে আদিমতাকে দারুণ লাগে(লজ্জা)(মাইরালা২)(ভাগোওওও)

ইসরাত: *ট্যাবলেট* একদম নিয়ম করে ট্যাবলেট খাইনা কিন্তু বেকায়দায় পড়লে মুড়ির মত ট্যাবলেট খাই |

জোকস

হাফিজ উল্লাহ: একটি জোকস পোস্ট করেছে

আমাদের সুপ্ত ফারহা আপু @Suptofarha এক রুগী নিয়ে মহা বিপদে পড়ছেন.... শত চেষ্টা করেও তাকে কোন ট্যাবলেট খাওয়াতে পারছেন না বেচারা রোগীও জব্বর লোক কিছুতেই ট্যাবলেট খাবেন না শেষমেষ অনেক চিন্তা ফিকির করে সুপ্ত ফারহা আপু একটা সুপ্ত বুদ্ধি বের করলেন একটা মিষ্টি এনে তার ভিতর কসরত করে ট্যাবলেটটা ডুকিয়ে দিলেন .... সুপ্ত ফারহা: কি দাদা মিষ্টি পুরোটা খেয়েছেন তো? রোগী: জ্বী আফা পুরোটাই খাইছি তয় ভিতরের বিচিটা ফেলে দিয়ে (হাসি২)
*ট্যাবলেট* *রসিকতা* *নব্যবিবাহিত* *হাফু* *বিবাহিত*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★