দোয়া

পাগলা হাওয়া: একটি নতুন প্রশ্ন করেছে

 কোন দোয়া পড়লে মৃত্যুর আযাব কম হবে?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*দোয়া* *আমল*

পাগলা হাওয়া: একটি নতুন প্রশ্ন করেছে

 বিয়ে করার দোয়া কি?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

*বিয়ে* *দোয়া*

পাগলা হাওয়া: একটি নতুন প্রশ্ন করেছে

 উত্তম জীবন সঙ্গী কোন দোয়া বা আমল আছে কি?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*জীবনসঙ্গী* *বিয়ে* *দোয়া* *আমল*

আলোহীন ল্যাম্পপোস্ট: কখনোই বেশতো তে নিয়মিত ছিলাম না ।। ইচ্ছে অনিচ্ছা দুইটা এর সাথে সম্পর্ক আছে ।। তবে ভাবছি আজ থেকে ইনশাহআল্লাহ বেশতো তে থাকবো ।। আশা করছি সবাই পাশে থাকবেন ।। দোয়া করবেন ।। আপনাদের #সাইন্সলেস সাইন্টিস্ট ( রাজু নীর )

*বেশতো* *দোয়া*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

মাশরাফি অসুস্থ দোআ করবেন সবাই! তার স্মরণে পোস্টটি  দিলাম,
.
২০০৯ সালে কৌশিক যখন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন তখন আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অর্থনীতি সেকেন্ড ইয়ারে পড়ি এমন!
.
প্রথম ম্যাচেই ইঞ্জুরিতে পড়েন কৌশিক! তারপর দেড় বছর পর আবার ফিরে এসে কৌশিক থেকে একজন সফল অধিনায়ক মাশরাফি হওয়ার গল্প পৃথিবীর ইতিহাসে আর দ্বিতীয়টি নেই!
.
বিশ্ববিদ্যালয় সেকেন্ড ইয়ারে আমি দুইটা সাপ্লি দুইটা ইমপ্রোভ খেয়ে একটুর জন্য ইয়ার ক্রাশ থেকে বেঁচে গিয়েছিলাম! বলা যায় জীবনের প্রথম হার! আমার মনে হয়েছিলো আমি জীবনে আর উঠে দাঁড়াতে পারবো না!
.
সবাই রেজাল্ট নিয়ে উল্লাস করছে! আমি ভাবছি এরপর সমাজে মুখ দেখাবো কি করে! বিশ্ববিদ্যালয় ভর্তি হয়ে অনার্স কমপ্লিট না করে বাড়ি ফিরতে হবে!
.
আমার বন্ধু শাহীন আমাকে বলেছিলো দোস্ত আজ আমার সাথে থাক কারণ বাসায় গেলে তোর অনেক খারাপ লাগবে! বন্ধুদের সাথে থাক মন ভালো থাকবে!
.
আমি বাসায় এসেছি! বলে রাখি ২০০১ সালে মাশরাফি যখন জিম্বাবুয়ের সাথে প্রথম অভিষেক হয় তখন আমি মে বি ক্লাশ সেভেনে! ক্লাশ নাইনে এসে আমি টিউশনির টাকা দিয়ে মাশরফির বিভিন্ন এঙ্গেলের একটি ক্যালেন্ডার কিনেছিলাম! তখন ম্যাক্সিমাম মানুষের পকেটে, ঘরে, টেবিলের কাঁচের নিচ থেকে শুরু করে সিলিং ফ্যানের ব্লেডে মাশরাফির ছবি থাকতো!
.
আমি সেই পুরনো ক্যালান্ডারটি বের করে তার দিকে তাকিয়ে থাকলাম! জীবনে যদি কখনো অনার্স মাস্টার্স কমপ্লিট করতে পারি তাহলে সেই ক্রেডিট মাশরাফিকে দিবো বলে! আমি মাস্টার্সে ফাস্ট ক্লাশ পেয়েছি কিন্তু অন্ধকার গর্ত থেকে উঠে আসার জন্য আমাকে অনুপ্রেরণা দিয়েছিলো একজন মাশরাফি!
.
আমি মাশরাফি খুব কাছ থেকে দেখেছি কারণ সে যখন অভিষেক হয় তখন আমি পৃথিবী বুঝতে শিখেছি মাত্র(সিক্স/সেভেন) মাত্র! আজ যখন তাকে অবসর নিয়েছে শুনি তখন পড়ালেখা শেষ করে চাকরিও বয়সও একবছর হয়ে গেছে!
.
দেখেছি এগার বার চোট পেয়ে মাঠের বাহিরে থাকার পর ক্যারিয়ারে আবার ফিরে আসা সম্ভব!
.
শুনেছি একজন সৌরভ গাঙ্গুলি যে কিনা ভারতের আইডল এন্ড আইকন ক্রিকেটার সে বলছে, 'ইশ!! আমাদের যদি একটি মাশরাফি থাকতো!'
.
কেনো বলবে না? যে ক্রিকেটার ইনজুরি নিয়েও বলতে পারে, 'ফ্যাকচার যেহেতু নেই তাই পেইন কিলার নিয়ে খেলতে নামবো কোন অসুবিধা হবে না কারণ গত ম্যাচও তো পেইন কিলার ঔষুধ খেয়ে খেলেছি!'
.
আমাকে পৃথিবীর বুকে এমন আরেকজন খেলোয়ার দেখাতে পারবেন যে প্রতি ম্যাচ খেলার পর থ্যারাপি নিতে হয়? তাহলে আমি লেখাটি ডিলিট করে দিবো!
.
বুকে হাত দিয়ে কোন খেলোয়ার কি মাশরাফির মতো বলতে পারবে, আমার পায়ে হাজারটা অস্ত্রোপচার হোক তবুও আমি এই দৌড় থামাতে চাই না!
.
আমি বিশ্বাস করি আমাদের মাশরাফি প্রজন্ম কখনো হারবে না একদিন না একদিন সফল হবেই! আমাদের সফল হওয়ার জন্য আব্রাহাম লিংকনের জীবন কাহিনী লাগবে না একজন মাশরাফির জীবন কাহিনীই যথেষ্ট! বিলিভ মি এন্ড ট্রাস্ট মি!
.
ম্যাশের অবসর নিয়ে আমি শুধু একটি কথায় বলবো,
হুইল চেয়ার নিয়ে দ্রুত বেগে আসছেন মাশরাফি বল ছুড়ে মারলেন ঠিক অফ স্টাম্পের উপর দিয়ে! ব্যাটসম্যান আবেগে অলতো করে ক্যাচ উঠিয়ে দিয়ে চোখ মুচতে মুচতে প্যাভলিয়নে ফিরে গেলেন!
.
এমন দৃশ্য আমি অন্তত দেখতে চাই না! আমি ছোট থেকে আজ বুড়ো হয়ে যাচ্ছি সে এখনো খুঁড়িয়ে খুঁড়িয়ে খেলে যাচ্ছে! আমি খেলা চাই না আমি মাশরাফিকে চাই! আমি তাকে পঙ্গু দেখতে চাই না!
.
আপনারা কি তাকে পঙ্গু করে মেরে ফেলবেন? আসেন তাকে জোর করে অবসরে নিয়ে যায় না হলে এই ক্রিকেট পাগলা একদিন খেলতে খেলতে মাঠেই মারা যাবে!
.
কেউ কেউ খেলতে নামে না বরং যুদ্ধে নামে!

*মাশরাফি* *ক্রিকেট* *হৃদয়* *ভালোবাসা* *দোয়া* *অসুস্থ* *বীর*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

এক সত্যিকারের কাহিনী বলি আপনাদের!
অনেক অনেক দিন আগে, এক বৃদ্ধ বাবা ও তার সন্তান উটের পিঠে চড়ে এক কাফেলার সাথে হাজ্জ পালনের উদ্দেশে রওনা দিলেন। মাঝ পথে হটাত বাবা তার ছেলে কে বললেন,''তুমি কাফেলার সাথে চলে যাও,আমি আমার প্রয়োজন সেরেই তোমাদের সাথে আবার যোগ দিব,আমাকে নিয়ে ভয় পেয়োনা, ''এই বলে বাবা নেমে পরলেন উটেরর পিঠ থেকে, ছেলেও চলতে লাগল কাফেলার সাথে, কিছুক্ষন পর সন্ধ্যা হয়ে এল, ছেলে আশে পাশে কোথাও বাবা কে খুজে পেলনা ,সে ভয়ে উটের পিঠ থেকে নেমে উল্টা পথে হাটা শুরু করল , অনেক দূর যাওয়ার পর দেখল তার বৃদ্ধ বাবা অন্ধকারে পথ হারিয়ে বসে আছেন,ছেলে দৌড়ে বাবার কাছে গিয়ে বাবাকে জরিয়ে ধরলেন, অনেক আদর করে বাবা কে নিজ কাঁধে চড়ালেন , তারপর আবার কাফেলার দিকে হাটা শুরু করলেন, তখন বাবা বললেনঃ আমাকে নামিয়ে দাও আমি হেটেই যেতে পারবো ছেলে বললোঃ বাবা আমার সমস্যা হচ্ছে না, তোমার ভার ও খোদার জিম্মাদারি আমার কাছে সব কিছুরচেয়ে উত্তম , এমন সময় বাবা কেদে দিলেন ও ছেলের মুখে বাবার চোখের পানি গড়িয়ে পরল। ছেলে বললঃ বাবা কাদছ কেন?? বললাম না আমার কষ্ট হচ্ছে না , বাবা বললেনঃ আমি সে জন্য কাদছি না, আজ থেকে ৫০ বছর আগে ঠিক এই ভাবে এই রাস্তা দিয়ে আমার বাবা কে আমিকাঁধে করে নিয়ে গিয়েছিলাম , আর বাবা আমার জন্য দোয়া করেছিলেন এই বলে যে, '' তোমার সন্তান ও তোমাকে এরকম করে ভালবাসবে। আজ বাবার দোয়ার বাস্তব রূপ দেখে চোখে পানি এসে গেল । বৃদ্ধ মা বাবা কে আপনি যেমন করে ভালবাসবেন, ঠিক তেমনটাই আপনি ফেরত পাবেন আপনার সন্তানদের মাধ্যমে ! তাই বলছি, নিজের সুখের জন্য হলেও মা বাবারসেবা যত্ন করো !

'' রাব্বির হাম হুমা কামা রব্বায়ানি সাগি রা"
আসুন ইসলামকে জানি ও ইসলাম সম্পর্কে বুঝি।

*বাবা* *ইসলাম* *দোয়া* *কর্তব্য* *ইসলামেরবিধান*
*ইসলাম* *দোয়া* *কর্তব্য* *ইসলামেরবিধান*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

মায়ের এক ফোঁটা চোখের পানিই যথেষ্ঠ তার সন্তানকে ধ্বংস বা অনেক বড় করতে। মায়ের দোয়াই পৃথিবীর সর্বশ্রেষ্ঠ আশীর্বাদ ল
*মা* *দোয়া*
ছবি

সমুদ্র তীর: ফটো পোস্ট করেছে

*আযান* *দোয়া* *আমল*

*আযান* *দোয়া* *আমল*

ওম: নতুন চাকরি পেলেন মোনালিসা | বর্তমানে অভিনয় ছেড়ে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন এক সময়কার জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোজেজা আশরাফ মোনালিসা.. বিস্তারিত আরো http://www.nirapadnews.com/2015/11/24/news-id:109009/

*আমার* *চাকরি* *দোয়া* *নতুন* *ভক্তদের* *মাঝে* *মোনালিসা* *শেয়ার* *নতুন* *অভিনেত্রীর* *সুসংবাদ*

সাদাত সাদ: একটি বেশটুন পোস্ট করেছে

শুভ কামনা সবার জন্যে (আতশবাজি)
সদা হাসোজ্জ্বল থাকুক সবাই। সুখে শান্তিতে থাকুক দুনিয়ার সব মানুষ, শুভকামনা সবার জন্যে
*দোয়া* *মানুষ*

তোফায়েল আহমদ: হে আল্লাহ! আমার অন্তরে তাকওয়া প্রদান কর, তাকে পবিত্র কর। তুমি তার উত্তম পবিত্রকারী, তার অভিভাবক ও মনিব। আমিন

*দোয়া*

তোফায়েল আহমদ: হে আল্লাহ, আমি আমার নিজের উপর অনেক বেশি জুলুম করেছি আর তুমি ছাড়া গুনাহ্‌সমূহ কেহই মাফ করতে পারে না। সুতরাং তুমি তোমার নিজ গুনে মার্জনা করে দাও এবং আমার প্রতি তুমি রহম কর। তুমি তো মার্জনাকারী ও দয়ালু। আমিন

*দোয়া*

তোফায়েল আহমদ: হে আল্লাহ! আমি আশ্রয় চাচ্ছি কৃপণতা থেকে এবং আশ্রয় চাচ্ছি কাপুরুষতা থেকে। আর আশ্রয় চাচ্ছি বার্ধক্যের চরম পর্যায় থেকে। দুনিয়ার ফিতনা-ফাসাদ ও কবরের আজাব হতে। আমিন

*দোয়া*

তোফায়েল আহমদ: হে আল্লাহ! আমি তোমার নিকট আশ্রয় প্রার্থনা করছি পদস্খলন অথবা পদস্খলিত হওয়া থেকে। পথ হারিয়ে ফেলা অথবা অন্য কর্তৃক পথভ্রষ্ট হওয়া থেকে। কারও উপর জুলুম করা থেকে অথবা কারো নির্যাতিত হওয়া থেকে। কারও সাথে মূর্খতা-পূর্ণ আচরণ করা থেকে অথবা অন্যের মূর্খতা-জনিত আচরণে আক্রান্ত হওয়া থেকে (দোয়া)

*দোয়া* *প্রার্থনা*

তোফায়েল আহমদ: হে আল্লাহ! তুমি আমার প্রভু তুমি ছাড়া কোন ইলাহ নেই। তুমি আমাকে সৃষ্টি করেছ; আমি হচ্ছি তোমার বান্দা। আমি আমার সাধ্যমত তোমার প্রতিশ্রুতিতে অঙ্গীকারাবদ্ধ রয়েছি। আমি আমার কৃতকর্মের অনিষ্ট হতে তোমার আশ্রয় ভিক্ষা করি। আমার প্রতি তোমার নিয়ামতের স্বীকৃতি প্রদান করছি, আমি আমার গুনাহ-খাতা স্বীকৃতি করছি। তুমি আমাকে মাফ করে দাও (দোয়া)

*দোয়া* *প্রার্থনা*
ছবি

তোফায়েল আহমদ: ফটো পোস্ট করেছে

*দোয়া*

*প্রার্থনা* *দোয়া*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★