দুর্গম

দুর্গম নিয়ে কি ভাবছো?

নাহিয়ান সেজান: একটি বেশব্লগ লিখেছে

চিন্তার গভীরতা প্রশস্ত করিবার অভিপ্রায় নিয়ে, দুর্গম পথে সর্ববিচ্ছিন্ন হয়ে আমার এই অবিরাম হেটে চলা! (মিশনেআছি)
আমি জানি, এবং আমি মানি আমি অতি সামান্য এক বিন্দু জলের আধার!
সেই এক বিন্ধুকে সিন্ধুতে রুপ দেওয়ার অতীব লালসায় তোমাদের বানানো তথাকথিত শিক্ষা বাবস্থা থেকে আজ আমি বহুদূর! (মনখারাপ) সমাজের মানুষের ধারনা এমনরুপে প্রতিস্থাপন করিয়া ফেলা হইয়াছে যে তাদের ধারনা প্রাতিষ্ঠানিক শিক্ষা ছাড়া স্বশিক্ষিত হইবার অন্যথা কোন উপায় অবশিষ্ট নাই! (চিন্তাকরি) আমি মানি প্রাতিষ্ঠানিক শিক্ষা অতীব জরুরি আমাদের হাতের তৈরি আধুনিক যুগের সহিত তাল মিলায়া চলিবার জন্য তার মানে এই না যে প্রাতিষ্ঠানিক শিক্ষা বাধ্যতামূলক হইবে স্বশিক্ষিত হইবার জন্য! (টাইমনাই)

সবাই ইহাও অবগত থাকিবেন যে গুনিমানুষের কদর সর্বক্ষেত্রে আমরা আদৌ নিশ্চিত করিতে সক্ষম হইতে পারি নাই তাই অন্নের কাছ হতে নিজেরাও বাহবা আশা করিতে পারি না! (মনখারাপ) আজ আমাদের সমজে সর্বক্ষেত্রে বড়ই বিশৃঙ্খলা, বড়ই অশান্তি বিরাজমান! (ওইসর) আমরা যেদিন সবার প্রাপ্য সম্মানটুকু যথাযথ প্রদান করিতে সক্ষম হইব সেদিন আমরাও আমাদের মনে তিব্র শান্তি অনুভব করিতে সক্ষম হইব! (খুকখুকহাসি)

*চিন্তা* *দুর্গম* *বিচ্ছিন্ন* *জল* *সিন্ধু* *বহুদূর* *শিক্ষাবাবস্থা* *প্রতিস্থাপন* *স্বশিক্ষিত* *আধুনিকতা* *যুগ* *গুনিমানুষ* *বাহবা* *সম্মান* *বিশৃঙ্খলা* *অশান্তি* *শান্তি*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★