পুরনো বন্ধু

পুরনোবন্ধু নিয়ে কি ভাবছো?

সাদাত সাদ: অনেকে দিনের বেলাতেই সেখানে যেতে ভয় পেতো, আর সেখানেই ছিল আমাদের রাত্রিকালীন আড্ডা। জায়গাটার নাম বাঘমারা, আমাদের বাড়ী থেকে দক্ষিণে। জায়গাটা অনেক টা নিঝুমদ্বীপের মতো রাতের বেলা চারিদিকে শিয়ালের ডাক শুনা যায়। ভয়ঙ্কর কিছু আওয়াজ ও তখন পেতাম। কিন্তু আমরা এসব কে পাত্তাই দিতাম না। আমরা বন্ধুমহলের সবাই ছিলাম শয়তানের হাড্ডি আজ অবেলা সেই আড্ডা কে খুব মনে পড়ছে। সেই সাথে মনে পড়ছে হারিয়ে যাওয়া শৈশবের সেই বন্ধু গুলো কে ও (কান্না)

*পুরনোবন্ধু* *শৈশবেরবন্ধু* *নেংটাকালেরবন্ধু* *আমারবন্ধু* *প্রকৃতবন্ধু* *বন্ধু* *দোস্ত* *বাঘমারা* *সাদ* *আড্ডা* *স্মৃতি* *শৈশব*

আল ইমরান: আমার স্কুল লাইফের এক বন্ধু নবাবগঞ্জ উপজেলা হেলথ কমপ্লেক্সে ডঃ হিসেবে জয়েন করেছে আজ। প্রায় ১৫ বছর পর দুই বন্ধুর দেখা হল।

*পুরনোবন্ধু* *রি-ইউনিওন* *বন্ধু*

মেঘবালক: [পিরিতি-কলিজাখানখান]অনেকদিন পরে বন্ধু-বান্ধবদের সাথে দেখা হওয়ার পরে মনে হচ্ছে যে, চৈত্র মাসের খরায় ওদের বুকের জমিন ফেঁটে চৌচির হয়ে গেছে তাতে আমি কিঞ্চিৎ পরিমান বন্ধুত্বের পরশ পানি দিয়ে সতেজতা ফিরিয়ে আনলাম। ওদের এই উম্মুখ হয়ে থাকা, অস্থিরতা এবং কিছুক্ষণ বিভিন্ন ধরনের তর্ক-বিতর্কগুলো আরে কাছে টানে। সবাইকে ঈদ মোবারাক।(খুবকিউটলাগছে)(খুশী২)

*ঈদ-মোবারাক* *পুরনোবন্ধু*

হাফিজ উল্লাহ: [বল্টু-বুকভাঙাভালোবাসা] আমাদের পুরানো বন্ধু সোনার মত! নতুন বন্ধু হয় হীরে! যদি আপনি একটি হীরা পান, সোনাকে ভুলবেন না! কারণ একটি হীরাকে ধরে রাখার জণ্য সোনার ভিত্তি প্রয়োজন ।

*পুরনোবন্ধু* *পুরানোবন্ধু*
ছবি

নাফিসা আনজুম রাফা: ফটো পোস্ট করেছে

সকালের শুরুতেই কফি হাতে আনমনা...

কফি হাউজের সেই আড্ডা টা আজ আর নেই,আজ আর নেই, কোথায় হারিয়ে গেলো সোনালি বিকেলগুলো সেই,আজ আর নেই...

*শুভসকাল* *পুরনোবন্ধু* *প্রিয়গান*

নাহিন: অনেকদিনের পুরাতন বন্ধুর সাথে দেখা হলে আপনারা কি করেন তা জানি না, তবে কিছুক্ষন আড্ডা দিয়েই নিয়মানুযায়ী বলে ফেলি, চল বন্ধু কিছু খাই! আমি সব সময়েই মনে করি, খাবার দাবার আন্তরিকতার বহিঃপ্রকাশ, রান্না/খাদ্য একটা ভালবাসা। রান্না করে খাওয়ালে আত্মীয়, বন্ধু বান্ধব, প্রিয়জন সবাই খুশি হয়।

*পুরনোবন্ধু*

হাফিজ উল্লাহ: সর্বোৎকৃষ্ট আয়না হলো একজন পুরনোবন্ধু। - জর্জ হার্বা

*পুরনোবন্ধু*

নাফিসা আনজুম রাফা: আমার পুরনো বন্ধুরা সব কেমন জানি পালটে গেছে...জানি না কেন...হয়তো আমারই দোষ...অথবা তাদের...তাও মনে হয় বারেবার... "আচ্ছা কেন মানুষগুলো এমন হয়ে যায়, চেনাজানা মুখগুলো সব কেমন হয়ে যায়, দিনবদলের মেলাতে, মনবদলের খেলাতে, মানুষগুলো ধীরে ধীরে বদলে কেন যায়..."

*পুরনোবন্ধু* *গান* *পুরনোগান*
ছবি

নাহিন: ফটো পোস্ট করেছে

হারানো সেই দিনের কথা...

*পুরনোবন্ধু*
ছবি

নাহিন: ফটো পোস্ট করেছে

পুরনো বন্ধুদের সাথে ফেলে আসা দিনগুলি

*পুরনোবন্ধু*

বিডি আইডল: মানুষের জীবনে কত অদ্ভুত ঘটনাই ঘটে, ছোটবেলার দোস্ত রাতুলের সাথে আমার আবারো দেখা হবে ভাবতে পারিনি কখনো। কারণ .......................... ৫ বছর আগেই শুনেছিলাম সে প্রবাসে থাকা অবস্থায় মারা গেছে। বিস্ময়ের কারণটা এখানেই।

*পুরনোবন্ধু*

মোঃ রাশেদ: আজ বহুদিন পর পূজা আর ঈদ একসাথে হওয়ায় এলাকার পুরনো অনেক বন্ধুরা একসাথে হয়েছিলাম বিকেলে,আর সেই আড্ডা কিছুমাত্র আগে শেষ করে বাসায় ফিরলাম।অনেকেই বিয়ে করেছে,তাই বাসা থেকে ফোন- আসবা কখন?এই নিয়ে হাসাহাসি।এমন সময়গুলো শুধুই স্মৃতি হয়ে রয়ে যাবে।(মনখারাপ) (চরকি)

*বন্ধু* *পুরনোবন্ধু*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★