পেটের মেদ

পেটেরমেদ নিয়ে কি ভাবছো?

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 পেটের মেদ কমাতে বেল্ট বা ভাইব্রেটর কতটা কার্যকরী?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*পেটেরমেদ* *বেল্ট* *ভাইব্রেটর*

shoptom kumar: একটি নতুন প্রশ্ন করেছে

 পেটের মেদ কমাতে করনীয় কি

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*মেদভুঁড়ি* *বেলিফ্যাট* *ভুঁড়ি* *ভুঁড়িসমস্যা* *পেটেরমেদ*

skhan daved: একটি নতুন প্রশ্ন করেছে

 মেদ ভূড়ি কমতে পারে এমন খাবারের রান্না বলুন ।

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*মেদভুঁড়ি* *পেটেরমেদ* *স্লিমিংটিপস*

উদয়: একটি বেশব্লগ লিখেছে

দ্রুত পেটের মেদ কমানোর জন্য ব্যায়াম সবচেয়ে বেশি কার্যকর। ঘরে বসে মাত্র ১৫ সেকেন্ডের একটি সহজ ব্যায়াম করে কমিয়ে ফেলতে পারেন পেটের মেদ। চলুন জেনে নেই-

  • ঘাড় এবং কাঁধ সোজা রেখে মাটিতে দৃঢ়ভাবে হাত রাখুন। এই ব্যায়ামের সম্পূর্ণ মনো্যোগ পেটের দিকে রাখবেন, কিন্তু এই ব্যায়ামের প্রেশারটি পা দিয়ে দিতে হবে। পা হিল করে চাপ পায়ের আঙুল হতে থেকে স্থানান্তর করা যা উরুর পেশিতে টান অনুভব করে দিয়ে থাকে। এটি পা থেকে মাথা পর্যন্ত সমস্ত শরীর সমতল থাকবে। না ত্রিকোণ আকৃতির অথবা কোণ আকৃতির মতো নয়।

  • ব্যায়ামটি সহজ করার জন্য আপনি গভীরভাবে নিঃশ্বাস নিতে পারেন। কিংবা মনে করতে পারেন আপনার পিঠের উপরে এক গ্লাস পানি রাখা আছে। এটি আপনাকে একদম সোজা থাকতে সাহায্য করবে। আপনার পায়ের আঙুল এবং হাত মাটিতে থাকবে এবং আপনার পিঠ অব্যশই সমান থাকতে হবে।
  • পায়ের আঙ্গুল উপর চাপ প্রয়োগ করুন, এবং প্রথমে ডান পায়ে তারপর বাম পায়ে একইভাবে পুনরাবৃত্তি করুন। এটি করার সময় আপনার মনে করা উচিত আপনার শরীরের সম্পূর্ণ ওজন আপনার পায়ের আঙ্গুল এবং হাতের উপর নির্ভর করছে। এভাবে ২০-৬০ সেকেন্ড থাকুন।

  • আস্তে আস্তে এই ব্যায়াম করার সময়টি বৃদ্ধি করুন। প্রথম যারা করছেন তারা ১৫ সেকেন্ড, তারপর ৩০ সেকেন্ড এবং সবশেষ ৬০ সেকেন্ড পর্যন্ত করার অভ্যাস তৈরি করুন। এটি নিয়মিত এক থেকে দুই মাস করুন, এটি আপনার পেটের মেদ কমাতে সাহায্য করবে। সম্ভব হলে দিনে তিনবার এই ব্যায়াম করুন, আর এক মাসের মধ্যে পেয়ে যান সমান পেট।

তথ্যসূত্র : ইন্টারনেট

*পেটেরমেদ* *স্লিমিংটিপস* *ব্যায়াম* *লাইফস্টাইলটিপস*

দীপ্তি: একটি বেশব্লগ লিখেছে

ডায়েটের পাশাপাশি পেটের মেদ কমানোর জন্য আদার ডিটক্স পান করতে পারেন। ডিটক্স আপনার পেটের মেদ কাটাতে সাহায্য করবে। আদার এই ডিটক্স শুধু পেটের নয়, এটি ঊরুর মেদও কমাতে সাহায্য করে থাকে।

উপকরণ:

  • আদার কয়েকটি টুকরো
  • লেবুর রস তিন টেবিল চামচ
  • মধু দুই চা চামচ
  • ১-১.৫ লিটার পানি

প্রণালী:

  •  চুলায় ১-১.৫ লিটার পানি দিন
  • এর পর এতে আদা টুকরো দিয়ে দিন
  • লেবুর রস ও মধু মিশিয়ে দিন
  • পানি ফুটে এলে নিম্ন আঁচে ১৫ মিনিট জ্বাল দিন
  • ঘন হয়ে এলে এটি ছেঁকে আদা ও পানি আলাদা করে নিন
  • ঠান্ডা হয়ে গেলে পান করুন।

যেভাবে পান করবেন:

আদাপানি প্রতিদিন পান করুন। দিনে কমপক্ষে এক লিটার পানি পান করুন। প্রতিদিনকার আদাপানি প্রতিদিন তৈরি করে নিন। এটি আপনার ওজন হ্রাস করার সঙ্গে সঙ্গে শরীরে বিষাক্ত পদার্থ দূর করে দেবে।

*ডিটক্স* *ডিটক্সওয়াটার* *পেটেরমেদ* *স্লিমিংটিপস* *আদারডিটক্স* *ঊরুরমেদ*

দীপ্তি: একটি বেশব্লগ লিখেছে

ডায়েট-ফায়েট করে ওজন  খানিক হ্রাস করা গেলেও পেটের মেদ কমানো কিন্তু বেশ কঠিন কাজ। দ্রুত পেটের মেদ কমানোর জন্য ব্যায়াম সবচেয়ে বেশি কার্যকর। ঘরে বসে মাত্র কয়েক সেকেন্ডের একটি সহজ ব্যায়াম করে কমিয়ে ফেলতে পারেন পেটের মেদ। আমি ইন্টারনেট ঘেটে এই ব্যায়ামটা শিখেছি ; চলুন আপনাদের এই ব্যায়ামের নিয়ম শিখিয়ে দেই: 

ঘাড় এবং কাঁধ সোজা রেখে মাটিতে দৃঢ়ভাবে হাত রাখুন। এই ব্যায়ামের সম্পূর্ণ মনো্যোগ পেটের দিকে রাখবেন, কিন্তু এই ব্যায়ামের প্রেশারটি পা দিয়ে দিতে হবে। পা হিল করে চাপ পায়ের আঙুল হতে থেকে স্থানান্তর করা যা উরুর পেশিতে টান অনুভব করে দিয়ে থাকে। এটি পা থেকে মাথা পর্যন্ত সমস্ত শরীর সমতল থাকবে। 

ব্যায়ামটি সহজ করার জন্য আপনি গভীরভাবে নিঃশ্বাস নিতে পারেন। কিংবা মনে করতে পারেন আপনার পিঠের উপরে এক গ্লাস পানি রাখা আছে। এটি আপনাকে একদম সোজা থাকতে সাহায্য করবে। আপনার পায়ের আঙুল এবং হাত মাটিতে থাকবে এবং আপনার পিঠ অব্যশই সমান থাকতে হবে।

পায়ের আঙ্গুল উপর চাপ প্রয়োগ করুন, এবং প্রথমে ডান পায়ে তারপর বাম পায়ে একইভাবে পুনরাবৃত্তি করুন। এটি করার সময় আপনার মনে করা উচিত আপনার শরীরের সম্পূর্ণ ওজন আপনার পায়ের আঙ্গুল এবং হাতের উপর নির্ভর করছে। এভাবে ২০-৬০ সেকেন্ড থাকুন।

আস্তে আস্তে এই ব্যায়াম করার সময়টি বৃদ্ধি করুন। প্রথম যারা করছেন তারা ১৫ সেকেন্ড, তারপর ৩০ সেকেন্ড এবং সবশেষ ৬০ সেকেন্ড পর্যন্ত করার অভ্যাস তৈরি করুন। এটি নিয়মিত এক থেকে দুই মাস করুন, এটি আপনার পেটের মেদ কমাতে সাহায্য করবে। সম্ভব হলে দিনে তিনবার এই ব্যায়াম করুন, আর এক মাসের মধ্যে পেয়ে যান সমান পেট।

 

*পেটেরমেদ* *ব্যায়াম* *স্লিমিংটিপস*
ছবি

আশরাফুল ইসলাম: ফটো পোস্ট করেছে

আশাফুল

*পেটেরমেদ*

দীপ্তি: একটি বেশব্লগ লিখেছে

বাড়তি মেদ ঝরাতে সবার আগে দরকার খাওয়াদাওয়ায় একটু নজর দেওয়া। চার বেলা আহারে গাদা গাদা খাবারে পেট ভরানোর বদলে পুরোটাকে ভাগ করে নিন ছ’ সাত বারে। ভাগে ভাগে খেলে খিদের চোটে অনেকখানি খেয়ে ফেলার আশঙ্কা কম। গুগ্‌ল ঘেঁটে খেয়াল খুশি মতো ডায়েটের পথে হেঁটে বিপদ না বাড়িয়ে ডায়েটিশিয়ানের কাছে গিয়ে একটা ফুড চার্ট তৈরি করে নিন। সেটা মেনে ধাপে ধাপে খেলে ঝরানোটা সহজ হবে।
 'সকালের ব্রেকফাস্ট হোক সবচেয়ে ভারী, তার পরে প্রতি বারে কমিয়ে নিন খাবারের পরিমাণ। রাতের খাওয়ার পরিমাণ হতে হবে সবচেয়ে কম। কারণ তার পরেই ঘুমিয়ে পড়েন মানুষ। কোনও রকম কায়িক পরিশ্রমে ক্যালোরি বার্নের সুযোগ থাকে না। 

এড়িয়ে চলুন চিজ, মাখন, রেড মিটের মতো স্যাচুরেটেড ফ্যাট এবং পেস্ট্রি বা ফাস্ট ফুডের মতো প্রসেস্‌ড ফুড। অলিভ অয়েলে রান্না, সিরিয়ালস, অল্প পরিমাণে ভাত, রুটি, ওট্‌স, ডাবল টোনড দুধের মতো প্রোটিন-কাবোর্হাইড্রেটের খাবার থাক রোজকার খাদ্যতালিকায়'।
তাহলে! খুব কি কঠিন মেদ তাড়ানো? মেদ তো বলেছে যাব যাব, এবার একটু নিজের ব্যাপারে যত্নশীল হোন :) 
*মেদভুড়ি* *পেটেরমেদ* *বাড়তিওজন* *ওজনসমস্যা* *স্লিমিংটিপস*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★