ট্রাফিকজ্যাম

ট্রাফিকজ্যাম নিয়ে কি ভাবছো?

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

বর্তমান সময়ে ঢাকাবাসীকে উল্লেখ্যযোগ্য একটি সময় পার করে দিতে হচ্ছে জ্যামে বসেই। আর এশিয়া কাপকে সামনে রেখে ভিআইপি কিংবা বিদেশি খেলোয়াড়দের নিরাপত্তার জন্য যানজট আরও বাড়ছে। আর ঢাকার ট্রাফিক জ্যাম নিয়ে ভারতীয় দলের ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন ও জনপ্রিয় ধারাভাষ্যকার হারশা ভোগলতো হাসাহাসিই শুরু করে দিয়েছেন। 

এর শুরুটা হয়েছিল জনপ্রিয় ধারাভাষ্যকার হারশা ভোগলের একটি টুইট থেকে। গত কয়েকদিন ধরে বিভিন্ন দেশে ঘোরাঘুরির পর ঢাকায় বেশ কিছুদিন থাকা যাবে বলে স্বস্তি প্রকাশ করেন তিনি।

টুইটারে তিনি লিখেছেন, ‘সিডনি, মুম্বাই, বেঙ্গালুরু, যোধপুর, পুনে, রাঁচি, বিশাখাপত্তনম, গোয়া, হায়দরাবাদে কাটিয়েছি গত ২০ দিন। এখন ঢাকায়। এবার এক জায়গায় বেশ কয়েকদিন থাকা যাবে!’

হারশা ভোগলের এই টুইটের উত্তরে ভারতের অফস্পিনার অশ্বিন লিখেছেন, ‘ঢাকার ট্রাফিক জ্যাম এটা নিশ্চিত করবে যে, গত ২০ দিনে আপনি যেসব জায়গায় ছিলেন, তার চেয়ে বেশি সময় থাকবেন একটা সিগন্যালে।’ হারশা ভোগলে আবার অশ্বিনের এই উত্তরের জবাবে লিখেছেন, ‘হা হা! টিম বাস থেকে বের হয়ে আমাদের মতো যানবাহনে চড়ার সময় আসলে তোমারও একই অবস্থা হবে। তোমার যেন আরো বেশি সময় লাগে!’
সূত্র: জাগোনিউজ
*ট্রাফিকজ্যাম*

খুশি: (ব্যাপকটেনশনেআসি৩)(কিগরম) মাত্রই জেলখানা থেকে বের হলাম সমস্ত শরীর ঘামে ভিজে একাকার(কিগরম) ১৫ মিনিটের রাস্তা পাড়ি দিতে সময় লাগল দেড় ঘন্টা(মানিনা) আচ্ছা হাজত খাটায কি রাস্তায় জ্যামে আটকে থাকার চেয়ে বেশি কষ্ট(প্রশ্ন)

*ট্রাফিকজ্যাম*

নাহিন: একটি নতুন প্রশ্ন করেছে

 প্রচন্ড ট্রাফিক জ্যামে আটকাপড়া অবস্থায় আপনার মাথায় ঐ সময় কি কি চিন্তা আসে ?

উত্তর দাও (২১ টি উত্তর আছে )

.
*ট্রাফিকজ্যাম* *যানজট* *জ্যাম* *নাগরিকসমস্যা* *যান্ত্রিকজীবন*

সাইফ: একটি বেশটুন পোস্ট করেছে

আমরা একেকজন একেক রকম শুধু আমরা এক ট্রাফিক জ্যাম যখন!
*ট্রাফিকজ্যাম*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

আমাদের সালাম ভাই অফিসে দরখাস্ত করেছেন ছুটির জন্যে- বস: ৩ দিন ছুটি ... কি ভাবিকে নিয়ে কোথাও যাচ্ছেন নাকি বেড়াতে?
জ্বী স্যার .... রাস্তায় যে ট্রাফিক জ্যাম! বেড়ানুর সুযোগ আর পাচ্ছি কই? বনানী থেকে বংশাল শশুরবাড়ি l যেতে একদিন, আসতে একদিন আর মাঝখানে থাকব একদিন (কুল)
*ট্রাফিকজ্যাম* *রসিকতা*
জোকস

পাগলী: একটি জোকস পোস্ট করেছে

আমাদের ট্রাফিকজ্যাম
*জোকস* *ট্রাফিকজ্যাম*

মুকতাদির: [ভুত-ঠাডা]কলাবাগান *ট্রাফিকজ্যাম* এ বসে বসে কলা খাচ্ছি(রাগী)

এ. আর. খান: কোন এক দুপুরে...বাংলামোটর সিগন্যালে...এক মাঝ বয়সি চাচি এসে বলল... কিসু দে(বস) বললাম...চাচি, বাসায় বাসায় কাজকর্ম করতে পারেন না?(খুকখুকহাসি) কাম কইরা খাইতে অইলে ঢাহা শহরে আইসি??..গ্যারামেই তো থাকবার পারতাম(রাগী-৩) মানে কি!!!(ব্যাপকটেনশনেআসি)(খিকখিক)

*ঢাকারবিনোদন* *ট্রাফিকজ্যাম*
সাক্ষী

নিউজ ফ্ল্যাশ: একটি ঘটনা জানাচ্ছে

এমনিতে সপ্তাহের শুরু, তাঁর উপর সকাল থেকে পিচপিচে বৃষ্টি! ট্রাফিক জ্যামের ভয়াবহ অবস্থা...একেকটা সিগনাল পার হতেই লাগছে ২০ থেকে ২৫ মিনিট।
*ট্রাফিকজ্যাম* *বৃষ্টিতেনাকাল* *রাস্তায়পানি*
সাক্ষী

নিউজ ফ্ল্যাশ: একটি ঘটনা জানাচ্ছে

রাজশাহী মহানগরীতে ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা ভেঙে পড়েছে। রাজশাহী সিটি করপোরেশনের গাফিলতির কারণে দীর্ঘদিন ধরে এই সমস্যা চলছে। দেখেও যেন দেখার কেউ নেই...
*ট্রাফিকজ্যাম*

মোহাম্মাদ আরিফ হোসাইন: *ঢাকাশহর* এর অসহনীয় *ট্রাফিকজ্যাম* এ *জীবন* টা একেবারে *তেঁজপাতা* হইয়া গেলো। এর থেকে *মুক্তিচাই* *মুক্তিচাই* *মুক্তিচাই* (মাইরালা)

রাজন: *ট্রাফিকজ্যাম* একটু আগে অ্যাপলো হাসপাতালের সামনে থেকে বসুন্ধরা গেটে আসতে লাগলো ১ঘন্টা... আমি না হয় খোদার রহমতে সুস্থ মানুষ। যদি অ্যাম্বুলেন্সের খুব জরুরী যাতায়াতের দরকার হয় তখন??গাড়িতো রাস্তা থেকে ভ্যানিস করে দিতে পারবেনা?

রনি রহমান: পোস্টটি শেয়ার করেছে "সমস্যা আছে অনেক, অনেক ক্ষেত্রেই এর সমাধানও রয়েছে, কিন্তু যথার্থ প্রয়োগের অভাবে এখনো *ট্রাফিকজ্যাম* এ বসে বিরক্তিকর অবসর সময় প্রতিনিয়ত কাটাতে হচ্ছে :("

শাহান: আমাদের এই *ঢাকা* তে যে এত *ট্রাফিক* জ্যাম হয়ে থাকে, এর সমাধান কি ভাবে ও কি হতে পারে? *ট্রাফিক* দিয়ে লিখে জানান, অথবা এই পোস্টে কমেন্ট করুন - :D

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★