পূজোর মিষ্টি

পূজোরমিষ্টি নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

পূজায় হরেক রকম মিষ্টিমিষ্টিমুখ ছাড়া উৎসব বেমানান। তাই ক্রেতাদের চাহিদা মেটাতে এ বার পুজোয় নানা স্বাদের মিষ্টির কালেকশন নিয়ে হাজির হয়েছে দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকের ডিল ডটকম। কয়েক বছর আগেও দুর্গাপুজোর আকর্ষণ ছিল বাড়িতে বানানো মিষ্টিকে ঘিরে। রাত জেগে তৈরি করা হত রসগোল্লা, পান্তুয়া, নারিকেলের নাড়ু সহ নানা রকমের মিষ্টি। তবে এখন আগের মত করে কেউ আর মিষ্টি তৈরীতে এতটা সময় দেন না। হাতের কাছেই এখন মিষ্টির দোকান আর সরাসরি বাড়িতে বসে মিষ্টির স্বাদ নিতে আজকের ডিলের মত অনলাইন শপ গুলোতে আছেই। চলুন এবারের পূজোয় আজকের ডিল থেকে কি কি মিষ্টি কিনতে পারবেন জেনে নেই। 

রসমুঞ্জরী:

মিষ্টি কিনতে ক্লিক করুন

দুর্গাপূজা উপলক্ষ্যে গাইবান্ধার বিখ্যাত রসমুঞ্জরীর স্বাদ ঘরে বসেই নিতে পারবেন। স্বাদ ও গুণাগুণের কারণে গাইবান্ধার রসমঞ্জরীর রয়েছে আলাদা সুনাম। রসালো ঘন দুধের ক্ষীরের সঙ্গে খাঁটি ছানায় তৈরী মারবেল সদৃশ্য ছোট ছোট গোলাকার রসগোল্লা সমন্বয়ে তৈরী হয় এই মিষ্টি। আজকের ডিল থেকে ১ কেজি রসমুঞ্জরী কিনতে পারবেন ৪০০ টাকায়।

রসকদম:

মিষ্টি কিনতে ক্লিক করুন

মোহনীয় স্বাদ আর গুণেভরা মিষ্টির নাম রসকদম। এটি মেহেরপুরের বিখ্যাত একটি মিষ্টি। যে কোন উৎসবে এই মিষ্টি বেশ জনপ্রিয়। শারদীয় দূর্গাপূজা উপলক্ষে আজকের ডিলে রসকদম ১ কেজির প্যাক পাচ্ছেন মাত্র ৪৫০ টাকায়।

বালিশ মিষ্টি:

মিষ্টি কিনতে ক্লিক করুন

বালিশ মিষ্টি বাংলাদেশের নেত্রকোনা জেলার একটি প্রসিদ্ধ মিষ্টি। এই মিষ্টি দেখতে অনেকটা কোল-বালিশের মতো মনে হলেও তা কিন্তু নয়। আদতে রসালো সুস্বাদু মিষ্টি। স্বাভাবিক মিষ্টির চেয়ে আকৃতিতে বড়। এক-একটি মিষ্টির ওজন এক কেজি পর্যন্ত হয়। খাঁটি দুধের মিষ্টির ওপর আলতো করে প্রলেপ দেওয়া হয় ক্ষীরের। এটাই নেত্রকোনার শত বছরের ঐতিহ্যবাহী ‘বালিশ মিষ্টি’ নামে সুপরিচিত।

রসমালাই:

মিষ্টি কিনতে ক্লিক করুন
ভোজনরসিক কাউকে যদি জিজ্ঞাসা করা হয় কুমিল্লা মানে কি? তাহলে তার জবাব দিতে একটুও সময় লাগবে না। নির্দ্বিধায় বলে দেবে কুমিল্লা মানে রসমালাই ! কুমিল্লার রসমালাই কেবল বাংলাদেশে নয় পুরো উপমহাদেশেই ভোজনরসিকদের কাছে একটি পরিচিত খাবার। দুধের রসগোল্লা বা রসমালাই অনেক জায়গাতেই তৈরি হয়। পূজা উপলক্ষ্যে আজকেরডিল থেকে ১ কেজি রসমালাই কিনতে পাবেন মাত্র ৪২০ টাকায় তাও আবার বাড়িতে বসে।

নাটরের কাঁচাগোল্লা:

মিষ্টি কিনতে ক্লিক করুন
কাঁচাগোল্লা নাটোর জেলার একটি ঐতিহ্যবাহী মিষ্টি । নাটোরের কাঁচাগোল্লা নাটোরের বনলতা সেনের মতোই আলোচিত। এ মিষ্টি গোলও নয় আবার কাঁচাও নয় তবুও নাম তার কাঁচাগোল্লা। দেশব্যাপী কাঁচাগোল্লা এর স্বাদের জন্য খুব বিখ্যাত । দুধ ও চিনি ব্যবহার করে কাঁচাগোল্লা তৈরি করা হয়। এবারের পূজোয় বাড়িতেই নিয়ে নিতে পারেন কাঁচাগোল্লা। কিনতে ঢুঁ মারুন আজকের ডিলে ১ কেজির দাম মাত্র ৫৫৫ টাকা।

বগুড়ার দই:

মিষ্টি কিনতে ক্লিক করুন
বগুড়ার দই নিয়ে নতুন করে কিছু বলা মনে হয় ঠিক হবে না। বগুড়া ছাড়া এই দুই স্পেশাল অর্ডারে ঢাকা থেকে আপনার ঘরে ঘরে পৌঁছে দিবে অনলাইন শপ আজকের ডিল। ৭৫০ গ্রামের প্যাকের দাম মাত্র ৩০০ টাকা।

রসগোল্লাঃ

মিষ্টি কিনতে ক্লিক করুন
রসে ডোবা রসালো মিষ্টির নাম রসগোল্লা। বাংলাদেশের মিষ্টিকুলের মধ্যে রসগোল্লা খুবই জনপ্রিয়। পূজার এই উৎসবকে আরও রাঙ্গিয়ে দিতে পারেন গাইবান্ধার স্পেশাল রসগোল্লা দিয়ে। আজকের ডিলে ১ কেজির রসগোল্লা প্যাক পাচ্ছেন মাত্র ৩০০ টাকায়।

বন্ধুরা এবারের পূজোয় ঘরে বসে দ্রুত গতিতে সব ধরনের মিষ্টি কিনতে এখানে ক্লিক করুন

*পূজোরমিষ্টি* *মিষ্টি* *পূজারখাবার* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★