পারফিউম

পারফিউম নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

একটা সময় নারীরা সুগন্ধির প্রেমে হাবুডুবু খেলেও এখন তাদের চেয়ে পুরুষরা কোন অংশে পিছিয়ে নেই। বর্তমান সময়ে সুগন্ধী পছন্দ করেন না এমন পুরুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। সারাদিনের কর্মব্যস্ততা আর ছোটাছুটিতে নিজেকে সতেজ আর প্রাণবন্ত রাখতে সবার পারফিউম চাই-ই চাই। বিশেষ করে শীতের এই সময়টাতে পারফিউম হওয়া চাই একটু আলাদা। চলুন শীতে কি ধরনের পারফিউম ব্যবহার করবেন আর কোনগুলো কিনবেন জেনে নেই।

০১. ADIDAS পারফিউম আইস ডাইভ

কিনতে ক্লিক করুন

০২. BLACK P পারফিউম (ফর মেন)

কিনতে ক্লিক করুন

০৩. ONE MAN SHOW SILVER EDITION মেনজ 

কিনতে ক্লিক করুন

০৪. হলিউড প্লেবয় পারফিউম

কিনতে ক্লিক করুন

০৫. BRUT পারফিউম (ফর মেন)

কিনতে ক্লিক করুন

পারফিউম সাধারণত কোনোটা ফুলেল আবার কোনোটা কস্তূরীর গন্ধযুক্ত। আর এই শীতে বেশি পোশাক পরার জন্য সব পারফিউম তার সুবাস ছড়াতে পারে না। তাই আপনার শীতের পোশাক এবং দৈহিক গঠনের ওপর ভিত্তি করে পারফিউম পছন্দ করবেন।

শুকনো ও আর্দ্রতাশূন্য ত্বকে পারফিউমের সুগন্ধি বেশিক্ষণ স্থায়ীও হয় না, এজন্য কড়া কোনো সুগন্ধি ব্যবহার করাটাই ভালো। যারা একটু গম্ভীর প্রকৃতির তারা কস্তূরী গন্ধযুক্ত পারফিউম ব্যবহার করে দেখতে পারেন, এটা আপনার মুডের সঙ্গে ভালোই মানিয়ে যাবে। আর রোমান্টিকদের জন্য রয়েছে ভালো ফলের গন্ধযুক্ত পারফিউম।

এই শীতে আপনি অ্যাম্বার, ভেনিলা ও সিনামন জাতীয় সুগন্ধি ব্যবহার করতে পারেন; যেগুলো অরেঞ্জ, ক্যারামেল, লেমন অথবা ফ্রটসের গন্ধযুক্ত। আমার কাছে যদি সাজেশন চান তাহলে আমি বলব উপরের ছবির এই পাঁচটি পারফিউমের কথা। শীতে নির্দ্বিধায় এগুলো ব্যবহার করতে পারেন।

ঘরে বসে এই পারফিউম গুলোর হোম ডেলিভারী পেতে এখানে ক্লিক করুন

*পারফিউম* *বডিস্প্রে* *স্মার্টশপিং*

পূজা: একটি বেশব্লগ লিখেছে

অনেকের ধারণা যে যত বেশি করে সুগন্ধী লাগানো হবে সুগন্ধীর গন্ধ তত বেশিক্ষণ থাকবে | এটা কিন্তু সম্পূর্ণ ভুল ধারণা | পারফিউমের গন্ধ দীর্ঘক্ষণ টিকিয়ে রাখার কিছু কৌশল রয়েছে |

১) বাথরুমে বা ড্যাম্প ধরা জায়গায় পারফিউম বা সুগন্ধী না রাখাই ভালো | আর্দ্রতা আর গরমের ফলে কিন্তু গন্ধ চলে যেতে পারে | শুকনো এবং ঠান্ডা জায়গায় পারফিউম রাখার চেষ্টা করুন |

২) শুষ্ক বা ড্রাই স্কিনে সুগন্ধীর গন্ধ বেশিক্ষণ থাকে না | তাই পারফিউম লাগানোর আগে ময়শ্চারাইজার লাগান | এর ফলে গন্ধ অনেক্ষণ বেশি স্টে করবে | এছাড়াও শরীরের যে জায়গায় সুগন্ধী লাগাবেন সেখানে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন | দেখবেন বহুক্ষণ গন্ধ অক্ষত থাকছে |

৩) পারফিউম লাগিয়ে তারপর দুই হাতের কব্জি ঘষে নেওয়া মোটেই ভালো আইডিয়া নয় | এর ফলে সুগন্ধীর সব থেকে ওপরের স্তর দ্রুত উড়ে যাবে | ফলে গন্ধ দীর্ঘস্থায়ী হবে না |

৪) পালস পয়েন্ট মানে শরীরের ওইসব জায়গা যেখানে হার্ট বিট অনুভব করা যায় | যেমন হাতের কব্জি‚ কনুইয়ের ভেতরের অংশে ‚ গলা‚ কানের পিছনে বা হাঁটুর নীচের অংশে | এই সব জায়গায় হিট জেনারেট হয় | এর ফলে শরীর থেকে ন্যাচারাল অয়েল বেরোয় যা সুগন্ধীর সঙ্গে মিশে গন্ধ দীর্ঘক্ষণ ধরে রাখতে সাহায্য করে |

৫) আমরা অনেকেই জানি না মাথার চুল বহুক্ষণ সুগন্ধী ধরে রাখতে পারে | তাই আপনি যদি চান অন্যরাও আপনার পারফিউমের গন্ধ পাক তাহলে চিরুনিতে অল্প সুগন্ধী স্প্রে করে নিন | সরাসরি চুলে সুগন্ধী স্প্রে না করাই ভালো কারণ এর ফলে চুল শুষ্ক হয়ে যেতে পারে |

এছাড়াও সব সময় দামি সুগন্ধী ব্যবহার করার চেষ্টা করুন | একই সঙ্গে যে সব সুগন্ধীর স্ট্রং বেস নোটস আছে যেমন ভ্যানিলা‚ মাস্ক‚ পাইন প্রভৃতি সেই সব পারফিউম কেনার চেষ্টা করুন |

*পারফিউম* *সুগন্ধী* *লাইফস্টাইলটিপস*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

সাজগোজ শেষে ফুরফুরে অনুভূতি ও নিজের আবেদন একটু ভিন্ন ভাবে তুলে ধরতে পারফিউম বা সুগন্ধির জুড়ি নেই। বর্তমানে সময়ে বিশেষ করে ফ্যাশন সচেতন মেয়েরা পারফিউম ব্যবহার ছাড়া একটি ধাপের জন্যও বাড়ির বাইরে যেতে চায় না। খালি মেয়েরা বর্তমানে ছেলেরাও ব্যপক হারে পারফিউম ব্যবহার করছে।

(কনটেন্টটির ছবিগুলোতে ক্লিক করে পারফিউম সম্পর্কে বিস্তারিত জানতে ও কিনতে পারবেন)

পারফিউম ব্যবহারকারী বলেন, সুগন্ধি বা পারফিউম না দিলে সাঁজ যেন অপূর্ণই থেকে যায়। তবে পারফিউম যে শুধু সাঁজগোজের অংশ হিসেবে ব্যবহার করা হয় তাই নয়,এর মিষ্টি গন্ধ নারী-পুরুষের ব্যক্তিত্ব ও রুচিবোধ ফুটিয়ে তোলে। তাই প্রত্যেকেই পারফিউম দিতে পছন্দ করে। এছাড়া পারফিউম এর ঘ্রাণ অন্যকে কাছে টানার যথেষ্ট ক্ষমতা রাখে যা শুধু ভালবাসা বাড়ায় না কাছে টানতেও সাহায্য করে।

বাজারে প্রাপ্ত পারফিউম সমূহঃ


ফ্লোরাল, ফ্রুটি, ওশনিক, পিয়েরি গার্ডেন, গুচি, সাফারি, ফারেনহাইট গ্রিনস,ওরিয়েন্টাল এবং উডিসহ নানা গন্ধের পারফিউম বাজারে পাওয়া যায়। রুচি ও পছন্দ অনুযায়ী এসব পারফিউম চাইলেই এক নিমিষে বাড়িয়ে দিতে পারে আপনার ব্যক্ত্বিকে।

কখন কি ধরনের পারফিউম চাই?


পারফিউম বা সুগন্ধি নির্বাচন বা শরীরে দেওয়ার আগে কিছু জিনিষ অবশ্যই খেয়াল রাখতে হবে। যেমন সব জায়গায় একই সুগন্ধি দেওয়া ঠিক না।পরিবেশ অনুযায়ী আলাদা আলাদা সুগন্ধি ব্যবহার করতে হয়।শিক্ষা-প্রতিষ্ঠান,অফিস-আদালতে হালকা গন্ধের সুগন্ধি দেওয়া ভালো।বিয়ে বাড়িতে কড়া গন্ধযুক্ত পারফিউম ব্যবহার করা যায়।তবে এমন পারফিউম ব্যবহার করতে হবে যেনো আপনার ব্যক্তিত্বের সঙ্গে মিলে যায়।

গম্ভির টাইপের মানুষেরা কস্তুরির গন্ধযুক্ত পারফিউম ব্যবহার করতে পারেন।এতে আপনার ব্যক্তিত্বের সঙ্গে মিলে যাবে। অন্যরা লেমন, ফ্রুটি বা অন্যান্য হালকা গন্ধের পারফিউম ব্যবহার করতে পারেন।

পারফিউম কেনার ক্ষেত্রে হাতে দিয়ে দেখতে হয়। যদি পারফিউম গড়িয়ে পড়ে যায় তাহলে সেটি নকল।আর যদি শুকিয়ে দানাদানা হয়,সেটি আসল ।

গহনা পড়ার আগে পারফিউম লাগাতে হয়।এতে গহনা কালো হয় না।

পারফিউম স্প্রে করার সময় খেয়াল করতে হবে,সেটি যেনো কাপড়ে না লাগে।কাপড়ে লাগলে দাগ বসে যেতে পারে। তাই পারফিউম পার্লস পয়েন্টে স্প্রে করতে হয়।

ব্যবহার করার পর পারফিউম ঠাণ্ডা ও অন্ধকার জায়গায় সংরক্ষণ করলে ভালো থাকে।

দামদর ও কেনাকাটা


মার্কেট ও ব্রান্ডভেদে সুগন্ধির দাম পড়বে কোবরা ১৮০ টাকা, হ্যাভক ১৯০ টাকা, ডেনিম ২০০ টাকা, এক্স ২২০, হার্ডেন বিউটি ২০০০ টাকা, সিকে ব্ল্যাক ৪০০০ টাকা, হুগো বস ৪০০০ টাকা, এলিজাবেদ আরডেল ৭০০০ টাকা, চেনেল ১৫০০০ টাকা, আরমানি ১৭০০০ টাকা। 

নিউমার্কেট,গাউছিয়া,রাপা প্লাজা,গুলশান-১,বসুন্ধরা শপিং মলসহ সব মার্কেটে পেয়ে যাবেন আপনার পছন্দের সুগন্ধি। মার্কেটে নারী-পুরুষের জন্য আলাদা আলাদা পারফিউম রয়েছে। আর যারা ঘরে বসে ভাল মানের সুগন্ধি কিনতে চান তারা ভরসা রাখতে পারেন দেশের সেরা অনলাইন শপ আজকের ডিলের উপর। আজকের ডিল থেকে অনলাইনে বিভিন্ন নামকরা ব্র্যান্ডের পারফিউম কিনতে এখানে ক্লিক করুন

*সুগন্ধি* *পারফিউম* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

সুগন্ধিতে সুমতি নেই এমন মানুষের সংখ্যা পৃথিবীতে খুবই নগণ্য। নামি দামি তারকা থেকে শুরু করে খোদ সাধারণ মানুষ পর্যন্ত পারফিউম ব্যবহার করে। সারাদিনের কর্মব্যস্ততা আর ছোটাছুটিতে নিজেকে সতেজ আর প্রাণবন্ত রাখতে সবারই পারফিউম চাই-ই চাই। ঋতু পরিবর্তনের পরিক্রমায় প্রকৃতিতে চলছে শীতকাল। ঋতু পরিবর্তনের ফলে আপনার সাজসজ্জা, পোশাক-আশাক সবকিছুরই পরিবর্তন ঘটেছে। ঠান্ডা ঠান্ডা আবহাওয়া থেকে রেহাই পেতে শীতের পোশাক তো পরতেই হবে। আর তাই সে পোশাকের ভিত্তি করেই পারফিউম ব্যবহার খুবই গুরুত্বপুর্ণ।   

শীতে কেমন পারফিউম ব্যবহার করবেন?
পারফিউম সাধারণত কোনোটা ফুলেল আবার কোনোটা কস্তূরীর গন্ধযুক্ত। আর এই শীতে বেশি পোশাক পরার জন্য সব পারফিউম তার সুবাস ছড়াতে পারে না। তাই আপনার শীতের পোশাক এবং দৈহিক গঠনের ওপর ভিত্তি করে পারফিউম পছন্দ করবেন। শুকনো ও আর্দ্রতাশূন্য ত্বকে পারফিউমের সুগন্ধি বেশিক্ষণ স্থায়ীও হয় না, এজন্য কড়া কোনো সুগন্ধি ব্যবহার করাটাই ভালো। যারা একটু গম্ভীর প্রকৃতির তারা কস্তূরী গন্ধযুক্ত পারফিউম ব্যবহার করে দেখতে পারেন, এটা আপনার মুডের সঙ্গে ভালোই মানিয়ে যাবে। আর রোমান্টিকদের জন্য রয়েছে ভালো ফলের গন্ধযুক্ত পারফিউম। সবগুলো পারফিউমই আপনি হাতের নাগালে পেযে যাবেন। তবে দামদরটা একটু যাচাই করে কিনবেন।  
এই শীতে ছেলেরা...
আমেরিকান ঈগল জাতীয় সুগন্ধি ব্যবহার করতে পারেন; যেগুলো অরেঞ্জ, ক্যারামেল, লেমন অথবা ফ্রটসের গন্ধযুক্ত। 
সচেতন নারীরাও এ সময়ের জন্য বেছে নিচ্ছেন বিভিন্ন ব্রান্ডের পারফিউম। শীতে নারীরা..
পারফিউম ব্যবহার করে দেখতে পারেন। এগুলোই এ সময়ের জন্য উপযোগী। এছাড়াও হাজার হাজার কালেকশন গুলোর মধ্যে থেকে আপনার পছন্দের পারফিউমটি কিনতে নিচের লিংকে ক্লিক করুন। 
পারফিউমের হাজার খানেক কালেকশন দেখতে ক্লিক করুন
*পারফিউম* *সুগন্ধি* *শপিং* *অনলাইনশপিং*

ইসরাত: একটি নতুন প্রশ্ন করেছে

 ঢাকায় কোথায় আসল ব্র্যান্ডেড পারফিউম কিনতে পাওয়া যায় ?

উত্তর দাও (৩ টি উত্তর আছে )

.
*পারফিউম* *বডিস্প্রে* *ডিওডোরেন্ট*

★ছায়াবতী★: একটি টিপস পোস্ট করেছে

গ্রীষ্ম-বর্ষায় পারফিউমের সুগন্ধ অটুট রাখতে করণীয়
http://www.kalerkantho.com/online/lifestyle/2015/07/22/247425
১. গ্রীষ্মের দুপুরে কখনও খুব ভারী বা উগ্র গন্ধের পারফিউম ব্যবহার করবেন না৷ গরমে ঘম হওয়ার সম্ভবনা বেশি থাকে৷ ফলে ঘামের সঙ্গে এই ধরণের পারফিউমের গন্ধ মিশে যায়৷ গরমের সময় হাল্কা মিষ্টি গন্ধযুক্ত পারফিউম ব্যবহার করুন৷ বিশেষত বিভিন্ন লেবুর গন্ধযুক্ত পারফিউম ব্যবহার করা যেতে পারে এই সময়৷ ২. কর্মক্ষেত্রে হাল্কা গন্ধযুক্ত পারফিউম ব্যবহার করুন৷ গন্ধে ফ্রেসনেস রয়েছে এরকম পারফিউম কর্মক্ষেত্রের জন্য উপযুক্ত৷ এই ক্ষেত্রে আপনি ব্যবহার করতে পারেন বিভিন্ন ফুলের সুবাসযুক্ত পারফিউম৷ ৩. রাতে নতুন ভালো লাগার মানুষের সঙ্গে ডেটিংয়ে থাকলে একটু রোমান্টিক পারফিউম ব্যবহার করতে পারেন৷ এক্ষেত্রে একটু ভারী ফুলের সুবাসযুক্ত পারফিউম ব্যবহার করতে পারেন৷ অথবা একটু রহস্য মেশানো গন্ধ লাগাতে পারেন৷ ৪. পারিবারিক কোনও অনুষ্ঠানে একটু মিষ্টি নরম গন্ধের পারফিউম ব্যবহার করতে পারেন৷ এতে আপনার চারপাশে বেশ সুন্দর একটি পরিবেশ তৈরি হবে৷ ৫. অফিসের কোনও অনুষ্ঠান থাকলে একটু আধুনিক সাজের সঙ্গে সফিস্টিকেটেড পারফিউম ব্যবহার করুন৷ এক্ষেত্রে আপনি একটু ভারী পারফিউম ব্যবহার করতে পারেন৷ তবে উগ্র নয়৷ একটু এলিগ্যান্ট সুবাসযুক্ত পারফিউম এক্ষেত্রে বেশ উপযুক্ত৷ ...বিস্তারিত
*পারফিউম* *লাইফস্টাইলটিপস*
২৩৮ বার দেখা হয়েছে
ছবি

AjkerDeal.com: ফটো পোস্ট করেছে

এই গরমে শরীর থেকে ঘামের দুর্গন্ধ দূর করতে ব্যাবহার করুন পারফিউম ও বডি স্প্রে।

এই গরমে শরীর থেকে ঘামের দুর্গন্ধ দূর করতে ব্যাবহার করুন পারফিউম ও বডি স্প্রে। দীর্ঘ সময় ধরে আপনাকে রাখবে সুরভিত ! বিস্তারিত দেখুন - http://www.ajkerdeal.com/Merchant/3732/a-b-trade-international ফোনে অর্ডার দিন - ০৯৬১২ ০০৭ ০০৭ এ

*শপিং* *পারফিউম* *স্মার্টশপিং* *অনলাইনশপিং*

লিজা : একটি বেশব্লগ লিখেছে

এটি ব্রিটিশ পারফিউমার ক্লিভ ক্রিস্টিয়ানের স্পেশাল এডিশন যার মূল্য ২,২৮,০০০ ইউএস ডলার। সুগন্ধিটি বেশী মূল্যবান হওয়ার কারণ এর ক্রিস্টাল বোতলটিও বটে। কারণ ক্রিস্টাল বোতলটি সাজানো হয়েছে ২৪ ক্যারট সোনা এবং ২,০০০ পিস ক্ষুদ্র হীরা দিয়ে। এর ক্যাপ অর্থাৎ মুখীতে ব্যবহার করা হয়েছে হীরার অতি দুর্লভ দুটি গোলাপি পাথর এবং দুটি হলুদ পাথর।

ব্রিটেনের রানী ভিক্টোরিয়ার জন্য এটি একটি ট্রিবিউট। নির্মাতা ক্রিস্টিয়ান বলেন, “আমি অনুপ্রাণিত ছিলাম নিঃক্ষুদ এই সুগন্ধিটি তৈরি করার জন্য যা হবে একটি স্পেশাল রয়াল ক্রাউন এবং স্মরণীয় করে রাখবে যেকোনো অনুষ্ঠান।”

মাত্র ৩০ এমএল এর এই পারফিউমটির স্মেল ফ্রেঞ্চ দ্বীপ তিহাতিয়ান ভ্যানিলা এবং কিছু দুর্লভ ফুলের।(সংগ্রহীত)

*পারফিউম* *সুগন্ধি*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★