ট্যুর প্যাকেজ

ট্যুরপ্যাকেজ নিয়ে কি ভাবছো?

Partha: *ট্যুরপ্যাকেজ* ঘোরাঘুরি যারা পছন্দ করেন তারা এই গ্রুপ এ join করতে পারেন !! share করতে পারেন বেড়ানো নিয়ে আপনার অনুভূতি ..ছড়িয়ে দিতে পারেন আপনার তোলা ছবি ... https://www.facebook.com/groups/ExploreBangladesh4tour/ join করেন এবং share করেন আপনার ভালো লা

ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

৫/৫

থাইল্যান্ড ও মালেশিয়া থেকে ঘুরে আসুন মাত্র ৬৩,৫০০ টাকায়

ফ্লাইয়ার্স ট্যুরস এন্ড ট্রাভ্রেলস এর সহায়তায় থাইল্যান্ড ও মালেশিয়ায় ট্যুর প্যাকেজ মাত্র ৬৩,৫০০ টাকায়। এই প্যাকেজের আওতায় আপনি ৫ দিন ৪ রাত কাটাতে পারবেন।

*ট্যুর* *ট্যুরপ্যাকেজ* *ট্রাভেল* *ভ্রমন* *বিদেশভ্রমন* *মালেশিয়া* *থাইল্যান্ড*
খবর

Partha: একটি খবর জানাচ্ছে

সাজেক ভ্যালিতে রাত্রি যাপন : সাথে খাগড়াছড়ি ভ্রমণ ...........
https://www.facebook.com/events/1548814002066679/
যদি হরতাল - অবরোধ না থাকে তবে দেখা হবে সাজেক এ ২৫ মার্চ ..... আমরা বিভিন্ন দেশের গ্রীন ভ্যালী দেখতে যাই বা দেখার স্বপ্ন দেখি। কিন্তু আমাদের দেশেও আছে তেমনই এক অপরূপা গ্রীন ভ্যালী, যার নাম সাজেক। Explore Bangladesh আপনাদের সাথে নিয়ে যেতে চাচ্ছে খাগড়াছড়ি জেলা ও সাজেক ভ্রমনে, আপনিও যোগ দিতে পারেন এই ভ্রমনে। ভ্রমন কাল : ২৫ মার্চ রাত থেকে ২৮ মার্চ সকাল Tour Time :25 March Night to 28 March Morning ==========যে স্থানগুলো থাকবে ভ্রমন তালিকায় =========== * সাজেক ভ্যালি * আলুটিলা গুহা * রিসাং ঝরনা * পাহাড়ি গ্রাম ভ্রমন * সাজেক এর কমলা বাগান * হাজাছড়া ঝর্না * বৌদ্ধ মন্দির * পানছড়ি সম্ভব হলে আরো কিছু .......... .=============ট্রিপ সাইজ : ৩৬ জন (সর্বোচ্চ)========== ( আগে আসলে আগে পাবেন ... তাই দেরী করলেন তো মিস করলেন ) =========ভ্রমন খরচ : ( 3700 Taka Only )========== আমরা 20 March তারিখ বাসের টিকেট কাটবো আগ্রহীরা এর আগেই বুকিং এর টাকা পাঠিয়ে দিন . রেজিষ্টেশন ও বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন : 01912046397 (Partha) , 01812394371 (Partha ) , 01674517577 ( Sumit ), 01911750020 ( Manotosh ) পেইজ লিংক : www.facebook.com/ExploreBangladesh4tour ইমেইল : infor.eb4tour@gmail.com ...বিস্তারিত
*ট্যুরপ্যাকেজ*
২৪৫ বার দেখা হয়েছে
শপিং

Partha: কেনাকাটা সংক্রান্ত একটি তথ্য দিচ্ছে

৩৭০০ taka
https://www.facebook.com/events/1548814002066679/

যদি হরতাল - অবরোধ না থাকে তবে দেখা হবে সাজেক এ ২৫ মার্চ ..... আমরা বিভিন্ন দেশের গ্রীন ভ্যালী দেখতে যাই বা দেখার স্বপ্ন দেখি। কিন্তু আমাদের দেশেও আছে তেমনই এক অপরূপা গ্রীন ভ্যালী, যার নাম সাজেক। Explore Bangladesh আপনাদের সাথে নিয়ে যেতে চাচ্ছে খাগড়াছড়ি জেলা ও সাজেক ভ্রমনে, আপনিও যোগ দিতে পারেন এই ভ্রমনে। ভ্রমন কাল : ২৫ মার্চ রাত থেকে ২৮ মার্চ সকাল Tour Time :25 March Night to 28 March Morning ==========যে স্থানগুলো থাকবে ভ্রমন তালিকায় =========== * সাজেক ভ্যালি * আলুটিলা গুহা * রিসাং ঝরনা * পাহাড়ি গ্রাম ভ্রমন * সাজেক এর কমলা বাগান * হাজাছড়া ঝর্না * বৌদ্ধ মন্দির * পানছড়ি সম্ভব হলে আরো কিছু ........... =============ট্রিপ সাইজ : ৩৬ জন (সর্বোচ্চ)========== ( আগে আসলে আগে পাবেন ... তাই দেরী করলেন তো মিস করলেন ) =========ভ্রমন খরচ : ( 3700 Taka Only )========== আমরা 20 March তারিখ বাসের টিকেট কাটবো আগ্রহীরা এর আগেই বুকিং এর টাকা পাঠিয়ে দিন . রেজিষ্টেশন ও বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন : 01912046397 (Partha) , 01812394371 (Partha ) , 01674517577 ( Sumit ), 01911750020 ( Manotosh ) পেইজ লিংক : www.facebook.com/ExploreBangladesh4tour ইমেইল : infor.eb4tour@gmail.com :: কনফার্ম :: ---------------- আগ্রহীগন অবশ্যই 20 March এর মধ্যে অন্তত ২০০০ (দুই হাজার) টাকা জমা দিয়ে আপনার যাত্রা কনফার্ম করবেন।

*ট্যুরপ্যাকেজ*
১৪৪বার দেখা হয়েছে

ছবি

দীপ্তি: ফটো পোস্ট করেছে

৪/৫

নীলছায়া ইকো রিসোর্ট

বান্দরবান

*বান্দরবানভ্রমন* *ট্যুরপ্যাকেজ* *অল্পতেভ্রমন* *ছুটিতেভ্রমন* *রিসোর্ট*

hasib rahman: একটি নতুন প্রশ্ন করেছে

 বাংলাদেশে বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমনের জন্য কোন ট্রাভেল প্যাক্যাজ আসে নাকি ?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

*বিদেশভ্রমন* *ভ্রমন* *ভ্রমনটিপস* *অল্পতেভ্রমন* *ট্যুরপ্যাকেজ*

দীপ্তি: একটি টিপস পোস্ট করেছে

ভ্রমন বাংলাদেশ
http://www.kachalong.com/index.php/en/publications/vromon-bangladesh
কাচালং ট্যুরিজম ...বিস্তারিত
*ভ্রমনটিপস* *কক্সবাজারভ্রমন* *রাঙামাটিভ্রমন* *বান্দরবানভ্রমন* *থাইল্যান্ডভ্রমন* *ট্যুরপ্যাকেজ* *নেপালভ্রমন* *মালয়েশিয়াভ্রমণ* *দার্জিলিংভ্রমন* *অল্পতেভ্রমন* *সুন্দরবনভ্রমন* *বিদেশভ্রমন* *সিলেটভ্রমন*
৬০৬ বার দেখা হয়েছে

শাহান: http://beshto.com/searchid/146/2/%E0%A6%9F%E0%A7%8D%E0%A6%AF%E0%A7%81%E0%A6%B0%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%95%E0%A7%87%E0%A6%9C

*টুরপ্যাকেজ* *ট্যুরপ্যাকেজ*
শপিং

শাহান: কেনাকাটা সংক্রান্ত একটি তথ্য দিচ্ছে

ট ২৩৫০০ /-
http://www.bdstall.com/details/dhaka-kathmandu-2-nights-3-days-asian-holiday-package-16105/

ঢাকা থেকে কাঠমান্ডু টুর প্যাকেজ এর এই খরচ এর সাথে খাবার সংযোগ নাই।

*ট্যুরপ্যাকেজ* *নেপাল* *কাঠমান্ডু*
১৬৩বার দেখা হয়েছে

বেশতো Buzz: বন্ধুরা কেমন কাটলো আপনাদের ঈদ ও পূজা। ঈদ ও পূজার ছুটিতে কোথায় কোথায় ঘুরলেন আর ভিন্ন ভিন্ন রেসিপির কে কি খাবার খেলেন? ঝটপট লিখে আমাদের বন্ধুদের মাঝে শেয়ার করুন। লিখুন *ঈদেবেড়ানো* *কোরবানীঈদ* *পূজারখাবার* *ঈদরেসিপি* *ছুটিতেভ্রমন* *ঈদেরখাওয়া* দিয়ে।

*ঈদেবেড়ানো* *কোরবানীঈদ* *পূজারখাবার* *ঈদরেসিপি* *ছুটিতেভ্রমন* *ট্যুরপ্যাকেজ* *অল্পতেভ্রমন* *বিদেশভ্রমন* *অতিভোজ* *পূজারসাজ* *ঈদেরখাওয়া* *ঈদফিস্ট* *ঈদেবেড়ানো* *কোরবানীঈদ* *পূজারখাবার* *ঈদরেসিপি* *ছুটিতেভ্রমন* *ঈদেরখাওয়া*

দীপ্তি: একটি বেশব্লগ লিখেছে

ঢাকার কাছেই ঐতিহ্যবাহী প্রাচীন স্থাপনা সমৃদ্ধ একটি জায়গা নবাবগঞ্জ । যোগাযোগ ব্যবস্থার উন্নতির ফলে এ জায়গাটিতে খুব অল্প সময়েই পৌছানো যায় ঢাকা থেকে । নবাবগঞ্জের মূল আকর্ষণ হলো এ এলাকার প্রাচীন কিছু জমিদার বাড়ি ।
ঢাকার নবাবগঞ্জ উপজেলার শহরের মহাকবি কায়কোবাদ মোড় থেকে পশ্চিম দিকে কলাকোপায় অবস্থিত । নবাবগঞ্জ যেতে হয় দ্বিতীয় বুড়িগঙ্গা ব্রিজ দিয়ে কেরানীগঞ্জ হয়ে । চারপাশে চিরায়ত সবুজের সমারোহ দেখতে দেখতে চলে যাওয়া যাবে ২০০ বছরের ইতিহাস সংবলিত নবাবগঞ্জে জমিদার ব্রজেন সাহার জমিদার বাড়িতে । যা এখন জজ বাড়ি নামে খ্যাত । জজবাড়ির সামনে রয়েছে খানিকটা বাগান, বিভিন্ন ফল ও ফুল গাছে পরিপূর্ণ । 
কলাকোপার মূল আকর্ষণে এই জজবাড়ি যা আগে জমিদার ব্রজেন সাহার সময়ে ব্রজ নিকেতন হিসেবে পরিচিত ছিল । পরে আশির দশকে এক বিচারক পরিবার এখানে বসবাস শুরু করলে এটি জজবাড়ি হিসেবে পরিচিতি পায় । জজ বাড়ি এখন কলাকোপার প্রাণ । বাড়িটির চোখ ধাঁধানো নির্মাণশৈলী দেখে যে কোন পথিকের পা থমকে যাবে । কিছুক্ষণের জন্য হলেও নিয়মিত পরিচর্যা করা হয় বাড়িটিকে । প্রচুর গাছ গাছালির সমারোহ, পাখির কিচির মিচির শব্দ আর চিত্রা হরিণের পাল দেখতে দেখতে কখন যে আনেকটা সময় পার হয়ে যাবে টেরও পাওয়া যাবে না ।
কলাকোপায় রয়েছে আরেকটি দর্শনীয় স্থান গান্ধী মাঠ । সর্বভারতীয় সম্মেলন উপলক্ষে গান্ধীজি ১৯৪০ সালে এই মাঠে এসেছিলেন । সেই থেকে এই মাঠের নাম গান্ধী মাঠ । এখান থেকে কিছুদূর এগোলেই আরেকটি প্রাচীন বাড়ি আরএন হাউস । বাড়িটির অন্যতম মালিক রাধানাথ সাহা মুর্শিদাবাদ থেকে এসে প্রায় আড়াইশ বছর আগে এ বাড়ি তৈরি করেছিলেন । চরিদিকে কক্ষ ঘেরা এ বাড়ির সামনের অংশে ছিল অতিথিশালা, পেছনে অন্দরমহল এবং পাশেই মন্দির । বাড়িটির বয়স প্রায় ২০০ বছর ।
রাধানাথ সাহার বাড়ি ফেলে একটু সামনে গেলেই চোখে পড়বে খেলারামের বিখ্যাত বিগ্রহ মন্দিরটি । জনশ্রুতি রয়েছে খেলারাম দাতা বজরাম ধনীদের ধনদৌলত ডাকাতি করে গরিবদের মাঝে দান করতেন । আরও শোনা যায় একরাতে এই তিনতলা বিশিষ্ট বিশাল মন্দিরটি মাটি থেকে উপরে উঠে এসেছে । কয়েকটি গম্বুজ বিশিষ্ট কয়েকশ বছরের কুঠিরের ভিতরের পরিবেশ অন্ধকার । এ বাড়ি থেকে একটি সুড়ঙ্গ পথ ছিল ইছামতির পাড়ে । নদীপথে ধন সম্পদ এসে এ সুড়ঙ্গ পথেই বাড়িতে নিয়ে আসত খেলারাম দাতা । বাড়ির পাশেই বিশাল পুকুর। প্রচলিত আছে যে, মাকে বাঁচাতে খেলারাম দাতা এই পুকুরে নেমেছিলেন । আর উঠে আসেননি ।
বান্দুরার একটি উল্লেখযোগ্য দর্শনীয় স্থান হলো জমপালা রানীর গির্জা । খ্রিস্টানদের এ উপাসনালয়টি সর্বপ্রথম নির্মিত হয় ১৭৭৭ সালে । পরে ১৮৮৮ ও ২০০২ সালে এর সংস্কার করা হয় । গির্জার পরিবেশ ও নির্মাণশৈলী নজর কাড়ার মতো । পুরো গির্জাটি হলুদ বর্ণের সুন্দর কারুকাজে ভরা । গির্জার সামনেই জমপাল দেবীর নামাঙ্কিত ফলক তার স্মৃতি ধরে রেখেছে । বর্তমানে একজন ফাদার ও একজন ডিকন দ্বারা পরিচালিত হয় এ গির্জার কার্যক্রম । বড়দিন স্টার সানডেতে এখানে বড় উৎসবের আয়োজন থাকে ।
উল্লিখিত স্থানসহ এখানে দেখার আছে আরও অনেক কিছু । পোদ্দার বাড়ি, কালীবাড়ি, কলাকোপার কাছে সামসাবাদ তাঁতপল্লী, আলানপুর তাঁতপল্লী, জমিদার বাড়ি, জগবন্ধু সাহা হাউস প্রভৃতি । ভগ্ন বিলুপ্তির পথে এসব দালান কোঠা এখনই দেখতে যেতে পারেন । সংরক্ষণের অভাবে কালের আবর্তনে ইতিহাসের মতোই হারিয়ে যাবে এসব কালের সাক্ষী ।
যাতায়াতঃ কলাকোপা বান্দুরায় দিনে এসে দিনেই ফেরা যায় । ঢাকার জিরো পয়েন্ট থেকে মাত্র ৫৫ কিলোমিটার পথ । নিজস্ব পরিবহন থাকলে জায়গাগুলো বেড়ানো সহজ হবে । মাত্র দেড় ঘণ্টায় পৌছে যেতে পারেন । অথবা বাসে করে ঢাকার গুলিস্তান, বাবু মাজার কেরানীগঞ্জ, সায়েদাবাদ, যাত্রাবাড়ী থেকে সরাসরি বাস সার্ভিস আছে । বাংলালিংক, মল্লিক, যমুনা ইত্যাদি পরিবহনে ভাড়া পড়বে মাত্র ৫০ টাকা ।
*ঈদেবেড়ানো* *ট্যুরপ্যাকেজ* *অল্পতেভ্রমন* *ছুটিতেভ্রমন* *ভ্রমনটিপস*

দীপ্তি: একটি বেশব্লগ লিখেছে

টংগীর পুবাইলের প্ক্যইলট বাড়ির কথা হয়তো অনেকে জানেন। প্রাকৃতিক এক ভুমিকে অবিকৃত রেখে আরো প্রাকৃতিক করা হয়েছে ডিজাইনারের নিপুণ ছোয়ায়। এক জোসনা রাতে আগে থেকে থবর দিয়ে চলে যান সেখানে। প্রাকৃতিক গাছপালা আর শান্তু বিলের পারে বসে কাটিয়ে দিন ১ টা দিন।

যেভাবে যাবেন : মহাখালি থেকে নরসিংদি বা কালিগন্জগামী যে কোন বাসে উঠুন। ১ ঘন্টা পর পুবাইল কলেজ গেট এলাকায় নেমে পড়ুন। ভাড়া নেবে ৪০ টাকা। এরপর একটা ব্যাটারীচালিত রিক্সায় করে পাইলট বাড়ি। গেলে এসে ফোন করুন, গেট খুলে দেবে। তবে অবশ্যই আগে বুকিং থাকতে হবে।

খরচ : এখানে জনপ্রতি নেয়া হয় ২০০০ টাকা নাস্তা, দুপুর ও রাতের খাবার সহ। শুধু দুপুর ও রাতে খাবার সহ ১৫০০ টাকা। যোগাযোগ - ০১৯১৯৭৮২২৪৫

জল জঙ্গলের কাব্যর ওই টাকার মধ্যেই খাবার ব্যবস্থা থাকা। খাবার মেনুগুলো দারনু : ভাত, পোলাও, চালতা দিয়ে ডাল, মুরগির মাংশ, রুই মাছ, গুড়া মাছ, তেতুল দিয়ে কচুমুখি, আলু ভর্তা, ডাল ভর্তা, ঘন ডাল আরো বেশ কটি আইটেম।

*ঈদেবেড়ানো* *ট্যুরপ্যাকেজ* *অল্পতেভ্রমন* *ছুটিতেভ্রমন* *ভ্রমনটিপস*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★