তৈজসপত্র

তৈজসপত্র নিয়ে কি ভাবছো?

খুশি: একটি নতুন প্রশ্ন করেছে

 ছোট ছোট পিতলের ঘন্টা কোথায় পাওয়া যাবে বলতে পারেন?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*পিতল* *কেনাকাটা* *পিতলেরঘন্টা* *তৈজসপত্র*

পূজা: একটি বেশব্লগ লিখেছে

কাচের তৈরি শৌখিন জিনিস বা তৈজসপত্র ঘরে আনে আভিজাত্য। তবে ব্যবহারের পাশাপাশি এর প্রয়োজন নিয়মিত যত্ন। ভালোভাবে পরিষ্কার করে রাখলে জিনিসটি দেখতে যেমন ঝকঝকে তকতকে লাগে, আবার অনেক দিন টিকেও থাকে। কাচের সামগ্রী স্বল্পসময়ে পরিষ্কার করে ঝকঝকে রাখার জন্য কী করতে হবে, তা দেখুন ....

রাস্তার পাশে যাদের বাসা, তাদের প্রতিদিনই কাচের সামগ্রী, আসবাবে ধুলো পড়ে। তাই নিয়মিত তা মুছতে হবে পরিষ্কার কাপড় দিয়ে। এ ছাড়া রেস্তোরাঁ, হোটেল, শোরুমেও যেসব কাচ ব্যবহার করা হয়, সেগুলো প্রতিদিন পরিষ্কার করে রাখলে স্বচ্ছ দেখাবে।


কাচের তৈজসপত্র পরিষ্কার করার ক্ষেত্রে ডিটারজেন্ট মেশানো পানি কিংবা লিকুইড ক্লিনার ব্যবহার করা যেতে পারে। সে ক্ষেত্রে ব্যবহার্য জিনিস ধোয়ার পর পরিষ্কার করে মুছে রাখতে হবে কিংবা বাতাসে শুকাতে হবে, তা না হলে দাগ পড়ে যেতে পারে।

যা করতে হবে
  • কাচের আসবাব পরিষ্কার করার ক্ষেত্রে প্রথমে অবশ্যই শুকনো কাপড় দিয়ে ধুলো মুছে নিতে হবে। নাহলে পরিষ্কার হওয়ার পরিবর্তে কাচের ওপর কাদা কাদা ভাব দেখা যেতে পারে।
  • তৈজসপত্র ব্যবহারের আগে একবার পাতলা কাপড় বা টিস্যু পেপার দিয়ে মুছে নিতে হবে।
  • যেকোনো ধরনের কাচ নরম কাপড় দিয়ে পরিষ্কার করে মুছতে হবে, তা না হলে কাচের ওপর আঁচড় পড়ে যেতে পারে।
  • কাচের ফটোফ্রেমগুলোয় সব সময় লিকুইড দিয়ে পরিষ্কার না করলেও পাতলা পরিষ্কার কাপড় দিয়ে মুছতে হবে।

সাবধানতা
লিকুইড ক্লিনার দিয়ে প্রথমবার পরিষ্কার করার পর পাতলা কাপড় দিয়ে মুছে প্রয়োজনে কাপড়টা নিংড়ে নিয়ে দ্বিতীয়বার মুছতে হবে, যাতে কাচে আঠা আঠা ভাব লেগে না থাকে। কাচের তৈজসপত্র পরিষ্কারের ক্ষেত্রে সাবধান থাকতে হবে, যাতে হাত থেকে পড়ে ভেঙে না যায়।
*গৃহস্থালিটিপস* *তৈজসপত্র*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★