প্রিয় শিক্ষক

প্রিয়শিক্ষক নিয়ে কি ভাবছো?

সাদাত সাদ: স্যার বলেছিলেন, পথে নামলে তবেই পথ চেনা যায়। স্যারের কথার মানে খুব সহজ ছিল, তবে আমার বুঝতে অনেক দেরি হয়ে গিয়েছিল এখন আমি সব পথ চিনি, (যতটুকু প্রয়োজন) আজ হঠাৎ স্যারের কথা বলছি কারণ স্যার চলে গেছেন না ফেরার দেশে। তাও আবার সুন্দর একটা দিনে। স্যার ওপারে ভাল থাকুন শুভকামনা রইল

*স্যার* *শিক্ষক* *প্রিয়শিক্ষক*

সাদাত সাদ: স্যার আমাদের সবাইকে খুব ভালবাসতেন, তবে আমাকে হয়তো একটু বেশী। একদিন ক্লাসে আমাদের সবাইকে ছবি আঁকতে বললেন, সবাই সবার ইচ্ছে মত ছবি এঁকে স্যার কে দিলেন সাথে আমিও। আমি একটা গরুর ছবি এঁকে দিলাম (খিকখিক) স্যার সেই ছবি দেখে বললেন, কিরে সাদ তুই গাধার ছবি আঁকা শিখলি কবে? আমি বললাম, স্যার এঁকেছিলাম গরু কিভাবে জানি গাধা হয়ে গেল। স্যার আমার কথা শুনে হাসতে হাসতে বললেন, যাক বাবা কিছু একটা তো এঁকেছিস। - স্যার আজ আমাদের মাঝে নেই, খুব ভাল মানুষ ছিলেন তিনি

*স্যার* *প্রিয়শিক্ষক* *আঁকাআঁকি*

ভিনদেশী তারা: হুনতাসী এক মাই ডিয়ার টিচার এই *শীতেভ্রমন* করতে যাইতেসে বান্দরবান (স্যার সেইইই লেভেলের এডভেনচারাস মানুষ , সো বুইঝেন কি রোমাঞ্চকর ভ্রমন হইব ) ... ছেলে হওয়ার সুবাদে আমার ৩/৪ জন সহপাঠী তার সাথে যেতে পারবে .... !!! ধুর ধুর ধুর ! মাইয়াগোর জীবন এক খান ! (মাইরালা) তবে ঠিক করেছি এইচএসসি দিয়া ভালো জায়গায় এডমিশন এর পর স্যারের সাথেই ঘুরতে যামু !

*শীতেভ্রমন* *প্রিয়শিক্ষক* *শীতেভ্রমন*

হিমছড়ির বাঁকে..: অসম্ভব রাগী,বদমেজাজি,কঠিন মানসিকতার হওয়া সত্তেও ছাত্রদের ভালরূপে মানুষ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে গোমড়া মুখে যিনি আজীবন পড়িয়ে গেছেন, তিনিই আমার *প্রিয়শিক্ষক* সৃষ্টি স্যার. তার লৌহ কঠিন মানসিকতা এখনো আমাকে অবাক করে! সালুট স্যার আপনাকে....(গুরু)

মোঃ আলমগীর হোসেন: *প্রিয় শিক্ষক* ফাস্ট করার জন্য আমাকে নাম্বার কম দিয়ে ছেলেকে বেশি নাম্বার দিয়ে ফাস্ট করেছিল।আমি ওই স্যারকে আমার প্রিয় শিক্ষক বলি। কারন, কম নাম্বার না দিলে পরবর্তীতে ভাল রেজাল্ট করতে পারতাম না।আমার মোটামুটি একটা চাকুরী হয়েছে, স্যারের ছেলে বেকার-বেকার

অভী আহমেদ খান: স্কুলের হাবিব স্যার, আমার *প্রিয়শিক্ষক* (গুরু)

হাফিজ উল্লাহ: *প্রিয়শিক্ষক* দেলওয়ার ও জহির স্যার যাদের অকৃত্রিম ভালবাসা, মমতা মাখানো চেষ্টা আর হার না মানা প্রেরণার ফলে দুষ্টছাত্র থেকে ভালোছাত্রে পরিনত হয়েছিলাম ...... সালাম তোমাদের (গুরু)

শুভ: এ পর্যন্ত আমার *প্রিয়শিক্ষক* আনোয়ার স্যার। স্যারকে খুব মিস করি.. (মনখারাপ)

M Saydish Salehin Silvee: *প্রিয়শিক্ষক* আমাদের জব্বার সার তরঙ্গ কিভাবে সৃষ্টি হই তা সুদর ভাবে বুঝিয়ে দিয়াছিলেন যারা বুঝেছিল তারা জীবনেও ভুলেনি

দেবাশীষ চৌধুরী দেব: *প্রিয়শিক্ষক* উত্তম স্যার।।

সুমন (দুষ্ট পাখির বাবা): *প্রিয়শিক্ষক* অনেক ক জন আছে, বিশেষ করে *ই হক* স্যারের কথা বলতেই হয়, স্যার বলতেন সুমন চোর হলেও ভদ্র আছে

Mazharul Islam Akhund: *প্রিয়শিক্ষক*

জুনি: *প্রিয়শিক্ষক* এর সংখ্যা অনেক,সবাইকে অনেক অনেক শ্রদ্ধা করি, তবে সবার মধ্যে *প্রিয়শিক্ষক* হচ্ছেন মিলি ম্যাম,আমাদের Business communication পড়াতেন,আমাকে অসম্ভব স্নেহ করতেন,অনেক বেশি মিস করি মিলি ম্যাম কে..(খুকখুকহাসি)

মারগুব: *প্রিয়শিক্ষক* ছিলেন মি: নেলসন - ইংলিশ টিচার ছিলেন | আমার ইংলিশ হাতের লেখা বদলিয়ে দিয়েছিলেন ১ মাসের মধ্যে, মানুষকে তিনি আসলেই মানুষের মর্যাদা দিতেন এবং তিনি একজনের দিকে তাকিয়ে তার সব বুঝে যেতেন | তিনি শুধু আমার নয়, শত শত ছেলে-মেয়ের জীবন বদলিয়েছেন!

অনুপ: *প্রিয়শিক্ষক* ক্লাস ৮ এ যখন পরতাম . তখন আমার ইংলিশ ম্যাডাম ছিল সুমা মিস। তখন মিস এর উপর অনেক রাগ লাগতো, কিছু হইলেই খালি বাবা কে ফোন দিত . কিন্তু যখন ৮ পার হয়ে ৯ এ উঠলাম বুঝতে পারলাম কি ভুলতাই না করছি । সাথে সাথে মিস কে ফোন দিয়ে কান্না করে দিলাম ।(নিচেদেখ)

মোস্তফা আক্তারুজ্জোহা লাবু : আমার আলাদা কোন *প্রিয়শিক্ষক* নেই...... সবাইকেই খুব ভাল লাগে... তবে আমার কিন্টার গার্ডেন স্কুলের ইয়াস্মিন ম্যাডাম কে খু মিস করি... (ভালবাসি)(ভালবাসি)(ভালবাসি)

সুমন: সম্ভবত তখন ৪র্থ শ্রেনীতে পড়ি।মিলন স্যার একদিন আমার জন্য একটা কবিতার বই নিয়ে এলেন।সুকান্ত ভট্রাচার্যের 'ছাড়পত্র'।জানলাম, ক্ষুধার রাজ্যে পূর্ণিমার চাদ ও ঝলসানো রুটি হতে পারে।চিন্তার পরিবর্তনের শুরু সেখান থেকে। তারপর কলেজ জীবনে পেয়েছি রাষ্ট্রবিজ্ঞান....

*প্রিয়মানুষ* *প্রিয়শিক্ষক*

মারিয়া আক্তার অর্পিতা: *প্রিয়শিক্ষক* অনেক আছেন ...স্কুল,কলেজ,ইউনিভার্সিটি তে অনেক শিক্ষক পাইছি ...কিন্তু স্কুল লাইফ এ আমর প্রিয় শিক্ষক ছিলেন ধর্ম স্যার জালাল স্যার ...কলেজ এ আমার বাংলা ম্যাম...যার কথা বলার স্টাইল আমকে অনেক বেশি মুগ্ধ করছে..ইউনিভার্সিটি তে রাশেদ স্যার ..(খুকখুকহাসি)

Aakifa Raniya Raihana: *প্রিয়শিক্ষক* প্রাইমারি স্কুল আর কথা কি বলব কিন্তু ক্লাস নাইন এ এক প্রিয় মাদাম কে পেয়েছিলাম কি বলব সেই দিন জানতে পারসিলাম মাদাম রা কত কষ্ট পাই যখন স্টুডেন্ট রা কথা সুনে না...(মনখারাপ)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★