ধৈর্য্য

ধৈর্য্য নিয়ে কি ভাবছো?

ফ্রেশ ফ্রজেন: [বেশবচন-ট্যাটনহইছো]ধৈর্য্য বলতে কারো জন্য বা কোন কিছুর জন্য অপেক্ষা করার ক্ষমতাকে বোঝায় না, ধৈর্য্য বলতে বোঝায় কারো জন্য বা কোন কিছুর জন্য অপেক্ষা করার সময় সুস্থ মানসিকতা ধরে রাখাকে।(চিন্তাকরি)

*ধৈর্য্য*

গাজী আজিজ: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
ধৈর্য নামক গাছটি খুবই তিক্ত!! ফল খুবই সুস্বাদু ।
মন্দ কথা শুনেও যখন নিরব থাকে, নিজের ভূলকে খুজে বেড়ায়। তখন বুঝতে হবে, মনের মাঝে ধৈর্য নামক গাছের জম্ম হয়েছে ।
*ধৈর্য্য*

শুভাশীষ: একটি বেশব্লগ লিখেছে

মানুষের জীবনের প্রতিটি দিনই নতুন। প্রতিটি দিনের শুরুতেই ভাবুন, আজকের দিনটি আপনার বাকি জীবনের প্রথম দিন। এমনও হতে পারে, আপনার আজকের কোনো সিদ্ধান্তে পাল্টে যেতে পারে গোটা জীবনটাই। তাহলে দেরি কেন, লেগে পড়ুন কাজে! অলসতা এক প্রকার অভ্যাস। আপনি যদি দীর্ঘদিন কাজ করা থেকে বিরত থাকেন তাহলে হঠাৎ কোনো কাজই আপনার ভালো লাগবে না। তাই নিজেই কাটিয়ে উঠুন অলসতা। অনেকে বলে, আমার কোনো কাজ নেই তাই আমার কোনো সময় নেই। পৃথিবীর সবচেয়ে ব্যস্ত মানুষটিকে যদি কোনো কাজ দেওয়া হয়, তা তিনি যথাসময়েই করে ফেলবেন। সময় নেই কথাটা শুধু অজুহাত মাত্র। দিনের বরাদ্দ ২৪ ঘণ্টার মধ্যেই সেদিনের সমস্ত কাজ করে ফেলা সম্ভব। ব্যাপারটিকে মাথায় রেখে চললেই দেখবেন জমবে না কোনো কাজ। সময় এমনই এক অমূল্য সম্পদ যা টাকা দিয়ে কেনা যায় না। তাই সময়কে যথাসম্ভব মূল্যায়ন করুন। কখনও অবসন্ন মন নিয়ে বসে থাকবেন না। মনে রাখবেন, আপনার দুশ্চিন্তা বা মন খারাপ কোনো নেতিবাচক পরিস্থিতিকে বদলে দিতে পারবে না। তাই উঠে দাঁড়ান এক্ষুনি। পরিস্থিতি মোকাবেলায় তৈরি করুন নিজেকে। জীবনে সমস্যা ও সমাধান দু’টোই পাশাপাশি চলে। মনে রাখবেন, সব সমস্যারই সমাধান রয়েছে। হয়তো তা এক্ষুনি সমাধান হবে না, তবে কোনো সমস্যাই চিরন্তন নয়। তাই ধৈর্য্য ধরুন। কাজে ভুল হতেই পারে। আমরা প্রতিদিনই কোনো না কোনো ভুল করি। কিন্তু তাই বলে থেমে গেলে চলবে না বা মন খারাপ করা যাবে না। একবার ভুল হয়েছে তো কী হয়েছে! আবার চেষ্টা করুন এবং সেটা আজই। সমস্যা চিরন্তন নয় l 
*জীবনেরভাবনা* *লাইফস্টাইলটিপস* *অলসতা* *চেষ্টা* *ধৈর্য্য* *অভ্যাস* *দুশ্চিন্তা* *মানসিকঅবসাদ* *হীনমন্যতা* *বিষণ্ণতা*

এ. আর. খান: পরীক্ষা দিচ্ছি(মিশনেআছি) প্রশ্ন কঠিন হয়ে যাচ্ছে হঠাৎ হঠাৎ(ব্যাপকটেনশনেআসি৩) কখনও হয়ে যাচ্ছে সিলেবাসের বাইরে(চিন্তাকরি) খারাপ ছাত্রের মত চোখ দিয়ে পানি বেরিয়ে আসে(কান্না) তবু কলম ছাড়ছি না.. ছাত্র খারাপ হলেও..অন্তর দিয়ে চেষ্টা করতে জানি(হার্ট)(কান্না২)

হাফিজ উল্লাহ: হে প্রভু তোমার কাছে এতটুকু মোর প্রার্থনা (দোয়া) জ্ঞান দাও-আদম (আ.) এর মত, ধৈর্য্য দাও-নুহ (আ.) এর মত, ঈমান দাও-ইব্রাহিম (আ.) এর মত, সম্পদ ও ক্ষমতা দাও-সোলায়মান (আ.) এর মত, আর আমার সর্বোপরি আদর্শ দাও-মুহাম্মদ রাসুলুল্লাহর (স.) এর মত l আমিন!

*প্রার্থনা* *আকাংখা* *জ্ঞান* *ধৈর্য্য* *ঈমান* *সম্পদ* *ক্ষমতা* *আদর্শ*

রিংকু: *ধৈর্য্য* এমন একটি গাছ, যার সারা গায়ে কাটা কিন্তু ফল অত্যন্ত মজাদার | ___ মহানবী (সঃ)

*ধৈর্য্য*

মোঃ শারযিল সামাদ: কিছু কিছু ব্যাপারে অনেক *ধৈর্য্য* রাখতে পারি আবার কিছু ব্যাপারে খুব সহজেই অস্থির হয়ে পড়ি। তবে ধৈর্য্যের ফল ভালো পেলে খু-উউউ-ব ভালো লাগে। আর খারাপ হলে পুরাই (রাগী)(মানিনা)(কিবল্লা)

মৃন্ময়ী সাবিহা: *এক্সকিউজমি*,,, স্টারওয়ার্ডের *ধৈয্য* বানান টা ভুল মনে হচ্ছে?? (খিকখিক) ব্যাকরণের নিয়মে আসলে কোনটি ঠিক, *ধৈয্য* নাকি *ধৈর্য্য* ?? (চিন্তাকরি)

মারিয়া আক্তার অর্পিতা: ধৈর্য্য এমন একটি গাছ যার সারা গায়ে কাটা, কিন্তু ফল অত্যন্ত মজাদার। --------------- মহানবী (সঃ)

*ধৈর্য্য*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★