পুরানো বন্ধু

পুরানোবন্ধু নিয়ে কি ভাবছো?

দীপ মজুমদার: *পুরানোবন্ধু* ছেলেবেলার পুরনো বন্ধু তেমন কেও ছিলোনা তবে অনেকেই ছিলো যাদের আমি কয়েকদিনের জন্য চিনেছি,আবার হারিয়ে গেছে। মিস করি মাঝে মাঝে যে লাইফ এ সব ই তো ক্ষণস্থায়ী কিন্তু বন্ধু যে চিরস্থায়ী

Jisan Ahmed Jony: *পুরানোবন্ধু* পুরনো বন্ধু মানেই ছোটবেলার খেলার, স্কুল পালানোর,নদীতে ডুবানোর,গাছের ফল চুরি, কোন মেয়েকে ফলো করার বন্ধু।

Md.Shamim Hossain: *পুরানোবন্ধু* মানেই চরম মজা মাস্তি গান আর আড্ডা(ভেঙ্গানো২)

shohag: *পুরানোবন্ধু* পুরানোবন্ধু বন্ধু মানেই অক্সিজেন.............

Mohammad Shahzaman: *পুরানোবন্ধু* ই আসল বন্ধু

Kazi Hossain: *পুরানোবন্ধু* কথায় আছে পুরোন চাল ভাতে বায়ে , আর পুরোন বুন্ধ এসাথে হলে সম্পর্কটা আরো গভীর হয় ।

মোহাম্মদ নাজমুস সাদাত: *পুরানোবন্ধু* আজও তোমায় মনের গহীনে খুঁজে বেড়াই কিন্তু কখনো পাই কখনো পাইনা তবু অনুভব করি তুমি আছো কাছাকাছি থাকবে অনন্ত কাল হৃদয়ের অন্তরালে, ভালো থেকো সবসময়

Lutfun Nessa: *পুরানোবন্ধু* সময়ের স্রোতে কোন কোন নামধারী বন্ধুদের ভোলা যায় কিন্তু সেই স্কুল জীবনের পুরোনো বন্ধুটিকে স্মৃতির পাতা থেকে আড়াল করা যে যায়না কিছুতেই..................(মনখারাপ)

প্যাঁচা : *পুরানোবন্ধু* এই শব্দটাই কেমন যেন।আমার মনে হয় না বন্ধু কখনো পুরানো হয় কারণ এখনো ছেলেবেলার বন্ধুরা একসাথ হইলে রাইতে ঠিকই লুঙ্গি নিয়া টানাটানি শুরু সেই ছোটবেলার মত তবে এখন আর সকালে কার লুঙ্গি কার পরণে সেটা আর খুজতে হয় না।হাহাহা...(হাসি২)(হাসি-৩)

সাদাত সাদ: *পুরানোবন্ধু* মানেই হল একটি নাম *সুজন* সে শুধু আমার বন্ধু না তার সাথে আমার আত্মার সম্পর্ক। তাঁকে নিয়ে লিখে শেষ করা যাবেনা। সদা হাসিখুশি একজন মানুষ (জোস)

Lutfun Nessa: *পুরানোবন্ধু* আজ অপরাহ্নে মনে কোনায় স্মিরীতির পর্দায় ভেসে উঠে সেইসব মুখগুলো যাদের নিয়ে শৈশবে মেতে রয়েছি হাসি, তামাশা আর খেলায় কত বন্ধু আসলো আর গেলো জীবন থেকে শুধু যায়না ওরা কখনো আমায় একলা ফেলে. তোরা সবাই ভালো থাকিস, ভালো থাকিস:(

nazrul islam : *পুরানোবন্ধু* সারা পৃখিবীর মানুষের সাথে পরিচয় হবে না; তারপরও ‍কিছু মানুষ, ‍কিছু মুখ মনে পড়লে মনটা অন্যরকম হয়ে যায়, ঝাঁপসা হয় দুচোখ, হাসি-কান্না, আনন্দ-বেদনার স্মৃতি , কেন হারিয়ে যাচ্ছে, বন্ধুরা ছোট্টবেলা, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ..কত নাম ....

শাহানাজ সুলতানা: *পুরানোবন্ধু* এই রিমঝিম বৃষ্টির দিনে বার বার ভেসে ওঠে আঁখি কোণে প্রথম দেখার সেই শুভক্ষণ যেদিন হয়েছিল বিনিনয় দুটি মন।।

Lutfun Nessa: *পুরানোবন্ধু* জীবেন অনেকে এসছে, কিন্তু তোমার মত মায়াবী, দরদী আর কাউকে পেলামনা। প্রার্থনা করি যেখানেই থাক, আল্লাহ যেন তোমায় ভাল রাখেন -------- আমিন।

আলোহীন ল্যাম্পপোস্ট: *পুরানোবন্ধু* পুরনো প্রেম, পুরনো বন্ধু, পুরনো ডায়েরি, পুরনো রাস্তা, পুরনো স্কুল, পুরনো ঠিকানা, এইগুলো কখনোই পুরনো হয় না । নতুন সম্পর্ক গুলোই বরং ঝাঁপসা লাগে মাঝে মাঝে ।

Lutfun Nessa: *পুরানোবন্ধু* জেবুন, তুমি কোথায় আছ? তোমার হাতের সেই রশের পায়েস আর পিঠার স্বাদ যেন আজও মুখে লেগে আছে। তুমি কোথায় পালালে!! তোমায় কি আর এ জীবনে কোন্দিন একবার শুধু একবার দেখতে পাবনা জেবুন!!! তোমায় বড্ড মনে পরছে আজ ক'দিন যাবত। তুমি জীবন থেকে কেন পালিয়ে...(কান্না২)

Lutfun Nessa: *পুরানোবন্ধু* আজ এই সকালে মনে পরছে সেই জেবুন্নেসাকে (সে আমার ৮-৯ বসরের বড়) যে পরম স্নেহে সেদিন আমায় কোলে করে রাসায় কাঁদা পানি পার করত। জানিনা সে কোথায় আছে কেমন আছে! সে কি আদৌ আছে নাকি নাই তাও জানিনা। বড্ড মন খারাপ লাগছে(মনখারাপ)

Lutfun Nessa: *পুরানোবন্ধু* বন্ধু বলব কিনা জানিনা। তবে বলি ... আমি যখন ৩য় শ্রেনীতে পড়ি, একজন আমার সাথে পড়ত,খুব গরীব,জেবুন্নেসা,বয়স -১৮ (তার কথায়)।একটু বৃষ্টি হলে গ্রামের রাস্তা পানি কাঁদায় ভেসে যেত। সে পরম স্নেহে আমায় কোলে করে নিত। তাকে খুব মনে পরছে।(মনখারাপ)

আশরাফুল ইসলাম (ইউনিট): *পুরানোবন্ধু* সমন্ধে লিখতেগিয়ে পুরো ৫ মিনিট চোখবন্ধ করেছিলাম ! আর আমি এই ৫ মিনিটে ফিরেগিয়েছিলাম অতীতে, আর এই অতীতের ২ বন্ধুর নাম বার বার আমার চোখের সামনে ভাসছে তাদের নাম না বললে রিয়াদ ও শাহিদ কোন এক করণে তাদের সাথে আমার যোগাযোক বিচ্ছিন্ন হয়ে যায় !

Md.Rashidul Islam: *পুরানোবন্ধু* বন্ধু বন্ধু বন্ধুরে… তোরা কেমন আছিস রে… তোদের ছেড়ে দুর প্রবাশে একা লাগেরে ও…বন্ধু বন্ধু বন্ধুরে তোরা কেমন আছিস রে… তোদের ছেড়ে দুর প্রবাশে একা লাগেরে সুখ দু:খ দিয়ে তোরা থাকিস যতই দুরে এই নামটা যেন সবাইকে আবারো এক করে বন্ধু বন্ধু বন্ধু

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★