ডায়রি

ডায়রি নিয়ে কি ভাবছো?

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

ছিড়ে ফেলেছি ডায়রির পাতা কিন্তু ছিড়তে পারিনি মনের পাতা যেখানে জমে আছে অনেক ব্যাথা।
*মনেরব্যথা* *ডায়রি*

অভ্র মেঘ: একটি বেশব্লগ লিখেছে

ডায়রী লেখা হয় না। সেই কবে লুকিয়ে চুরিয়ে খাতার পেছন পাতায় কিছু কিছু লিখে রাখতাম,,, আলাদা করে কোথাও স্থায়ী ভাবে লেখা হয়ে উঠতো না। পেলাম যখন ডায়রী হাতে, ক্লাস এইটের দিকে তখনও খুব একটা স্বস্তি পেতাম না লিখে, ,পাতা ওল্টালেই তো কাহিনী ফাঁস! ! 
গোপন কোড আর সংকেতে চলত লেখা।
যখন দেখলাম ডিজিটাল ডায়রী এসেছে, তখন কি যে খুশি হলাম! যাক এইবার আসলো তবে কিছু। কিন্তু সেই মিডিয়ামে সব কিছু লিখে রাখা যেতনা। মাত্র দুইশো কুঁড়ি ক্যারেকটার এন্টৃ করা যেত।
পরে যখন মোবাইল ফোন আসল তখন তেমন কোন প্রবলেম না হলেও ডিলিট হবার ভয় ছিল। ছোট বাচ্চাদের থেকে তো দূরে রাখা যেতনা সরিয়ে। বাচ্চারা আর কিছু করতে পারুক বা না পারুক, ডিলিট করতে কিন্তু ঠিকই পারত।
এখন এসেছে এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম। লেখাও সোজা, আবার ব্যাক আপ ও করা যায় । সিকিউরিটি সিস্টেম ও 'মাশাল্লাহ' ।

কিন্তু দুপুরবেলায় মেঘ ভেজা বাতাসে খোলা জানালার উড়ন্ত পর্দায় বিছানায় উপুড় হয়ে ডায়রী লেখার স্বাদ কি পাওয়া যায়?


https://www.facebook.com/avromegh7/posts/1571260403121945?pnref=story

*ডায়রি*

অসমাপ্ত কাব্য: *ডায়রি* আমি লিখি যতই কাব্য,, তুমি ধারণ করো তা অনায়াসে... আর আমি অবাক হয়ে প্রশ্ন করি,, কেন আমায় এত ভালোবাসো...(খুবকিউটলাগছে)(লজ্জা)(খুবকিউটলাগছে)

হাফিজ উল্লাহ: জীবন হচ্ছে একটা কষ্ট নামের *ডায়রি* যেখানে কষ্ট গুলো লিখলে কালি শেষ হয় না, কিন্ত সুখ গুলো লিখতে গেলে অল্প সময়ের মধ্যে কালি ফুরিয়ে যায়।

*ডায়রি*

শহীদ: এক সময় ক্রিকেট খেলা টা ভীষণ পছন্দ করতাম (খুকখুকহাসি) প্রিয় খেলওয়ার এর প্রতিটি খেলার স্কোর *ডায়রি* তে লিখে লিখে পড়ার বইয়ের সাতে রেখে দিতাম (খিকখিক) কেন জানি তখন ব্যাপার টা খুব ভাল লাগত, সওরব গাঙ্গুলি ও ওয়াসিম আকরাম এর খেলা আমার ভীষণ প্রিয় ...

*ডায়রি*

এ. আর. খান: ছোট বেলায় ইংলিশ ফর টুডে বইয়ের সালমা রহিম করিমদের মত(খিকখিক)সকালে উঠে খাইলাম খেলিলাম পড়িলাম হাঁটিলাম টাইপের *ডায়রি* লিখতাম..পরে উপন্যাস পড়তে শিখে(শয়তানিহাসি)বুঝলাম,এভাবে লেখে না..কিন্তু ওইভাবে লিখতে গিয়ে গোপন তথ্য ফাঁস হবার ভয়ে..ডায়রি লেখাই বাদ(খুশী২)

লীনা জাম্বিল: *ডায়রি* জীবনের ডায়েরি লিখে শেষ করা যাবেনা --অন্তরের ডায়েরি অন্যরকম পড়ে শেষ করা যাবেনা --- লিখে প্রকাশ করা যাবেনা -----------

বিভ্রান্ত পথিক: *ডায়রি* তে এই রকমই লেখা হয় (বস)(চাখাই) সেই দিন ‍গুলো আজ আর পাইনা খুঁজে ফিরে, এখন সেই সময় সেই দিন শুধু স্মৃতি হাতড়ে ফেরে। হয়তো মানুষদুটো আগের জায়গায়ই আছে, ভালবাসা গিয়েছে ফেলে চলে, নয়তো ভালবাসা আগের জায়গায়ই আছে, মানুষগুলো গেছে সরে দূরে।

Mohammad Jasim uddin: *ডায়রি* kokhono lekha hoy ni

The তানভীর স্বপ্ন: আমার *ডায়রি* আমি কাউকে পড়তে দেই না! (কুল)

*ডায়রি*

খেয়ালি পাঠক: *ডায়রি* আমি লিখিনা , তবে অন্যদেরটা পড়ে খুব মজা পাই.............

পাগলী: *ডায়রি* *ডায়রি* বড়ই যন্ত্রনার জিনিস। লেখার পর লুকিয়ে যে কোথায় রাখব তাই নিয়ে *সারাক্ষন* *দুঃশ্চিন্তা* করতে হয়। কেউ যদি পড়ে ফেলে তাইলে ত সারাজীবনের সব *গোপনকথা* ফাঁস হয়ে যাবে। (ব্যাপকটেনশনেআসি)

দীপ মজুমদার: *ডায়রি* আমার কাছে ৬ টা ডায়রি আছে।সবগুলোতেই সব পাতা শেষ।একটাও খালি নেই।

সম্প্রীতি হাসান: আমার কোন *ডায়রি* নাই । কি আর লিখব ?(মনখারাপ)

ভালবাসা কবি..!!!: *ডায়রি* আমার ডায়েরি তে কষ্টের কথাই বেশি উল্লেখ করি আমার নিজের কষ্ট দিয়ে ডাইরি ভরে গেছে আর লিখতে ভাল লাগে না...(মনখারাপ)(মনখারাপ)(মনখারাপ)

জুনি: *ডায়রি* এখন আর লিখি না,তবে আগের লেখা *ডায়রি* গুলো মাঝে মাঝে বের করে পরি..এবং নিজেই মনে মনে হাসি,আমার মধ্যে যে এত ছেলেমানুষী থাকতে পারে বিশ্বাস হয় না...(লজ্জা)

প্যাঁচা : *ডায়রি* লেখা বন্ধ করছি কর্মজীবনে ঢুকে।এখন আর চাইলেও লেখা হয় না,কেমন জানি এগোয় না।তবে আগের লেখা ডায়রী পড়লে,নিজের এমন গর্দভ মনে হয় যে মেজাজ খারাপ হয়ে যায়।সামনে যে কি হবে কে জানে।মনে হয় এইজন্যই এখন আর লেখা হয় না।(হাসি২)

জোবায়ের রহমান: *ডায়রি* ডায়রি একসময় লিখতাম। এখন আর লেখা হয় না। একদিন সবগুলো পুড়িয়ে ফেলেছি। আমার ব্রেণ ই এখন একপ্রকার ডায়রি।

যাযাবর : *ডায়রি* ৬/৭ বছর আগে লিখতাম, কি লিখতাম সেটা নাহয় নাই বা বলি, কিন্তু ডায়রি তার সব পেজ একদিন শেষ হয়ে যাওয়ায় নতুন r কোনো ডায়রি কিনি নি,এখন লেখা না হলেও,মাঝে মাঝে মনে হয় আবার আগের মত লিখতে বসে যাই, কিন্তু ...... ! নিজেকেই নিজে বলি, আর কখনো লিখব না........

আজমি ইতু: *ডায়রি* অনেক লিখেছি.এখন আর লিখা হয় না.ডায়রি তে অনেক কবিতাও লিখেছি.এখনো আছে সেই ডায়রি.১৭ বছর আগের সেই ডায়রি.(চিন্তাকরি)(চিন্তাকরি)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★