থ্রি কোয়ার্টার

থ্রিকোয়ার্টার নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কিনতে ক্লিক করুনগরম থেকে একটু মুক্তি পেতে বাড়িতে কিংবা বিকেলে ঘুরতে বের হবার সময় থ্রিকোয়ার্টার হতে পারে আপনার অন্যতম সঙ্গী। এই গরমে আপনাদের কথা মাথায় রেখে ফ্যাশন হাউসগুলো আরামদায়ক ও ফ্যাশনেবল পোশাক নিয়ে হাজির হয়েছে। গরম আবহাওয়ায় খাটো প্যান্ট বেশ আরামের। তাই থ্রিকোয়ার্টার প্যান্টের চল তুলনামূলকভাবে বেড়েছে তরুণদের মধ্যে। এটা পরে অনায়াসে সবখানে চলাচল করা যায়। তাই এসব প্যান্টের কাপড়ের পাশাপাশি ডিজাইনে আনা হচ্ছে ভিন্নতা। বাজার ঘুরে দেখা গেল নানা বয়সের জন্য রয়েছে নানা ধরনের ডিজাইন। ভ্রমণ বা অবসর কাটাতেও এমন প্যান্টের জুড়ি নেই। বাড়িতে তো বটেই, বিকেলে একটু বেড়াতে যেতে বা বন্ধুদের আড্ডায় যেতে খাটো প্যান্টই বেছে নিচ্ছেন অনেক তরুণ-তরুণীরা।

 

কিনতে ক্লিক করুননানা ধরনের কাপড়ের প্যান্ট রয়েছে বাজারে। তবে জিন্স এবং সুতির প্যান্ট চলছে ভাল। জিন্সের কাপড় অনেকটা পাতলা করে বানানো হচ্ছে থ্রিকোয়ার্টার প্যান্ট। কোন প্যান্টের দুই পাশে দুই পকেট দেয়া, কোনটিতে আবার দুটির বেশি পকেট। পকেটে চেন বা বোতামের ব্যবহারে আছে নতুনত্ব। নিচের দিকে এক ইঞ্চি পরিমাণ জায়গাজুড়ে কোনটাতে লাগানো হচ্ছে অন্য রঙের কাপড়। তার সঙ্গে মিলিয়ে দুই পাশের পকেটের কোণায় অল্প করে সেই রং জুড়ে দিয়ে আনা হচ্ছে বৈচিত্র্য।

 

কিনতে ক্লিক করুনজানা গেল, উজ্জ্বল রং এখন চলছে বেশি। চেক ছাড়াও এক রঙের প্রতি ঝোঁক বেড়েছে তরুণদের। প্যান্টের সামনের দিকে চেন অথবা স্টিলের বোতাম লাগানো হচ্ছে। ভ্রমণ উপযোগী প্যান্টের মধ্যে আছে অতিরিক্ত পকেট। যেখানে প্রয়োজনীয় সবধরনের জিনিসই রাখা যাবে সহজে।

পোশাক নির্বাচনের ক্ষেত্রে কিছু বিষয়কে প্রাধান্য দেয়া উচিত। গরমের পোশাকের ক্ষেত্রে সাদা, হালকা গোলাপি, হালকা বেগুনী, হালকা নীল, বাদামি, আকাশি, হালকা হলুদ, ধূসরসহ হালকা রঙের পোশাকগুলো প্রাধান্য দেয়া উচিত। গরমে সাদা ও অন্যান্য হালকা রঙের পোশাক শুধু তাপ শোষণই করে না, সেই সঙ্গে চোখকে দেয় প্রশান্তি।

 

কিনতে ক্লিক করুনথ্রি-কোয়ার্টার প্যান্টের আকৃতি কেমন হবে তা নির্ভর করছে আপনার রুচির ওপর। যদি হাঁটু পর্যন্ত চান তা-ও পাবেন, আবার হাঁটু থেকে সামান্য নিচে চাইলে সেটাও পেতে পারেন। ইচ্ছা করলে থ্রি-কোয়ার্টার বা ফোর- কোয়ার্টারের মধ্যে মোবাইল পকেট রাখতে পারেন। এতে প্রয়োজনীয় জিনিসপত্র নিতে সুবিধা হবে। সুতির মধ্যে থ্রি-কোয়ার্টার প্যান্টগুলো গরমের জন্য অনেক ভাল। এছাড়া পাতলা ধরনের গেঞ্জি কাপড়ের প্যান্টগুলোতেও অনেক আরাম পাওয়া যাবে। জিন্স ধরনের পাতলা কিছু কাপড় রয়েছে, সেগুলোর তৈরি করা থ্রি-কোয়ার্টার বা ফোর-কোয়ার্টার প্যান্টগুলো খুব ভাল কাজে দেয় এই গরমে। এছাড়া গ্যাবার্ডিনের তৈরি করা হালকা ধরনের মাল্টিপারপাস পকেটওয়ালা মোবাইল প্যান্টগুলো গরমে প্রায় প্রতিটি পোশাকের দোকানেই পাওয়া যায়। দেশীয় ফ্যাশন হাউসগুলো বেশিরভাগই সুতি কাপড় দিয়ে তাদের পোশাক তৈরি করে থাকেন। কাজেই আপনার পছন্দসই পোশাক কিনে নিতে পারেন যে কোন ফ্যাশন হাউস থেকে।

কিনতে ক্লিক করুননানা ব্র্যান্ডের হাফ প্যান্ট বা থ্রি-কোয়ার্টার প্যান্ট কেনা যাবে ৪০০ থেকে এক হাজার ৮০০ টাকার ভেতরে। এ ছাড়া সাধারণ দোকানেও কিনতে পারেন থ্রি-কোয়ার্টার বা হাফ প্যান্ট। দাম পড়বে ৩৫০ থেকে ৬০০ টাকা। রাজধানী ঢাকা সহ সারা দেশের সবগুলো ফ্যাশন হাউসগুলোতে থ্রিকোয়ার্টার প্যান্ট কিনতে পাবেন। আর ঘরে বসে অনলাইনে কিনতে পারবেন এই লিংকে গিয়ে

*থ্রিকোয়ার্টার* *প্যান্ট*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★