ড্রেসআপ

ড্রেসআপ নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

শীতের এই সময়টাতে খুব সকালেই অফিসের জন্য বের হতে হয়। জবুথবু শীতের সকালে অফিসে বেরোনোর সময়  গরম কাপড় দিয়ে শুধু আপাদমস্তক ঢেকে রাখলেই চলবে না! অহেতুক ঢাকাঢুকি করলে কিন্তু আপনার ফ্যাশন, স্টাইল সব মাটি হয়ে যাবে। বিশেষ করে অফিসে আর আপনার মান থাকবে না। তাই শীতেও পোশাক পরুন সচেতনতার সঙ্গে। যাতে একদিকে রক্ষা পাওয়া যাবে শীতের কামড় থেকে, অন্যদিকে বজায় থাকবে ফ্যাশনও।

ফর্মাল শার্ট ব্লেজার
শীতে ফর্মাল শার্টের সাথে ব্লেজার পরতে পারেন। সাধারণ শার্ট হলেও চলবে তবে সেটা আয়রন করে নিতে হবে। এতে স্মার্ট দেখতে লাগবে আপনাকে। অফিসের জন্য পুরুষদেরকে শার্ট এর সঙ্গে ব্লেজার পড়লে বেশ মানায়। তবে এ ধারায় পিছিয়ে নেই নারীরাও। ছেলেদের মত মেয়েরাও শীতে অফিসে যাওয়ার জন্য স্টাইলিশ ব্লেজার পরে।  এই শীতে অফিসের জন্য ফ্যাশন ডিজাইনাররা নানা রকম ডিজাইনের ব্লেজার তৈরি করেছেন। আপনি আপনার চয়েজ মত সেরাটি বেছে নিন।

সোয়েটার
শীতে ফ্যাশন এবং সৌন্দর্য্য দুটাই রক্ষা করবে সোয়েটার। শীতে পোশাকের উপরে সোয়েটার পরে অনায়াসে অফিসে যাওয়া যায়। শীতের উষ্ণতা কাছে আসতে পারবে না সোয়েটার পরলে। ছেলে ও মেয়ে উভয়ের জন্যই সোয়েটার উপযোগী। বাজারে নানা কালারের সোয়েটার পাওয়া যাচ্ছে আপনি ইচ্ছে মত আপনারটি কিনে নিতে পারেন। দাম খুব একটা বেশি পড়বে না। ২০০ টাকা থেকে শুরু করে ২ হাজার টাকা দামের সোয়েটার বাজারে পাওয়া যাবে। 
 
ওয়েস্ট কোট
কয়েকটি পোশাক কখনওই আউট অফ ফ্যাশন হয় না। তার মধ্যে অন্যতম ওয়েস্ট কোট। ওয়েট কোট আগেও ইন ছিল, এখনও ইন। যে কোনও অকেশনে ওয়েস্ট কোট দিব্যি মানিয়ে যায়। শার্ট, কুর্তার সঙ্গে দারুণভাবে মানিয়ে যায় ওয়েস্ট কোট। শুধু সঠিকভাবে মিক্স অ্যান্ড ম্যাচ করে পরতে হবে। সঠিক ওয়েস্ট কোট বেছে নিতে হবে – ওয়েস্ট কোটের পুরো ব্যাপারটাই ফিটিংস। ফিটিংস ঠিক না থাকলে ওয়েস্ট কোট পরার মানেই হয় না। পলিয়েস্টারের মতো চকচকে কাপড়ের ওয়েস্ট কোট পরবেন না। সুতির ওয়েস্ট কোট বেছে নিন। নিদেনপক্ষে বেছে নিন টুইড কাপড়ের ওয়েস্ট কোট। 

জ্যাকেট কিংবা ফ্যাশনেবল শাল
শীতে অফিসের জন্য ছেলে মেয়ে উভয়েই জ্যাকেট পরতে পারেন। অনেকেই আবার ফ্যাশনেবল শাল পরতেই ভাল বাসেন। বাজারে জ্যাকেটের কাটিং প্যাটার্নের মধ্যেও বৈচিত্র্য রয়েছে। কিছু জ্যাকেট সামনে খোলা। তাতে হয়তো বোতাম বা ফিতা ব্যবহার করা হয়েছে আটকানোর জন্য। আপনার পছন্দ অনুযায়ী অফিসের সাথে মানানসেই জ্যাকেট কিনে নিন। আর শাল কিনলে একটু ফ্যাশনেবল শাল কেনাই উত্তম। যাতে শীতও মরবে আবার আপনার ফ্যাশনও ঠিক থাকবে। 

দরদাম ও কেনাকাটা
রাজধানী ঢাকার বড় বড় ফ্যাশন হাউজগুলো ছাড়াও দেশের সর্বত্র শীতের পোশাক পাবেন। অফিসিয়াল শীত পোশাকের দাম খুব একটা বেশি না তবে ভাল মানের পোশাক নিতে গেলে দাম একটু বেশিই পড়বে। সেক্ষেত্রে ২০০ টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকার মধ্যে। অনলাইন শপ গুলো থেকেও শীতের পোশাক কিনতে চাইলে নিচের লিংক  থেকে ঘুরে আসুন।
অনলাইন লিংকঃ
পোশাক সহ শীতের সব কালেকশন কিনতে ক্লিক করুন
*শীতেরপোশাক* *অফিসেরসাজ* *ড্রেসআপ* *শপিং* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★