ঠিকানা

ঠিকানা নিয়ে কি ভাবছো?

ঈশান রাব্বি: তোদের আজ আনন্দের নেই সিমানা তোদের ঠিকানা হবে জাহান্নাম খানা

*জাহান্নাম* *ঠিকানা*
৫/৫

পায়েল : ভালোবাসা, তুমি এমনি সুদূর, স্বপ্নের চেয়েও দূরে, সুনীল সাগরে তোমাকে পাবে না, আকাশে ক্লান্ত উড়ে, ভালোবাসা তুমি এমনি উধাও এমনি কি অগোচর, তোমার ঠিকানা মানচিত্রের উড়ন্ত ডাকঘর, সেও কি জানে না ? এমনি নিখোঁজ এমনি নিরুদ্দেশ, পাবে না তোমায় মেধা ও মনন কিংবা অভিনিবেশ ?

*স্বপ্ন* *সাগর* *ভালোবাসা* *ঠিকানা* *মেধা* *কবিতা* *মহাদেবসাহা*

ইয়ামিন: একটি বেশব্লগ লিখেছে

কিছু সস্তা ভালবাসা
আর এক ফালি চাঁদ!
ভুলের পাহাড় গড়া-
আমি ক্লান্ত অবসাদ...

ঘুরছে পৃথিবী কারণে আর অকারণে,
যাচ্ছে জীবন ঘুনে ধরে।
ক্লান্ত দুপুর থমকে দাঁড়ায়-
নিয়ম ভাঙ্গা শিহরণে!

মেঘলাকাশে ঠিকানাহীন পাখি,
ডানা আজ মেলতে মানা!
হয়তো অঝোরে মানবে বৃষ্টি-
ভালবাসার শেষ সীমানা...
*ভালোবাসা* *ঠিকানা* *জীবন*

জোবায়ের রহমান: বাঙলা কবিতা, গতিষ্মান দূরালাপনী আর ক্ষুদেবার্তানির্ভর প্রণয়ের যুগে অনেক দিন ভেবেছি, চিঠি লিখবো তোমাকে, লিখেওছিলাম; প্রতিমাসে একটি। ডাকঠিকানার অভাবে, পাঠাতে পারিনি। আজ খুঁজতে গিয়ে দেখলাম, সেই আঠাশটা চিঠিই নিরুদ্দেশ; বোধ করি, ওরা নিজেরাই জেনে ফেলেছে তোমার ঠিকানা!

*ঠিকানা* *চিঠি*

প্যাঁচা : আমি ভাই ক্ষ্যাপাটে মানুষ,ইচ্ছেমতই থাকি আমি আমার ইচ্ছের সীমানা পেরিয়ে।এক পা,দু পা করে গন্তব্যের দিকেই হাটি।তবে মনে থাকবে সবই,তাই বলে কি পথ চলা থেমে থাকতে পারে নাকি?হাহাহাহা...(খাড়াআইতাসি)(মিশনেআছি)..ক্লান্তি যেন খুজে না পায় আমার ঠিকানা(দোয়া)

*গন্তব্য* *ঠিকানা* *ইচ্ছেমত* *ইচ্ছে* *ইচ্ছা*

অসমাপ্ত কাব্য: নাম ঠিকানা কেউ জানে না তবু তোমার নামে, মনের ভুলে একশো চিঠি বন্দি হলো খামে।

*ঠিকানা* *খাম* *চিঠি*

অসমাপ্ত কাব্য: তোমার বারান্দায় তোমার কার্নিশে থাকা চড়ুই পাথীটার মতো আমার ঠিকানা নেই কোন আমি থাকি পরভূমে আমার ঠিকানা জানতে চাইলে বলি চেয়ে দেখো সেই আশ্চর্য সুন্দর মনের গভীরে.....

*ঠিকানা* *চড়ুইপাখি*

প্যাঁচা : আজকের দুনিয়ায় *ঠিকানা* খুব গুরুত্বপূর্ণ কোন ব্যাপার না।এটার চেয়ে বরং অনলাইনের ঠিকানা অনেক গুরুত্বপূর্ণ যাহা মৃত্যুর পরও বয়ে বেড়াবে আমাকে।হাহাহাহাহা...অনলাইন এক্টিভিটিস হবে আমার পরিচয়...কি আজীব...

ভাবনা শারমীন: *ঠিকানা* যারা দুনিয়া জুড়ে একটা ভালো *ঠিকানা* খুঁজে পেলাম না , যেখানে একটু শান্তিতে ঘুমাবো অবশেষে এ একজন বলল একটা সঠিক ঠিকানা আছে যেখানে সব শান্তি আছে তবে জায়গাটা একটু চত (সরে ৩ হাত ) কিন্তু শান্তির অভাব নাই .

সুমি রহমান: আজকাল আমি আমার মাথার কোনো ঠিক ঠিকানা খুঁজে পাচ্ছিনা ! আর সব মানুষের *ঠিকানা* কি খুজবো? আমরা কি সত্তিই জানি আমাদের আসল ঠিকানা কোথায়? (প্রশ্ন)

সুপ্ত দিয়া: আমার জন্য দৈন্দিন প্রয়োজনিয় সব কিছু খুঁজে পাওয়ার জন্য সবচেয়ে নির্ভর যোগ্য *ঠিকানা* হলো,আম্মু! (আদর)(খুশী২) কোথাও কিছু পাই না পাই,করতে পারি বা না করতে পারি,সব কিছুর জন্য এই *ঠিকানা*তে যোগাযোগ করলেই সমাধান পেয়ে যাই! (হিহিহি)

লীনা জাম্বিল: *ঠিকানা* না দিয়ে বন্ধু তুমি কোথায় হারিয়ে গেলে । বড় প্রয়োজন ছিল তোমার আসল *ঠিকানা* তবে কথা দিচ্ছি সময় মত তোমার *ঠিকানা* য় পৌঁছে যাবো একদিন ঠিক সময় মত । তখন তুমি বড় অবাক হবে *ঠিকানা* পেলাম কোথা থেকে -- তাই না? (তালি)(খিকখিক)(ভালবাসি)

মোঃ জাহিদুল আলম: *ঠিকানা* KI DIYECHO KHUJE PAINI...

তৌহিদ ইবনে আহসান: *ঠিকানা* অস্থায়ী ঠিকানা এই দুনিয়া,আর স্থায়ী ঠিকানা পরকাল। এই ঠিকানার মোহে যে পড়িয়াছে ওই ঠিকানাই সে নিঃস্ব। আর এ ঠিকানা যার কাছে তুচ্ছ,ওই ঠিকানাই সে নিহের রাজ্যের বাদশাহ।

পাগলী: ভালো আছি, ভালো থেকো আকাশের *ঠিকানা*য় চিঠি লিখ দিও তোমার মালা খানি বাউল এর এই মন টা রে...। http://www.youtube.com/watch?v=ty3MB-oDAqc

*ঠিকানা* *চিঠি* *প্রিয়গান* *কবিতা*

আজমি ইতু: আমার একটাই *ঠিকানা* , আমার প্রিয় বিছানা, আমার প্রিয় খাট, তাতেই কাটে আরামের রাত; আমার প্রিয় বালিশ, তাতে ঘুম হয় না মিস,(খিকখিক) একটাই আমার প্রিয় ঘুম,(ঘুম) তাই প্রিয় *ঠিকানা* আমার রুম...(খুশী২)(খুশী২)(খুশী২)

হাফিজ উল্লাহ: [পিরিতি-ভালোবাসারসংগ্রাম] কচুরিপানা আর ভাড়াটিয়াদের নির্দিষ্ট কোন *ঠিকানা* নাই ..... আজ এখানে তো কাল ওখানে (মনখারাপ)

*কচুরিপানা* *ভাড়াটিয়া* *ঠিকানা*

অসমাপ্ত কাব্য: এই পৃথিবীতে প্রত্যেকটি মানুষই নিখোঁজ, তাই নয় কি? মানুষ জন্মের পর থেকে তার ঠিকানা খুঁজে বেড়ায়, এক জায়গা থেকে আরেক জায়গায়, কিন্তু কেউ কি তার আসল ঠিকানা খুঁজে পায়...!!!

*ঠিকানা* *নিখোঁজ*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★