নাগরদোলা

নাগরদোলা নিয়ে কি ভাবছো?

সনি: *নাগরদোলা* হার্ট এটাক করার মত একটা জিনিস. যেই *নাগরদোলা* তা উপুরে উঠে তখন ই মনে হয় এই বুজি কলিজা তা বের হয়ে যাচ্ছে... (লজ্জা) র কিসু নাই ... এই জিনিস টারে আমি অনেক ডরাই (ভয়পাইসি)(ভয়পাইসি)

রাজকুমার: *নাগরদোলা* নাগরদোলায় চড়তে খুব্বই মজা লাগে(গ্যাংনাম)

হাফিজ উল্লাহ: গতকাল নাগরদোলার সামনে গিয়েও না উঠে আবার ফিরে আসছি ..... কারণ বউ ভয় পাইছে (খুশী২) মনে মনে নিজেরে গালি দিয়ে ভাবছি যদি *নাগরদোলা* হতাম তাও ভালো ছিল (মনখারাপ) বউ তো একটু ভয় পাইত (ফুঁপিয়েকান্না)

*নাগরদোলা*

পাগলী: [বৈশাখ-ঢুলি]কেউ কি আছে নাকি সবাই ঘুরাঘুরি করছে পান্তা-ইলিশ খাচ্ছে? কে কে আজ নাগরদোলায় চড়েছো? মুড়কি, নাড়ু খেয়েছ? কাকে কে কাঁচের চুড়ি কিনে দিয়েছো ? সব জানতে ইচ্ছে করছে।

*পান্তা-ইলিশ* *নববর্ষে-ঘুরাঘুরি* *পহেলাবৈশাখ* *নাগরদোলা* *কাঁচেরচুড়ি* *মুড়কি* *নাড়ু*

আজমি ইতু: *নাগরদোলা* খুবই ভালো লাগে,তবে আমার প্রথম নাগরদোলায় চড়া হয়েছিল সেই ছোট বেলায় এক বিজয় মেলায়,(চরকি) বড় হয়ে আর চড়া হয় নি......মেলা মানেই নাগরদোলা আর আর মুড়ি মুড়কি (ঈদেরদাওয়াত) খাওয়া,এখনো আমি খুবই মজা পাই বৈশাখী-মেলায় ঘুরতে.(খুবকিউটলাগছে)

এম.এফ.আই-ফখরুল: *নাগরদোলা*

হাফিজ উল্লাহ: বাঙালির প্রায় ৮০০ বছরের পুরনো সংস্কৃতি *পহেলাবৈশাখউত্সব* l দল-মত নির্বিশেষে সব শ্রেনীর মানুষ এক কাতারে সামিল হন এই উত্সবে l বাড়িতে বাড়িতে চলে *পান্তাইলিশ* ভোজ, ছুট বড় সবাই মিলে বের হন *নববর্ষে-ঘুরাঘুরি* করতে, একটু বেশি আনন্দ পেতে চলে যান *বৈশখী-মেলা* প্রাঙ্গনে *নাগরদোলা* মজা নিয়ে কিনে *কাঁচেরচুরি* আর ছুটরা বিভিন্ন রকমের *মুখোশ* নিয়ে বাড়ি ফিরেন

*পহেলাবৈশাখউত্সব* *পান্তাইলিশ* *নববর্ষে-ঘুরাঘুরি* *বৈশখী-মেলা* *নাগরদোলা* *কাঁচেরচুরি* *মুখোশ*

sabbir ahamed: *নাগরদোলা* (খুশী২)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★