ডাটা

আমানুল্লাহ সরকার: একটি নতুন প্রশ্ন করেছে

 ইন্টারনেটের ডিএনএ ডাটা স্টোরেজ সম্পর্কে কেউ কি বিস্তারিত জানাতে পারবেন?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*ডাটা* *ডাটাস্টোরেজ* *ইন্টারনেট* *ডিএনএ*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

অনলাইন ব্যাকআপের দুনিয়ায় যে ব্যাপক বিপ্লব হয়েছে তার বিষয়ে জ্ঞাত আছেন কেউ কেউ!

কিছুদিন আগে জানতে পারলাম এক চায়নীজ কোম্পানী দিচ্ছে দশ টেরাবাইট অনলাইন ব্যাকআপ! ছুটতে ছুটতে গিয়ে দেখা গেল, ওদের ওয়েবসাইট, এপস, ডেস্কটপ ক্লায়েন্ট সবই সলিড চায়নীজ ভাষায়! বহুত চেষ্টা করার পরেও কোন একাউন্ট খোলা গেল না। বেশ বুঝতে পারলাম যে ব্যাটারা শয়তানি করেছে একটা।

এই সার্ভিসটা কেবলমাত্র চায়নীজরাই ইউজ করুক এটাই চায় ওরা। সুতরাং মনের দু:খ মনে চেপে রেখেই বের হয়ে এলাম, গুগল শুরু করলাম যদি আরও কিছু পাওয়া যায়।

ঘাটাঘাটি করতে গিয়ে পাওয়া গেল আর একটা সার্ভিস। এটার নাম সিমফর্ম। পি২পি ডাটা ট্রান্সফার, হাই লেভেল এনক্রিপটেড ফাইল সেফটি এবং সবচেয়ে মজার জিনিসটা হল, এটা আবার স্পেস ব্যাকআপ দেয় মিউচুয়াল স্পেস শেয়ার করার মাধ্যমে। একাউন্ট ওপেন করলেই আপনি পেয়ে যাবেন ১০ গিগা স্পেস। এর পরে আপনি নিজের হার্ড ড্রাইভের স্পেস শেয়ার করলে পাবেন আরও বেশি স্পেস। তবে যা শেয়ার করবেন পাবেন তার আধা। দেখে প্রথমে মনটা খারাপ হল, তারপরে চিন্তা করলাম বিষয়টা যুক্তিসঙ্গত। আমি যদি এক গিগা ডাটা রাখি, সেটাকে সেফ রাখতে হলে কমপক্ষে দুটো ভিন্ন লোকেশনে সেটা রাখতে হবে। তার মানে আমি এক গিগা ডাটা রাখলেও ওদেরকে আসলে কাজ করতে হচ্ছে দুই গিগা ডাটা নিয়ে।

নিজের হার্ডড্রাইভের ১০০ গিগা স্পেস বিসর্জন দিয়ে আমি অনলাইন ব্যাকআপ পেলাম ৫০ গিগা + ১০ গিগা আগের = ৬০ গিগা। খারাপ না, চলছে বেশ। কিন্তু অন্য ভাল কোন অপশন খোজার চেষ্টাও ছাড়লাম না। আর সেই চেষ্টার ফল হল এই ডেগো ব্যাকআপ।
আপনি যদি নিচের লিঙ্ক দিয়া ডেগো অ্যাকাউন্ট খুলেন তাহলে আপনি ৬০০গিগা ফ্রী ক্লাউড স্টোরেজ পাবেন ।।

আমি করছি আপনি করবেন না !!!! শুধু উপরের লিঙ্ক এ জান আর ইমেইল অ্যাকাউন্ট ও পাসোয়ার্ড দিয়া অ্যাকাউন্ট খুলুন ব্যাস কাজ শেষ ।।
https://degoo.com/g/68tdJIA


*বেশটেক* *বেশম্ভব* *স্টোরেজ* *ডাটা*

*বেশম্ভব* *স্টোরেজ* *ডাটা*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

সম্প্রতি নানা প্রতিষ্ঠান সর্বোচ্চ চেষ্টায় স্মার্টফোনের মধ্যে দিয়ে দিচ্ছে আধুনিক সব প্রযুক্তি যার মাধ্যমে আপনার হাতে তুলে দিচ্ছে দুনিয়ার জানালা। এই জানালাকে খুলতে প্রয়োজন ইন্টারনেট কানেকশন। আর এই ইন্টারনেট সংযোগের জন্য ক্রয় করতে হয় ডাটা। কিন্তু ডাটা ব্যবহারের সঠিক উপায় না জানার কারনে প্রতি মাসে কাড়ি কাড়ি টাকা খালি মোবাইলের ডাটার পেছনে খরছ হয়ে যায়। যেমন বর্তমান সময়ের গ্লোবাল ব্র্যান্ড স্যামসাং, এইচটিসি, অ্যালকাটেল, এল জি, অ্যাপল ব্যবহারকারীরা তাদের ফোনের প্রযুক্তি ব্যবহার করতে গিয়ে এই সমস্যা বেশী ভোগ করেন।

আসুন জেনে নিন কিছু উপায়

১. হোয়াটসঅ্যাপে অটো-ডাউনলোড বন্ধ রাখুন: হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা অনেক সময়ই অন্য কিছু গ্রুপের থেকে ছবি, ভিডিও কিংবা অডিও রিসিভ করেন; যেগুলো স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড হয়ে যায়। একমাত্র ওয়াইফাই ব্যবহার করার সময় ছাড়া সবসময় এই অটো-ডাউনলোড অপশনটি বন্ধ রাখুন।

২. ডাটা কমপ্রেশন ব্যবহার করুন
আপনার যদি অনলাইনে অনেক আর্টিকেল পড়ার অভ্যাস থাকে, সে ক্ষেত্রে আপনার মোবাইলে ডাটা কমপ্রেশন চালু রাখা খুবই ভালো বুদ্ধি। এতে করে স্বয়ংক্রিয়ভাবে বিভিন্ন ওয়েবপেইজে আপনার ডাটা খরচের পরিমাণ অনেকটাই কমে আসবে।


*বেশটেক* *প্রযুক্তি* *মোবাইল* *ডাটা*

*প্রযুক্তি* *মোবাইল* *ডাটা*

জান্নাতুল মাওয়া রাইসা: একটি নতুন প্রশ্ন করেছে

 ডাটা দিয়ে মোটামোটি মাঝারি সাইজের চিংড়ি মাছ কিভাবে রান্না করতে হয় ?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*ডাটা* *চিংড়ি* *রেসিপি* *রান্নাবান্না*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★