নচিকেতা

নচিকেতা নিয়ে কি ভাবছো?

বিম্ববতী: একটি বেশটুন পোস্ট করেছে

,,,(বৃষ্টি),,কয়লা-কালো শিক্ষা নিয়ে মানুষ করে ভিক্ষা,,(বৃষ্টি),,,
আজকে যিনি কয়লা মন্ত্রী কালকে দেখেন শিক্ষা,,, কয়লা হইলো আর শিক্ষা হইলো কোনো ব্যাপার না,,, কয়লা আর শিক্ষার কি পার্থক্য ! আসলে মন্ত্রীত্বটা চাই - কয়লা মন্ত্রী হলে কয়লা ঝাড়বো আর শিক্ষা মন্ত্রী হলে বই-খাতা ঝাড়বো,,, ,,,,,,ঝাড়াটাই বড় কথা আরকি,,,,, ,,,,,,তাই কয়লা-কালো শিক্ষা নিয়ে মানুষ করে ভিক্ষা,,,, https://www.youtube.com/watch?v=c1bVTUppr2w
কিন্তু এটাই শেষ কথা নয়- শেষ কথা আপনার-আমার মত সাধারণ মানুষরাই একদিন বলবে,,, বসতি আবার উঠবে গড়ে,,, আকাশ আলোয় উঠবে ভরে,,,, ,,,,,(বৃষ্টি),,,,,জীর্ণ মতবাদ যত সব ইতিহাস হবে,,,,,,,,,,,(বৃষ্টি),,,, ,,,,,,,,,,,(বৃষ্টি),,,জীর্ণ মতবাদ যত সব ইতিহাস হবে,,,,(বৃষ্টি),,,, ,,,,,পৃথিবী আবার শান্ত হবে,,,, ,,,,,,,,,,,,,,,,,একদিন ঝড় থেমে যাবে,,
*নচিকেতা* *প্রিয়গান* *জীবন* *শিক্ষা* *মন্ত্রী* *রাষ্ট্র-ব্যবস্থা*

আল ইমরান: সেই ফেলে আসা মেঠো পথের বাঁকে, দু পায়ে ধুলোয়, আজো দড়িয়ে সে ভাবছে কি হলো, তবে কি মিছে ছিল সেই দিন গুলো সেই শেকল ভাঙ্গার গান!! শোন! তবে আজ, ছুড়ে ফেলেছি মনিমুক্তার সাজ, সাতটি সাগর বুকে তুলছে আওায়াজ নেমেছি পথে, দু'চোখেতে সন্ধান আমি আসছি অনির্বান......... সে প্রশ্নের দিতে জবাব।

*নচিকেতা*

দস্যু বনহুর: [বাঘমামা-ওস্তাদমানুষ] তুমি কি আমায় ভালবাসো? যদি না বাসো তবে পরোয়া করিনা! আমি সূর্যের থেকে ভালবাসা নিয়ে, রাঙাবো হৃদয় তার রঙ দিয়ে, পোষাকি প্রেমের প্রয়োজন বোধ করিনাহ... হে-- তুমি কি আমায় ভালবাসো??

*তাকেচিন* *নচিকেতা*

কুন্তল: ~যখন সময় থকমে দাড়ায়, নিরাশার পাখি দুহাত বাড়ায় খুঁজে নিয়ে মন নির্জনকোন কি আর করে তখন স্বপ্ন, স্বপ্ন , স্বপ্ন ...স্বপ্ন দেখে মন ~ ................................................................................................... স্বপ্নরা আর উকি দেয়না মনাকাশে, ভাবছি কোনো স্বপ্নের ফেরিওলার কাছে যাব !

*নচিকেতা*

আল ইমরান: [বাঘমামা-পেমেপড়ছি]সঙ্কীর্ন মনের মানুষ যারা, তারাই তো ভালোবাসে একবার যার মন বড় যত, দেখে ভালো অবিরত তারাই তো ভালবাসে বারবার।

*গান* *নচিকেতা*

আল ইমরান: লাশকাটা ঘরে যদি চেরা হয় তার বুক সঙ্গোপনে, দেখবে সেখানে রাখা, বিবর্ন একমুঠো স্বপ্ন যতনে।

*গান* *নচিকেতা*

দস্যু বনহুর: [বোতলবাজি-একটুটকএকটুঝাল] তোর সকল লজ্জ্বা শ্বরম, ভাসবে ঐ নদীর জলে। ধরবে সে তোরে দাসী, ভালবাসার মায়াবলে। ভুলিস না দেইখা হাসি, শুনিসনা বিষের বাঁশী, খুলিস না মনের দুয়ার রে। ! যাইও না যাইও না কন্যা, সাঁঝে ঘাটে একা। আঁধারে ছুপায়েছে রঙ, যদি দেয়রে দেখা।

*প্রিয়গান* *নচিকেতা*

দস্যু বনহুর: [বাঘমামা-ব্যাপকমনখারাপ] লাশ কাটা ঘর তোমার আশ্রয় নয়, একক মরন তোমার পরিনতি নয়, তুমি নও একা, তোমার সীমারেখা, তোমাদের ঋন নয়। ! ওঠো, ওঠো! জাগো! জাগো! ও নীলাঞ্জনা......নীলাঞ্জনা!

*নচিকেতা* *প্রিয়গান*

দস্যু বনহুর: [বাঘমামা-উড়ায়দিবোকিন্তু] ভীড় করে ইমারত আকাশটা ঢেকে দিয়ে, চুরি করে নিয়ে যায় বিকেলের সোনা রোদ। ছোট ছোট শিশুদের শৈশব চুরি করে, গ্রন্থ কীটের দল বানায় নির্বোধ। -----এরপর চুরি গেলে বাবুদের ব্রীফকেস, অথবা গৃহিনীদের সোনার নেকলেস। সকলে সমস্বরে একরাশ ঘৃণা ভরে চিৎকার করে বলে, চোর- চোর- চোর- চোর- চোর!!

*নচিকেতা* *জীবনমুখীগান* *প্রিয়গান*

দস্যু বনহুর: [কাকতাড়ুয়া-হায়রেকপাল] যখন আমার গানের পাখি, শুধু আমাকে দিয়ে ফাঁকি। সোনার শিকল ধরা দেয় গিয়ে, আমি শুন্যতা ঢাকি। যখন এ ঘরে ফেরেনা সে পাখি, নিষ্ফল হয় শুধু ডাকাডাকি, খুঁজে নিয়ে মন নির্জন কোণ, কি আর করে তখন; স্বপ্ন স্বপ্ন স্বপ্ন স্বপ্ন দেখে মন।

*নচিকেতা* *প্রিয়গান*

দস্যু বনহুর: [ক্রিকেট-সাবাসবোলিং] অন্তবিহীন পথে চলাই জীবন। শুধু জীবনের কথা বলাই জীবন। জীবন প্রসব করে চলাই জীবন। শুধু যোগ-বিয়োগের খেলা-ই জীবন।

*নচিকেতা* *প্রিয়গান*
ছবি

অনি: ফটো পোস্ট করেছে

শেকড়ের টানে চেচরীরামপুরে নচিকেতা!

*নচিকেতা*
৫/৫

মেঘবালক: _______ যদি হঠাৎ আবার দেখা হয় দুজনার- কোন পথের বাঁকে, বহু কাজের ফাঁকে, শুধু জানতে চাইবো আজও মনে আছে কি মনে আছে কি স্মৃতি, নাকি দিয়েছে ফাঁকি সেই চেনা সুর যা গাইতাম একই সাথে- চালো সাজনা যাহাতাক ঘাটা চালে… নচিকেতা https://www.youtube.com/watch?v=TSY1yvB2L1g

*প্রিয়গান* *নচিকেতা*

সুমি রহমান: একটি বেশটুন পোস্ট করেছে

হেই তুমি কি আমায় ভালোবাসো?
হেই তুমি কি আমায় ভালোবাসো? যদি না বাসো, তবে পরোয়া করি না।। আমি সুর্য্যের থেকে ভালোবাসা নিয়ে রাঙাবো হৃদয় তার রং দিয়ে পোষাকী প্রেমের প্রয়োজন বোধ করি না।
হেই তুমি কি আমায় ঘৃনা করো? যদি ঘৃনা করো, তবে পরোয়া করি না।। আহা বয়ে গ্যাছে সেই ভালোবাসা ধরে বহুকে হারানো স্বপ্নকে ছেড়ে সবাইতো আর নিজেকে বেঁচতে পারেনা!
*প্রিয়গান* *নচিকেতা*

মন্টি মনি: এ মন ব্যাকুল যখন তখন ডেকে যায় - বারে বারে তবু স্তব্ধতা এসে ধরা দেয় আমার - বীণার তারে জানিনা, জানিনা, জানিনা - কি কারণ

*ভালোলাগাগান* *নচিকেতা*

শুভ্র: উর্বর জমি, তবুও- হায় স্বাধীনতা, কৃষকের বাঁচবার নেই স্বাধীনতা! দিগন্ত বিস্তৃত সোনা রঙা ধানে, দেশেতে অবাধ মৃত্যুর স্বাধীনতা!! (মনখারাপ)(মনখারাপ)(মনখারাপ)

*নচিকেতা* *গান*

মন্টি মনি: সারাদিন ঘামে ভেজা কত মুখ তবু একা এরই নাম হলো বেচে থাকা.......

*নচিকেতা* *ভালোলাগাগান* *বেচেথাকা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★