পয়সা

পয়সা নিয়ে কি ভাবছো?

সাদাত সাদ: [ক্রিকেটরঙ্গ-আবেছক্কা] বর্তমানে আমার প্রতিটা সেকেন্ডের মূল্য পাঁচ পয়সা, অথচ কোনো এক সময় এই পাঁচ পয়সা দিয়ে একটা হজমি কেনা যেত। আমি আদিকালের কথা বলছি। অবশ্য আমি নিজেও ১০ পয়সা দিয়ে হজমি খেয়েছি (খুশী২)

*হজমি* *পয়সা* *মূল্য* *সময়_পাল্টাই*

পাগলী: ভালবাসা একটি টস করা পয়সার মত, যার একদিকে থাকে প্রেম আর একদিকে থাকে ঘৃণা ; তুমি যখন কাউকে ভালবাসবে তখন পয়সাটি ঘুরতে থাকে... যখন তুমি এই ঘূর্ণন থামাবে তখন তোমার সামনে আসবে – হয় প্রেম , নয়তো ঘৃণা ।

*কবিতা* *ভালোবাসা* *পয়সা* *প্রেম* *ঘৃণা*
জোকস

পাগলী: একটি জোকস পোস্ট করেছে

আজকের ভিক্ষুক (খিকখিক)
*জোকস* *ভিক্ষুক* *টাকা* *পয়সা* *ভিক্ষা*

মোহাম্মাদ আরিফ হোসাইন: একসময় অনেক কিছু সংগ্রহের প্রতি ঝোক ছিল-শুরুতে *ডাকটিকিট* জমাতাম।তারপর *ভিউকার্ড* *পয়সা* আদি আমলের তৈজষপত্র সহ অনেক কিছুই।আমার একটা ছোটখাট *সংগ্রহশালা* ছিল।এখন তার সামান্যই অবশিষ্ট আছে,বাকি সব লুট হয়ে গেছে।ভাষাআন্দোলন ও মুক্তিযুদ্ধের সময়ের কিছু পয়সা

*ডাকটিকিট* *ভিউকার্ড* *পয়সা* *সংগ্রহশালা*

অবশেষে আমি: কেউ কেউ আছেন যারা অন্যদের উপর ভাব নিয়ে নিজেকে জাহির করতে খুব তত্পর থাকে ! এইসব মানুষদেরকে আমি এক *পয়সা* -রও দাম দেইনা ! আর সখ্যতার তো প্রশ্নই আসেনা ! (বেইলনাই)

muhammad abdur rahman al-razy: *পয়সা* আমি আগে ব্যাঙ্ক এ টাকা জমাতাম কিন্তু এখন আর জমাই না ................

জয়তী নাথ: *পয়সা* একটা সময় পয়সা জমাতাম, প্লাস্টিকের কৌটায়। কিছুদিন পর দেখি, জমানো পয়সার পরিমান বাড়ার বদলে শুধুই কমে, ব্যাপার কি? পরে অনেক তদন্তের পর দেখা গেল আসল ঘটনা। কাজের ছুটা বুয়া প্রায়দিনই ঘর মুছার বাহানায় হানা দেয় আমার পয়সার বাক্সে।

মৃন্ময়ী সাবিহা: ছোটবেলায় আম্মু টাকা খুচরা করে চারআনা,আটআনার *পয়সা* রেখে দিত!মাঝে মাঝে খুচরা পয়সা গুলো ভিক্ষা দেয়ার কাজেও লাগত। আর আমি সুযোগ পেলেই কয়েকটা পয়সা নিয়ে দিতাম দৌড়!(খুশী২) তখন আটআনার *লজেন্স* পাওয়া যেত! সেই লজেন্সের স্বাদ এখনো খুব মিস করি (মনখারাপ)

চক্রবাক: ভারতের ঝাঁজে পেঁয়াজের লাফালাফি...কেন আমারা ভারতের পেঁয়াজের উপর নির্ভরশীল হব ? http://www.bdtoday.net/blog/blogdetail/detail/5919/cokrobak/25057/#.UhDHhJLWVco

মোঃ শারযিল সামাদ: আগে *পয়সা* জমাতে খুব মজা লাগত, কারণ তখন দাম বুঝতাম না। কেমন সুকন্দর গোল, চৌকোণা, তারা আকৃতির পয়সা। আস্তে আস্তে যখন দাম বুঝতে শিখলাম তখন পয়সা থেকে নজর গেল টাকার দিকে। তবে এখনো পুরনো পয়সা দেখলে ভালই লাগে

সুন্দরের পূজারি: এক মামার বিয়েতে, নানির কাছ থেকে নেয়া ফুটো *পয়সা* দিয়ে *বাসর* ঘর সাজিয়েছিলাম (খিকখিক)

অভী আহমেদ খান: আরে হাতে টাঁকা *পয়সা* নাই। যা আছে সব মানিব্যাগে (শয়তানিহাসি)

জুনি: এই *পয়সা* র ছবি আমি কাল তুলেছিলাম,আমার instagram দিয়ে ....(কুল)

jayed জায়েদ: *পয়সা* কোথাও থাক আর না থাক, মোবাইলে কথা বলার সময় পয়সার দাম ঠিকই আছে..................

ফৈরা দার্শনিক: আমাদের দেশ থেকে তো *পয়সা* অনেক আগেই উঠেগেছে।

মোঃ শাহাদাত হোসেন নাদিম: *পয়সা* যখন প্রাইমারী স্কুলে পড়ি তখন বাড়ী থেকে আম্মা আমাকে চকলেট খাওয়ার জন্য পঁচিশ পয়সা দিতেন যা দিয়ে একটা মরিচা চকলেট বা দুধের চকলেট পাওয়া যাইত। আর মাঝে মাঝে দুই দিন সঞ্চয় করে পঞ্চাশ পয়শা দিয়ে একটা ঘুড়ি কিনে উড়াতাম। বড়ই মজার ছিল সময়গুলো। হায়রে পয়সা।

মন্টি মনি: একটা সময় আসবে যখন ৫, ১০ ও ৫০ *পয়সা* কেউ চিনবেনা | আর সেটা খুব দুঃখ জনক বেপার!!

কবি: আমার কাছে অনেক দুর্লভ *পয়সা* আছে... :D বিশেষ করে অনেক পুরাতন বাংলার ১,৫,১০ পাই... আর ব্রিটিশ সহ বহু জাতির... (প্রেমেঅন্ধ)

রাজীব বড়ুয়া: আমরা সবাই একটা সময় বা *বয়স* পার করে এসছি, যে বয়সে চারানা বা ২৫ *পয়সা* লজেন্স কিনতে পারতাম। আর এখন পয়সাতো দূরে থাক এক টাকার পরিবর্তে সেই *লজেন্স* কিনতে হয় *প্রতারণা* শিকার হয়ে। জানিনা ভবিষ্যতে কি হয়, মাঝেমাঝে এ নিয়ে খুব *দুশ্চিতা* হয়। (চিন্তাকরি)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★