পাকিস্তান

পাকিস্তান নিয়ে কি ভাবছো?
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

নিজ দেশ ছেড়ে পাকিস্তানের নাগরিকত্ব নিয়েছেন স্যামি! তোলপাড় ক্রিকেট দুনিয়া !

কি এক গুঞ্জনের ছড়াছড়ি। অবিশ্বাস্য একটি বিষয়ের আভাস পাওয়া গেছে। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ড্যারেন স্যামি নিজ দেশ ছেড়ে পাকিস্তানের নাগরিকত্ব নিয়েছেন বলে তোলপাড়! এই খবরে তোলপাড় ক্রিকেট ভূবন। পাকিস্তান সুপার লিগের পেশোয়ার জামমির ক্রিকেটার স্যামি। নিজ দেশের ক্রিকেট বোর্ডের সাথে মোটেই মিলছে না তার। আজব খবরের ছড়াছড়ি টুইটারে। আফ্রিদির বড় ভাই জাবেদ আভিদির এক ট্যুইট বার্তায় লেখা রয়েছে, পাকিস্তানের প্রতি স্যামির গভীর অনুরাগের বিষয়টি দেখে আমরা তার নাগরিকত্বের ব্যাপারে পাকিস্তান সরকারের কাছে অনুরোধ করেছিলাম। পাকিস্তানের খাইবার প্রদেশের মূখ্যমন্ত্রী পারভেজ খাটাক নিজের টুইটার আইডিতে লেখেন, জাভেদ আফ্রিদির বিশেষ অনুরোধে আমরা স্যামিকে পাকিস্তানের নাগরিকত্ব দিচ্ছি। এ সময় তিনি ড্যারেন স্যামিকে ‘স্যামি খান’ নামে ডাকেন। পাকিস্তানে স্যামির নতুন নাম হচ্ছে নাকি স্যামি খান! স্যামি ট্যুইট করে ধন্যবাদও জানান পাকিস্তানকে। এই ধরনের টুইটারে তোলপাড়। আর তাতে ধারনা যেন পাকিস্তানের নাগরিকত্ব নিয়েছেন স্যামি !

*পাকিস্তান* *নাগরিকত্ব*

নিরাপদ নিউজ: পাকিস্তানি অভিনেত্রী পাগল বললেন আফ্রিদিকে! ক্রিকেট বোর্ড ও খেলোয়াড়দের বিরুদ্ধে স্লোগান দিয়ে নিজেদের ক্ষোভ জানাচ্ছেন। এবার পাকিস্তানি টেলিভিশন অভিনেত্রী কান্ডেল বেলচ অধিনায়ক আফ্রিদিকে পাগল বলে আখ্যা দিলেন... বিস্তারিত পড়ুন - http://www.nirapadnews.com/2016/03/03/news-id:135491/

*ক্রিকেট* *পাকিস্তান* *আফ্রিদি* *খেলোয়াড়* *ভাগ্য* *বেশম্ভব*

ইমরান নাজির লিপু: একটি নতুন প্রশ্ন করেছে

 কাশ্মির নিয়ে ভারত পাকিস্তানের মধ্যে এত বিবাদের কারণ কি ?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*কাশ্মির* *ভারত* *পাকিস্তান* *দ্বন্দ্ব* *ইতিহাস*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে


পাকিস্তানের ১৩০টি পরমাণু বোমার সবকটিই তাক করা আছে এখন ভারতের দিকে। পাকিস্তান আশঙ্কা করছে নয়াদিল্লি যেকোন সময় ইসলামাবাদের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নিতে পারে। তাই দেশটি নিজেদের সবগুলো পরমাণু অস্ত্রের নিশানাতেই ভারতকে রেখেছে। সম্প্রতি মার্কিন কংগ্রেসে পেশ করা পাক সেনাবাহিনীর সমরসজ্জার এই ভয়ঙ্কর তথ্য সম্বলিত প্রতিবেদন প্রকাশ হওয়ায় তোলপাড় শুরু হয়েগেছে গোটা বিশ্বে। এখন পাকিস্তানের কাছে ১১০ থেকে ১৩০টি পরমাণু বোমা আছে বলে মার্কিন গবেষকরা বিশেষ দাবি করেছেন। মার্কিন কংগ্রেসের স্বশাসিত শাখা কংগ্রেশনাল রিসার্চ সার্ভিস সিআরএস সম্প্রতি মার্কিন কংগ্রেসে তাদের প্রতিবেদন জমা দিয়েছেন। প্রতি বছর বিশ্বের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে এই শাখা কংগ্রেসে প্রতিবেদন জমা দিয়ে থাকেন। পাকিস্তানের পরমাণু অস্ত্রভাণ্ডার নিয়ে ২৮ পাতার যে প্রতিবেদন মার্কিন কংগ্রেসে জমা দিয়েছেন তাতে পাকিস্তানের সমরসজ্জা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সিআরএস। একইসঙ্গে ইসলামাবাদের ফুল স্পেকট্রাম ডেটারেন্স এর অর্থ হলো অস্ত্রাগারে থাকা সবকটি পরমাণু বোমাকে যেকোন সময় ব্যবহারের জন্য প্রস্তুত রাখা তত্ত্ব নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে। ভারতের দিক থেকে যেকোন রকম আক্রমণের সম্ভাবনা রুখতেই পাকিস্তান এই ফুল স্পেকট্রাম ডেটারেন্স নীতি নিয়েছে বলে তথ্য রয়েছে। অর্থাৎ ১৩০টি পরমাণু বোমা মাথায় নিয়ে তৈরি থাকা পাকিস্তানের নিউক্লিয়ার মিসাইলগুলোর প্রত্যেকটিই ভারতের বিভিন্ন অঞ্চলের দিকে তাক করে রাখা হয়েছে।

মার্কিন কংগ্রেসে পেশ করা এই প্রতিবেদনে পাকিস্তানের এই রণসাজের কথা উল্লেখ করে প্রবল উদ্বেগ প্রকাশ করা হয়েছে। এর পাশাপাশি মার্কিন গবেষকরা দেশটির কংগ্রেসকে জানিয়েছেন ভারতের প্রতি পাকিস্তানের এই মনোভাব দক্ষিণ এশিয়ার দুটি প্রতিবেশী দেশের মধ্যে পরমাণু যুদ্ধের আশঙ্কা অনেকটা বাড়িয়ে দিয়েছে। পাকিস্তানের মোকাবিলায় ভারতও নিজেদের প্রস্তুত রাখছে বলে সিআরএস প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। ভারতও নিজেদের পরমাণু বোমার সংখ্যা বাড়াচ্ছে বলে মার্কিন এই প্রতিবেদনে দাবি করা হয়েছে ।

সিআরএসঃ
কংগ্রেশনাল রিসার্চ সার্ভিস হলো মার্কিন কংগ্রেসের একটি শাখা অথবা বিশেষজ্ঞদের একটি দল যারা বিশ্বের নির্দিষ্ট রাজনৈতিক বা অর্থনৈতিক সমস্যা সম্পর্কে পরামর্শ এবং ধারণা প্রদান করে থাকেন। এটি কংগ্রেস গ্রন্থাগারের মধ্যকার একটি বিধানিক শাখা সংস্থা হিসেবে সরাসরি অতি গোপনীয় এবং নির্দলীয় ভিত্তিতে কংগ্রেসের সদস্য ও তাদের কমিটি এবং এর কর্মীদের জন্য কাজ করে থাকেন।

দিল্লি ও কুম্ভমেলায় হামলার পরিকল্পনায় চার সন্দেহভাজন আইএস গ্রেফতার এর ঘটনা
অন্যদিকে ইসলামপন্থি জঙ্গি সংগঠন আইএসের সঙ্গে জড়িত থাকার সন্দেহে উত্তরাখণ্ড থেকে চার যুবককে গ্রেফতার করা হয়েছে। উত্তরখণ্ড থেকে তাদের আটক করা হয় বলে পুলিশের বরাতে জানানো হয়েছে। পুলিশের সূত্রে চারজনই নিয়মিত ফোনে সিরিয়ার সঙ্গে যোগাযোগ রাখত। আইএসের প্রোপাগাণ্ডা সাইট ভিজিটের কারণে বেশ কয়েকদিন ধরেই তারা পুলিশি নজরদারিতে ছিল। দিল্লির ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা অরবিন্দ দীপ জানিয়েছেন আটককৃত যুবকরা রাজধানীতে হামলা ছাড়াও উত্তরপ্রদেশের হরিদ্বারের কুম্ভমেলায় হামলার পরিকল্পনা করছিল বলে অভিযোগও আছে। তাছাড়াও মেলা চলাকালীন হরিদ্বারগামী ট্রেনে হামলারও পরিকল্পনা ছিল এই চারজনেরই। আটককৃতরা একটা বড় দলের অংশ বলে মন্তব্য করে অরবিন্দ দীপ বলেছেন এই চারজনের নাশকতার তালিকায় রাজধানী দিল্লিও ছিল । রাজধানীতে হামলার শঙ্কা এখনও কেটে যায়নি। অন্যদিকে পুলিশ জানিয়েছেন আটককৃতদের একজনের নাম আখলাক উর রহমান। পরীক্ষার হল থেকে বের হওয়ার পরপরই তাকে আটক করা হয়। তাকে পাঠানকোটের বিমান ঘাঁটিতে সাম্প্রতিক জঙ্গি হামলার বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

তথসূত্র এনডিটি হিন্দুস্তান টাইমস।

*খবর* *পাকিস্তান* *ভারত* *পরমাণুবোমা* *যুদ্ধ* *খবর* 
*পাকিস্তান* *ভারত* *পরমাণুবোমা* *যুদ্ধ*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশটুন পোস্ট করেছে

ঘটনাটা কি ??
মাথায় কিছু ঢুকছে না !!! লাশ পড়ে বাংলাদেশে আর আহাজারি শুরু হয় ফাকিস্তানে।
*রসিকতা* *বাংলাদেশ* *পাকিস্তান* *লাশ*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
বন্ধু রাষ্ট্রের বিএসএফ জহিরুল নামে এক বাংলাদেশীকে হত্যা করেছে ।
অথছ শত্রু রাষ্ট্র পাকিস্থানি কোন নাগরিককে সীমান্তে হত্যা করেনা !
*বাংলাদেশ* *রসিকতা* *বাস্তবতা* *বিএসএফ* *পাকিস্তান*
ছবি

বিম্ববতী: ফটো পোস্ট করেছে

৫/৫

পাকিস্তানের জাতীয় পশু "বন্য ছাগল" !!!

কৃতজ্ঞতায়: @Saptam https://en.wikipedia.org/wiki/List_of_national_animals

*ছাগল* *পাকিস্তান* *জাতীয়-পশু*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

অভিনন্দন ‪টাইগারস।
অভিনন্দন তামিম ইকবাল, সৌম্য সরকার।
অর্ধেক সমবেদনা ফর মুশফিকুর রহিম ( বিকজ পাকিদের রান ৩০০+ হলে তার সেঞ্চুরি হত)।



পুরোপুরি সমবেদনা ফর মাশরাফি, সাকিব, নাসির, সাব্বির এন্ড আদারস।
তারা কেউই ব্যাট করার সুযোগ পেল না। জীবনের ইনিংস সংখ্যা বেড়ে গেল কিন্তু গড় কমে গেল। সুযোগ পেলে এরা প্রত্যেকেই একটা করে সেঞ্চুরি করত।.

*ক্রিকেট* *বাংলাদেশ* *পাকিস্তান*
*বাংলাদেশ* *পাকিস্তান*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম


দেশবাসীকে বাংলা নববর্ষের সেরা উপহার দিল বিসিবি একাদশ। নারায়ণগঞ্জের ফতুল্লায় পাকিস্তান ক্রিকেট দলকে এক উইকেটে হারিয়ে দিয়েছে তারা। যুব-টাইগারদের এ জয় বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের হৃদয়পটে ’৯৯ বিশ্বকাপের সুখস্মৃতিকে ফিরিয়ে এনেছে। পাকিস্তানকে ওই ইংল্যান্ড বিশ্বকাপেই নাকানি-চুবানি দিয়ে জয় তুলে নিয়েছিল বাংলাদেশ দল।

ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান ২৬৯ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেও তরুণ-তুর্কি সাব্বির রহমানের ঝড়ো শতকে এক উইকেটের শ্বাসরুদ্ধকর জয় তুলে নেয় বিসিবি একাদশ।

বাংলাদেশ দলের চেয়ে অপেক্ষাকৃত অনেক দুর্বল বিসিবি একাদশের কাছে এই হার তিনটি ওয়ানডে, দু’টি টেস্ট ও একটি মাত্র টি-টোয়েন্টি খেলতে আসা সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের পুরো সফরেই স্নায়ুচাপে রাখবে বলে বিশ্বাস টাইগারভক্তদের।

বুধবার (১৫ এপ্রিল) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান দলপতি আজহার আলী। তার এ সিদ্ধান্ত অযৌক্তিক প্রমাণ হতে দেননি ব্যাটসম্যানরা। ওপেনার মোহাম্মদ হাফিজের ৮৫ ও মিডলঅর্ডার ব্যাটসম্যান ফাওয়াদ আলমের ৬৭ রানে ভর করে তুলে নেন ২৬৮ রান।

বিসিবি একাদশের হয়ে তিন উইকেট নেন শুভাগত হোম, একটি করে উইকেট নেন মোহাম্মদ শহীদ, মুক্তার আলী, জুবায়ের হোসেন, সোহাগ গাজী ও তাইজুল ইসলাম।

২৬৯ রানের চ্যালেঞ্জিং টার্গেটে ব্যাট করতে নেমে ৯ রানেই দুই ওপেনারের বিদায়ের পর ৮১ রানেই ৪ উইকেট খুইয়ে ফেলে বিসিবি একাদশ।

এ অবস্থায় পরাজয়ের শঙ্কায় ভুগতে থাকা মমিনুল হকের নেতৃত্বাধীন দলের ত্রাতা হয়ে আবির্ভূত হন সদ্যসমাপ্ত বিশ্বকাপে দারুণ খেলা সাব্বির রহমান। পাল্টা পাকিস্তানি বোলারদের ওপর চড়াও হয়ে তুলে নেন ঝড়ো শতক। শেষ পর্যন্ত ৯৯ বলে ১২৩ রান করে দলকে একেবারে জয়ের বন্দরের নিকটে পৌঁছে দেন তিনি। তার সঙ্গে ৩৬ রান করে সংগ্রহ করে মিডলঅর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস ও লোয়ারঅর্ডার ব্যাটসম্যান সোহাগ গাজী বিসিবি একাদশের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

পাকিস্তানের হয়ে ৪ উইকেট তুলে নিয়েও দলকে পরাজয়ের গ্লানি থেকে বাঁচাতে পারেননি জুনায়েদ খান।
*ক্রিকেট* *বাংলাদেশ* *পাকিস্তান* *বাংলাদেশ-না-পাকিস্তান*
*বাংলাদেশ* *পাকিস্তান* *বাংলাদেশ-না-পাকিস্তান*
৫/৫

আলোহীন ল্যাম্পপোস্ট: [বেশবচন-মাথানষ্ট]ফাকিস্তান ও সরি পাকিস্তান ২০৩-৮ সাবাশ বাংলাদেশ।

*খেলার-খবর* *বাংলাদেশ* *পাকিস্তান*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

কোয়ার্টার ফাইনালে নিজেদের অবস্থান পাকাপুক্ত করতে `বি`তে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও আয়ারল্যান্ড।  প্রথমে টস জিতে ব্যাটিং নিয়েছে আইরিশরা। শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ ওভার শেষে ১ উইকেট হারিয়ে আইরিশদের সংগ্রহ ৪৭ রান। পোর্টারফিল্ড ৩৪ আর জয়েস ৮ রান নিয়ে ব্যাট করছে।

বিশ্বকাপ মিশনটা এখন পর্যন্ত প্রত্যাশা অনুযায়ী হয়নি পাকিস্তানের। প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বি ভারতের বিপক্ষে হারের পর ক্যারিবীয়দের কাছেও বাজেভাবে হার মানে মিজবাহরা।

আয়ারল্যান্ডের কাছে হেরে গেলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে কঠিন সমীকরণের ধাঁধায় পড়তে হবে পাকিস্তানকে। কারণ, দিনের অপর ম্যাচে ক্যারিবীয়রা, সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেলে কপাল পুড়বে মিজবাহ-আফ্রিদিদের। তাই সমীকরণ এড়াতে জয়ের বিকল্প ভাবছে না পাকিস্তান।

অন্যদিকে, আয়ারল্যান্ডেরও রয়েছে আগের আসরে পাকিস্তানকে হারানোর সুখস্মৃতি। তবে হারের তেতো অভিজ্ঞতায় প্রলেপ দিতে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা যে এবার মরিয়া হয়ে উঠবে, সেটাও ভালোই জানা আইরিশদের। কিন্তু কোয়ার্টার ফাইনালে যাওয়ার স্বপ্নপূরণের এত কাছাকাছি গিয়ে হার মানতে চায় না পোর্টারফিল্ডরা। সে লক্ষ্যে, সাবেক চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের তাজা স্মৃতি, আত্মবিশ্বাস যোগাতে পারে আইসিসি`র সহযোগী দেশটিকে।
*ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপক্রিকেট* *বিশ্বকাপ২০১৫* *পাকিস্তান* *আয়ারল্যান্ড*

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

কোয়ার্টার ফাইনালে কে হবে বাংলাদেশের প্রতিপক্ষ তা নিয়ে জল্পনা কল্পনার অবসান হবে আগামীকাল। এতো দিন ভারতকে আমাদের প্রতিপক্ষ হিসেবে ধরলেও মূলত তা একেবারে নিশ্চিত নয়। আগামীকাল বাংলাদেশ যদি নিউজিল্যান্ড দলকে হারিয়ে দিতে পারে তাহলে ভারত বাংলাদেশ প্রতিপক্ষ হচ্ছে না। এক্ষেত্রে পাকিস্তান কিংবা দক্ষিণ আফ্রিকা হবে বাংলাদেশের প্রতিপক্ষ।

পরিসংখ্যান মতে, বাংলাদেশ দল এর আগে নিউজিল্যান্ড দলকে দেশের মাটিতে বাংলাওয়াশ করেছে। কিন্তু এবার যেহেতু তাদের গ্রাউন্ডে খেলতে হবে সুতরাং একটা অজানা ভয় থেকেই যায়। তারপরেও বাংলাদেশ দল নিউজিল্যান্ডের বিপক্ষে টানা ৭ ম্যাচ জয়লাভ করে অনেকটাই চাঙ্গা রয়েছে। অপরদিকে বাংলাওয়াশের প্রতিশোধ নিতে প্রস্তুত কিউইরা। সব মিলিয়ে ভাল একটি খেলা দেখার প্রত্যাশায় কোটি কোটি ক্রিকেট ভক্তরা। আর কালকের ম্যাচের জয় পরাজয়ই বলে দেবে কে হবে টাইগারদের মুখের খরাক।

*বিশ্বকাপ-মিশন* *ক্রিকেটবিশ্বকাপ* *টাইগার* *টাইগারস* *বিশ্বকাপ২০১৫* *বাংলাদেশ-না-নিউজিল্যান্ড* *কোয়ার্টারফাইনাল* *ভারত* *পাকিস্তান*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

শক্তির দিক বিবেচনায় আরব আমিরাত এবারের বিশ্বকাপে অপেক্ষাকৃত দূর্বল একটি দল। আজ তারা মাঠে নেমেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানের বিপক্ষে। তাদের সামনে ৩৪০ রানের বিশাল লক্ষ্যমাত্রা। শেষ খবর পাওয়া পর্যন্ত আবর আমিরাত ৬ ওভারে বিনা উইকেটে ১৫ রান সংগ্রহ করেছে। 

প্রথম দিকে হোঁচট খাওয়া পাকিস্তান নিজেদের চতুর্থ ম্যাচে এসে চেনা রুপে ফিরলো। নেপিয়ারের ম্যাকলিন পার্কে আরব আমিরাতের বিপক্ষে টস হেরে ব্যাট করতে ব্যাটসম্যানদের দৃঢ়তায় নির্ধারিত ৫০ ওভার ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রান সংগ্রহ করেছে তারা।

এর আগে নেপিয়ারের ম্যাকলিন পার্কে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন আরব আমিরাতের অধিনায়ক মোহম্মদ তৌকির। চতুর্থ ওভারে ওপেনার নাসির জামশেদের উইকেট তুলে নিয়ে এ সিদ্ধান্তের যথার্থতাও প্রমাণ করেছিলেন আমিরাতের পেসার মনজুলা গুরুগে। কিন্তু এর পর দীর্ঘ সময় শুধু হতাশই হতে হয়েছে আমিরাতকে।

দ্বিতীয় উইকেটে ১৬০ রানের জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে নিয়ে যান পাকিস্তানের আরেক ওপেনার আহমেদ শেহজাদ ও হারিস সোহেল। ৩৩তম ওভারে এই জুটি ভেঙে আমিরাত শিবিরে স্বস্তি ফেরান মোহম্মদ নাভিদ। ৭০ রান করে ফিরে যান সোহেল। এক ওভার পর শেহজাদও রানআউটের ফাঁদে পড়েন। মাত্র ৭ রানের জন্য ক্যারিয়ারের সপ্তম ওয়ানডে সেঞ্চুরির দেখা পাননি ডানহাতি এই ব্যাটসম্যান। শেষ দিকে মিসবাহ ৪৯ বলে ৬৫ আর আফ্রিদি ৭ বলে ২১ করলে আরব আমিরাতের সামনে ৩৪০ রানের টার্গেট দেয় পাকিস্তান। আমিরাতের পক্ষে মনজুলা গুরুগে নেন ৪ উইকেট।

*ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপক্রিকেট* *বিশ্বকাপ* *পাকিস্তান* *খেলাধুলা* *ক্রিকেট*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★