নোকিয়া

নোকিয়া নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

মোবাইল ফোন ব্যবহারের শুরুতে টেকসই ফিচারফোন বাজারজাত করে আজও গ্রাহকদের কাছে জনপ্রিয়তা ধরে রেখেছে নকিয়া ( Nokia Mobile ) । নকিয়ার পুরাতন সেসব ফিচার ফোনের দরদ এখনো অনেকেই ছাড়তে পারেননি। নকিয়া ফোনের প্রতি মানুষের আলাদা একটা আগ্রহ শুরু থেকেই রয়েছে। সেজন্য এবার অন্য স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোকে টেক্কা দিতে প্রযুক্তি বাজারে স্মার্টফোন নিয়ে হাজির হয়েছে প্রতিষ্ঠানটি। বাংলাদেশের বাজারেও নকিয়ার অরিজিনাল স্মার্টফোন পাওয়া যাচ্ছে। দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিলে নকিয়া ৬ ও নকিয়া ৫ স্মার্টফোন সাশ্রয়ী দামে পাওয়া যাচ্ছে। চলুন নকিয়া ৬ ও নকিয়া ৫ স্মার্টফোন সম্পর্কে জেনে নেওয়া যাক।

নকিয়া ৬ঃ

‘নকিয়া ৬’স্মার্টফোনটি সম্পূর্ণ মেটালের তৈরি। এতে আছে ৫.৫ ইঞ্চির ডিসপ্লে। যা সুরক্ষিত রাখতে রয়েছে গরিলা গ্লাস প্রটেকশন দ্বারা। ডিসপ্লে ১০৮০ পিক্সেলের। কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরের সঙ্গে ৪ জিবি র‌্যাম রয়েছে ফোনটিতে । আরও আছে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটিতে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে মেমোরি বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত। রয়েছে ডুয়াল অ্যামপ্লিফায়ার যা ডলবি অ্যাটমোস সাউন্ড টেকনোলজি দেবে।


নকিয়া ৬-এর রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের, ফ্রন্ট ৮ মেগাপিক্সেলের। এতে রয়েছে ৩০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোন ফোর-জি এলটিই সাপোর্টেড।

স্মার্টফোনটির দাম রাখা হয়েছে মধ্যবিত্তের নাগালেই। অরিজিনাল নকিয়া ৬ আজকেরডিল থেকে কিনতে পারবেন মাত্র ২৩০০০ টাকায়। সাথে ০% সুদে কিস্তিতে কেনার সুযোগ তো থাকছেই। ফোনটি কিনতে এখনি এখানে ক্লিক করুন

নকিয়া ৫


৫.২ ইঞ্চি ডিসপ্লের এই স্মার্টফোনে রয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর। এই ফোনে রয়েছে দুই জিবি র‌্যাম এবং ১৬ জিবির ইন্টারনাল স্টোরেজ। অ্যান্ড্রয়েড ৭.১ নোগাট ওএস রয়েছে নকিয়া ৫-এ। এতে আছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। টেম্পারেড ব্লু, কপার, ব্ল্যাক এবং সিলভার রঙে পাওয়া যাবে নকিয়া ৫।

নকিয়া ৫ স্মার্টফোনটির দাম রাখা হয়েছে মধ্যবিত্তের নাগালেই। অরিজিনাল নকিয়া ৫ স্মার্টফোনটি দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিল থেকে কিনতে পারবেন মাত্র ১৭০০০ টাকায়। সাথে ০% সুদে ৩ মাস ও ৬ মাসের কিস্তিতে ফোনটি কিনে নিতে পারবেন। ফোনটি কিনতে এখনি এখানে ক্লিক করুন। ফোনটি সম্পর্কে বিস্তারিত জানতে ও কিনতে এখানে ক্লিক করুন

*নকিয়া* *নকিয়া৬* *নকিয়া৫* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল* *স্মার্টশপিং*

Arian thehunter: একটি বেশব্লগ লিখেছে

NOKIA WILL BACK
মাইক্রোসফট কিনে নেওয়ার পর আজকের নকিয়া যে আর সেই বিশাল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান নকিয়া নেই সে তো সবার জানা। এখন এ কোম্পানিটি তিনটি ভাগে ভাগ হয়ে কাজ করছে। বর্তমানে এর সবচেয়ে লাভজনক ও প্রধান অংশ হচ্ছে এর নেটওয়ার্কিং বিভাগ, তারপরে আছে নকিয়ার হিয়ার ম্যাপ বিভাগ এবং সবশেষে আছে নকিয়া ফোনসহ অন্যান্য যন্ত্র তৈরির বিভাগ।

মাইক্রোসফটের কাছে বেশির ভাগ অংশ বিক্রির পর নকিয়ার যে অংশটি তার নিজের নিয়ন্ত্রণাধীন , সেখান থেকে এ পর্যন্ত একটি মাত্র ডিভাইস তৈরি করা হয়েছ। এ ডিভাইসটি হচ্ছে - নকিয়া এনওয়ান ট্যাবলেট। তবে তারা কোন মোবাইল ফোন প্রস্তুত করে নি, কারণ মাইক্রোসফটের সাথে তাদের বিক্রয় চুক্তি অনুযায়ী ২০১৬ এর সেপ্টেম্বরের আগে নকিয়া তার নিজের এই নামে নতুন কোন মোবাইল ফোন উৎপাদন করতে পারবে না। এ সময়ের পরেই কোম্পানিটি আইনের শৃঙ্খল থেকে মুক্ত হয়ে নিজের ব্র্যান্ড নেমটি আবারও ব্যবহার করার অধিকার পাবে।

সাম্প্রতিক প্রকাশিত এক খবরে জানা গেছে প্রতিষ্ঠানটি আকুল হয়ে অপেক্ষা করছে - কবে আসবে সেই বন্ধনমুক্তির দিন যে দিন তারা নতুন স্মার্টফোনের সাথে পাল্লা দিয়ে নিজেদের ফোন প্রস্তুতির লক্ষ্যে কাজ করে যেতে পারবে। অবশ্য যা অজানাই রয়ে গেল তা হল নতুন এই প্রচেষ্টায় নকিয়ার বিনিয়োগকৃত অর্থের পরিমান কতো। তবে তা জানা না গেলেও এটুকু আভাষ পাওয়া যাচ্ছে যে, কোম্পানিটিতে অনেক দক্ষ লোক কাজ করছেন এবং এটি অবশ্যই আবার একটি লাভজনক প্রতিষ্ঠানে রূপ নিতে যাচ্ছে।

ধারণা করা হচ্ছে যে, নকিয়া হয়তো নিজে কেবল মাত্র ফোনটির ডিজাইন করবে কিন্তু তা প্রস্তুত ও বাজারজাত করার দায়িত্ব নেবে অন্য কোম্পানি। নকিয়ার প্রথম ফোনটি হয়তো চলবে অ্যান্ড্রয়েডে।

অবশেষে পাওয়া যাবে নকিয়া প্রেমীদের দীর্ঘ প্রতীক্ষিত ফোন

*নোকিয়া* *বেশটেক* *প্রযুক্তি*
ছবি

বিডি আইডল: ফটো পোস্ট করেছে

৫/৫

Microsoft Lumia 535

*লুমিয়া* *মাইক্রোসফট* *নোকিয়া* *মোবাইল* *টেকনোলজি*

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

মাইক্রোসফট উন্মোচন করেছে নকিয়া ২১৫ মডেলের নতুন মোবাইল ফোন। এটি ইন্টারনেট সুবিধাসম্পন্ন নকিয়ার ফিচার ফোন। তবে এতে থ্রিজি ব্যবহার করা যাবে না। ইন্টারনেট ব্যবহারের সহায়তায় নকিয়া ২১৫ ফোনটিতে বিল্ট-ইন অপেরা মিনি ব্রাউজার, ফেসবুক ও ফেসবুক মেসেঞ্চার রয়েছে। এ ছাড়া টুইটার সহ আরও কিছু অ্যাপস ব্যবহার করা যাবে ফোনটিতে।
 
দ্য ইন্ডিপেন্ডেন্টের খবরে বলা হয়েছে, সাধারণ ইউজার ফ্রেন্ডলি এই ফোনটি ফিচার ফোনের বাজারে ব্যাপক চাহিদা সৃষ্টি করবে এমনটাই প্রত্যাশা মাইক্রোসফটের। ২.৪ ইঞ্চি ডিসপ্লের নকিয়া ২১৫ মোবাইলের অন্যতম বিশেষ সুবিধা হচ্ছে, ফোনটির ব্যাটারি অত্যন্ত শক্তিশালী। স্ট্যান্ড বাই মোডে এক মাস পর্যন্ত চার্জ থাকবে মোবাইলটির। একবার চার্জ দিলে ৪৫ ঘণ্টা পর্যন্ত এফএম রেডিও শোনা যাবে সহজেই।

ডুয়াল এবং সিঙেল সিম, দুই রকমের সুবিধাতেই ও তিনটি রঙে পাওয়া যাবে নকিয়ার এই নতুন ফোন। মাত্র ২৯ ডলারের এই মোবাইলটি আগামী তিন মাসের মধ্যে বাংলাদেশের বাজারেও পাওয়া যাবে বলে জানা গেছে।

২০১৪ সালে নকিয়ার মোবাইল বিভাগটিকে কিনে নিয়েছে মাইক্রোসফট। এরপর গত বছরের শেষের দিকে নকিয়ার লুমিয়া স্মার্টফোন থেকে নকিয়া নাম বাদ দিয়ে দেয় মাইক্রোসফট। এবং নিজস্ব ব্র্যান্ড নাম ‘মাইক্রোসফট’ নামে স্মার্টফোন বাজারজাত শুরু করেছে প্রতিষ্ঠানটি। তবে ফিচার ফোনগুলোর ক্ষেত্রে নকিয়া নামটি থাকবে বলে জানিয়েছে মাইক্রোসফট।
সূত্রঃ ইন্টারনেট

*মোবাইল* *নোকিয়া*
শপিং

শাহরিয়ার রশীদ: কেনাকাটা সংক্রান্ত একটি তথ্য দিচ্ছে

১৫৯৯০ (আলোচনা সাপেক্ষে)
http://www.clickbd.com/bangladesh/1195462-new-nokia-n900-accessories.html

আগ্রহী হলে লিঙ্কের বিজ্ঞাপনটি অনুগ্রহপূর্বক দেখুন; বিস্তারিত তথ্য দেয়া আছে

*নোকিয়া* *উইন্ডোজ* *ফোন* *থ্রিজি*
১০৬বার দেখা হয়েছে

তাশফীন হাসান: ৪১ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত *স্মার্টফোন* বানাচ্ছে ফিনিশ মোবাইল ফোন নির্মাতা *নোকিয়া* l কেবল ৪১ মেগাপিক্সেলের ক্যামেরা নয়, কোয়াড-কোর প্রসেসরও থাকবে স্মার্টফোনটিতে l কিন্তু *খবর* টি গোপন সূত্রে পাওয়া গেছে l ঠিক না বেঠিক, সময় বলে দিবে ! *তথ্যপ্রযুক্তি*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★