ধবল ধোলাই

ধবলধোলাই নিয়ে কি ভাবছো?

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

বাঘের গর্জন কতটা ভয়াল তা পাকিস্তানের তো আগে থেকেই জানা। ১৬ বছর পরে যখন ক্রিকেটের মত আসরে পাকিস্তানকে বাংলাওয়াশ ডিটারজেন্ট পাউডারে চুবিয়ে ধবলধোলাই করলো তখন বাঙালি কি জিনিস সেটা বুঝতে বিন্দু মাত্রও কমতি রইলনা। তাইতো বাংলাওয়াশ হওয়ার পর পুরো পাকিস্তান জুড়ে শুরু হয়েছে তুমুল হট্টগোল। তোলপাড় শুরু হয়েছে পাকিস্তান পার্লামেন্টেও। 

বুধবার বাংলাওয়াশ নিয়ে উত্তাল হয়ে উঠে পাকিস্তান পার্লামেন্ট। পাকিস্তানের জঙ গ্রুপের ইংরেজি ভাষার প্রকাশনা, ইন্টারন্যাশনাল জিও নিউজ জানিয়েছে, পাকিস্তানের ওয়ানডে সিরিজ পরাজয়ে সেদেশের জাতীয় সংসদে ক্ষোভ তৈরি করেছে। বুধবার পার্লামেন্টের সরকার ও বিরোধী দলীয় সংসদ সদস্যরা এর তীব্র সমালোচনা করেন এবং একইসঙ্গে পিসিবিতে পরিবর্তন আনার দাবি জানিয়েছেন তারা।

সংসদে পিএমএল-এন সাংসদ শেখ রোহিল আসগর প্রথমে বিষয়টি উত্থাপন করেন। সংসদে বিষয়টি উত্থাপন করে তিনি বলেন, যারা ক্রিকেট বিষয়ক বিষয়গুলো দেখাশোনা করেন, তাদের আরো দক্ষ হওয়া উচিত। পিসিবিতে নতুন একটি নির্বাচক কমিটি এবং ওয়ানডেতে নতুন একজন অধিনায়ক নির্বাচন করার জন্যও তিনি দাবি জানান। 
তথ্য সহযোগিতা ও ছবিঃ জাগো 
*বাংলাওয়াশ* *বাংলাদেশ-না-পাকিস্তান* *ধবলধোলাই*
ছবি

ফাহিম মাশরুর: ফটো পোস্ট করেছে

৪/৫

বাংলা ইস্ত্রি!

ক্রেডিট: রেডিও স্বাধীন

*ধবলধোলাই* *বাংলাইস্ত্রি* *আফটারধোলাই*
৫/৫

বাংলার বেদুঈন: [বাঘমামা-কোপা](হাসি২)(হাসি-৩)(হাসি২)(হাসি-৩) আইল আইল আইল রে বাঘের দল, প্রাণ দেবার চাইতে কাইতে পড়ি চল। এবার তো করছে শধু ধবল ধোলাই, সামনে আর কি আছে বোঝার উপায় নাই। ৭১ এর চেতনায় ফিরছে বাঙ্গালী, মুখে আর মাখব কত চুনকালি। পুলাপানেই খেলে সাকিবই থাকে বইয়া, শিক্ষা মোদের হইছে সাম্যের পেদানি খাইয়া। হাফিজ, গুল, হারিস বলে আজহার, যাওনের টিকিট রেডি রাখা দরকার।

*কবিতা* *বাংলাওয়াশ* *ধবলধোলাই*

শেখ মোঃ সজীব হুসাইন: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
অনেক সাধনার পর আজ মনের আশাটা পুরুন হলো ।
তুই আমার মনের কথা কইছস ।
*বাংলাওয়াশ* *ধবলধোলাই*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

বাংলার আকাশে বাতাসে আজ বাংলাওয়াশ বাংলাওয়াশ গর্জন। তাই আজ আর কোন শব্দ হবে না শুধু একটাই শব্দ উচ্চারিত হবে বাংলাওয়াশ.. বাংলাওয়াশ... বাংলাওয়াশ। আমরা অতীতে পেরেছি আর আবারো প্রমাণ করে দিলাম, বাঙ্গালি বীরের জাতি। আমরা সব পারি আমরা পারবো। সাবাশ বাংলাদেশ সাবাশ।

দীর্ঘ ১৬ বছরের অপেক্ষার জয় দিয়ে শুরু। এরপর সিরিজ জয়। বাড়তে থাকে প্রত্যাশা। আর ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা পূরণে আত্মবিশ্বাসী টাইগারদের সাবলীল খেলা। সব মিলিয়ে টাইগারদের অসাধারণ এক ক্রিকেট সিরিজ দেখল জাতি। অপ্রতিরোধ্য আজ (বুধবার) বাংলাদেশ দল। থামাবার শক্তি যেন নেই কারো।

সেই বিশ্বকাপ থেকে শুরু। দুর্দান্ত পারফরম্যান্স। এরপর মিরপুর স্টেডিয়াম। এর আগে এতোটা ধারাবাহিক সাফল্য বাংলাদেশের মানুষ আর দেখিনি।

বুধবার ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে পাকিস্তান দলের দেওয়া ২৫১ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামে টাইগাররা। এর আগে টসে জিতে পাকিস্তান দল ২৫০ রান সংগ্রহ করে। বিনিময়ে সবকটি উইকেট হারাতে হয় তাদের। বোলিং এবং ফিল্ডিং দিয়ে পুরো সময়টা বলা যায় চাপে রাখা হয় পাকিস্তানকে। যদিও সর্তক থেকে খেলার চেষ্টা করে তারা।

তবে জবাবে ব্যাট হাতে নেমে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশ দল ২২ ওভারে করে ১৪৫। এরপর জুনায়েদ খানের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে চলে যেতে হয় তামিম ইকবালকে।

তামিম ৬৪ রানে সাজঘরে ফেরেন। এর আগে টানা দুই ম্যাচে শতক করেন তিনি। প্রত্যাশা ছিলো, বাংলাদেশ দলের হয়ে নতুন রেকর্ড গড়বে। এর আগে টানা দুই শতকের পর শাহরিয়ার নাফীস তৃতীয় ম্যাচে ৬৭ রান করেছেন। তামিম তা অল্পের জন্য পারলেন না।

তামিমের পর আসেন মাহমুদুল্লাহ। তবে সৌম্যকে সঙ্গ দিতে পারেননি বেশিক্ষণ। ৪ রানে বিদায় নেন তিনি। কিন্তু সৌম্য সরকার ঝড়ো ব্যাটিং যেন চালিয়ে যেতে থাকেন। তার ঝড়ো ব্যাটিংয়ে বেসামাল হয়ে পড়েন পাকিরা। মাত্র ৯৪ বলেই তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

সৌম্য সরকার আর তামিমের রানে ভর করে সঠিক পথে থাকে বাংলাদেশ। এর পর সাবেক ওয়ানডে দলের অধিনায়ক ও উইকেট রক্ষক মুশফিকুর রহিম এবং সোম্য সরকারের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশ পৌঁছে যায় স্বপ্নের বন্দরে। ২৫১ রান করতে খেলতে হয় ৩৯ ওভার ৩ বল। ফলে ৮ উইকেট থাকতে জয় নিশ্চিত করে টাইগাররা। এ জয় শুধু জয় নয়, যে দলের বিরুদ্ধে গত ১৬ বছর কোনো জয়ের দেখা পায়নি, সেই দলকে (পাকিস্তান) বাংলাওয়াশ করার গৌরব অর্জন করলো বাংলাদেশ।

আজকের ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন বাংলাদেশ দলের ওপেনার সৌম্য সরকার এবং সিরিজের ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হয়েছেন গত দুই ম্যাচে জোড়া সেঞ্চুরিয়ান আজকের (বুধবার) ৬৪ রান করা তামিম ইকবাল।
*বাংলাওয়াশ* *ধবলধোলাই* *টাইগার্স* *টিমবাংলাদেশ*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

৪/৫

আমরা অতীতে পেরেছি আর এবারে আবার দেখিয়ে দিলাম

কোন কথা হবে না.... কথা একটাই সাবাশ বাংলাদেশ

*বাংলাওয়াশ* *টিমবাংলাদেশ* *টাইগার্স* *ধবলধোলাই* *ক্রিকেটরঙ্গ*
৫/৫

অর্ঘ্য কাব্যিক শূন্য: [ক্রিকেটরঙ্গ-সাব্বাশবাঘেরবাচ্ছা] (হার্ট) (গ্যাংনাম) (চুম্মা) (গ্যাংনাম) (চুম্মা) (গ্যাংনাম) (চুম্মা) (গ্যাংনাম) ...বাংলাওয়াশ... (গ্যাংনাম) (চুম্মা) (গ্যাংনাম) (চুম্মা) (গ্যাংনাম) (চুম্মা) (গ্যাংনাম) (হার্ট)

*বাংলাওয়াশ* *টিমবাংলাদেশ* *টাইগার্স* *ধবলধোলাই* *ক্রিকেটরঙ্গ*

বাবুই: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
কিসের গন্ধ পাচ্ছি ??!!!!(ঘটনাটাকি)(পেটুক)(ইয়েয়ে)(কিমজা)(খাড়াআইতাসি)
ছাগল রোস্ট এর (আম্মুউউউ)(ছেড়েদেশয়তান)(মাইরালা)
*বাংলাওয়াশ* *টিমবাংলাদেশ* *টাইগার্স* *ধবলধোলাই* *ক্রিকেটরঙ্গ*

★ছায়াবতী★: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)
(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)বাঙালি লড়াতে জানে; যারা লড়তে জানে বিজয় তাদের 'হক'...পাকিস্তানিদের খেদাতে নয় মাস লেগেছিল পূর্বজদের এবার ষোল বছরের ব্যাবধান ঘুচিয়ে বাংলা ধোলাই (আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)
(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)২২ এপ্রিল, ২০১৫। সর্বাধিক উচ্চারিত শব্দঃ বাংলাওয়াশ সর্বাধিক ফেসবুক স্ট্যাটাসঃ বাংলাওয়াশ ১৬ কোটি বাংলাদেশির যে স্বপ্নপূরণঃ পাকিস্তান বাংলাওয়াশ। সবচে বেশি হ্যাশট্যাগঃ ‪#‎বাংলাওয়াশ‬ ‪#‎BANGLAWASH‬(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)(আতশবাজি)(গ্যাংনাম)(খুশীতেআউলা)
*বাংলাওয়াশ* *টিমবাংলাদেশ* *টাইগার্স* *ধবলধোলাই* *ক্রিকেটরঙ্গ*

আড়াল থেকেই বলছি: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
আমরা জিতে গেছি .
*বাংলাওয়াশ* *টিমবাংলাদেশ* *টাইগার্স* *ধবলধোলাই* *ক্রিকেটরঙ্গ*

Mahbubul Alam: পাকিস্তানকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ওয়ানডে সিরিজে ৩-০ তে পাকিস্তানকে বাংলাওয়াশ করলো বেঙ্গল টাইগাররা...!!!

*বাংলাওয়াশ* *টিমবাংলাদেশ* *টাইগার্স* *ধবলধোলাই* *ক্রিকেটরঙ্গ*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

বিশ্বের বড় বড় ক্রিকেট পরাশক্তিদের হারানো বাংলাদেশের জন্য এখন আর স্বপ্ন নয়। আমরা অনেক বড় বড় দলকে পরাজিত করেছি। বাংলাওয়াশ করেছি বেশ কয়েকটি দলকে। আর আজকে আমাদের সামনে আরো একটি সুযোগ তা হলো পাকিস্তান ক্রিকেট দলকে বাংলাওয়াশ করা। বাঘের গর্জন ছড়িয়ে তিন ম্যাচ সিরিজের ওডিয়ায় ক্রিকেটের প্রথম দুটিতে জয় লাভ করে ইতিমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। এখন মাশরাফিরা উন্মুখ বাংলাওয়াশের জন্য।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। বুধবার টাইগারদের শেষ ধাপটি শুধু পেরোনো বাকি। সেটি পারলেই ক্রিকেট কীর্তিতে স্বপ্নের উচ্চতায় পৌঁছে যাবে সময়ের সূর্যসন্তানরা। পুরো বাংলাদেশ উন্মুখ হয়ে আছে আরেকটি বাংলা ওয়াশ দেখার জন্য।
*বাংলাওয়াশ* *ধবলধোলাই* *বাংলাদেশ-না-পাকিস্তান* *ক্রিকেট*
ছবি

নাহিন: ফটো পোস্ট করেছে

৫/৫

বলুন তো সবথেকে ভালো ধোলাই হয় নিচের কোনটিতে ?

সঠিক উত্তরদাতার জন্য রয়েছে একটি লেবেনচুস (চুম্মা)(চুম্মা)(চুম্মা)(চুম্মা)(চুম্মা)(চুম্মা)

*ক্রিকেটরঙ্গ* *ধবলধোলাই* *পাকিধোলাই* *বাংলাওয়াশ* *ক্রিকেট*

Mahbubul Alam: এবার বাংলাওয়াশের অপেক্ষা পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়টা নিশ্চিত হয়ে গেছে এরই মধ্যে। ! আনন্দের আতিশয্যে উদ্বেল হওয়ার মতোই ব্যাপার। নাহ্! কাজ যে এখনো শেষ হয়ে যায়নি। ধবলধোলাই? হ্যাঁ, ওই কাজটি যে এখনো বাকি! তিন ম্যাচ সিরিজের প্রথম দুটো জেতা হয়ে গেছে। বাংলাওয়াশ হবে না, তা কী করে হয়!

*ধবলেধোলাই* *ধবলধোলাই* *বাংলাওয়াশ*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

তারুণ্যে ভরপুর বাংলাদেশ দলের কাছে পরপর টানা দুই ম্যাচ হারের পর পাকিস্তানের নাজেহাল অবস্থা। সিজির তো হাতছাড়া হয়েছেই কিন্তু এবার মান ইজ্জ্বত রক্ষা করাটা পাকিস্তানের মূল লক্ষ্য হয়ে দাড়িয়েছে।তাই বাংলাওয়াশের লজ্জা এড়াতে কঠোর অনুশীলন করে যাচ্ছে পাকিস্তান দল।
 
পাকিস্তান দলে যোগ দিয়েছেন পেসার উমর গুল। ইনজুরিতে পড়া পেসার এহসান আদিলের বদলি হিসেবে উমর গুলকে দলে অন্তর্ভুক্ত করে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।

সোমবার দলে যোগ দিয়েই মিরপুরের ইনডোরে দীর্ঘক্ষন বোলিং করেছেন উমর গুল। পাকিস্তান দলকে এদিন মূলত ব্যাটিং-বোলিং অনুশীলনেই বেশি মনযোগী ছিল। সকাল সাড়ে এগারোটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অনুশীলন করেছে তারা।
 
বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। এর পর এক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।
*বাংলাদেশ-না-পাকিস্তান* *ক্রিকেট* *বাংলাওয়াশ* *ধবলধোলাই*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★