নিউজিল্যান্ড-না-দক্ষিণআফ্রিকা

নিউজিল্যান্ড-না-দক্ষিণআফ্রিকা নিয়ে কি ভাবছো?

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

বিশ্বকাপের ১১তম আসরে প্রথম বারের মত ফাইনাল খেলার হাতছানি নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সামনে। যে দল জিতবে তারাই প্রথম বারের মতো বিশ্বকাপ ইতিহাসে উঠবে ফাইনালের মঞ্চে। তাই বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের আগে, বেশ উত্তাপ ছড়াচ্ছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচকে ঘিরে। ইতিহাসের স্বাক্ষী হওয়ার জন্য নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা দু’দলই প্রাণ প্রণ লড়াই করার জন্য প্রস্তুত। আগামী মঙ্গলবার অকল্যান্ডে দু’দলের মধ্যকার সেমিফাইনালের লড়াই শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৭টায়।

আমরা যদি অতীত ইতিহাসের দিকে তাকাই দেখা যাবে, গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ঢাকায় কিউইদের কাছে হেরেছিলো প্রোটিয়ারা। তাই তারা চাইবে প্রতিশোধ নিতে। তবে, এ পর্যন্ত ৬ বার সেমিফাইনালে খেলার অভিজ্ঞতা থাকা কিউইরা চাইবে প্রথম বারের মতো ফাইনালে জায়গা করে নিতে। বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত তারা। তবে, ইনজুরির কারণে,আগের ম্যাচের একাদশের বাইরে থাকবেন অ্যাডাম মিলনে। তার জায়গায় খেলবেন কাইল মিলস।

অন্যদিকে,তিন বার সেমিফাইনালে খেললেও,ফাইনালে খেলা হয়নি দক্ষিণ আফ্রিকারও। প্রতি আসরে ফেভারিটের তকমা থাকলেও, স্নায়ুচাপে নকআউট পর্ব থেকে বিদায় নিতে হয় প্রোটিয়াদের। তাই তাদের ক্রিকেট বিশ্বে বলা হয়ে থাকে চোকার্স। তবে, এবার সেই অপবাদ ঘোচাতে চায় তারা। দারুণ ব্যাটিং ও বোলিংয়ে ভারসাম্যপূর্ন দলটি। প্রোটিয়াদের এ ম্যাচের সেরা একাদশে আসতে পারে একটি পরিবর্তন।
*বিশ্বকাপক্রিকেট* *ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপ২০১৫* *নিউজিল্যান্ড-না-দক্ষিণআফ্রিকা* *সেমিফাইনাল* *বিশ্বকাপ*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★