ট্রাভেলার

ট্রাভেলার নিয়ে কি ভাবছো?

নাহিন: একটি নতুন প্রশ্ন করেছে

 ট্রাভেলার আর ট্যুরিস্ট এদের মধ্যে মুল পার্থক্য কি ?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

*ভ্রমণ* *ভ্রমণটিপস* *বিদেশভ্রমণ* *ট্রাভেলার* *ট্যুরিস্ট*

ট্রাভেলার: একটি বেশব্লগ লিখেছে

অপরূপ সৌন্দর্য্য ও প্রকৃতির অপার লীলায় সজ্জিত বান্দরবান জেলার থানচি উপজেলা। এ উপজেলার সবচেয়ে দর্শনীয় স্থান হলো তিন্দু। স্থানীয়দের মতে তিন্দু হচ্ছে বাংলাদেশর অন্যতম ভূ-সর্গ। ভ্রমন পিপাসুদের মতে, পৃথিবী'তে তিন্দু-র মত এমন ঘুম-ঘুম সুন্দর জায়গা আর একটিও নেই। প্রাকৃতিক আকর্ষণের কারণে এ্যাডভেঞ্চারপ্রেমী পর্যটকরা প্রতিদিন আকর্ষণীয় এই পর্যটন স্থানটিতে ভিড় জমান।

তিন্দু নামক অপরূপ সৌন্দর্য্যমণ্ডিত এই জায়গাটা এখনও লোক চক্ষুর প্রায় আড়ালেই রয়ে গেছে। কিন্তু আমাদের দেশেও তিন্দুর মত এমন স্বর্গ থাকতে পারে তা জানা ছিলনা। বান্দারবানে অনেকেই গেছেন। বগা লেক তাদের সবাইকেই মুগ্ধ করেছে। এখন এই ছোট্ট ভূ-স্বর্গ টাকে দেখে আসুন আশাকরি খুব ভাল লাগবে।

কিভাবে যাবেনঃ
> ঢাকা – বান্দারবান যাওয়ার শ্যামলি, হানিফ, ইউনিক, এস আলম, ডলফিন এর বাস আছে। রাত ১০ টায়/১১:৩০ টায় কলাবাগান/সায়েদাবাদ থেকে ছেড়ে যায়। ভাড়া ৪০০-৪৫০ টাকা। 

> ঢাকা থেকে চট্টগ্রাম হয়েও যাওয়া যায়। বদ্দারহাট থেকে বান্দারবানের বাস ছাড়ে পুরবী/পুর্বানী ভাড়া প্রায় ১০০ টাকার মত।

সকাল ৭:৩০ এর মধ্যেই বান্দারবান পৌছে যাবেন। এখান থেকে চান্দের গাড়ী নিয়ে সোজা থানচি। আপনি চান্দের গাড়ী রিজার্ভ করে নিতে পারেন। এছাড়া লোকাল চান্দের গাড়ী আছে সেটাতে করেও আপনি থানচি যেতে পারেন। বান্দরবান শহর থেকে থানচি উপজেলা সদরের দূরত্ব ৮২ কিঃমিঃ।

থাকা খাওয়াঃ
বান্দারবান-থানচি থেকে তিন্দু গেলে সেখানে থাকার অনেক জায়গা পাবেন। এছাড়াও সেখানকার ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বারের তৈরী বাংলোতেও থাকতে পারেন। ইচ্ছে করলে তাবু গেড়েও ওখানে রাত কাটাতে পারেন।  খাওয়া দাওয়ার চিন্তা নাই। খাওয়ার জন্য হোটেল পাওয়া যায় অথবা আপনি যেখানে থাকবেন তারাই রেঁধে দিবে। মুরগীর ঝোল তারা অসাধারন রাঁধে। থাকা খাওয়ার খরচ প্রতিদিন ৪০০ টাকার বেশি হবে না। 

বন্ধুরা, তোমরা যারা ভ্রমন করতে ভালবাসো তারা নতুন কিছু জয়করার জন্য বান্দরবানের থানচি উপজেলার তিন্দু থেকে ঘুরে আসতে পার। তোমাদের ভ্রমনের ভাল লাগা ও খারাপ লাগার প্রতিটি মূহুর্তের খবর আমাদের সাথে শেয়ার করে জানিয়ে দাও তুমি কেমন ভ্রমনপ্রিয়?


*ট্রাভেল* *ট্রাভেলার* *ভ্রমন* *বান্দরবান* *ঘুরেএলাম* *ভ্রমনগাইড* *তিন্দু*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★